Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

স্পাইগিরি করুন একটু ভিন্নভাবে আপনার মোবাইলের সকল কল রেকর্ড করুন নিঃশব্দে নির্ভেজালে

আরেকটি কাজের সফ্টওয়্যার দিলাম আজকে। আশা করছি আপনারা বড় আনন্দিত হবেন এই লেখা পড়ে। ভাল ভাবে কাজে লাগালে অনেক উপকার পাবেন।

ADs by Techtunes tAds

অনেকে হয়ত ভাবছেন মোবাইলের কলগুলো রেকর্ড করার কি দরকার তাই না? যারা ভাবছেন তাদের জন্য আমি কল রেকর্ড করে কি কি সুবিধা পেয়েছি তা আগে লিখছি। অনুগ্রহ করে পড়ে বিরক্ত হবেন না।

1 নং ঘটনাঃ 2 মাস আগের কথা। আমি এখনও 18 বয়সে পাড়া না দিতে পারলেও কি হয়েছে? আমি কিন্তু কোনো কিছুতেই কম যাই না! আমি শেয়ার ব্যবসা করে বিশেষ লাভবান একজন ব্যক্তি। তবে একটু আলসে হবার কারনে আমি প্রতিদিন শেয়ার মার্কেটে যেতে পারি না। করি কি মোবাইলের মাধ্যমে ব্যবসা চালাই। ফোন করে নির্দিষ্ট শেয়ার কিনি ও ছাড়ি। একদিন হঠাৎ দেখা গেল আমি ফোন করে যে শেয়ার কিনেছিলাম তার বাবদ টাকা ঠিকই কাটা হয়েছে কিন্তু এর প্রিন্ট কপি বের হয় নি। আমার বয়স বিশেষ কম বিধায় স্বাভাবিক ভাবেই আমি একটু সুবিধা কম পাই। ফলে আর কাউকে কোনো কিছু না বলে আমি যাকে ফোন করেছিলাম তাকে গিয়ে সমস্যার কথা বললাম এবং তাকে করা কলটা শুনালাম(কল রেকর্ডিং অন করা থাকায় ঐ কলটি রেকর্ড হয়েছিল)। সে একটু থতমত খেয়ে গিয়েছিল। পরে আমাকে সাথে নিয়ে গিয়ে ঐ সমস্যাটা সমাধান করে দিল। আমাকে কোনো প্রকার কষ্টই করতে হয় নি!

2 নং ঘটনাঃ একটি মজার ঘটনা। স্পাইগিরি করা কিন্তু খুবই মজাদার। আরও মজাদার যার সাথে স্পাইগিরি করতে চাই তার মোবাইলের সব কল শুনতে পাওয়া। যেহেতু ঘটনাটা ব্যক্তিগত তাই আমি ঐ ব্যক্তির নাম উল্লেখ করব না। হল কি আমি একদিন ওর সেট হাতে পেয়ে গেলাম সেটটা ছিল নকিয়া 3230 সিমবিয়ান সেট। প্রথমে আমি কল রেকর্ড করার সফ্টটা ইন্সটল করলাম। এবার সফ্টটা ওপেন করে যেইখানে কলের অডিওটা সেভ হবে তার লোকেশানটি ঠিক করে নিলাম। কল রেকর্ড হবার সময় একধরনের Beep হয়(যারা রেকর্ড করেছেন তারা জানেন অবশ্যই)। এই Beep বন্ধ করার সফ্টটাও ইন্সটল করলাম। কিন্তু সমস্যা হল মোবাইল বন্ধ করে আবার অন করলে এই সফ্ট অটোরান হয় না। তাই যাতে বিপ অফ করার সফ্টটা অটোরান নেয় তাই আরেকটি সফ্ট ইন্সটল করলাম যার সাহায্যে যেকোনো সফ্টকে মোবাইল অন হবার সময় অটোরান নেয়ানো যায়। এবার ZPlus সফ্টটা ব্যবহার করে কল রেকর্ড করার সফ্টটা, বিপ অফ করার সফ্টটা, অটোরান করানোর সফ্টটা হাইড করে দিলাম। এবং যাতে আনহাইড করতে না পারে তাই ZPlus সফ্টে পাসওয়ার্ড অন করে দিলাম। এবার FExplorer ব্যবহার করে আমি অডিও সেভ হবার ফোল্ডারটিকে হাইড করলাম এবং হাইড ফাইল Show করা বন্ধ করে দিলাম। ব্যাস কোনো প্রমানই থাকল না যে আমি তার মোবাইলের কল রেকর্ডিং সেট করে দিলাম। এবং মজার ব্যাপার হল একসপ্তাহ পর যেদিন আমি মোবাইলটি আবার হাতে পেলাম প্রায় একশ কলের মত সেভ হয়েছিল। আমি খুবই দ্রুত ঐসব অডিও ফাইলকে আমার মোবাইল এ ট্রান্সফার করে নিলাম। এবং বাসায় এসে ঐগুলো শুনে তো আমার চক্ষু চড়ক গাছ! অনেক মজার মজার এবং গুরুত্বপূর্ন তথ্য পেয়ে গেলাম। আপনারা অনেকেই আপনাদের প্রিয়জনকে মাঝে মাঝে সন্দেহ করেন তাই না! আপনার প্রিয়জনের সেট যদি সিমবিয়ান সেট হয় তাহলে আর দেরী কেন? দূর হয়ে যাবে আপনার মনের সকল সন্দেহ অথবা আপনি পেয়ে যাবেন হাতেনাতে প্রমান। একবার চেষ্টা করে দেখবেন?

