Quantcast

গুগলে অপ্রতাশিতভাবে প্রকাশিত হল এন্ড্রয়েডের পরবর্তী ভার্শনের নাম “এন্ড্রয়েড অরিও ভার্শন “

1 টিউমেন্টস 501 দেখা প্রিয়
অ্যান্ড্রয়েড

আস সালামু আলাইকুম,আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ,আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি আপনাদের দোয়ায়। "সকাল সাজে সব সময়, দিন কাটুক প্রযুক্তিময়" এই প্রত্যাশায় শুরু করলাম আজকের টিউন। প্রযুক্তি যত এগিয়ে যাচ্ছে, পৃথিবীও তত এগিয়ে যাচ্ছে, পৃথিবীও ঠিক ততোটাই ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে।

তাই আসুন আমরা প্রযুক্তির ভাল দিকগুলোকে গ্রহণ করি আর মন্দ দিকগুলোকে বর্জন করি।যাইহোক, উপদেশ মনে হয় বেশি হয়ে যাচ্ছে। আসলে বাঙালি তো তাই উপদেশ দিতে আমরা একটু বেশি পছন্দ করি। কিন্তু নিজেরা কতটুকু মানতে পারি সেটাই হচ্ছে বুঝার বিষয়। তাই শুধু অন্যকে নয় আগে আমাদের নিজেকে ঠিক করা দরকার। এরপর অন্যকে।

যাইহোক কথা আর বাড়াবো না। টিউনের বিষয়ে চলে যাচ্ছি এখনই। বলতে যেয়ে মনে হয়, আরো কিছু বলবে হৃদয়... সময়ের জন্য বলা হলো না...  বুঝতেই পারতেছেন খুব ভাল গান কপি করতে পারি। শুধু গান না। আরো কিছু। তবে টিউন কপি করার থেকে লিখতে পছন্দ করি বেশি। তাছাড়া মানুষ চায় নতুন কিছু। আর তাই সব সময় দিতে চেষ্টা করি নতুন কিছু টিউন।

টিউনে আগেই বলেছি যে, দৈবক্রমে প্রকাশিত। মানে হচ্ছে, গত শুক্রবার থেকেই অনেক গুজব শুনা যাচ্ছে যে, গুগল তার আপকামিং  এন্ড্রয়েড  O অপারেটিং সিস্টেম এর নাম সম্পর্কে। মানে একেকজন একেকটা বলতেছিল। আপকামিং অপারেটিং সিস্টেম নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই। আসলে কোন ভার্ষন আসতেছে সে বিষয়ে।

এন্ড্রয়েড পুলিশ ডট কম নামক ওয়েবসাইটে বলা হয় যে, গুগল একবার তার অফিসিয়াল গুগল+ প্রোফাইলে একটা ভিডিও আপ্লোড করেছিল। যেটা পরে আবার ডিলিট করা হয়। ঐটা ছিল একটা ট্রেজার ট্রেইলার। যেটাতে বলা হয়েছে যে, এই ভার্শনটি ২১ শে আগস্ট যখন সূর্যগ্রহণ হবে তখন ঘোষণা করা হবে।

যখন এন্ডয়েড পুলিশ  সেই ভিডিও ফাইল ডাউনলোড করে ভিডীও এর ডিটেইলস বের করার চেষ্টা করে। এরপর তারা ভিডীও ফাইল এর অরিজিনাল যে নামটি খুঁজে পায় সেটি হচ্ছে এরকম "GoogleOreo_Teaser_0817_noDroids (1).mp4."

এটা হতে পারে এন্ড্রয়েড ফোনের ভার্শন এর নাম। এটাও হতে পারে যে, ভিডিও ইডিটর এর নাম অথবা এক্সপোর্ট করার সময় এটা সেভ দিয়েছে সেই নাম। এরপর গুগল + এ আপ্লোড করা হয়।

Android O Is Touching Down To Earth On 21st August

এরপর সি ডট এম আই ডট কম বলতেছে, ঐ ভিডিও ডিলিট করার পর গুগল রিপ্লেস করে আরেকটা ভিডিও আপলোড করেছে সেটার নাম হচ্ছে "Octopus Teaser.mp4"

