Quantcast

ছোট গেমে বড় মজা [পর্ব-০৬] :: মোটো রেসিং

12 টিউমেন্টস 1,138 দেখা প্রিয়
গেমস
এটি 27 পর্বের ছোট গেমে বড় মজা চেইন টিউনের 6 তম পর্ব
আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। ছোট গেমে বড় মজা সিরিজের ষষ্ঠ টিউনে স্বাগতম।

আজকের গেম

গত দুই টিউনে দুইটা কার রেসিং গেম দিয়েছিলাম। আজ থাকছে একটি মটর সাইকেল রেসিং গেম।
Image result for Moto Racing
আজকের গেমের নাম মোটো রেসিং। এই গেমের বৈশিষ্ট্য হলো রোড রাশের মত প্রতিপক্ষকে লাথি মেরে উড়িয়ে দিতে পারবেন। আর মূলত এটাই গেমের সবচেয়ে আগ্রহজনক ফিচার।

 গেম সম্পর্কে

এই থ্রিডি গ্রাফিক্সের গেমটিতে মোট ৩ টি ট্র্যাক রয়েছে। কিন্তু অন্য হিসেবে ৯ টি ট্র্যাক রয়েছে। এমনকি ১৮ টাও বলতে পারেন। কিভাবে জানতে চান?
গেমটির ট্র্যাক তিনটি হল লেকস ভ্যালি, রকি ব্লাফ, লাস্ট বর্ডার। কিন্তু প্রতিটি ট্র্যাকে রয়েছে ৩টি ঋতু। গ্রীষ্ম, বসন্ত আর শীত। আর এই প্রতিটি একে অপরের থেকে একেবারেই আলাদা। তাই ৩*৩=৯ টি ট্র্যাক। আবার প্রতিটি উল্টো করেও(রিভার্স) খেলা যাবে। তাহলে হল ১৮টি ট্র্যাক। প্রতি প্রতিযোগিতায় মোট ৮,১০ বা ১২ জন রেসার থাকবে। রয়েছে ২টি গেমপ্লে অপশন। কুইক রেস আর ক্যারিয়ার। আর যেটা আগেই বলেছি। লাথি মেরে উড়িয়ে দিতে পারবেন প্রতিপক্ষের গাড়িগুলোকে।
Image result for Moto Racing

খেলার নিয়ম-

গেমটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। ওপেন করে আ্পনার প্রোফাইল তৈরি করে পছন্দের মোড নির্বাচন করে গেম শুরু করুন। অ্যারো কি দিয়ে মোটর বাইকটি চালান। Q দিয়ে বামে আর W দিয়ে ডানে লাথি মারুন। ব্যাক ভিউয়ের জন্য E এবং C দ্বারা ভিউ মোড পরিবর্তন করুন। গেমের ভেতরে নিয়ম ভুলে গেলে F1 চাপুন।

এক নজরে-

ডেভেলোপার- ইএ গ্রুপ(ইএ স্পোর্টস না কিন্তু!)
পাবলিশার- মাই রিয়েল গেমস
আকার- ২৪.২ মেগাবাইট

প্রয়োজনীয় সিস্টেম-

অপারেটিং সিস্টেম: উইন্ডোজ এক্সপি/ভিস্তা/৭/৮/১০
প্রসেসর: ৮০০ মেগা হার্জ বা উচ্চতর
র‍্যাম: ২৫৬ মেগাবাইট বা উচ্চতর
আশা করি আপনার পিসির কনফিগ এর চেয়ে কম না। অতএব সবাই খেলতে পারবেন।

গেমটি খেলতে চান?

ডাউনলোড-
Image result for Download gif

টিউনটি ভাল লাগলে অবশ্যই টিউমেন্ট করুন। আর না লাগলে টিউনটি কিভাবে করলে আরো ভাল হত অথবা কেন ভাল লাগেনি জানান।

