Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

নতুন করে উইন্ডোজ দেওয়ার পরেও ফিরে পান গেমস এর সেভ/লোড ,সহজ পদ্ধতিতে

টিউন বিভাগ গেমস
প্রকাশিত

নতুন করে উইন্ডোজ দিলে আপনি আপনার কম্পিউটারে যেসব গেমস খেলে সেভ করে রেখেছেন সেগুলো হারিয়ে যাবে । মানে সেইভ বা লোড ফাইল নষ্ট হয়ে যাবে । তাই আর সেভ/লোড গেমস খেলতে পারবেন না ।আবার প্রথম থেকে খেলতে হবে । এই সমস্যা থেকে বাঁচতে পারেন দুনিয়ার সবচেয়ে সহজ উপায়ে ।

ADs by Techtunes tAds

এজন্য My Documents যান । বা Documents ফোল্ডারে যান ।স্কিনশটে দেখুন আমি লাল দাগ দিয়েছি একটা ফোল্ডারে । আমি জিটিএ-ভাইস-সিটি খেলে গেমস সেভ করেছিলাম । তাই একটা ফোল্ডার দেখাচ্ছে যেটাতে সেভ ফাইল আছে । তেমনি আপনিও আপনার ইউজার ফাইল ফোল্ডার বের করুন ।মানে আপনি যেই গেমস খেলে সেভ করেছেন সেটা আরকি ! মাই ডকুমেন্টস/ডকুমেন্টসতেই পাবেন এটা সিউর ।

এবার ইউজার ফাইলের ফোল্ডারটি কপি করে হার্ডডিক্সে রাখুন । নিচের স্কিন শটে দেখুন আমি কিভাবে ব্যাকাপ রেখেছি ।

আপনিও এভাবে ব্যাকাপ রাখুন । ব্যাস হয়ে গেল । এবার উইন্ডোজ সেটাপ দিলেও সমস্যা নেই ।উইন্ডোজ সেটাপ দেওয়ার ব্যাকাপ রাখা ফোল্ডারটি মাই ডকুমেন্টস/ডকুমেন্টস এ কপি করে পেষ্ট করে দিন বা মুভ করে দিন ।
এবার দেখুন ম্যাজিক ।গেমস খেলে যতটুকু পর্যন্ত সেভ করে ছিলেন তার সব আবার লোড গেইমসএ দেখাচ্ছে । ওখান থেকে আবার আগের মত খেলতে পারেন ।নিচের স্কিনশটের মত

বিশেষ দ্রষ্টব্যঃ-
এই ট্রিকস গ্র্যান্ড থেফট অটো এর সবগুলো ভার্সনে কাজ করেছে । আশা আছে অন্যান্য গেমসে ও কাজ করবে ।কোনটাতে না করলে আমাকে জানিয়ে দিবেন আশা করি ।

সবশেষে একটু ফান-
যারা গেমস খেলেন না , বা গেমস সমন্ধে ভালো জানেন না বিশেষ করে ভিডিও গেমস তারা আবার কুশ্চেন করে বসবেন না গেমস সেভ করা কি আর এটা কিভাবে করতে হয়?

thanks

ADs by Techtunes tAds

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি জাহিদ এইচ শিশির। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 বছর 11 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 1 টি টিউন ও 0 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

আমি একাধারে বাংলা সাহিত্যিক, প্রযুক্তিবিদ , কম্পিউটার প্রোগ্রামার ও সায়েন্টিস্ট । আশা করি আমাকে আপনাদের ভাল লাগবে ।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

এটা সব games এই কাজ করে।

আরো কয়েকটা গেম খেলে টিউন করলে ভালো হত না? না সব গেম এইভাবে কাজ করবে না।
এইটা শুধু মান্দাতা আমলের গেমের ক্ষেত্রে কাজ করে।

@Anwar ঃ সহমত, একদম সত্যি কথা।

eti ekti onnotomo faltu post