এবার আপনাদের আমি সফ্টগুলোর সাথে পরিচয় করিয়ে দিচ্ছি। আমি আমার লেখায় ইতিমধ্যে তিনটি সফ্টওয়্যার সম্পর্কে বলেছি। সফ্টওয়্যারগুলো যথাক্রমেঃ

  • 1. Call Recorder
  • 2. Beep Off
  • 3. Auto Exec

ডাউনলোড

তিনটি সফ্টওয়্যারই ইন্সটল করে নিন আপনার মোবাইলে। তিনটি সফ্টই সিস ফাইল। তাই সিস সাপোর্টেড সেট ছাড়া এই চালাকি চলবে না!

Call Recorder সফ্টটা ওপেন করুন।

127.jpg 222.jpg

এবার Option থেকে Settings চাপুন।

ADs by Techtunes tAds

318.jpg

ক্লিক করে Turn Off থেকে Turn On করে নিন(কল রেকর্ডিং অন করা হল)।

415.jpg

এবার রেকর্ডিং ফরমেট সেট করে নিন।

611.jpg

এবার রেকর্ডেড ফাইল কোথায় সেভ হবে তা নির্বাচন করে দিন।

711.jpg

Max Record Time এ Unlimited থাকাটাই শ্রেয়।

86.jpg

ব্যাস, এবার Ok চাপুন।

ADs by Techtunes tAds

97.jpg 103.jpg

আপনার মোবাইলে আসা সকল কল এখন রেকর্ড হয়ে যাবে। এখানে একটু বলে রাখি জায়গা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। আপনি 10 মিনিট কথা বললে জায়গা খাবে মাত্র 900 কিলোবাইট।

কল রেকর্ড করতে গেলে দেখবেন একটি বিপ আওয়াজ আপনাকে বিরক্ত করে। আর যার সাথে কথা বলছেন সেও আওয়াজ শুনে বুঝে নেয় আপনি কলটি রেকর্ড করছেন। তাই মাঝে মাঝে বিপদে পড়তে হয়। তাই এবার বিপ অফ করার পালা! প্রথমে Beep Off সফ্টওয়্যারটা ওপেন করুন।

128.jpg

ওপেন হবে।

223.jpg

তারপর অপশান থেকে Activate চাপুন।

319.jpg

ব্যাস সেট হয়ে গেল।

416.jpg

ADs by Techtunes tAds

এবার Option থেকে Hide চাপুন দেখবেন সফ্টটা উধাও হয়ে গেছে।

515.jpg

এখন থেকে কল রেকর্ড হলে আর কোনো Beep হবে না।

আমার এবার নতুন সমস্যা দেখা দিল। আমার সেট প্রতিদিন 4/5 বার Restart করতে হয়। দেখা গেল যে Beep Off সফ্টটা Auto start হয় না। খুঁজা শুরু করলাম যেকোনো সফ্টকে অটোস্টার্ট করার উপায়। পেয়ে গেলাম আরেকটি মজার সফ্টওয়্যার। এবার আপনি Auto Exec সফ্টটা ওপেন করুন।

