ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

গেমস ওয়ার্ল্ড [পর্ব-১৮] :: ইউবিসফটের প্রথম ওপেন ওয়ার্ল্ড গেমস WATCH DOGS কী পারবে পৃথিবী কাঁপাতে ?

টিউন বিভাগ গেমস
প্রকাশিত

গেমস ওয়ার্ল্ড

ADs by Techtunes tAds

ওয়াচ ডগস , বিখ্যাত গেমস নির্মাণ প্রতিষ্ঠান ইউবিসফটের প্রথম ওপেন ওয়ার্ল্ড গেমস । এর পূর্বে ইউবিসফট কোন ওপেন ওয়ার্ল্ড গেমস বানায়নি । এর জন্য চিন্তায় আছে ইউবিসফট ।

ওপেন ওয়ার্ল্ড গেমসের দুইটি বৈশিষ্ট্য । ভালো হলে গেমাররা মাথায় করে রাখে আর খারাপ হলে নির্মাতাদের জোটে গেমস সম্পর্কিত ক্রুটিগত সমালোচনা । তাই ওপেন ওয়ার্ল্ড গেমস নিয়ে প্রত্যেক নির্মাতাই চিন্তায় থাকে । চিন্তার আরেকটা কারন হলো গেমস সম্পর্কিত ব্যয় । আর আপনি কি মনে করেন  ,  ইউবিসফটের প্রথম ওপেন ওয়ার্ল্ড গেমস WATCH DOGS কী পারবে পৃথিবী কাঁপাতে ?

আমি মনে করি , হ্যাঁ । কারন এইটা হবে নেক্সট জেনারেশন গ্রাফিক্সের গেমস । মানে বর্তমান গ্রাফিক্সের গেমস গুলো থেকে অনেক উন্নত । আর জিটিএ এর মতো তারা পিসি গেমারদের নিরাশ করে নি । পিসি ভার্সন অন্য ভার্সন গুলোর সাথে একত্রে রিলিজ পাবে। আর সাথে আছে তাদের আকর্ষণীয় গেমপ্লে । আর সবচেয়ে মজার বাপার হলো গেমসটির হ্যাকিং ফিচার । সব মিলেয়ে ইউবিসফট  শক্তিশালী হয়ে অবতীর্ণ হয়েছে ।

ঘটনা

গেমসটির মূল চরিত্র হলো Aiden Pearce ।  গেমার একজন দক্ষ হ্যাকারকে নিয়ে খেলবে । আর  সে বিভিন্ন প্রতিষ্ঠানের অপারেটিং সিস্টেম হ্যাক করতে দক্ষ । এর জন্য তার কাছে কিছু যন্ত্রপাতি রয়েছে । আর ওই গুলো দিয়ে খুব সহজেই হ্যাক করা সম্ভব । গেমসটির মূল ঘটনা বেড়ে উঠেছে সাম্প্রতিক সময়ের সারা বিশ্বের  তথ্য যুদ্ধ নিয়ে । মানে হ্যাকিং এর প্রভাব নিয়ে ।

গেমসটির মূল কেন্দ্র হলো সিকাগোর ইলিয়ন । যা তথ্য ও প্রযুক্তির জন্য বেশ উন্নত । এইখানে এইডেন খুঁজে বের করবে বিভিন্ন তথ্য । কারন এই শহরের প্রত্যেকটি যন্ত্রে লুকিয়ে আছে শহরের লোকের বিভিন্ন গোপন তথ্য । সেই তথ্য সে নিজের কাছে থাকা যন্ত্রের মাধ্যমে দেখতে পারে।

এইডেন জোসেপ ডিমারকো নামে একজন লোককে সাহায্য করতে দেখা যাবে ।   জোসেপ ডিমারকো একজন মিডিয়া কর্মী এবং এক ব্যক্তি কে অন্যায় ভাবে হত্যার জন্য দোষী হয় পরবর্তীতে কোর্ট তাকে নির্দোষ ঘোষণা করে ।

টি'বোন নামে একজন ব্যক্তি  এইডেন সাহায্য নিবে । সে একটি অবৈধ মাদারবোর্ড চুরি করে ছিলো । সে সেই টি ফেলে দিতে বাধ্য হয়েছিলো , কারন পুলিশ তাকে ট্র্যাক করে বের করবে এই ভয়ে । এইডেন তাকে সাহায্য করতে গিয়ে নিজেই পুলিশের কাছে ধরা খেয়ে যাবে। জেলখানা থেকে পালাতে সে পাওয়ার গ্রিড হ্যাক করে সারা সিকাগো অন্ধকার করে দিবে । যা সত্যিকারের ২০০৩ সালে ঘটেছিলো আমেরিকাতে । যা নর্থইস্ট ব্ল্যাকআউট নামে পরিচিত । এই ঘটনার কারনে আমেরিকার ওই অঞ্চলে ২ দিন বিদ্যুৎ ছিল না । আসল ঘটনা নিয়ে গেমসটি বানানোর জন্য গেমসটি গেমটি অনেক আকর্ষণের সৃষ্টি করেছে ।

আপনাদের সবাইকে গেমস ওয়ার্ল্ডের ফেসবুক গ্রুপে আসার অনুরোধ করছি । https://www.facebook.com/groups/157163864472441/

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds
Level 0

আমি নভোজিত দাশ। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 5 বছর 8 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 61 টি টিউন ও 162 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

আমি Novojit das dipta । টেকটিউনে dj ndd forever নামে পরিচিত । গেমস ওয়ার্ল্ড নামে চেইন টিউন করছি । যা গেমস সম্পর্কিত । আমাকে ফেসবুকে পাবেন এই লিংকে https://www.facebook.com/novojitdas.dipta । গেমস ওয়ার্ল্ডের সাথে সব সময় থাকতে যোগদান করুন ঃ https://www.facebook.com/groups/gamesworldfans/ আর https://www.facebook.com/games.world.bangladesh


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

চরম একটা গেমস তবে
Sundor ........... but "System requirements" na dile amra bujbo kivabe j ei game amar pc te cholbe .......... tai ar ektu bistarito likle valo hoy
    @হাসান উজ্জামান: দুঃখিত । আসলে পড়ালেখার চাপের কারনে নিয়মিত টিউন করতে পারি না । আর যখন টিউন করি তখন বেশি সময় দিতে পারি না । পরবর্তীতে System requirements এর ব্যবস্থা রাখব ।
ভাই FarCry 1,2,3 গেম গুলো কি Ubisoft এর ওপেন ওর্য়াল্ড গেম না ?
না , ওপেন ওয়ার্ল্ড মানে হলো স্বাধীন গেমার । মানে জিটিএ এর মত । FarCry 1,2,3 শুধুমাত্র action and adventure
এসাসিন্স ক্রিড তো ওপেন ওয়ার্ল্ড গেম
    @টেক_পাগলা: কিছুটা তবে পুরোটা নয় . http://en.wikipedia.org/wiki/Assassin%27s_Creed_III