Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

২০২০ সালের বাংলাদেশ নাকি এইরকম হবে?

যখনই কোন সরকার আসে দেশ পরিচালনার জন্য ঠিক তখই বাংলাদেশের সাধারন মানুষকে স্বপ্ন দেখায়। নির্বাচনের আগে বলে এক কথা আর নির্বাচনের পরে করে আরেক। এই নিয়েই আমাদের চলতে হয়। আর প্রতিটি রাজনৈতিক দলের সাথে কোন্দল তো লেগে থাকেই। যাই হোক আজকে আপনাদের দেখাব ২০২০ সালে বাংলাদেশ সম্পর্কে সরকারের ভাবনা।

ADs by Techtunes tAds

বরিশালের কীর্তনখোলা নদীর উপরে নাকি এইরকম একটি ব্রীজ নির্মান করা হবে যার নকশাটা আপনারা দেখতেই পাচ্ছেন। যদি এই রকম ব্রীজ নির্মান করা হয় তাহলে এটি বরিশালের গৌরব বাড়াবে বলে আমি মনে করি।

রাজশাহীতে এইরকম একটি দৃষ্টি নন্দন ব্রীজ নির্মানের পরিকল্পনা আছে নাকি বাংলাদেশ সরকারের। কিন্তু কতটা বাস্তবায়িত হয় সেটাই আমাদের দেখার বিষয়।

রাঙামটিতে এইরকম একটি রিসোর্ট নির্মান করার পরিকল্পনা রয়েছে কিন্তু সেখানে কি আদৌ সাধারন মানুষ থাকতে পারবে কিনা আমার সন্দেহ।

এবার আসি ঢাকার দিকে। ঢাকার যানযট মানুষকে যে কতটা ভোগাচ্ছে তা একমাত্র ঢাকাবাসীরাই ভাল জানে। তাদের এই ভোহান্তির কথা চিন্তা করে সরকার ২০২০ সালের মধ্যে একটি পদক্ষেপ হাতে নিয়ে সেটি হল মেট্রোরেইল। দেখা যাক কতদিনে এটি বাস্তবায়িত হয়।

ADs by Techtunes tAds

খুলনা বন্দরের পাশেই নাকি একটি চাখধাধানো ব্রীজ নির্মান করা হবে। যার দুই পাশ দিয়ে দুইদিকের গাড়ি চলতে পারবে। দেখার অপেক্ষায় আছি এখন, কবে এইরকম দেশ গড়ে উঠবে।

সর্বশেষ শেষ বাংলঅদেশের জনসংখা বৃদ্ধির চিন্তা মাথায় রেখে হয়ত সমুদ্রের উপরে বা নদীর উপরে একটি জেলা গড়ে তোলার চিন্তা আছে।

এতক্ষন তো অনেক কিছুই পড়লেন আর আমার শেষ মন্তব্য হল নিচের ছবির মত।

এই টিউনটি একইসাথে আমার নিজস্ব সাইটে প্রকাশিত

বর্তমান চিত্র যদি নিচের চিত্রের মত হয় তাহলে ২০২০ সালে বাংলাদেশ হবে আরও ভয়াবহঃ

ADs by Techtunes tAds

নিচের ছবিগুলো Esshan ভাই আমাকে সংগ্রহ করে দিয়েছে। তাই তার কষ্টের জন্য তাকে ধন্যবাদ জানাই।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি রাখাল বালক। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 217 টি টিউন ও 1142 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

এদেশের ৯৯% মানুষই কোন না কোন ভাবে দূর্নীতির সাথে জড়িত। হয়ত কেউ ঘুষ দেয় অথবা কেউ নেয় দুটোই তো সমান অপরাধ। আর মায়ের পেটে থাকা শিশুটিও দূর্নীতির অর্থে কেনা খাবার খেয়ে বড় হয়ে উঠে। আর আমরা আশা করছি দেশপ্রেমিক এক নেতা। এটা নিম গাছ লাগিয়ে আম আশা করার মত হয়ে...


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

হাসিব ভাই,

খুবই ভালো লাগল। অনেক দিন পরে নতুন করে নতুন কিছুর স্বপ্ন দেখালেন! কিন্তু এটা যে শুধু স্বপ্নই !

