Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

অলপ্লেয়ার মিডিয়া প্লেয়ার – একটি জোসস্ মিডিয়া প্লেয়ার

আমরা অনেকেই উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করা ছেড়েছি না না রকমের বারো ভেজালের কারনে। এরপর কোডেক এবং আরো অনেক রকমের মিডিয়া প্লেয়ার যেগুলোতে একাধিক ফরম্যাটের ফাইল প্লে করা সম্ভব হয় সেগুলো জায়গা নিতে থাকে উইন্ডোজ মিডিয়া প্লেয়রের। এবং আমার ধারনা উইন্ডোজের এই মিডিয়া প্লেয়ার আর কখনই তার জায়গা ফিরে পাবে না। এই ওপেন সোর্সের যুগে প্রতিনিয়তই রিলিজ হচ্ছে নুতন নতুন মিডিয়া প্লেয়ার। তেমনি একটি মিডিয়া প্লেয়ার হচ্ছে অল প্লেয়ার মিডিয়া প্লেয়ার।

ADs by Techtunes tAds

gui.png

এতে আর দশটা মিডিয়া প্লেয়ার এর মত একাধিক ফরম্যাটের ফাইল চালানোর অপশন থাকলেও এটি আমার কাছে গতানুগতিক মিডিয়া প্লেয়ারগুলো থেকে একটু বেশি ফিচার সমৃদ্ধ মনে হয়েছে। এটিই প্রথম মিডিয়া প্লেয়ার যেখানে আই কিউ টেক্সট ফাংশন এনাবল করা হয়েছে যা আপনার মিডিয়া প্লেয়ার স্ক্রীনে প্রদর্শিত সাবটাইটেলগুলোর প্রদর্শনের সঠিক সময় এনালাইজ করে থাকে।

settings.png

আমরা অনেকে মুভি দেখার সময় সাবটাইটেল সমৃদ্ধ ভিডিও টি কে ই বেছে নেই। কিন্তু অনেক সময় দেখা যায় যে সাবটাইটেলগুলো দ্রুত পাসআউট করে। কিন্তু অলমিডিয়া প্লেয়ারের এই ইন্টিলিজেন্ট সাবটাইটেল আপনার সাবটাইটেল প্রদর্শনের টাইম এনালাইজ করে আরো দীর্ঘ সময় আপনাকে সাবটাইটেল দেখার সূযোগ করে দেয়।

মিডিয়া প্লেয়ারটির ৩টি ইন্টারফেস এভেইলেবল

১. স্ট্যান্ডার্ড

standard.png

২. সিনেমাটিক

cenamatic.png

৩. ইজি

easy.png

এর ফিচারগুলো কে একনজরে দেখে নেয়া যাক -

  • ১. এই প্লেয়ারে আপনি MKV, DivX, Xvid, Flash, QuickTime, DVD, MP3, FLAC ফাইল ফরম্যাটসহ আরো কয়েকটি রেগুলার ফরম্যাটও প্লে করতে পারবেন।
  • ২. আপনার বাচ্চাদের সাবটাইটেল শোনার সুবিদার্থে কয়েকটি নতুন ফাংশন সংযুক্ত করা হয়েছে এবং এই টেকনোলজিটি IVONA'র একটি প্রোডাক্ট
  • ৩. এর আছে একটি একটি বিল্টইন স্পেশাল সাবটাইটেল কানেক্টর যার মাধ্যমে আপনাকে সংযুক্ত করা হয় opensubtitle.org সাইটটির সাথে। যাতে করে আপনি ইন্সট্যান্টলি আপনার দেখা মুভিটির সাবটাইটেলের সাথে কানেক্টেড থাকতে পারেন।
  • ৪. এর ইন্টেলিজেন্ট সাবটাইটেল এর কথা তো আপনাদের আগেই বলেছি। এবার ধীরে সুস্থে বসে বসে সাবটাইটেল পড়ে পড়ে মুবি ইনজয় করতে পারবেন।
  • ৫. এর একটি বিল্টইন কনভার্টার ও আছে যার মাধ্যমে আপনি চাইলে কিছু নতুন ফরম্যাট যেমন x264 অথবা MKV ফরম্যাটকে কনভার্ট করে আপনার প্লেবল ডিভিডি/ডিভএক্স ডিভাইসে চালানোর উপযুক্ত করে তুলতে পারবেন।
  • ৬. এর লাইভ আপডেটার এর সাহায্যে আপনি লেটেস্ট কোডক প্যাকের সাথেও আপডেটেড থাকতে পারবেন।

উইন্ডোস এক্সপি এবং ভিসতায় কম্প্যাটিবল।

ADs by Techtunes tAds

ডাউনলোড অলপ্লেয়ার মিডিয়া প্লেয়ার

ADs by Techtunes tAds

আমি দুঃসাহসী টিনটিন। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 200 টি টিউন ও 1543 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 9 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

মানুষ হিসেবে তেমন আহামরি কেউ নই আমি। সাটামাটা জীবনটাই বেশী ভালো লাগে। আবার মাঝে মাঝে একটু আউলা হতে মন চায়। ভালো লাগে নিজেকে টিনটিন ভাবতে .... তার মত দুঃসাহসী হতে মন চায় ..... কিন্তু ব্যক্তি জীবনে অনেকটা ভীতুই বটে ..... অনেক কিছুই হাতছাড়া হয়ে গেছে জীবনে এই কারনে ..... আবার...


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

এই মাত্র ডাউনলোড করলাম: ওয়াও!!! প্লেয়ারটা আসলেই জোস্। টিনটিন ভাইকে ধন্যবাদ।

thanks, valo laglo.

পড়ে ভাল লাগল। তবে আমি KMPlayer এ সন্তষ্ট।

আমি অবশ্য VLC প্লেয়ার ব্যবহার করি। এটা আমার কাছে বেশ ভাল লেগেছে। সাবটাইটেল এনালাইজ করার অপশন এখানেও পাবেন। দেখি অলপ্লেয়ার মিডিয়া প্লেয়ারটা কেমন?

করলাম ডাউনলোড

ডাওনলোড চলতেছে। বিবরণ শুনেত মনে হল ভালই হবে। শেয়ার করার জন্য অবশ্যই ধন্যবাদ। তবে চালানোর পর অভিজ্ঞতার আলোক থেকে হয়তবা পাবেন জোরছে আরো একটি ধন্যবাদ।

ডাওনলোড চলতেছে

Thanks 🙂

Thanks 🙂