Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

অ্যান্ড্রয়েড ফটো এডিটিং [পর্ব-০১] :: কিভাবে Brightness, Saturation, Ambiance, Etc নিয়ে কাজ করবেন।

অ্যান্ড্রয়েড ফটো এডিটিং

  • অ্যান্ড্রয়েড ফটো এডিটিং [পর্ব-০১] :: কিভাবে Brightness, Saturation, Ambiance, Etc নিয়ে কাজ করবেন।

আসসালামু আলাইকুম। ভাল আছেন নিশ্চয়ই?

ADs by Techtunes tAds

যাইহোক, Android Photo Editing টিউটোরিয়ালের প্রথম পর্বে স্বাগতম। বরাবর চালিয়ে যাব ইনশাআল্লাহ। যারা আমার প্রথম টিউনটি মিস করেছেন, দেখে নেবেন (ওটাও গ্রাফিক্স নিয়েই ছিল। উপরে আমার নাম Ultimate_SoHeL এর উপর ক্লিক করলেই আমার সব টিউন দেখতে পাবেন, লিঙ্ক দেয়ার ঝামেলায় গেলাম না।)

আমার কিছু কথা:

আমি প্রথমেই বলেছি Snapseed খুব ভাল একটা সফটওয়্যার। বিশেষ করে ব্রাইটনেস বাড়ানোর বেলায়। একদম অন্ধকারের জিনিসটাও পরিষ্কার ভাবে দেখানো যায়। Ambiance ফিচারটা খুব ভাল। তাছাড়াও Automatic ভাবে কালার ফিক্স করে দেয়। অর্থাৎ আপনি কোন একটা ছবির ব্রাইটনেস ঠিক করতে গেলেন। কিন্তু বুঝতে পারছেন না অথবা ঠিক মত হচ্ছে না। তখনই Automatic ফিচারটা দরকার। অথবা একটা ছবি তুলেছেন সাদা সাদা ঘোলাটে ভাব বা ক্যামেরায় ওই রকম হয়েছে... এটা ফিক্স করে দেবে Snapseed।

ডাউনলোড লিঙ্কঃ

ডাউনলোড লিঙ্কঃ এখানে

আমি এখন দুইটা ছবির কাজ করে দেখাবো আপনারাও আপনার প্রিয় ছবি নিয়ে করবেন তবে এখন না, এখন করলে সব ভোগে যাবে। কারণ একটা রহস্য। ছবিগুলা অনেক আগের তোলা তাই অর্জিনাল ছবিটা পাওয়া দুস্কর হই গেছে। আড়াই হাজার ছবির মধ্যেও নাই। সুতরাং আমাকে কাজ করা ছবি দিয়ে দেখাতে হবেঃ দুই নং ছবি। আশা করি বুঝতে সমস্যা হবে না।
Anyway, প্রথমটায় আমি Automatic ফিচার ব্যবহার করব না। কিন্তু পরের টায় করব।

যেভাবে ছবি Snapseed এ ওপেন করবেন:

Snapseed ওপেন করেও করা যায় তবুও এটা সহজ লাগে।

arrow: এক নং :

প্রথমে ছবিটি ওপেন করুন। তারপর tune image সিলেক্ট করুন। বিভিন্ন অপশন পেতে উপরে নিচে চাপুন এবং সাইজ দিন বামে ডানে Scrolling করে। btightness,ambiance এইগুলা

ADs by Techtunes tAds

 

 

 

 

 

arrow: দুই নং

ADs by Techtunes tAds

এটাও একিভাবে। শেষে শুধু automatic ইউজ করছি।

 

 

 

 

সর্বশেষ কথা, আমি যাই করি না কেন। আমি আমার ছবির ভিত্তিতে বিভিন্ন ইফেক্টে মান দিয়েছি। আপনারাও এর কম বেশি করে দেখতে পারেন।। অনেক ভাল ফল পাবেন আশা করি।।

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds

আমি Ultimate SoHeL। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 বছর যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 29 টি টিউন ও 107 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 1 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

(আগে মানুষ হয়ে নেই? ইয়ারপর বায়োগ্রাফিক্যাল ইনফো লিখব।। ) ⊙ω⊙ আপাতত নামটা মুহাম্মদ সোহেল .(•ิ_•.... I Love techtunes..... ωαηηα ѕтαу ωιтн тєcнтυηєѕ..... ♥


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

প্রিয় টিউনার,

আপনি ভুল ভাবে আপনার চেইন টিউনের শিরোনাম গুলো দিচ্ছেন। আপনি পর্ব হিসেবে টিউনের শিরোনাম গুলো –

চেইন টিউনের নাম [পর্ব-০১] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু …

চেইন টিউনের নাম [পর্ব-০২] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু ….

চেইন টিউনের নাম [পর্ব-০৩] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু

এর অর্থ প্রথমে চেইন টিউনের নাম, এরপর (স্পেস দিয়ে) স্কয়ার ব্রাকেটের ( [ ] ) মধ্যে পর্ব হাইফেন (-) দিয়ে দুই সংখ্যায় পর্বের নম্বর। স্কয়ার ব্রাকেটের ( [ ] ) ভিতরে কোন স্পেস দিবেন না। এরপর (স্পেস দিয়ে) ডাবল কোলন (::) এর পরে (স্পেস দিয়ে) চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু॥ এই ফরমেটে চেইন টিউনের শিরোনাম গুলো লিখুন।

এই চেইনের পূর্বের পর্ব গুলোর শিরোনাম গুলোও যদি ‘টেকটিউনস চেইন টিউনের’ শিরোনাম মোতাবেক করা না থাকে তবে সব গুলো এখনই সংশোধন করুন ও পরবর্তী সকল চেইন টিউনে সঠিক ভাবে চেইন টিউনের শিরোনাম দিন।

টিউনের শিরোনাম গুলো ‘টেকটিউনস চেইন টিউনের’ শিরোনাম মোতাবেক সঠিক ভাবে সংশোধন করে আপডেট করে এই টিউমেন্টটির প্রতুত্তর (রিপ্লাই) দিন। টেকটিউনস থেকে আপনার টিউন গুলো চেইন করে দেওয়া হবে।

চেইন টিউন কীভাবে প্রক্রিয়া হয় তা জানতে ‘টেকটিউনস সজিপ্র’ http://www.techtunes.com.bd/faq এর ‘চেইন টিউন’ অংশ দেখুন। ধন্যবাদ।

    @টেকটিউনস: ধন্যবাদ। ঠিক করে দিচ্ছি।

ধন্যবাদ