যাই হোক। ধন্যবাদ।

হাসিব,
আপনার শেষ মন্তব্যের চিত্রটি মনে হচ্ছে সত্যি সত্যি আমাদের জন্য অপেক্ষা করছে।

    ভাই শেষের চিত্রটি ভাল করে দেখেন কি লেখা আছে? লেখা আছে Stop Dreaming মানে বাংলাদেশে শুধু স্বপ্ন দেখা যায় বাস্তবায়নের কথা চিন্তা করাও আমাদের ভুল ।

    ভাই শেষের চিত্রটি ভাল করে দেখেন কি লেখা আছে? লেখা আছে Stop Dreaming মানে বাংলাদেশে শুধু স্বপ্ন দেখা যায় বাস্তবায়নের কথা চিন্তা করাও আমাদের ভুল ।

    ভাল করে দেখেছি।।।।

    কিন্তু বাংলাদেশের দলাদলির রাজনীতি ও উন্নয়নের যাতাকলে আমাদের সাধারণ জনগণের হাল যে কী হবে তার কিছুটা ছুরতহাল আপনার প্রদত্ত ছবিতে ইঙ্গিত দিচ্ছে, তবে পার্থক্য শুধু এটুকু হবে > বার্গারের বদলে বাক্স-পেটরা <।
    আপনি আমি স্বপ্ন দেখা কমালেও বাস্তবতা কিন্তু এরকমই অপেক্ষা করছে। এখানে Dreaming Stop করলেও আমাদের দুর্ভাগ্যকে pause করতে পারব না।

হাসিব কে দেখাইলো এরকম স্বপ্ন? তারও একটা ছবি দিতেন। বলা যত সহজ করা কিন্তু……………..

    শাকিল ভাই আসলে এই ছবিগুলো অনেক আগেই আমার কালেকশনে ছিল কিন্তু এতদিন চিন্তা করে আজকে পোষ্টটি করলাম । আসলে ভাই দেশের কোন সরকার ব্যবস্থাই ভাল না । যখনই সরকারে আসে তখনই নিজের টাকা হিসেবে অর্থ আত্মসাদ করে আমাদের সাধারন জনগনের ভাগ্যকে প্রতিকূলে নিয়ে যায় । যা বড়ই দুঃখজনক ।

    তাইলে আসেন আপনে আর আমি মিলে একটা ……………

    শাকিল ভাই আপনার অসম্পূর্ন কথাটা বুঝতে পারলাম না । আপন কি রাজনৈতিক দল গঠন করতে চাচ্ছেন ? তাহলে আমার মনে হয় আপনি সফল হবেন কিন্তু আমি না ।

মজা পেলাম

ধন্যবাদ হাসিব

হাসিব ভাই, বরিশালের ওই অবস্থা ২০০২০ সালে হইতে পারে……
আর…..শেষের ছবিটা আসোলেই জোস হইছে…..

যাইহোক সর্বশেষ একটি কথা বলি মানুষ স্বপ্ন ছাড়া বাচতে পারে না যে বলবে যে তিনি কোন স্বপ্ন দেখেন না তাকে আমার মনেহয় জড় পদার্থ ছাড়া আর কিছু বলা যায় না । এত কিছুর পরও আমাদের স্বপ্ন নিয়েই বেচে থাকতে হবে ।

    টিনটিন ভাই ভালই বলেছেন । ধন্যবাদ আর আপনি ৩০২০ এর টাইম কাউন্ট করতে থাকেন ।

    ভাই ঠিক কইরা বলেন 2020 নাকি 3020……2020 হইলে আমি দেখতে পারতাম। 3020 হলে আমার ১৪ পুরুস এর পর…………।

ঠিক আছে তাইলে বার্গার ২০২০ এ খামো

আপনার টিউন ও মন্তব্য দুটোই খুব ভালো হইছে ধন্যবাদ

হাসিব কি দেখাইলেন……………..? আমি তো শরশে ফুল ছারা আর কিছুই দেখিনি………। আমাদের দেশ এমন হবে শোনলে মুছকি খাসি এসে যাই, এমন সব ফালতু রাজনীতিবীধদের উপর ভরসা করা আর চোখ বুঝে সপ্ন দেখার মধ্যে আমার মনে হয় কনো ব্যবধান নাই….. ধন্যবাদ আপনাকে…………..

    Hossain ভাই আমি কিন্তু নিচের ছবি দিয়ে সেটাই বুঝিয়েছি । ধন্যবাদ

হা হা হাহা!!

লাস্ট এর টা জট্টিলসসস!

Inssallah সব হবে যখন আমরা দেশ পরিচালোনাভ সুযোগ পাবো |
hahahaha

আমার কাছে কেন জানি স্বপ্ন স্বপ্ন মনে হইতাছে??????