ছোট গেমস মজা বেশি সিরিজ সম্বন্ধে-
১। টিউন করার পূর্বে প্রতিটি গেম চেক করে নেওয়া হয়। ভাল লাগা গেমগুলো নিয়েই টিউন করি।
২। ডাউনলোড লিংক চেক করে টিউন দেওয়া হয়। তথাপি, এ সংক্রান্ত সমস্যায় আমি দায়ী থাকব না। নিজ দায়িত্বে ডাউনলোড করুন।
৩। ডাউনলোডে সমস্যা হলে টিউমেন্টে জানান। আপডেট করে দেওয়া হবে ইংশাআল্লাহ।
৪। এই টিউনগুলো কপিকৃত নয়। সরাসরি অনুবাদও নয়। তবে বিভিন্ন ওয়েবসাইটের সাহায্য নেওয়া হয়ে থাকতে পারে। এই ক্রেডিট দেওয়া অনেক সময় সম্ভব হয় না।
৫। ছবিগুলো অনেকক্ষেত্রে নিজের স্ক্রিণশট নেওয়া। অনেকক্ষেত্রে গুগলে সার্চ দিয়ে পাওয়া। এক্ষেত্রেও ক্রেডিট দেওয়া সম্ভব হয় না।
৬। কেবলমাত্র ছোট এবং মজার গেমগুলোই পাবেন। বড়সড় কিছু পাবেন না।
৭। প্রোফেশনাল গেমারদের জন্য মূলত এটি নয়।
৮। সপ্তাহে ২-৩ টি টিউন করার চেষ্টা করা হয়।
৯। প্রতি পো্টে সাধারণত একটি করে গেম থাকবে।
১০। ডাউনলোড সাইজ সাধারণত ৫-৫০ মেগাবাইট হবে। তবে এটি বেশি এমনকি কমও হতে পারে। তবে ৫ এমবির কম সাইজের ক্ষেত্রে একাধিক গেম থাকবে।
১১। অনেক সময়ই পুরনো আমলের গেমগুলো এই সিরিজে অন্তর্ভূক্ত করা হয়। আবার নতুন রিলিজ হওয়া ছোটখাট গেমগুলোও পা্বেন।
১২। সব বয়সের উপযোগী গেমই(অর্থাৎ, যেগুলো Everyone রেটিং পাওয়ার যোগ্য) কেবল টিউন করা হয়।
টিউনটি ভালো লাগলে টিউমেন্ট করতে ভুলবেন না। আর ভাল না লাগলে অবশ্যই জানাবেন কি করলে আমার পরবর্তী টিউনগুলো আরো সুন্দর হবে। পূর্বে যেখানে প্রতি টিউনে ৫-৬ টি করে টিউমেন্ট পেতাম, সেখানে এখন একটিও পাই না। এটি যেকোন টিউনারের জন্য হতাশাজনক। এতে আমরা নিরুৎসাহিত হই। অতএব, কোন টিউনের ভালো লাগা এবং মন্দ লাগাগুলো প্রকাশ করতে এক মিনিট সময় দিন। আশা করা যায় টেকটিউনসকে আপনারা আরো সুন্দর একটি সাইট হিসেবে পাবেন। ধন্যবাদ। এটি পূর্বে প্রকাশিত হয়েছে আমাদের ওয়েবসাইট গ্রিন রেঞ্জারস+ এ। সবাইকে ভিজিট করার অনুরোধ রইল। আজ এতটুকুই। আল্লাহ হাফেজ।
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

প্রিয় টিউনার,

আপনার টিউন গুলো টেকটিউনসের চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য নির্বাচিত হয়েছে।

সকল টিউন টেকটিউনস চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হয় না:

টেকটিউনস চেইন টিউন হবার শর্তগুলো হলো:

