Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

মোবাইলকে Hotspot করুন Wifi এ Connected থাকা অবস্থায় এবং যেখানে Wifi Signal নেই বানিয়ে ফেলুন Wifi Zone মেগা টিউন ১০০ প্রমানিত

টিউন বিভাগ অ্যান্ড্রয়েড
প্রকাশিত
জোসস করেছেন

“এবার wifi এ থাকা অবস্থায়ই wifi hotspot করে ফেলুন, মোবাইলকেই বানিয়ে ফেলুন রিপিটার আর যেখানে wifi signal পৌছেনি সেখানে পাঠিয়ে দিন signal নয় স্পীড নিয়ে ভাবনা। ফুল ভাসন সফটও্যার এই টিউন ছাড়া এটি আর কোথাও  নেই। ”

ADs by Techtunes tAds

সবার অনেক উৎসাহ এবং অনুরোধ এ আজকের এই টিউনটি।

আমার করা ২০১৭ সালের সেরা টিউন আজকের এই টিউন। কেননা আমি মনে মনে এমনটি একটি সফটওয়্যারটি অনেক খুজতেছিলাম বহুদিন থেকে এর কারন হচ্ছে আমার বাসায় জানালার কাছে wifi signal থাকছে কিন্তু রুমের ভিতর নেই এমনা অবস্থায় মনে মনে ভাবলাম কেমন হত যদি wifi এ কানেক্ট থাকা অবস্থায় তা আবার wifi tethering  করা যেত তাহলে সিগন্যাল এর signal strength ভাল পাওয়া যেত এবং যেখানে সিগন্যাল নেই সেখান থেকে ও ব্যবহার করা যেত। যেই ভাবনা সেই কাজ কেননা আমার মাথায় একবার একটি জিনীস যদি ঢুকে যায় কোন ভাবে তাহলে তা শেষ না করা পযন্ত google কে আর রক্ষা দেই না, বলতে পারেন তখন গুগুল আর আমি সার্চ এর যুদ্ধে লিপ্ত হই। যাই হোক বেশি কথা না বাড়িয়ে এবার সরাসরি কাজে চলে যাই।

[সম্পূন টিউনটি না পড়লে কিছুই বুঝবেন না]

কাজের ধরনঃ Wifi কে রিপিটার বানানো।

কার্যপ্রনালীঃ Andorid মোবাইল কে রিপিটার বানানো Root মেথড এবং without Root মেথড।

প্রয়োজনীয় উপকরনঃ একটি সচল Andorid মোবাইল এবং আমার দেওয়া দুইটি Apps.

বিবরনঃ সাধারনত Andorid মোবাইলগুলো ROOTED করা থাকে না। রুট হচ্ছে সোজা বাংলায় যদি বলি তাহলে আপনি ফোনটির মূল এডমিনশীপ নিয়ে নিলেন যাতে করে আপনি যেভাবে খুশি  সেভাবে সেটিং করে নিতে পারেন আর  যদি রুট না করা থাকে তাহলে বুঝতে হবে যে আপনি ফোনটির একজন  USER মাত্র।  কিছু কিছু মোবাইলে আবার আগে থেকেই রুট করা থাকে যেমন আমার ALCATEL মোবাইলে আগে থেকেই রুট করা ছিল।  যদি ROOT করা থাকে আপনার ফোন তাহলে আপনি খুব সহজেই কোন প্রকার কনফিগারেশন ছাড়াই  নেট ব্যবহার করতে পারবেন। আর যদি রুট না করা থাকে তাহলেও পারবেন কিন্তু এখানে একটু মেনুয়েলি কনফিগার করে নিতে হবে। যাই হোক রুট নিয়ে অনেক কথা বলা হল এবার সরাসরি কাজে চলুন-