স্বপ্ন দেখাতো দোষের কিছু নয়। কিন্তু আমাদের নোংরা রাজনিতির কারনে স্বপ্ন স্বপ্নয়ে থেকে যাবে।
ধন্যবাদ

হাসিব ভাই Burger দেখে তো মনে হচ্ছে মাঝে মধ্যে আমরা রোদ বৃষ্টিতে ছাতা হিসাবে ব্যবহার করতে পারব………

তাহলে অন্য দেশে বেরাইতে যেতে হবেনা

Rex

ডিজি টাল [(ডিজি = Director General (মহা ব্যবস্হাপক , টাল = মাতাল )] বাংলাদেশ বলে কথা ।

SOTTI BASTOB TAI DEKHIECHEN TOBE AMI BOLI 2020 SALER POR,

DES TA INDIAR HOIE JABE POTTKHO VABE R POROKHHO VABE HOK….

INDIA EKHON AMADER DESHE NIJERAI IMPORT KORE AND ORAI EXPORT KORE AMADESR KONO VALUE NAI….

যাক তাহলে হাসিবের টিউনও নির্বাচিত হলো। অভিনন্দন হাসিব। চালিয়ে যাও।

শুধু আমারই আজও কোন টিউন নির্বাচিত তালিকায় আসে নাই ভাবছিলাম হিজড়া বিষয়ক টিউনটি নির্বাচিত হতে পারে কিন্তু হলো না দেখি আরো ভাল টিউন করা যায় নাকি।

    শাকিল ভাই আমি এই মাত্রই দেখলাম আর আপনাকে ধন্যবাদ । আশা করি এখন থেকে আমার একটিও ফালতু টিউন পাবেন না । ১০০% গেরান্টি দিচ্ছি । আমিও ভাবতে পারিনি যে এত দ্রুত এই টিউনটি নির্বাচিত লিস্টে চলে আসবে । এখন থেকে ভাল এবং আরও মানসম্মত টিউনই আমার মাথায় থাকবে ।

Tareqmahbub ২ দিন আগে টেকটিউনসে এসেই এডমিন এর থেকে বেশী বুঝে ফেলেছ কেননা তোমাকে যেরকম আমি মনে করেছিলাম আসলে তুমি সেইরকম না । আর প্রতিটা নাগরিক বাংলাদেশ কে ভালবাসে আমার মনে হয় তুমি মানুষকে দেখাতে চাইছ যে তুমি একাই বাংলাদেশকে ভালবাস । আর এডমিন যদি এই টিউনটিকে শুভদুষ্টিতে না নিত তাহলে তারা এই টিউনটিকে নির্বিচিত করত না । আর কথা বাড়ালে হয়ত তুমি তোমার মানসম্মানই হারাতে পার । আর কিছু বলার প্রয়োজন মনে করি না ।

চাদে একটা 7 Star হোটেল হবে। যার প্রত্যেক স্যুইটের বেডে শুয়ে থেকে পুরা মহাকাশ দেখা যাবে। আমি রেগুলার স্বপ্ন দেখি সেই হোটেলের সবচেয়ে উচা রুমে আমি থাকব। থাকতে পারবোনা তা ৯৯.৯৯৯% সিওর, এর কারনটা মোটামোটি সবাই হয়ত অনুমান করতে পারবেন।

ঢাকায় মেট্রোরেইল এর মডেলে যা দেখলাম তাতে আমি যতটুকু জানি যে এতো বড় এরিয়া ঢাকা শহড়ে নাই। এই রেলের লাইন ঢাকা শহড়ের কোন রাস্তা দিয়ে যাবে জানিনা, শুধু এইটুকু বুঝতে পারছি যে এই স্বপ্ন ঠিক আমার স্বপ্নের মতোই দেখতে।

চাদে একটা 9 Star হোটেল হবে। যার প্রত্যেক স্যুইটের বেডে শুয়ে থেকে পুরা মহাকাশ দেখা যাবে। আমি রেগুলার স্বপ্ন দেখি সেই হোটেলের সবচেয়ে উচা রুমে আমি থাকব। থাকতে পারবোনা তা ৯৯.৯৯৯% সিওর, এর কারনটা মোটামোটি সবাই হয়ত অনুমান করতে পারবেন।

ঢাকায় মেট্রোরেইল এর মডেলে যা দেখলাম তাতে আমি যতটুকু জানি যে এতো বড় এরিয়া ঢাকা শহড়ে নাই। এই রেলের লাইন ঢাকা শহড়ের কোন রাস্তা দিয়ে যাবে জানিনা, শুধু এইটুকু বুঝতে পারছি যে এই স্বপ্ন ঠিক আমার স্বপ্নের মতোই দেখতে।

মহিলার বার্গার বহন করাটা জটিল।

Bhai Tune tai khub moja paisi besesh kore laster pic tai..