  • ১. চেইন টিউন হতে হবে সম্পূর্ণ রূপে মৌলিক, নন-অ্যাফিলিয়্যাট, নন-রেফারাল, নন-ড্রাইভাট, নন-রিডাইরেক্ট, নন-এডভার্টাইজিং, নন-প্রমোশনাল ও নন-কমার্শিয়াল। চেইন টিউন হতে হবে শিক্ষামূলক, গঠন মূলক ও নলেজ শেয়ারিং এর উদ্দ্যেশে।
  • ২. চেইন টিউনের যে কোন পর্বে কোন প্রকার সেলফ-প্রমোশনাল ম্যাটেরিয়াল থাকতে পারবে না।
  • ৩. চেইন টিউনের প্রতিটি পর্ব সম্পূর্ণ রূপে টেকটিউনস নীতিমালা মোতাবেক হতে হবে।
  • ৪. চেইন টিউনের কোন পর্বই টেকটিউনস নীতিমালা ভঙ্গ করতে পারবে না। চেইন টিউনের কোন একটি পর্ব টেকটিউনস নীতিমালা ভঙ্গ করলে পুরো চেইন টিউন বাতিল ও স্থগিত হবে।
  • ৫. চেইন টিউনের সকল বিষয় বস্তু টিউনে অবস্থান করতে হবে। টিউনে আংশিক বা কিছু অংশ লিখে ইউটিউব ভিডিও বা অন্য কোন ভিডিও দেখতে, অন্য কোন লিংকে বা অন্য কোন সাইটে বিস্তারিত দেখতে এধরনের টিউন চেইন টিউনের জন্য বিবেচ্য হবে না এবং টেকটিউনস নীতিমালা ভঙ্গের জন্য টিউন, চেইন টিউন ও টিউনারশীপ সাথে সাথে বাতিল হবে।
  • ৬. চেইন টিউনে ভিডিও ব্যবহার করলে টিউনে ভিডিও অবশ্যই ‘ভিডিও এম্বেড’ অবস্থায় থাকতে হবে।
  • ৭. চেইন টিউনে ভিডিও ব্যহার করা হলে সেই সাথে ভিডিও ম্যটেরিয়াল হতে হবে সম্পূর্ণ মৌলিক নন-অ্যাফিলিয়্যাট, নন-রেফারাল, নন-ড্রাইভাট, নন-রিডাইরেক্ট, নন-এডভার্টাইজিং, নন-প্রমোশনাল ও নন-কমার্শিয়াল। ভিডিও হতে হবে শিক্ষামূলক, গঠন মূলক ও নলেজ শেয়ারি এর উদ্দ্যেশে। ভিডিওতে কোন রকম ভাবে সেলফ-প্রমোশনাল ম্যাটেরিয়াল থাকতে পারবে না।
  • ৮. চেইন টিউনে কোন ভিডিও ‘ভিডিও এম্বেড’ অবস্থায় না থেকে টিউনে মধ্যে লিংক হিসেবে ভিডিও লিংক দেওয়া যাবে না অবশ্যই ‘ভিডিও এম্বেড’ অবস্থায় থাকতে হবে।
  • ৯. ভিডিও টিউন করে টিউনে মধ্যে সাব্সক্রাইব করার জন্য লিংক দেওয়া যাবে না।
  • ১০. সৌজন্যমূলক ভাবে ভিডিও শেষে নিজের বা প্রতিষ্ঠানের নাম, চ্যানেল লিংক ইত্যাদি দেওয়া যাবে।
  • ১১. চেইন টিউনে টিউজিটর রিডাইরেক্টরের উদ্দেশ্যে অপ্রাসঙ্গিক ভাবে নিজের সাইটের বা যে কোন লিংক, ইনলাইন লিংক করা এবং বারবার নিজের সাইটের লিংক ব্যবহার করে টিউজিটর ড্রাইভাট করলে তা চেইন টিউনের জন্য বিবেচ্য হবে না এবং টেকটিউনস নীতিমালা ভঙ্গের জন্য টিউন, চেইন টিউন ও টিউনারশীপ সাথে সাথে বাতিল হবে।
  • ১২. চেইন টিউনের সূচনায়, মাঝে ও শেষে কোন প্রকার প্রমোশনাল গ্রাফিক্স/ ব্যানার বা লিংক অবস্থান করতে পারবে না। তবে চেইন টিউনের সাথে সামঞ্জস্য আকর্ষণীয় গ্রাফিক্স অব্যশই যোগ করা যাবে এবং তা টেকটিউনস চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হবার যোগ্যতা আরও বাড়িয়ে দিবে।
  • ১৩. চেইন টিউনের প্রতিটি পর্ব অবশ্যই নুন্যতম ৮০০ শব্দ ও তার চেয়ে বেশি শব্দের হতে হবে। ৮০০ শব্দের কম শব্দের কোন চেইন টিউনের পর্ব চেইনে অন্তর্ভুক্ত হবে না।
  • ১৪. চেইন টিউন যদি ভিডিও ব্যবহার করা হয় বা ‘ভিডিও চেইন টিউন’ হয় তবে চেইনের প্রতি পর্ব অবশ্যই নুন্যতম ১৫০ শব্দ ও তার চেয়ে বেশি শব্দের হতে হবে এবং ১৫০ শব্দ না লিখে ১৫০ শব্দ পূরণের উদ্দেশ্যে একই লাইন বা একই শব্দ বারবার কপি করে টিউনে দিলে বা অপ্রাসঙ্গিক কথা, লেখা বা অন্য কোন সোর্স থেকে কপিপেস্ট করে দিয়ে ১৫০ শব্দ পূরণের চেষ্টা করলে তা চেইন টিউনের জন্য বিবেচ্য হবে না এবং টেকটিউনস নীতিমালা ভঙ্গের জন্য টিউন, চেইন টিউন ও টিউনারশীপ সাথে সাথে বাতিল হবে।