129.jpg

ওপেন হবে।

224.jpg

এবার Option থেকে Add Entry থেকে Add Application সিলেক্ট করুন।

320.jpg 417.jpg

একটু অপেক্ষা করুন। আপনার মোবাইলের সকল সফ্ট এবার দেখাবে।

ADs by Techtunes tAds

516.jpg

আপনি কোন কোন সফ্ট অটো স্টার্ট করতে চান তা সেট করবেন। আমি Beep Off সফ্টটা করতে চাই।

613.jpg

সফ্টটার উপরে এসে Ok চাপা মাত্র সেট হয়ে যাবে।

712.jpg

এবার আপনি Option থেকে Exit চাপুন।

87.jpg

আপনার আর কোনো ভেজালই থাকল না। আপনি নিশ্চিন্তে চালিয়ে গেলেন আপনার মোবাইল এবং নিঃশব্দে রেকর্ড হয়ে গেল আপনার সকল কল। যখন খুশী ঐগুলো শুনে ডিলিট করে দিলেন!

হাতে সময় ছিল তাই একটু বড় করে লিখলাম। আশা করছি আপনাদের সকলেরই ভাল লাগবে। আর একটি কথা আপনারা আবার ভেবেন না যে এতগুলো সফ্ট চালালে আপনার মোবাইল স্লো হয়ে যাবে। আমার কথা বিশ্বাস করে আপনি কেবল একবার ট্রাই করে দেখুন। মোবাইলের কোনো প্রকার সমস্যা/স্লো হলে আমি সকল দায়ভার নিতে রাজি আছি। টিউমেন্ট করতে ভুলবেন না যেন!

ADs by Techtunes tAds

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি ফয়সল। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 9 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 48 টি টিউন ও 153 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

জানতে হলে আরও অনেক ঘাটতে হবে!!


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

সিমবিয়ান সেট কোনগুলি? আমার সেট নকিয়া 2630, আরেকটি ফিলিপস্ 700. এইগুলাতে কাজ করবে? জানাবেন।

এসএমএস এর স্পাইগিরি সম্পকে জানতে চাই।

সিমবিয়ান সেট কোনগুলি? আমার সেট নকিয়া 5200, এতে কি হতে পারে?

ভাই সে নিশ্চই আপনার……………. ছিল। তারপর কি তথ্য পাইলেন আর কি করলেন তাও একটু জানান।

raj

auto exec soft ta hide korbo ki babe?
beep off soft ta unhide korbo ki babe?

দেখি এই স্পাইগিরিটা কজে লাগানো যায় কিনা একটু ক্রিয়েটিভ ভাবে…

এত কষ্ট করার কি দরকার Total Recall Download করে Install করে নিলেই হয়। http://www.getjar.com wap.getjar.com এ Total Recall লিখে Search দিন পেয়ে যাবেন।

কই ছিলেন এতদিন বিপ বিড়ম্বনায় আমার জারিজুরি কয়বার ফাস হয়ে গেছে একটা বড় ধন্যবাদ

শাকিল ভাই , ফয়সাল ভাই, মনে “এরপর কি হইল” আর জানাবে না।

ধন্যবাদ এমন সফ্টওয়ার খুজছিলাম।

ফয়সল ভাই,,,,,,আপনি পারেনও বটে……………..

নকিয়া 2630 এবং ফিলিপস 700, নকিয়া 5200 তে এই সফ্টগুলা কাজ করবে না। কোনো সফ্ট হাইড করতে Zplu সফ্ট টা ব্যবহার করুন। এই নিয়ে আমার একটা টিউন আছে। ঐ কাহিণী টি বলা যাবে না। s

আপনাকে গুরু মানছি। আরও লেখা চাই। ইয়াহুতে অনলাইন/অফলাইন ট্রাক করা এবং ইন্সট্যান্ট ম্যসেজ চেক করার কোন ট্রিকস জানা থাকলে জানাবেন প্লিজ।

http://www.invisible-scanner.com লিংকে ক্লিক করে yahoo online / offline চেক করতে পারবেন……

Good article

ফয়সল ভাই কল রর্কেডটা ফোন মমেোরি ও মমেোরি র্কাডে মানে কোথায় সভে হবে ?
আর কোন ফরম্যাটে সেভ হবে ? প্রতি ৫ মনিটি এর জন্য কত kb/mb সাইজ হবে?
ফোন মেমোরি ছোট হলে কি করতে হবে?
যেহেতু এটা একটা স্পাইগিরি কাজ ধরা পড়লে খবর আছে একটু আওয়াজ দিবেন কি অপেক্ষায় রইলাম…

