Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

স্ক্র্যাচ CD/DVD থেকে ডাটা রিকভারি টুল

আমরা অনেকেই সাশ্রয়ী উপায়ে ডাটা স্টোরিং এর জন্য প্রাইমারী চয়েজ হিসেবে সিডি অথবা ডিভিডি বার্নিং করে ডাটা স্টোর করে থাকি। এতে কোন সমস্যা তৈরী হওয়ার কথা তো ছিল না, কিন্তু আমাদের চারপাশে সমস্যার তো আর কোন অভাব নাই তাই আপনার সাধের সিডি/ডিভিডি টি তে একটা স্ক্র্যাচ পরে ই যেতে পারে। আপনি হারাতে পারেন আপনার গুরুত্বপূর্ন কিছু ডাটা অথবা চিন্তা করেন, সেটা যদি আপনার বিয়ের ভিডিও চিত্রই হয়ে থাকে। তাহলে তো কেল্লাফতে। মনের মধ্যে আফসোস এর ঝড় আর বউর ঝড়ের কথা না ই বা বললাম।

ADs by Techtunes tAds

আরেকটা কথা বলে রাখা দরকার যে আপনারা অনেকেই হয়ত মনে করছেন যে ফিজিক্যাল ড্যামেজড অংশ হয়ত রিকভার করা যাবে। এটা আসলে ঠিক নয়। ব্যাপারটা হচ্ছে এই সমস্ত ছোটখাট ড্যামেজের কারনে পুরো ডিস্কটাই আনরিডেবল হয়ে যেতে পারে। তার মানে এই না যে আপনার পুরো ডিস্ক ই নষ্ট। আপনার সেই ডিস্কে অনেক ডাটা ই রিডেবল থাকতে পারে যা ফিজিক্যাল ড্যামেজের করনে করাপ্টেড হয়ে আছে। সেই সমস্ত ডাটা গুলোকে রিকভার করতেই এই টুল।

আপনারা অনেকেই হয়ত স্ক্র্যাচ পরা সিডি/ডিভিডি থেকে ডাটা রিকভারিং এর কিছু আজব আজব পন্থার কথা জানেন। যেমন : টুথপেষ্ট ঘষা, কলার ছিলকা ঘষা, মোমবাত্তি, আরো কত হাবিজাবি। যা আমার কাছে খুবই বিরক্তিকর বলে মনে হয়েছে। আমার কাছে যে দুইটা টুল সব চেয়ে বেশি ভালো লাগে তা আপনাদের কাছে তুলে ধরব -

১. রোডকিল আনস্টপেবল কপিয়ার :

1.jpg

খুবই ছোট একটি টুল এবং এর কাজটা ও খুবই সিম্পল। এটি আপনার যে কোন ধরনের ড্যামেজড ডিস্ক থেকে ডাটা রিকভার করতে পারে। এটি আপনার স্ক্র্যাচ পরা অংশের কারনে এরর হওয়া ডাটা এবং যে সকল ডাটাগুলো এখনও রিডেবল সেই সবগুলো কে একসাথে নিয়ে রিবিল্ড করে ফেলে। আর আপনি যদি ড্যামাজেড অংশ গুলোকে না চান তাহলে আপনাকে সেই অংশ স্কিপ করার অপশন ও দিবে এই টুল টি। আরো থাকছে রিকভারি প্রসেস এ পজ এবং রিজিউমিং অপশন। তবে ব্যাপার হচ্ছে যে এটি শুধু উইন্ডোজ প্ল্যাটফর্মের টুল।

21.jpg

ডাউনলোড রোডকিল

২. সিডি রিকভারি টুলবক্স :

4.png

ADs by Techtunes tAds

এটি আরো উন্নতমানের একটি টুল। এটি সিডি এবং ডিভিডি ছাড়াও এইচডি ডিভিডি, ব্লু রে ডিস্ক থেকেও ডাটা রিকভার করতে পারে। এটি ও ফিজিক্যাল ড্যামেজ এবং অন্য রকমের এরর রিডিং থেকে ও ডাটা রিকভার করতে পারে।

3.gif

আপনারা এটি ডাউনলোড ডট কম থেকে ও ডাউনলোড করে নিতে পারবেন।

ধন্যবাদ

ADs by Techtunes tAds

আমি দুঃসাহসী টিনটিন। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 200 টি টিউন ও 1543 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 9 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

মানুষ হিসেবে তেমন আহামরি কেউ নই আমি। সাটামাটা জীবনটাই বেশী ভালো লাগে। আবার মাঝে মাঝে একটু আউলা হতে মন চায়। ভালো লাগে নিজেকে টিনটিন ভাবতে .... তার মত দুঃসাহসী হতে মন চায় ..... কিন্তু ব্যক্তি জীবনে অনেকটা ভীতুই বটে ..... অনেক কিছুই হাতছাড়া হয়ে গেছে জীবনে এই কারনে ..... আবার...


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

verymuch helpful topic….lot of thanks

কাজে লাগবে খুব।
অনেক ধন্যবাদ।

খুবই কাজের একটা টিউলোরিয়াল। ধন্যবাদ।

আমার তরফ থেকেও ধন্যবাদ।

আপনাদের কে অনেক ধন্যবাদ।

আমি সর্বপ্রথমে এই ওয়েব সাইডকে ধন্যবাদ জানাই।
আমি আশা করি এই ওয়েব সাইডে আরও নতুন নতুন তথ্য থাকুক। কারন নতুন কিছু সংযোজন করা হলে আমাদের দেশ আরো তথ্যপ্রযুক্তি দিক থেকে আরো এগিয়ে যাবে।

আমি আরো লিখব। আমাকে ই-মেইল করুন। আমি নতুন কিছু তথ্য দিব এবং পিসি সর্ম্পকে আমার সমস্যা গুলো আপনাদেরকে জানাইব।

ইতি,
স্বজন শর্মা,
ইউ,এ,ই.

আপনাকেও অনেক ধন্যবাদ।

EI POST TA EKDOM BAZE,ER MOTO KHARAP POST AMI AMAR JIBONEO DEKHI NAI,APNI ETO BAZE POST KORSEN>>>> EI JATOI KOTHA JODI AMI BOLI ETA AMAR JONNO HARAM HOYE JABE.

JHOS POST TINTIN VAI.EKTU MOJA LUTLAM PROTHOME ARKI
!!!!!!!!!!!!!!!!!

আমি 5 মিনিটে এক্স পি ইনস্টল করা সফটওয়্যার চাই।

আজাদ ভাই 5 মিনিটে এক্স পি ইনস্টল করা যায় না।
তবে backup নিয়ে তা 5 মিনিটে restore করা যায়।

TinTin …. many many tnx tomake share korar jonno

জটিল টিউন ভাই।

extreme good bro

Thank you very much!!…………………