  • ১৫. চেইন টিউনের প্রতিটি পর্বে টেকটিউনস টিউন ফরমেট গাইডলাইন ও স্ট্যান্ডার্ড অনুযায়ী Highly Formatted হতে হবে। অর্থাৎ সঠিক ভাবে হেডিং, বুলেট, কোড হাইলাইটার, প্যারা এর ব্যবহার করে Highly Formatted টিউন হতে হবে।
  • ১৬. চেইন টিউনে নিজের সাইট বা কোন লিংক টিউডারের কাছে আকৃষ্ট করার জন্য কোন লিংকে হেডিং (h1,h2,h3) বা বড় টেক্সট করলে সে টিউন চেইন টিউনের জন্য বিবেচ্য হবে না এবং টেকটিউনস নীতিমালা ভঙ্গের জন্য টিউন, চেইন টিউন ও টিউনারশীপ সাথেসাথে বাতিল হবে। নিজের সাইটের লিংক দেবার জন্য টিউনের নিচে ব্লককোট করে “সৌজন্যে:” লিখে সাইটের লিংক দিতে হবে ঠিক এই টিউনটির মত http://www.techtunes.com.bd/internet/tune-id/188009 যেখানে টিউডার ও টিউজিটরদের কোন প্রকার অযাচিত আকৃষ্ট না করে টিউনের শেষে; নিচে ব্লককোট করে “সৌজনে:” লিখে লিংক দেয়া হয়েছে। এতে টিউনের টিউডার ও টিউজিটরা টিউনারের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস স্থাপন করবে।
  • ১৭. চেইন টিউনের টেক্সট এ ভিন্ন ভিন্ন ধরনের ‘টেক্সট কালার’ এবং কোন ধরনের ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ ব্যবহার করা যাবে না যাতে ‘টিউডার’ ও টিউজিটর’ -রা টিউন পড়তে বিরক্তি বোধ করে এবং চেইন টিউনে এধরনের ‘টেক্সট কালার’ ও ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ থাকলে তা চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হবে না।
  • ১৮. চেইন টিউনে অবশ্যই পার্যপ্ত পরিমানে ছবি ও স্ক্রিনসটের ব্যবহার থাকতে হবে।
  • ১৯. চেইন টিউনে যোগ করা ছবির Original Dimension width নূনতম 500 px হতে হবে। 500 px এর কম Width এর লো-রেজুলেশনের ছবি টেকটিউনসের টিউন এডিটরে টেনে রিসাইজ করে ডিস্ট্রাক রেজুলেশনের ছবিতে পরিণত করা যাবে না।
  • ২০. চেইন টিউনে যোগ করা প্রতিটি ছবির Height, ছবির Width এর সাথে Proportional বা Ratio অনুযায়ী হতে হবে।
  • ২১. চেইন টিউনে ম্যানুয়ালী চেইন টিউনের লিংক দেওয়া যাবে না। টেকটিউনস থেকে চেইন এ অন্তর্ভুক্ত করার পর প্রতিটি চেইন টিউনের পর্বের লিংক স্বয়ংক্রিয় ভাবে একটির সাথে অপরটি যুক্ত হয়ে যায়। তাই ম্যানুয়ালী চেইন টিউনের লিংক সংযোজন করে ডুপলিকেট লিংক তৈরি করা যাবে না।
  • ২২. টেকটিউনসের চেইন টিউনে অন্তর্ভুক্তের জন্য টেকটিউনস টিউনার প্রোফাইল এর সঠিক identity থাকতে হবে। সঠিক identity এর জন্য টেকটিউনস টিউনার প্রোফাইলে টিউনারের আসল নাম এবং টিউনার পিকচার হিসেবে টিউনারের নিজের আসল ছবি যুক্ত থাকতে হবে।
  • যেহেতু টেকটিউনস চেইন এ অর্ন্তভুক্ত হবার পর টিউনারের আসল নাম এবং টিউনার পিকচার এর তথ্য ব্যবহার করে হোম পেইজে চেইন টিউনের ফিচারর্ড বক্স তৈরি করা হয় তাই টিউনার প্রোফাইল এর সঠিক identity ছাড়া অর্থাৎ টিউনারের আসল নাম এবং টিউনার এর আসল ‘টিউনার পিকচার’ এর উপস্থিতি ছাড়া টিউনারের টিউন, টেকটিউনস চেইন টিউন হিসেবে যুক্ত হবে না। আপনার টিউনার প্রোফাইলটি সঠিক identity দিয়ে আপডেট হলে টেকটিউনস থেকে টিউন গুলো চেইন এ অন্তর্ভুক্ত করা হবে।
  • ২৩. অত্যধিক বাংলা ও ইংরেজি বানান ভুল যুক্ত কোন টিউন চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হবে না।