যেখানে আপনি সেভ হতে সেট করে দিবেন সেখানেই সেভ হবে তা মেমোরিকার্ড বা ফোন মেমোরি যেকোনো টা হতে পারে। 5 মিনিটের জন্য কেবল মাত্র 300 কিলোবাইট জায়গা খেতে পারে। ফরমেট Amr,wmv এ দুটি হবে। যেকোনো একটি সেট করে দিবেন।

ভাই ভালো জিনিস। কিন্ত আমি পারলাম না। কারন আমার মোবাইল নোকিয়া ই৬৫। সিস ফাইল সাপোট করে না।

বুিদ্ধটা দারুন ,ভােলা লাগেেলা

Amake ektu email spy er ekta upay bolen.

Amake ektu email spy er ekta upay bolen. monermanush@rediffmail.com

ভাই আমি nokia 6220classic(symbian 60 3rd , os 9.3) set use করি। কিন্তু আনেক sis soft। install কোরলে unsaported বলে , আবার কি softwer surtificat error বলে। এখোন কি কোরবো, কিভাবে softwer গুলা install কোরবো।

ভাই আমি nokia 6233 সেট ব্যবহার করি। আমি কি ব্যবহার করতে পারবো ।

ভাই ফাটাফাটি টিউন করছেন। তবে আমি Nokia 2700c সেট ব্যবহার করি। আমার সেটে কি এই প্রোগাম গুলো সাপোর্ট করবে। দয়া করে জানাবেন। ……………………..

    করবে না, এই দুখে আমি সিমিবিয়াস সেট কিনার ধান্দায় আছি

বস !!…আপনার 18 বযস হয়নাই মানে?

আপনি যে সফ্টওয়্যারগুলোর উল্লেখ এখানে করেছেন সেগুলো ডাউনলোডের অরিজিনাল লিঙ্ক দেয়া কি সম্ভব এখানে? আমার ফোনের মডেল Nokia E66। এগুলো আমার মোবাইলে ইনস্টল হচ্ছে না। আশা করি মোবাইল মডেল সিলেক্ট করে ডাউনলোড করলে কাজ হবে। ধন্যবাদ আপনার জবাবের জন্য।

ফয়সাল ভাই, AutoExec 15 days trail version show করে। এটাকে কিভাবে registration করবো। Email, Code চায়। দয়া করেবলবেন কিভাবে এগুলো পাব? আপনার আশায় থাকলাম। আমার email address: selim.haque@gmail.com, ফয়সাল ভাই please একটা information বা link দিয়েন যাতে সমস্যাটা সমাধান করতে পারি। পরিশেষে আপনার সুস্বাস্থ্য কামনা করছি। আল্লাহ হাফেজ।

-সেলিম
ঢাকা থেকে।

Nice application for cell phones

ভাইজান,আমার কাছে total recall নামে একটি software আছে যা আপনার তিনটির সমান কাজ করবে।দরকার হলে আওয়াজ দিয়েন।

Nokia 2626,2700 এ ট্রাই করে দেখবো?

আমি nokia 6630 এ ব্যাবহার করছি বেশ ভাল ,

কিন্তু computer থেকে বাজানো যাছেনা , সাহায্য প্রযোন ।

ধন্যবাদ

ফয়সল, তোমার টিউন লেখার ষ্টাইল টি দারুন-মনে হয় যেন গল্প বলছো! দারুন টিউন।
সমস্যা টা কেবল AutoExec সফটওয়্যার টা নিয়ে। যেহেতু Full V. না তাই মোবাইল প্রতিবার Restart করার সময় এটি Code চায় এবং এই সফটওয়্যার টি কে Dissable করা হবে কিনা সে ব্যাপারে Confirmation Msg দেখায়। তখন বাধ্য হয়ে Option এ গিয়ে Exit ক্লিক করতে হয়। সেজন্য এটির কারনে পুরোপুরি নিশ্চিন্তে Spying করা সম্ভব নয়। কারন যার সেট এ সফটওয়্যার টি Install করা হবে মোবাইল Restart করলেই সে তখন সেটিকে Dissable করতে পারে। যে কারনে আমি Totall Recall ব্যবহার করি।

s60v3 naki s60v5 er soft egula? janalen nato

Total recall software ki Nokia X2-01 a kaj korbe

samsung mobile a kaj korba?