Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ?- মেগাটিউন

ADs by Techtunes tAds

সুপ্রিয় টেকটিউনবাসী সবাই কেমন আছেন ? আশা করি আপনারা সবাই খুব ভালো আছেন।ভালতো থাকবেনই কারণ টেকটিউন এখন আরো উন্নত আর ফাস্ট; আর টেকটিউনে খুব তাড়াতাড়ি আসছে vUne (ভিউন) এবং aUne (এউন) ফিচার টিউন; টেকটিউন পরিবারের সবাইকে, আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করবেন ?

এফআরপি কি ?

আপনি যদি অ্যান্ডরয়েড ইউসার হয়ে থাকেন তাহলে এই এফআরপি শব্দটির সাথে আপনি পরিচিত, আর যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন; অ্যান্ডরয়েড ৫.১ বা ললিপপ ভার্সন থেকে এই নতুন ফ্যাক্টরি রিসেট প্রোটেকসান অপশন বা সুরক্ষা ফিচার চালু করেছে অ্যান্ডরয়েডের ডেভলপারেরা, এই এফআরপি লকের ফলে, আপনার ফোনটি ফরম্যাট করলে বা হার্ড-রিসেট করলে; আপনাকে আপনার আগের ব্যবহৃত জিমেইল আইডিটি ব্যবহার করে ফোনে লগিন করতে হয়, আর তা না হলে আপনি ফোনটি ব্যবহার করতে পারবেন না, কারন এই লক আপনাকে অবৈধ ইউসার হিসাবে গন্য করবে। আর ফোনটিকে পুনরায় ব্যবহার করতে হলে আপনাকে সার্ভিস সেন্টারে যেতে হবে, আর আপনাকে টাকা খরচ করতে হবে।

তাহলে চলুন শিখি; কি করতে হবে স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক।

এফআরপি আসে কি ভাবে ?

ধরুন আপনার ফোনের পাসওয়ার্ড কেউ পালটে দিলো; আর আপনার ফোন লক, আপনাকে এক প্রকার বাধ্য হয়ে হার্ড-রিসেট করতে হল তখন আসতে পারে এফআরপি, আপনার ফোন খুব হাং করছে আপনি ফোন করলেন ফরম্যাট আর এসে গেল এফআরপি লক।
আপনি যদি অরিজিনাল ইউসার হন তবে আপনার কাছে আপনার আগের ওই ফোনে ব্যবহৃত জিমেইল আইডিটি নিশ্চয়ই থাকবে, আপনি জাস্ট ওয়াইফাই বা মোবাইল ডাটা অন করে আগের ইমেইল আইডি আর পাসওয়ার্ড এন্টার করুন আর ফোন আনলক।
কিন্তু যদি আপনি ভুলে গিয়ে থাকেন আপনার আগের ব্যবহৃত জিমেইল আইডি তাহলে কি করবেন ?????

চলুন তবে শুরু করি স্যামসাং এর প্রায় সকল অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক কি করে করতে হয়।

এর জন্য আপনার যা যা লাগবে তা হলো:

১) কম্পিউটার
২) ইউএসবি ডাটা কেব্‌ল
৩) ওডীন সফটওয়্যার
৪) স্যামসাঙ ফ্রিমওয়্যার

ওডীন (ODIN) সফটওয়্যারটির টেকটিউন ভার্সনের জন্য এখানে ক্লিক করুন; ওডীন (ODIN) সফটওয়্যারটি আপনি গুগলে সার্চ করলেও পেয়ে যাবেন।

স্যামসাঙ ফ্রিমওয়্যার এর জন্য এখানে ক্লিক করুন

ADs by Techtunes tAds

স্যামসাঙ ইউএসবি ড্রাইভার যদি আপনার পিসিতে থাকে তাহলে ইন্সটল করতে হবেনা, আর তা না হলে এখান থেকে ডাউনলোড করতে পারেন আপনি; আর ডাউনলোড করে ইন্সটল করেনিন স্যামসাঙ ইউএসবি ড্রাইভারটি। সবার প্রথম ফোনটি বন্ধ করুন বা সুইচ অফ করুন। ভলিউম ডাঊন বাটন + হোম বাটন + পাওয়ার বাটন এক সাথে প্রেস করুন, নিচের ছবির মত।

তারপর কেবল ভলিউম আপ বাটন প্রেস করুন, তাহলে আপনার ফোনটি ওডীন মোডে প্রবেশ করবে। তাহলে নিচের ছবির মত একটা পেজ খুলবে।