টেকটিউনস চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হবার জন্য আপনার টিউনে যে যে বিষয় গুলো সংশোধন করতে হবে:

➡ ১. আপনি ভুল ভাবে আপনার চেইন টিউনের শিরোনাম গুলো দিচ্ছেন। তা ঠিক করতে হবে:

আপনি পর্ব হিসেবে টিউনের শিরোনাম গুলো –

চেইন টিউনের নাম [পর্ব-০১] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু …

চেইন টিউনের নাম [পর্ব-০২] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু ….

চেইন টিউনের নাম [পর্ব-০৩] :: চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু

এর অর্থ প্রথমে চেইন টিউনের নাম, এরপর (স্পেস দিয়ে) স্কয়ার ব্রাকেটের ([ ]) মধ্যে পর্ব হাইফেন (-) দিয়ে দুই সংখ্যায় পর্বের নম্বর। স্কয়ার ব্রাকেটের ([ ]) ভিতরে কোন স্পেস দিবেন না। এরপর (স্পেস দিয়ে) ডাবল কোলন (::) এর পরে (স্পেস দিয়ে) চেইন টিউনের ভিতরের বিষয়বস্তু॥ এই ফরমেটে চেইন টিউনের শিরোনাম গুলো লিখুন।

এই চেইনের পূর্বের পর্ব গুলোর শিরোনাম গুলোও যদি ‘টেকটিউনস চেইন টিউনের’ শিরোনাম মোতাবেক করা না থাকে তবে সব গুলো এখনই সংশোধন করুন ও পরবর্তী সকল চেইন টিউনে সঠিক ভাবে চেইন টিউনের শিরোনাম দিন।

টিউনের শিরোনাম গুলো ‘টেকটিউনস চেইন টিউনের’ শিরোনাম মোতাবেক সঠিক ভাবে সংশোধন করে আপডেট করুন।

➡ ২. আপনার চেইন টিউন টেকটিউনস টিউন ফরমেট গাইডলাইন ও স্ট্যান্ডার্ড অনুযায়ী ওয়েল ফরমেটেড নয়। তা ঠিক করতে হবে:

আপনার চেইন টিউনটি টেকটিউনস টিউন ফরমেট গাইডলাইন ও স্ট্যান্ডার্ড অনুযায়ী ওয়েল ফরমেটেড করুন।

➡ ৩. টেকটিউনস চেইন এ অর্ন্তভুক্ত হবার জন্য আপনার টেকটিউনস টিউনার প্রোফাইল এ সঠিক identity নেই। সঠিক identity এর জন্য আপনার ‘টিউনার প্রোফাইল‘ -এ টিউনার পিকচার হিসেবে আপনার নিজের আসল ছবি নেই। তা যুক্ত করতে হবে:

যেহেতু টেকটিউনস চেইন এ অর্ন্তভুক্ত হবার পর টিউনারের নাম এবং টিউনার পিকচার এর তথ্য ব্যবহার করে হোম পেইজে ‘টেকটিউনস চেইন টিউন ফিচারর্ড বক্স’ তৈরি করা হয় তাই ‘টিউনার প্রোফাইল’ এর সঠিক identity ছাড়া অর্থাৎ টিউনারের নাম এবং টিউনার এর আসল ‘টিউনার পিকচার’ এর উপস্থিতি ছাড়া টিউনারের টিউন, টেকটিউনস চেইন টিউন হিসেবে যুক্ত হবে না। আপনার ‘টিউনার প্রোফাইলটি‘ সঠিক identity দিয়ে আপডেট করুন অর্থাৎ আপনার টিউনার প্রোফাইলে টিউনার পিকচার হিসেবে আপনার নিজের আসল ছবি যুক্ত করুন।