Android O Is Touching Down To Earth On 21st August

এখন আপনারাই বলেন এর ও এর মান কি হতে পারে? আসলে গুগল নিজেই তো আমাদের কনফিউজড করে দিলো। আমার মনে হয় গুগল মানুষকে তাদের এই ভার্শনটার প্রতি আকৃষ্ট করার জন্যই এমনটি করেছে।

তাই আমি বলবো, কারও শোনা কথায় কান দিয়েন না। গুগল এখনো পর্যন্ত যেহেতু কনফার্ম করে নাই, যে তাদের ভার্শনের নাম আসলে কি হবে। তাই আমি বলবো আপনি এই নাম দুটির মধ্যে একটি চিন্তা করে রাখুন। যদি কোনো ভাবেই মিলে যায় তাহলে মসজিদে একটা মিলাদের আয়োজন করে আমাকে দাওয়াত দিয়েন। হা হা হা। রাগ কইরেন না। একটু মজা করলাম। গুগল আজ সূর্যগ্রহণের সময় তাদের ভার্শনটি ঘোষনা করবে বলে যেহেতু বলা হয়েছে, তাই আমি বলবো ধৈর্য্য ধরে অপেক্ষা করতে থাকুন সূর্য গ্রহণ পর্যন্ত।

Android O Is Touching Down To Earth On 21st August

সূর্যগ্রহণের সময়ই ঘোষণা করা হবে এন্ড্রয়েড এর নতুন ভার্শনটির নাম। তবে এই অপারেটিং সিস্টেম এর কিছু বেটা ভিডীও দেখেছি। দেখে ভার্শনটা ভালই লেগেছে। একে উপরের দিকে সুইপ করলেই এপ্স লিস্ট চলে আসে। সেটিংস এর আইকনগুলো সব চেঞ্জ করা হয়েছে। নাইট মোড এড করা হয়েছে। সাউন্ড সেটিন্স ও এড করা হয়েছে।

এক কথায় বলতে গেলে যেই ভার্সনটি আসতেছে তা সবার কাছেই ভাল লাগবে। যদি আপনার কাছে ভাল না লাগে তাহলে ২০হাজার টাকা জরিমানা করবো আপনার নামে। তখন অন্তত টাকার ভয়ে হলেও বলবেন আমার কাছে ভালো লেগেছে। এন্ড্রয়েড এর এই ভার্শনটি আপনাকে দেখাবে নতুন চমক। আপনাকে দিবে অসাধারণ ফিলিংস। এই ভার্শনের সাথে পাচ্ছেন একটি gf সম্পূর্ণ ফ্রী। ধুর,  ফ্রী জিনিস ভুল করেও  নিয়েন না। নিলেই আপনার খরচ আরো বেড়ে যাবে। হা হা হা।

অনেক মজা করলাম। তো বিদায় তো নিতেই হবে তাই না? যদিও আপনাদের ছেড়ে যেতে ইচ্ছে করতেছে না। কিন্তু যেতে হবে। কারণ,  সময় চলিয়া যায়, নদীর স্রোতে হায় কিভাবে ধরবো তারে? পড়ালেখা না করলে স্যারে বকা মারে। বকা খাইতে খাইতে হায়, মাঝে মাঝে মনে চায়, পড়ালেখা দেই ছেড়ে। কিন্তু উপায় নাই পড়তে হবে ভাই, কারণ জীবনে অনেক বড় হতে চাই।

ঐ আমি কিন্তু কবি না। তাই বাকিটুকু আপনার নিজের মত করে মিলিয়ে নিয়েন। কষ্ট করে আমার আজকের টিউন টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ইনশাআল্লাহ দেখা হবে পরবর্তী কোনো টিউনে। ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন, সুস্থ থাকুন, প্রযুক্তিকে ভালবাসুন আর প্রযুক্তির সাথেই থাকুন।

আল্লাহ হাফিজ।

আমি একজন প্রযুক্তি প্রেমী।কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি।পৃথিবীকে নতুন কিছু করে দেখাতে চাই।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

>gf?
>অপেক্ষা করছি।

You must be logged in to post a Tumment.