এবার কম্পিউটারে ওডীন সফটওয়্যারটি চালু করুন, নিচের ছবির মত।

আর আপনার স্যামসাঙ ফোনটি ওডীন মোডে ইউএসবি ডাটা কেব্‌ল এর মাধ্যমে কানেক্ট বা যুক্ত করুন। তাহলে নিচের ছবির মত একটা পেজে আপনি ID:COM অপশানে Added দেখতে পাবেন

ওডীন সফটওয়্যারটিতে AP অপশানে, ডাউনলোড করা স্যামসাঙ ফ্রিমওয়্যারটিকে আনজিপ করে Exynos_cpu এবং Qualcomm_cpu দুইটি ফাইল পাবেন; তার মধ্যে পাবেন Exynos.tar এবং Qualcomm.tar; এবার আপনার ফোনের সিপিইউ মডেল আনুসারে Exynos_cpu বা Qualcomm_cpu হিসাবে Exynos.tar অথবা Qualcomm.tar সিলেক্ট করুন, আর ওপেন করুন।

ADs by Techtunes tAds

আপনার ফোনের সিপিইউ যদি না জানেন তাহলে ডাউনলোড করা স্যামসাঙ ফ্রিমওয়্যার ফাইলটিকে আনজিপ করুন, দুটি ফাইল পাবেন Exynos_cpu আর Qualcomm_cpu এর মধ্যে Models.rtf ফাইলটি পাবেন এই ওয়ার্ড ফাইলে আপনি আপনার মোবাইলের সিপিইউ মডেল খুজে নিতে পারেন, নিচের ছবির মত

এবার START ক্লিক করুন, আর ১০ সেকেন্ড অপেক্ষা করুন। নিচের ছবির মত একটা পেজ খুলবে। প্রথমে রিসেট (RESET) আর তারপর পাস (PASS) লেখা আসবে। আর দেখবেন আপনার ফোনটি রিস্টার্ট (RESTART) হবে। আর আপনার স্যামসাং এর অ্যান্ডয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি আনলক হয়ে গেল।

- একটি স্বীকারোক্তি -

উপরে বর্ণিত উপায়ে আপনি আপনার স্যামসাং এর অ্যান্ডরয়েড ফোনের গুগল অ্যাকাউন্ট বাইপাস বা স্যামসাং এফআরপি (SAMSUNG FRP BYPASS) আনলক করতে পারেন খুব সহজেই, কিন্তু কোন অপরাধ বা অনৈতিক কোনো কাজ, ভুল করে বা জোর করে অন্য কোনো  ফ্রিমওয়্যার ডাউনলোড যদি আপনার ফোনের কোন প্রবলেম সৃষ্টি করে তার দায়ভার আপনার, টিউনার বা টেকটিউন কর্তৃপক্ষ কেউই কোন দায়ভার গ্রহন করবে না

শেষ করার আগে

অনুসরন করুন কিন্তু অনুকরণ করবেন না। যারা টিউমেন্টে তাদের অসুবিধার কথা বলেন তারা যেন পরে আর একবার টিউমেন্ট করেন, সাহায্য পেলে বা উপকৃত হলে। কারণ তাহলে জানা সম্ভব হয় যে সাহায্য করতে পারলাম কিনা। আমার এই টিউন যদি কারোর খারাপ লেগে থাকে তবে আমি একান্তই দুঃখিত। আমার কাউকে দুঃখিত করার কোনো প্রকার উদ্দেশ্য নেই। যদি মনে করেন ডাউনলোড করা দরকার, তবেই ডাউনলোড করুন। নির্বাচিত টিউন হওয়ার উপযুক্ত মনে হলে নির্বাচিত টিউন মনোনয়ন করতে পারেন। আর দয়া করে টেকটিউনকে সাপোর্ট, প্রমোট করুন, আর অবশ্যই নির্ভেজাল টিউন করে টেকটিউন পরিবারকে সমৃদ্ধ করুন।

খুব তাড়াতাড়ি ফিরছি আবার পরের টিউন নিয়ে। ভালো থাকবেন, ভালো রাখবেন, আর প্রবেলম হলে আমিতো টেকটিউনে আছি।

ADs by Techtunes tAds

আমি অভিষেক হাজরা। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 5 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 39 টি টিউন ও 444 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 9 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1 টিউনারকে ফলো করি।

আমি অভিষেক , মাইক্রোসফট টেক প্রসেস এ কর্মরত ; ভালো লাগে টেকটিউন কে ভালোবাসি বললে ভালো হয় , আর তাই বার বার ফিরে আসি। নতুন কে জানার টানে। নতুন কে জানানোর টানে।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

কাজ হবে তো? আমি অনেক ভাবে ট্রাই করে দেখেছি পাড়ি নাই ডিভাইস ছাড়া নাকি হয় না। আপনি কখনও কি চেক করে দেখেছেন?

প্রথম টিউমেন্টের জন্য ধন্যবাদ মোঃ দেলোয়ার হোসাইন ভাই,

টিউনের বর্ণিত উপায়টি পরীক্ষিত, নিজে পরীক্ষা করে তবেই টিউন করেছি ।
আর ” ডিভাইস ছাড়া নাকি হয় না ” এটা ভুল ধারণা ; চেষ্টা করে দেখুন নিশ্চয়ই হবে।

ভালো থাকবেন, ভালো রাখবেন আর টেকটিউনের সাথে থাকার জন্য আবারো ধন্যবাদ।

খুব সুন্দর টিউন। সামস্যাং ছাড়া অন্য ডিভাইস, যেমন হুয়াই, সিম্পনিতে কাজ করবে?? অথবা এদের ফ্রেমওয়ার্ক পাবো কোথায়।

খুব ভালো পোস্ট ভাইয়া। আমার এই প্রব্লেম টা হচ্ছিলো ।

আমার এক কাজিনের ট্যেবে। Galaxy Tab A 10 মডেল। তবে তার সুধু পাসোয়ার্ড টাই হারিয়েছে। চাইছি RESET না করেই পারা যায় কিনা। যদি এমন কোনো অপসন থাকে তাহলে জানাবেন।

তার সাথে আর একটা বিষয় জানার ছিলো। কিভাবে বুঝবো এই ট্যাবের এই প্রবলেম টা এভাবে করলেই যে সমাধান হবে?
ধন্যবাদ ।

ধন্যবাদ অভিষেক হাজরা ভাই। বিষয়টি নিয়ে টিউন করার জন্য। আমার দারুন কাজে লাগবে।

আরেক টা বিষয় আপনি সব জায়গায় টেকটিউন লিখেছেন। এ সবগুলো টেকটিউনস হবে। আশা করি সব গুলো ঠিক করে দিবেন। ধন্যবাদ আপনাকে।

Thank You Very Much Bro…. You helped me a lot…..

এটাকেই বলে অসাধারণ লেখা,
ধন্যবাদ,াআন্তরিক ধন্যবাদ

অনেক জটিল পন্থা!!! এরচেয়ে সহজ হল sidesync আর google account manager apk এবং frp bypass apk দিয়ে কম্বাইন্ড প্রসেস 🙂

FRP lock ki vabe chalu korbo

Samsung J7 prime

ধন্যবাদ আপনাকে।

ভাই আমি এই টিউনটি প্রিয়তে নিতে পারছিনা। কিভাবে প্রিয়তে নেয়া যায় যানালে উপকৃত হতাম।

vai apnar tune ta valo hoyce. donnobar tune t e korar jonno. ami mobile software niya kaj kori. apnar tune ear maddome 2-10% set kulbe.

Thanks for sharing.

খুব ই সুন্দর টিউন। আমি এই টিউনটি প্রিয়তে নিতে পারছিনা। কিভাবে প্রিয়তে নেয়া যায় যানালে উপকৃত হতাম।

thanks for sharng….!
Very helpfull tips……!

flash korar somoy.{ Complete(Write) operation failed.}resolv korar kono babostha ase .ar toolbox sara 6.0.1 a 5.0.1 flash korar kono babostha ase….

Thank you very much. I have solved this issue according to your given instructions.

vai video ta dile valo hoto

এইভাবে কাজ করতে যতক্ষন সময় লাগবে সেই সময়ে কক্সবাজার ঘুরে আসা যাবে , আর বেশীরভাগ লেকই কমপ্লিট করতে পারবেনা, মাএ ২ মিনিটে frp bypass করুন any samsung android phone. পিসিতে স্যামসাং ইউ এস বি ড্রাইভার ইনস্টল করুন আর মাএ ১ মেগার এই সফট্যায়ারটি ডাউনলোড করুন, https://drive.google.com/open?id=0B9p6t_I8wHJlN1dHX0R4QVNXc0k

Andriod 7 Verson e kaj korbe na. R aye file deye sob golo hoy na.

এইভাবে কাজ করতে অনেক সময় লাগবে…।। এর থেকে ও সহজে জিনিস টা করা যায়।।
http://hdmoviemax.club/

Vai hocche na.. Samsung j7 a Video tu, ki pawa jabe???

Ame 1 Jon Professional Mobile Engineer ai Method All Samsung Kaj korbe Na. Few Model Working.