১.এখান থেকে দুইটি সফটওয়্যার ডাউনলোড করুন

ADs by Techtunes tAds

Apps No-1  Download

Apps No-2  Download

নিম্মের ছবিটির মত করে-

তারপর নিম্মের ছবিটির মত ক্লিক করুন

তারপর নিম্মের ছবিটির মত open করুন

এখন Install করুন এবৎ done এ ক্লিক করুন।

এবার দ্বিতীয় software টি একই সিস্টেম এ ডাউনলোড করুন এবং ইনস্টল করে done এ ক্লিক করুন।

এবার দেখাব কিভাবে তা ফুল ভাসন করতে হবে এটির মূল্য ৮০০৳ টাকা যা আমি আপনাদের জন্য তা ফ্রি করে দিচ্ছি।

ফুল ভাসন করতে BUY Full Version এ ক্লিক করুন। ক্লিক করলে নিম্মের মত একটি মস্যাজ আসবে।

তারপর উপরের তিনটা টিক চিহ্ন দিয়ে ওকে করুন। তারপর দেখবেন লেখা আসবে apps has been update to full version. ব্যাস কাজ শেষ আপনি সফটও্যারটি ফুল ভাসন করে ফেলেছেন এখন আপনি পূনরায় প্রবেশ করুন এবং ক্লিক করুন start wifi hostspot network।

ADs by Techtunes tAds

user Id এবং পাসওয়াড দেখতে পাবেন এটি চেঞ্জ করলে কিন্ত কাজ হবে না সুতরাং সাবধান। এখন আপনি অন্য যে ডিভাইসটিতে এটি ব্যবহার করতে চাচ্ছেন তাতে এ দুইটি অ্যাপস শেয়ার ইট এর মাধ্যমে দিয়ে দিন এবং একই নিয়মে ইন্সল করুন এবং  ফুল ভাসন বানিয়ে নিন।

তারপর wifi  কানেক্ট করুন দেখবেন একটি ম্যাসেজ আসবে আসলে I trusted this application এ ক্লিক করুন এবং ওকে দিন তাহলেই ব্যাস আপনি ইন্টারনেট ব্যাবাহার করতে পারবেন আরামসে।

এখন আসছি কিভাবে ডেক্সটপে তা ব্যাবাহার করা যায়। সাধারনত এ ওয়াফাই যদি ল্যাপটপে কানেক্ট করেন তাহলে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না ইন্টারনেট ব্যবহার করতে আপনাকে অবশ্যই কিছু জিনীস করে নিতে হবে যেমন-

Control panal>Internet Options>Connectons>LAN setting>Use proxy setting>Address এ লিখতে হবে 192.168.49.1 এবং port এ লেখতে হবে 8282  দিয়ে ওকে দিলেই কাজ শেষ। এখন আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

যাদের ফোন রুট করা তাদের উপরের কোন ঝামেলাই করতে হবে না শুধু মাত্র এই অ্যাপস টি ডাউনলোড করে ইন্সটল করে নিলেই হবে এটিও ফুল ভাসন অ্যাপস। Download

আশা করি আমার টিউনটি ভালবাবে বুঝতে পেরেছেন। তারপর ও যদি কেউ ভাল করে না বুঝে থাকেন তাদের জন্য এই টিউনের ভিডিও- Click here 

সবাই আমার জন্য দোয়া করবেন আমি একটি কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র দিয়েছি ঢাকার উত্তরখান থানায় কাচকুড়া এলাকায়। টিউন সম্পর্কে বুঝতে সমস্যা হলে সরাসরি আমার প্রতিষ্ঠানে এসে আমার সাথে দেখা করতে পারেন।

ফেইসবুকে আমি - fb.com/rahat46

ADs by Techtunes tAds

আমি রাহাত খান। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 3 বছর 2 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 20 টি টিউন ও 91 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 6 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 2 টিউনারকে ফলো করি।

I am a simple boy with a creative mind....love to make new things.That's y my dad think one day i'll b a really famous person.and that day i'll make my country proud.....so FRNDZ always b with me...i really need u beside me.. :D


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস