Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

পকেটের মোবাইল দিয়ে এবার কাগজ ফটোকপি করুন! তাও প্রফেশনাল মানের ডিজিটাল ফটোকপি!

টিউন বিভাগ নির্বাচিত
প্রকাশিত
জোসস করেছেন

আসুন নতুন কিছু প্রফেশনাল ট্রিকসে যাওয়া যাক। মাঝে মধ্যে দেখা যায় আশেপাশে কোন ফটোকপির দোকান নেই, অথচ বন্ধুর নোট কপি করে নেয়াটা খুব জরুরী। এজন্য আপনাকে দূরে দোকানে গিয়ে ফটোকপি করে মূল কপিটা আবার বন্ধুকে ফেরত দিয়ে তারপর বাসায় যেতে হবে!/:)

ADs by Techtunes tAds

ডাবল এই খাটুনী বাচিয়ে দিতে পারেন, যদি বাসায় প্রিন্টার; আর পকেটে ভাল মানের একটা ক্যামেরা ফোন থাকে। :)

অনেকে কোয়ালিটি নিয়ে ভাবতে পারেন। এই টিউনের শেষে দেখতে পারবেন বাজারের দেড় লাখ টাকা দামের ডিজিটাল ফটোকপি মেশিনের চেয়েও চকচকে প্রিন্ট সম্ভব মোবাইলে, যদি ম্যাক্রো মুডের সুবিধাসহ মোবাইল ব্যবহার করেন।B-)

টিউটোরিয়াল

1. প্রথমে ম্যাক্রো বা ক্লোজাপ মুডে ছবি তুলে নিন। ভাল আলোতে হাত না কাঁপিয়ে তুলবেন। আমরা নিচের মত ছবি পেলাম। (ক্যামেরায় ম্যাক্রো/ক্লোজাপ না থাকলে নরমাল মুডে পরিষ্কার করে ছবি তুলুন)

ক্লোজাপ/ম্যাক্রো মুড অপশনটা মোবাইলে নিচের মত পাবেন, যদি ক্যামেরা সাপোর্ট করে তো!

(সাপোর্ট না করলে জোর করে করানোর কোন উপায় নাই।/:) নেক্সটবার মোবাইল কেনার সময় মেগা পিক্সেল না দেখে ক্যামেরা অটোফোকাস সাপোর্ট করে কিনা আর লেন্সটা কার্ল জেইস টাইপ ব্যান্ডের কিনা জেনে কিনুন। কারণ মোবাইল ক্যামেরায় মেগা পিক্সেল ধুয়ে পানি খাওয়া ছাড়া অন্য কাজে তেমন লাগেনা /:))

2. ছবির দুটিকে বাড়তি অংশ রয়েছে। এছাড়া ছবিটিকে সাদাকালো বানাতে হবে। তাই ফটোশপে ছবিটি ওপেন করুন। 1নং এর Crop Tool ব্যবহার করে বাড়তি জায়ড়াগুলো ফেলে দিন।


3. এবার Image>Mood থেকে Grayscale সিলেক্ট করে ছবিকে সাদাকালো বানিয়ে দিন।

ADs by Techtunes tAds

4. এবার Image>Adjustment> Brightness/Contrast এ ক্লিক করে কন্ট্রাস্ট  অ্যাডজাস্ট করুন। কন্ট্রাস্ট 100 দেবেন ব্রাইটনেস ইচ্ছে মত। এই ধাপটি আপনাকে ৫-৬ বার করতে হবে।

এভাবে ৫-৬ বার কন্ট্রাস্ট 100 করায় ছবিটি নিচের মত হয়ে যাবে। 1 ক্লিকে করতে ফটোশপের B/W বানানোর এই প্লাগইনসটা ব্যবহার করতে পারেন।

এখন চাইলে অপ্রয়োজনীয় অংশগুলো পরিষ্কার করতে পারেন। না চাইলে নাই। পরিষ্কার করতে ইরেজার টুল সিলেক্ট করুন। এরপর ঘষে পরিষ্কার করুন।

ফাইনালী আমাদের ছবি রেডি সেটা দেখতে হল এরকম 😀

ADs by Techtunes tAds

এবার ছবিটি সেভ করুন। প্রিন্টের জন্য ফটোশপ ব্যবহার করবেন না। কারণ এটা ছবি হিসাবে প্রিন্ট করবে, সময় বেশী লাগবে, কালির খরচ বেশী হবে। তারপরও কোয়ালিটি ভাল পাবেন না। ছবিকে ডকুমেন্ট হিসাবে প্রিন্টের জন্য ব্যবহার করতে হয় ইলাস্ট্রেটর। সেভ করা ছবিটি ইলাস্ট্রেটর দিয়ে ওপেন করুন।

এবার প্রিন্ট চাপুন! 😀 😀

পেয়ে গেলেন ঝকঝকে, তকতকে ক্লিয়ার ডিজিটাল ফটোকপি যেটা অরজিনাল পেপারের চাইতেও ক্লিয়ার!! 😀

নিচে কাগজে প্রিন্টকৃত বাস্তব ডেমো দেখানো হয়েছে

(সকল ছবি ও ফটোকপির কাজ NOKIA N73 দিয়ে করা হয়েছে)

ভাল থাকুন, সুস্থ থাকুন।

-- নেট মাস্টার।
Author: dr.tanzil

 

ADs by Techtunes tAds

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি নেট মাস্টার। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 7 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 68 টি টিউন ও 1841 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 4 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

বাহ। দারুন। 😀 😀 😀

নেট মাষ্টারের এরকম মাষ্টারি না করলে মানাই। অনেক সুন্দর হয়েছে।

    @supto: হা হা হা..! 😀 আপানি সম্ভবত বলতে চেয়েছেন, নেট মাষ্টারের এরকম মাষ্টারি না করলে মানাই না! … ধন্যবাদ, ধন্যবাদ!! 😀

চরম হইছে ,আইডিয়া শেয়ার করার জন্য ধন্যবাদ..
অফটপিক: এভাবে ছবি তুলে pdf বানানো যাবে ,পরপর ছবি দিয়ে.

    @no-on: হুম যাবে! স্ক্যানার হিসাবেও মোবাইল ও ক্যামেরা ব্যবহার করা যায়। আলাদা সফটও আছে এগুলোর জন্য। 😀

      @নেট মাস্টার: তাহলে কোনটা ভাল ভাই?স্ক্যানার নাকি মোবাইল ও ক্যামেরা?

        @অ…: ভালো ডিজিটাল ক্যামেরা ব্যবহার করা যেতে পারে। মোবাইলের ক্যামেরা কখনোই প্রফেশনাল ক্যামেরার বিকল্প নয়। স্ক্যানার হল ডকুমেন্ট ডিজিটাল করার সবচেয়ে স্টাবেল সল্যুশন। বাজেট থাকলে স্ক্যানার কিনতে পারেন (আমি ক্যানন লাইড ব্যবহার করি 4,000 টাকা)। অনেক কাজে লাগে এটা। ভালো ফটোকপি করতে, সার্টিফিকেটসহ নানা ডকুমেন্ট ব্যাকআপ রাখতে.. ইত্যাদি। যখন স্ক্যানার থাকবে না তখনই কেবল অন্য যন্ত্রাংশগুলো দিয়ে দায়সারাভাবে চালিয়ে নেয়া যায়। অন্যদিকে ভালো ক্যামেরা প্রয়োজন ফ্যামিলি ফটো ও সখের জন্য। আর মোবাইল তো পারসোনাল, এটা কে ব্যবহার করুন হালকা ও ইমার্জেন্সি সল্যুশন হিসাবে। 😀

      @নেট মাস্টার: @নেট মাস্টার: ইলাস্ট্রেটর এর বদলে ইঙ্কস্কেপ ব্যবহার করা যাবে ? আমি শুনেছিলাম এটা নাকি ইলাস্ট্রেটর এর বিকল্প।

        @অ…: হতে পারে। তবে বিকল্প হলেও এটা ইলাস্ট্রেটর কি না সেটা জানিনা (ব্যবহার করিনি)। ইলাস্ট্রেটর হল ডিজাইনের সবচেয়ে প্রফেশনাল সফটওয়্যার। আমার রিকোমেন্ডেশন কাজের জন্য সবসময়ই প্রফেশনাল টুল ব্যবহার করুন। পারফর্ম্যান্স ভাল পাবেন। লক্ষ টাকা দামের সফট যখন 50 টাকার DVD তে মেলে তো ব্যবহার করতে সমস্যা কোথায়? 😀 😀

      @নেট মাস্টার: প্রিন্টার কেনার জন্য মাথা খারাপ হয়ে আছে। বর্তমান বাজার দর অনুযায়ী যাচাই করছি কোনটা কিনব। আপনার কাছ থেকে সাহায্য নিবো কিন্তু…!!!

        @অ…: EPSON কিনুন। CISS সহ নেবেন। EPSON T13 এর দাম ৫,০০০ এর মধ্যে। প্রিন্টার কিনবেন এমন যাতে রাজার হালে প্রিন্ট করতে পারেন। কালি ও কার্টিজ নিয়ে ভাবতে না হয়। এদিক থেকে CISS এর কোন বিকল্প এখনো তৈরী হয়নি। 😀

          @নেট মাস্টার: ভাই epson t13=৪৫০০ টাকা, ciss=১৫০০ টাকা দামে পেলাম। দোকানদার আরেকটা অফার করল canon e500=৬০০০ টাকা(এটাতে স্ক্যানারও আছে) ,ciss=৩০০০ টাকা।এর স্ক্যানার সহ প্রিন্টার পেলাম না আমাদের এখানে।আমার স্ক্যানারও দরকার। কি করি বলেন তো??? প্রয়োজনে ঢাকা থেকে কিনতে রাজি আছি।

        @অ…: ব্যক্তিগতভাবে আমি ক্যানন প্রিন্টার পছন্দ করিনা। প্রিন্ট কোয়ালিটি তুলনামূলক নিম্নমানের, আর সাপোর্ট কম। দ্বিতীয়ত, প্রিন্টার+স্ক্যানার কম্বোগুলো না কেনাই ভাল। পারলে আলাদা করে স্ক্যানার কিনুন। অনেক ভাল পার্ফমেন্স পাবেন। বাজেটে না কুলালে আগে প্রিন্টার কিনে পরে স্ক্যানার কিনুন। আর CISS সহ T13 এর দাম ৫০০০ এর মধ্যেই পাবেন। CISS আলাদা করে 1500 দিয়ে কিনবেন কেন?

          @নেট মাস্টার: সেটা ঠিক ভাই। ঠিক করলাম এপসন ট১৩ আর ক্যানন স্ক্যানার কিনবো। মোটামুটি ৯০০০ টাকার ব্যাপার!!! মেলা টাকা…

বিয়াপক জিনিশ………..:P

চরমজ! কাজে লাগবে, অনেক ধইন্ন্যা 8) 😀

mochotkar 🙂

ফটোকপির চেয়ে বলা যায় স্ক্যানার হিসেবে বেশি প্রযোজ্য এই টিউনের আইডিয়া। মোবাইলই এখন স্ক্যানার 😉

তবে আমার ৫৫৩০ তে মাইক্রোমুড পাইলাম না। 🙁

আর হ্যা অনেক ধন্যবাদ মাস্টার সাব 😀

Nice tune.Take care…

Lol . Very nice tune

Guru, bolar bhasha nai….. R ekta kotha apnito ekjon printer expert…ami jani…. Tai amar ekta problem boli, seta hocche., amar ekta canon2770 color cortidge er shudu nil color de but annano color bitore ace kintu print hoyna, ki kori bolunto?

    @মিয়াজী (IIUC): ধন্যবাদ। এই লিংক থেকে: http://goo.gl/8gSgu আপনার প্রিন্টারের রিসেটার নামিয়ে রিসেট দিন। টিউটোরিয়ালের ছবি এটা- http://goo.gl/LkZQz

    আগে আরেকটি কাজ করবেন। কার্টিজগুলো খুলে নিয়ে এর টার্মিনালগুলো থিনার দিয়ে পরিষ্কার করে নেবেন। থিনার না থাকলে ডেটল, স্যাভলন ব্যবহার করুন। কাজ করল কি না জানাবেন। আপনার কি অফিসের ডকুমেন্ট গুলোও নীল প্রিন্ট হয়??

      kalor khetre kalo ashe but anno kalarer khetre nil ashe,,,
      Sablon ki shudu cortidge er terminale lagabo naki printere terminaleo lagabo? Thiner nai kintu sablon lagate boy kore ….

      black er khetre black ashe but anno kalarer khetre nil ashe,,,
      Sablon ki shudu cortidge er terminale lagabo naki printere terminaleo lagabo? Thiner nai kintu sablon lagate boy kore ….

মাইক্রোমুডে কিভাবে নিব ?

    @Emran: এটা মোবাইলের একটা অপশন যেটা সাধারণত ভালোমানের ক্যামেরা ফোন গুলোতে থাকে। মাইক্রোমুড না থাকলেও চলে তবে প্রিন্ট ঘোলা আসবে। সমস্ত ব্যাপারটা নির্ভর করবে আপনি কতভালভাবে ছবি তুললেন তার উপর।

ph tw 5mp nokia c5-03 bt micro mode nai..
micro mode configuaration ki taile user defineted theke set kore nitam !!

    @tanjib: এমনিতেই যদি ভাল ছবি ওঠে তো মাইক্রোমুডের দরকার নাই। মাইক্রোমুডে লেখাগুলো সুন্দর আছে বলেই দেয়া। 😀 সাধারণত অটোফোকাস সুবিধার ক্যামেরাগুলোতে মাইক্রোমুড থাকে। এটা একটা হার্ডওয়্যার এক্সিলারেশন, তাই ক্যামেরাই এই সুবিধার চিপ বসানো না থাকলে আলাদাভাবে নিয়ে আসার কোন উপায় নেই। অনেক ক্যামেরাতে মাইক্রো না থাকলেও ভাল ছবি ওঠে।

আমি করেছি তবে “পেটুসপ” এর ঝামেলায় যাইনি 🙂 ডিরেক্ট প্রিন্ট 😀

    @tanweer troy: ডাইরেক্ট প্রিন্ট দিলে তো কালার আসার কথা। আর দেখতে অরজিনাল ফটোকপির মত লাগবে না।

মাষ্টারি টা দারুন হইসে । ধন্যবাদ ।

চরম জিনিস দেখাইলেন বস। তবে শট মোডটার বানান বোধয় হবে “ম্যাক্রো”(macro)

sixer….. Thanku age ekta help chaisilam ebook kemnne banai akjon bujlam amne banai. But jodi 50ta page chobetula lage tobe to onk somoy lagbe direct kunu soft nai netmaster vai

    @athalsten: স্ন্যাপ নেয়া ইবুক বানানোর দ্রুততম পদ্ধতি। কারণ প্রচলিত স্ক্যানারে স্ক্যান করতে আরো বেশী সময় লাগে। সব ছবিতুলে REAL Printer দিয়ে 1 ক্লিকে ইবুক বানাতে পারবেন। ইবুক বানানোর ভাল সফট এটাই। 😀 লিংকঃ http://www.nonags.com/freeware-realprinter_3969.html

অনেক কাজের এবং অসাধারণ একটি টিউন । সোজা প্রিয়তে পাঠায়ছি ।

অনেক কাজের টিউন।আমার তেমন কোন উপকারে আসবে না কিন্তু একটা জিনিস শিখে রাখলাম।দরকারের সময় হয়তো কাজে লাগবে।
প্রশ্ন ১ সিটি কর্পোরেশন আন্দোলন থামলো কেন?
প্রশ্ন ২ রংপুরে একটা মিটআপ হওয়ার কথা ছিলো সেটা হারিয়ে গেলো কেন?
ধন্যবাদ।

    @প্রবাসী: প্রবাসী ভাই, সিটি কর্পোরেশনের আপডেট নিউজ জানা নেই। রংপুরের মিটআপ নিয়ে প্রস্তাবের পর দীর্ঘদিন টিটি বন্ধ ছিল সার্ভার ত্রুটির কারণে। টিটি সচল হবার অপেক্ষায় থাকতে থাকতে আমরা সবাই পেশাগত ব্যস্ততায় জড়িয়ে পড়ি, বিশেষত আমি। আপাতত এই বছরের শেষের আগে আর ফ্রি হতে পারছিনা। শাওনের সাথে পরে কোন কথা হয়নি এ নিয়ে।

ভাই মোবাইল থেকে ইন্টারনেট use করতে চাই, যেমন bdjobs এ ডু মারা , মেইল করা, বাংলা পত্রিকা পড়া ( দাম কমের মধ্যে কোনটা ভাল হবে ? plz suggest me ? symphony কেমন আর কোন মডেল ?

    @শহীদ: কম বলতে কত কম? ৩-৫ হাজার? এই বাজেটে সিম্ফনী নিতে পারেন। কেনার সময় জাভা সাপোর্টেড কিনা তা দেখে নেবেন। কারণ অপেরা ব্যবহার করা গেলেই আপনার প্রয়োজন মিটে যাবে। 😀

নাহ … খালি টেক্যা খরচের কথা কয় !! প্রিন্ট করুম না …. টেক্যা লাগবো …. মোবাইলে ফ্রি ছবি তুইল্যা কম্পুটারে ফ্রি পড়ুম … !!! :mrgreen: :mrgreen: :mrgreen:

কাজে আসবে। ধন্যবাদ।

tune টা জটিল হইছে। নেট মাস্টার ভাই কি মেডিকেল এ পড়েন?

অনেক কাজের একটা টিউন মাস্টার ভাই। প্রিয়তে নিলাম…….

কোন মেডিকেল ভাইয়া? আমি খুলনা মেডিকেল এ 3rd yr 🙂

😀 😀 Techy Doctor

ধন্যবাদ নেট মাস্টার। প্রথমে তোমার টিউনটার জন্য ধন্যবাদ। তুমি আমি Same Profession এ এটা জেনে বেশ ভাল লাগল। আর তোমাকে তুমি বলার কারন তুমি আমার বেশ জুনিয়র, আশা করি কিছু মনে করবে না। তোমার টিউনটা বেশ হয়েছে, এই পদ্ধতি আমি অনেক আগে থেকে ব্যবহার করি, কিন্তু কিছু সমস্যা আছে – যেমন ক্যামেরা বা মোবাইল যেটা দিয়েই তোলা হোক না কেন যে পৃষ্ঠার ছবি তোলা হচ্ছে তার সবখানে ফোকাস একই ভাবে পরে না, যার ফলে সব লেখা clear আসবে না, কোনার দিকের unfocused জায়গাগুলো ঘোলা আসবে। আর contrast 100 সবসময় করা যাবে না, করলে কালো আসবে ( কারন যেখানে মেবাইল বা ক্যামেরা দিয়ে ছবি তোলা হবে সেখানে আলোর সুষম বন্টন না থাকারই কথা – যে কোন এক দিকে লাইট বা একদিকে সূর্য থাকার কারনে )। যা হোক তবু তোমার আইডিয়াটা emergency তে যথেষ্ট কাজে দিবে। অনেক ধন্যবাদ তোমার টিউনটির জন্য।

    @ডাঃ সৈকত: আপনার ধারণাটি সঠিক নয়। ফোকাস কেন্দ্রে থাকবে যদি আপনি ফোকাস কেন্দ্রে করেন! আর ফোকাস পুরো পেজেই থাকবে যদি আপনি পুরো পেজে ফোকাস করেন। পুরোটা নির্ভর করবে নিজের দক্ষতা আর ক্যামেরার মানের উপর। অটোফোকাসযুক্ত ক্যামেরাগুলোতে এই সমস্যা নেই। অটোমেটিক ফোকাস হয়ে যায়। আমার মোবাইল ক্যামেরায় তোলা অরজিনাল ছবিটি আপলোড করে দিলাম্ দেখলেই বুঝবেন ফোকাসের কোন সমস্যা নাই। লিংক: http://www.mediafire.com/?jffzfuhoakejr87
    ।আর ডিজিটাল ক্যামেরায় তো আরো ভাল করে ছবি তোলা যায়।

Amar printer epson t13. problem holo printer ON korlei ink charge hoy & print dile bole printer off korte & “foreign object” remove korte. off kore on korle abar akoi obostha.
ki korbo?

