ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

ডিজাইনারদের জন্যে প্রয়োজনীয় কিছু ওয়েব বেজড টুল

ADs by Techtunes tAds

এর আগে ডিজাইনারদের জন্যে মজিলার অ্যাডঅন নিয়ে লিখেছি। যা হয়ত আমাদের অনেক টিউনার ডিজাইনারদের কাজে আসছে। এইবার আপনাদের কাছে ডিজাইনারদের প্রয়োজনীয় কিছু ওয়েব বেসড্ টুল তুলে ধরব -

রিসাইজার

resizr.jpg

এটি খুবই সিম্পল এবং হ্যান্ডি একটি টুল। এটি আপনাকে আপনার লোকাল কম্পিউটার এবং ওয়েবে ইমেজ রিসাইজ করার সুবিধা দিয়ে থাকে।

অ্যাডহেনটেক্সট

adhesiontext.jpg

এটি একটি ডায়নামিক টেক্সট টুল। টাইপফেস ডজাইনার, ফন্ট ডেভলপারদের জন্যে খুবই দরকারি একটু টুল। আরো আছে বিভিন্ন ল্যাঙ্গুয়েজ এর কয়েকটি লিমিটেড ক্যারেক্টার সেট এর একটি ডাটাবেস ও আছে এদের।

সিএসএস লেআউট জেনেরেটর

css-layout-generator.jpg

৩টি কলাম এবং হেডার ফুটার সহ এটি তৈরি করতে পারে ফ্লুইড অথবা ফিক্সড উইথ ফ্লোটেড কলাম লেআউট। এবং ভ্যালু আপনি চাইলে পিক্সেল, ইএমএস অথবা চাইলে পারেসন্টেজেও ডিফাইন কতে পারবেন।

প্যাটার্ন কুলার

pattern-cooler.jpg

আপনি চাইলে আপনার পছন্দের কালার কন্টেম্পোরারি এবং রেট্রো প্যাটার্ন ডিজাইনে অ্যাড করতে পারবেন অথবা হাজারো প্রি কালারড্ ব্যাকগ্রাউন্ড লাইব্রেরি থেকেও বেছে নিতে পারবেন। এই সাইটের সমস্ত আর্টওয়ার্ক আপনি বিনামূল্যে আপনার ব্লগ অথবা ওয়েবসাইটে এমনকি কমার্শিয়াল ওয়েব প্রজেক্টেও ব্যবহার করতে পারবেন।

ADs by Techtunes tAds

থিংক ফ্রি

thinkfree-online.jpg

আপনার ফাইলগুলোতে যে কোন সময় ইন্সট্যান্ট অ্যাক্সেস ইনজয় করুন কলিগ ও বন্ধুদের সাথে শেয়ার করুন এই টুল ব্যবহার করে।

কালারস্কিমার কালারপিক্স

colorschemer-colorpix.jpg

এটি একটি একটি লাইট কিন্তু খুবই ইউজফুল কালার পিকার যা বিভিন্ন কালার ফরম্যাটেও ট্রান্সফর্ম করতে পারে। আপনি চাইলে আপনার স্ক্রিনে এর বিল্টইন ম্যাগনিফায়ার ব্যবহার করতে পারেন, ক্লিপবোর্ডে ডিরেক্টলি কপি করতে কালার ভ্যালু তে ক্লিক করুন।

নেট টু এফটিপি

net-to-ftp.png

এটি একটি ওয়েব বেসড্ এফটিপি টুল। এর লক্ষ হচ্ছে ব্যাউজার ব্যবহারের মাধ্যমে সাইট ম্যানেজ করা। এর মাধ্যমে আপনি চাইলে কোড এডিট, আপলোড/ডাউনলোড ফাইল, কপি/মুভ/ডিলিট রিডিরেক্টরি, রিনেমিং ফাইল এবং ডিরেক্টরিজ ইত্যাদি করতে পারবেন। কোন সফটওয়্যার ইন্সটল করা ছাড়াই!

রিমেমবার দ্যা মিল্ক

remember-milk.jpg

এর ইন্টারফেসটা ই সবকাজ কে আপনার কাছে ফান হিসিবে উপস্থাপন করবে। এক্সটেনসিভ কিবোর্ড শর্টকার্ট টাস্ক ম্যানেজিং কে করেছে আরো দ্র্রুত। এসএমএস, ইমেইল এবং ইন্সট্যান্ট ম্যাসেজ্ঞারের মাধ্যমে নোটিফিকেশনিং এবং আরো অনেক ফিচার।

পিকরিফ্লেক্ট

pic-reflect.jpg

যে কোন ইমেজে রিফ্লেকশন অ্যাড করতে, ইমেজ রিসাইজ করতে, রোটেটিং এবং ট্রান্সপারেন্ট করতে আপনি এই টুলটি ব্যবহার করে দেখতে পারেন।

ADs by Techtunes tAds

স্প্ল্যাশআপ

splashup.jpg

এই টুলটি নিয়ে নতুন করে বলার কিছুই নাই। কিছুদিন আগে এই টুলটি নিয়ে আরেকটি টিউনে লিখেছি। এখানে টোকা মেরে দেখতে পারেন।

হয়ত ডিজাইনার বন্ধুদের কাজে লাগতে পারে।

ধন্যবাদ।

ADs by Techtunes tAds
Level 0

আমি দুঃসাহসী টিনটিন। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 7 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 200 টি টিউন ও 1543 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 10 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

মানুষ হিসেবে তেমন আহামরি কেউ নই আমি। সাটামাটা জীবনটাই বেশী ভালো লাগে। আবার মাঝে মাঝে একটু আউলা হতে মন চায়। ভালো লাগে নিজেকে টিনটিন ভাবতে .... তার মত দুঃসাহসী হতে মন চায় ..... কিন্তু ব্যক্তি জীবনে অনেকটা ভীতুই বটে ..... অনেক কিছুই হাতছাড়া হয়ে গেছে জীবনে এই কারনে ..... আবার...


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

না আমি আর পয়সা দিয়া সফটওয়্যার কিনুম না, এখন থেইক্যা এই অনলাইন টুলস দিয়াই কাজ সারমু।
এখন তো এইগুলার ই জয়জয়কার
নাইস..
থিংক ফ্রি টা পছন্দ হয়েছে। ধন্যবাদ।
আমি আজ প্রথম এই সাইটিতে ঢুকেছি, এর সম্বন্ধে ভালো করে জানি না, তবে পড়ে মনে হচ্ছে খুব-ই ভালো
Level 0
ধন্যবাদ, এই টিপসগুলো দেবার জন্য। ভবিষ্যতে আপনার কাছে আরও এ ধরনের আকর্ষণীয় বিষয় পাব বলে আশায় চেয়ে আছি।
ধন্যবাদ আপনােক আকর্ষণীয় টিপসগুলো দেবার জন্য া
ধন্যবাদ
Level 0
I am a regular reader of Tech Tunes. I like this site very much. I have difficulties to write in Bangla with my PC, since Bangla software doesn't install properly. I am here today to ask you to help to create some websites for me and my friends. We live outside of Bangladesh. We will takecare of you if you takecare us.Thanks for watching my post.Email:nilkany@yahoo.com or nilsabanta@Yahoo
Level 0
O bhai kao kothao ki nai je amar website banatey shajjo korbey? Ki hoilo, ekhono kuno email pailam na jey. Sobai valo asen to? Bidesh thekey ekrush shuvessa roilo sober jonno. Ashraf