    @Ashif Khan: আপনার বক্তব্য শুনে হার্ডওয়্যারজনিক সমস্যাই মনে হল। আমার মনেহচ্ছে প্রিন্টারে কিছু আটকে গেছে। খুলে পরিস্কার করতে হবে। নিজে ঘুতো ঘুতি করে দেখতে পারেন, তবে প্রিন্টারের পেছনের প্লাস্টিকের ফিতা (ম্যাগনেটিক টেপ) এর যেন কোন ক্ষতি না হয় দেখবেন। ওটাতে কালি লাগলে বা হাত দিয়ে টানাটানি করে ছিড়ে ফেললে প্রিন্টারের আয়ু শেষ! নিজে না পারলে এক্সপার্ট কাউকে দেখান।

    @Ashif Khan: আরেকটা কাজ অবশ্য করা যায়। পাওয়ার বাটন 30 সেকেন্ড চেপে ধরলে পেজ আটকে থাকার ইরর চলে যাবে।

ON korlei head clean hoy ar amar printer e waste reset disi 1 hour ago. er porei e problem. kono object vitore nei.

print dilei a problem onno kiso noy. vitore kiso nei. jatrabari er nikote kuno expert ase?

vai jatrabari er nikote kuno expert ase?

    @Ashif Khan: আমার জানা নাই, আমি ঢাকায় থাকি না। আপনি ড্রাইভার আনইন্সটল করে পিসি রিস্টার্ট দিয়ে পুনরায় ড্রাইভার ইন্সটল করে দেখতে পারেন।

@হাসান যোবায়ের (আল-ফাতাহ্): নোকিয়া ৫৫৩০ তে থাকার কথা, আমারটায় আছে। ক্যামেরায় গিয়ে ডানদিকের সেটিং আইকন সিলেক্ট করেন -> scene mode -> close-up

নেট মাস্টার। আমি এটা আমার মোবাইলের ক্যামস্ক্যানার দিয়েই করি। আর কোন সফটওয়্যার লাগেও না। আপনিও ট্রাই করে দেখেন।

    @দিহান: হ্যা করার কথা। তবে প্রফেশনাল কাজের জন্য ফটোশপ আর ইলাস্ট্রেটরের জুড়ি নেই। 🙂

ভাল টিউনারদের দ্বায়িত্ব। সাধারণের মধ্যে অসাধারণ কিছু ফুটিয়ে তোলা। আবার জটিল বিষয় কে সহজে গুছিয়ে বলা। এবং সর্বপরি পুর্ণাঙ্গতা। সবগুলো গুনই আপনার মধ্যে বিদ্যমান। মারভেলাস…………..

এই পোস্টটা আগেওকি করা হয়েছিল? মনে হয় হয়েছিল। যাই হোক খুভি ভাল পোস্ট। প্রিয়তে রাখলাম।

    @wantedvirus: হ্যা পোস্টটার জন্ম 16ই জুন, প্রায় 5 মাস আগের। আজ স্টিকি করেছে বলে আবারো দেখছেন। 😀

ভাই আপনার পোস্ট যে ভাল তা নতুন করে বলার কিছু নাই। চালিয়ে যান । ধন্যবাদ

normal beapar……
tobe apni mastari kore jan, dekhen ki hoy

ভাই প্লাগইনস টায় ভাইরাস আছে!!!

    @shoner feriwala: ভাইরাস তো পাইলাম না। বর্তমানে কারপারস্কাই ব্যবহার করছি। আপনি অনলাইনে টেস্ট করে দেখতে পারেন কোন এন্টিভাইরাস কি বলে।

এই রকম টিপস তো খুজছি অবশেষে পাইলাম
আমার ট্রেনিং সেন্টারের জন্য কাজে আসবে।
ধন্যবাদ নেট মাষ্টার 🙂

post bhalo akdom new commer ar joono. ai trick to amra onek agai korsi. Printer theke print dete to khoros basi lage. kinto emergency holey to kotha nai. oneke to amar exam o sere fale mobile a pict tole.

    @abedinmd: ঠিক বলেছেন। ইমার্জেন্সির জন্য ভাল। তবে CISS প্রিন্টার হলে খরচ নিয়ে ভাবতে হয়না। 😀

nice!

টিউনটা জোস হইছে। গুরুত্বপূর্ন টিপস। এই ধরনের টিউন প্রয়োজনীয়। টিউন করার জন্য “ধন্যবাদ”।

হুমমমমম

    @ম্যাকসন: ম্যাকসন ভাইকে ইহজীবনে ২ লাইনের কোন কমেন্ট করতে দেখলাম না 😀 … ১ লাইনেই শেষ!! 😀 😀 😀

……………..। মাষ্টার ভাইয়া, এত্ত সুন্দর টিউন পড়ার পর আর কিছুই মুথে আসছে না। এক কথায় জটিল!!!

আসসালামুয়ালাইকুম নেট মাস্টার ভাই আমার আপনার মত N73 ফোন আর কি তাই আপনার ফেসবুক adress ta diben ki please?আর এই বেপারে আপনার সাথে আমি বেপক আলোচনা করব বুঝিনাই থিক মত!!!!!প্রিন্ট ত করব বুঝলাম বুত মোবাইল দিয়া কিভাবে প্রিন্ট করব প্রিন্টার এর দোকানে>>?

প্রতিদিন অনবরত ফট কপি করাই লাগে কলেজ শার্ট বা আর কিছু

    @djjmahbub: মোবাইল দিয়ে সরাসরি প্রিন্ট করতে চান? সেটাও সম্ভব অবশ্য পরে কোন দিন টিউন দেব। 😀

দারুন টিউন!
যাদের অ্যান্ড্রয়েড মোবাইল আছে তাদের বলছি। গুগল প্লে-তে ফ্রি পাওয়া যায় “ক্যাম স্ক্যানার” সফটওয়্যারটি । দারুন জিনিষ! শুধু ফটো তুললেই অটোমেটিক্যালী রিডেবল ডকুমেন্ট এর মত হয়ে যায়। ইচ্ছে করলে পিডিএফ ও বানানো যায়। ব্যবহার করলে ভক্ত না হয়ে উপায় নেই!

নেট মাস্টার ভাই আপনার facebook id ta chaisi vai dile valo hoy mone hoy??????ba skype.

lover.mahabub@yahoo.com ei adress ew dite paren somossa nai

accha vai webcam dia scan korar moto kono soft hobe……amarta a4tech 5 megapixel……….plz karo kase thakle share koren

    @hasan sabuz: ওয়েবক্যাম সাধারণত VGA কোয়ালিটির হয়। এটা দিয়ে ভাল কিছু পাবেন না।

ভাইয়া সব অ্যান্ড্রয়েড ফোনে কি ম্যাক্রো মোড থাকে? আমি যদি ১০০০০ টাকার উপরে মিডিয়াম কনফিগারেশনের ফোন কিনি তাতে থাকবে?

    @মুশফিকুস সালেহীন: ক্যামেরা মেগা পিক্সেল না দেখে অটোফোকাস কিনা দেখে কিনবেন, তাহলেই হবে। যেগুলোর ক্যামেরা অটোফোকাস তার কনফিগারেশনেই দেয়া থাকে।

good work….but i have a problem with my phone..amar galaxy y a phone memory increase korbo kivabe?

    @Tonumon: হ্যা উপায় আছে। মেমরী কার্ডে পার্টিশন করে Link 2 SD ব্যবহার করতে হবে।

ভালোই হইছে । ধন্যবাদ শেয়ার করার জন্য । 🙂

tarporo jodi thake than share korle ektu upokar hoe…..@নেট মাস্টার

tanku jene kushi holem kaje lagte pare

Great Post.Awesome technique.I just loved the whole post.I have written on post on BuySellAds in my blog “Techntechie” and the blog title is A Short Review of BuySellAds – Fastest Growing Company of 2012!.Hope Techtunes readers will love it!

http://www.techtunes.com.bd/help-ask/tune-id/163098 এখানে দেখুন এবং আমাকে একটু হেল্প করুন প্লিজ

Dear net Master,amar proti mase prai 10000-15000 page print krate hobe.amke poramorso din kivabe khub kom khoroche ami print korte parbo?NB;* ami white news paper a print korte chassi*Epson T13 +ciss diye White news paper print kora jabe ki? *ai system per pge koto cost porbe/ koto takar kalite kotogulo print kora jabe? *ciss shoho Epson T13 sobcheye com rate kothai pabo?

A thousand times praisworthy post

ভালো লেগেছে,
কিন্তু ভাই, আনেক সময় ৭০/৮০ পেইজ এর কপি করতে হয় তখনতো কেয়ামত হয়েযাবে।
মনে হয় সামান্য পেইজ হলে সেই ক্ষেত্রে ঠিক আছে…
ধন্যবাদ।

kaj ti ami ageo koresi but eto sundor kore pre-print editing korar process jajanor jonno onek dhonnobad. onek kaje lagbe amader. thanks again

valo tune kaje lagbe.amar blog e asben:::::: http://goahead590.blogspot.com/

Ami ai besho ta sone to abak pore ami check kore dekhai ja shaiti hole ami ai blog na asle ai jontam na. Ai post jono dhonobad.
http://www.freebanglatutorial.com

ভালো টিউন।

Docoument mode এ আরও ভাল হয়।

Print করার আগে Printer এর প্রোপার্টিজ থেকে “Text” Select করলে ত আর ইলাস্ট্রেটর Use করা লাগে না।
আর ১ টাকার ফটোকপির জন্য এত্ত কস্ত ??? পারেন ও ভাই আপনারা… একটা Seaner ত কিনলে ই হয়।
হা হা হা হা হা হা খাজনার চেয়ে বাজনা বড় LoL !!!

    টিউনের ভূমিকাঃ
    “মাঝে মধ্যে দেখা যায় আশেপাশে কোন ফটোকপির দোকান নেই, অথচ বন্ধুর নোট কপি করে নেয়াটা খুব জরুরী। এজন্য আপনাকে দূরে দোকানে গিয়ে ফটোকপি করে মূল কপিটা আবার বন্ধুকে ফেরত দিয়ে তারপর বাসায় যেতে হবে!..”

    এই ঘটনার সমাধান ১ টাকার ফটোকপি বা Scanner? আমি বলি ধরুন, আশেপাশে কোন ফটোকপির দোকান নেই! আপনি বলছেন, একটাকার ফটোকপি করলেই তো চলে! 😀 .. সাথে স্ক্যানার!! 😀

    ব্যাপারটা এরকম, ধরুন আফ্রিকার জঙ্গলে আপনি পা ভেঙ্গে পড়ে আছেন, সারভাইবল গাইডের পরামর্শ অমুক গাছের রস বেটে লাগান! আপনার বক্তব্য হইল, এতকিছু করার কি দরকার? পভিড্রিন আয়োডিন, অন্তত ডেটল-স্যাভলন লাগলেই তো চলে! 😀

    এই টিউনটি ইর্মার্জেন্সি সিচুয়েশনের জন্য। এখন ইমার্জেন্সি সিচুয়েশনে ফটোকপির মেশিন, স্ক্যানার কিভাবে পাবেন সেটা বোধগম্য নয়। আর পেলে সেটা ইমার্জেন্সি হয় কিভাবে তাও বোধগম্য নয়। ভাল থাকুন। 😀

অনেক ধন্যবাদ… দারুন কিছু শিখলাম

অসাধারণ জিনিষ ভাই

এত কষ্টের কী আছে?? camscanner.apk ইউজ করলেই তো হয়। ক্যাপচার করলেই অটো ক্লিয়ার হয়ে যায়।

এই পোষ্টটি ৫ বছর আগের। ছবিতে যে ফোনটি দেখছেন সেটি নকিয়া এন ৭৩. সেসময় বাংলাদেশে এনড্রয়েডের অস্তিত্বই ছিলনা, camscanner তো দূরের বিষয়। সেসময়কার ফোন দিয়ে ফটোকপির প্রযুক্তি এই টিউনে প্রকাশ করা হয়েছিল।

টিউনটা ভাল তবে সকলেই এটা জানে।

চমৎকার, অনেকের কাজে লাগবে। টেক বিষয়ক বিভিন্ন আর্টিকেল পড়তে চাইলে আমাদের ব্লগ ঘুরে আসতে পারেন

http://techprotunes.com/

it’s really nice but problem holo eto somoi dite jabe kea etar modhe. However dorkarer somoi etaa sottiy ekta amazing jinis. eta ki jekono
mobile shop e e pawa jabe ? price ta kemon porbe

অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া