➡ ৪. আপনার চেইন টিউনের টেক্সট এ ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ ব্যবহার করা হয়েছে। তা ঠিক করতে হবে:

টেকটিউনস চেইন টিউনের নীতিমালা অনুযায়ী -চেইন টিউনের টেক্সট এ ভিন্ন ভিন্ন ধরনের ‘টেক্সট কালার’ এবং কোন ধরনের ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ ব্যবহার করা যাবে না এবং চেইন টিউনে এধরনের ‘টেক্সট কালার’ ও  ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ থাকলে তা চেইন টিউন হিসেবে অন্তর্ভুক্ত হবে না।

আপনার চেইন টিউনের টেক্সট থেকে ‘টেক্সট কালা’র ও ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ মুছে দিন।

খুব সহজ ভাবে টিউনের টেক্সট থেকে ‘টেক্সট কালার’ ও ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ মুছে দিতে যে টেক্সট থেকে ‘টেক্সট কালার’ ও ‘টেক্সট ব্যাকগ্রাউন্ড কালার’ মুছে দিবেন টিউনের টেক্সট থেকে ততটুকু অংশ সিলেক্ট করুন এবং ‘টেকটিউনস টিউন এডিটর’ টুলবার থেকে ‘Clear Formatting’ বাটনে প্রেস করুন। সাহায্যের জন্য এই স্ক্রিনকাস্টটি দেখুন

➡ ৫. আপনি চেইন টিউনে ম্যানুয়ালী চেইন টিউনের লিংক দিয়েছেন। যা অপসারণ করতে হবে:

টেকটিউনস থেকে চেইন এ অন্তর্ভুক্ত করার পর প্রতিটি চেইন টিউনের পর্বের লিংক স্বয়ংক্রিয় ভাবে একটির সাথে অপরটি যুক্ত হয়ে যায়। তাই ম্যানুয়ালী চেইন টিউনের লিংক সংযোজন করে ডুপলিকেট লিংক তৈরি করা যাবে না। আপনার চেইন টিউন থেকে সকল ম্যানুয়ালী চেইন টিউনের লিংক অপসারণ করুন। আপনার পূর্ববর্তী ও পরবর্তী সকল চেইন টিউন থেকে ম্যানুয়ালী চেইন টিউনের লিংক অপসারণ করুন।

➡ ৬. আপনার এই চেইন টিউ্নের পূর্বে পর্ব গুলোও ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক সংশোধন করতে হবে:

টেকটিউনস চেইন টিউনে অন্তর্ভুক্ত হতে চেইন এর প্রতিটি পর্ব ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক হতে হবে। পর্বের কোন একটি টিউন টেকটিউনস নীতিমালা মোতাবেক না হলে তা চেইন টিউন হিসেবে অন্তরভুক্ত হবে না। এই চেইনের পূর্বের পর্ব গুলোও যদি ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক  না থাকে তবে সব গুলো পর্ব এখনই ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক সংশোধন করুন ও পরবর্তী সকল চেইন টিউনে ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক টিউন করুন।

উপরের যে যে বিষয় গুলো সংশোধন করতে বলা হয়েছে সে সে বিষয় গুলো পরিপূর্ণ, সুষ্ঠু ও সঠিক ভাবে সংশোধন করুন এবং পূর্বের পর্ব গুলোও যদি ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক  না থাকে তবে সব গুলো পর্ব এখনই ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক সংশোধন করুন।

সকল পর্ব ‘টেকটিউনস চেইন টিউন নীতিমালা’ মোতাবেক সংশোধন করে এই টিউমেন্টটির প্রতুত্তর (রিপ্লাই) দিন। টেকটিউনস থেকে আপনার টিউন গুলো চেইন করে দেওয়া হবে।

চেইন টিউনে যুক্ত হবার ফলে চেইনের প্রতিটি পর্ব একসাথে থাকবে। চেইনে নতুন পর্ব যুক্ত হলে তা টেকটিউনসের প্রথম পাতায় দেখা যাবে এবং “সকল চেইন টিউনস” http://www.techtunes.com.bd/chain-tunes/ পাতায় চেইন টিউনটি যুক্ত হবে।

চেইন টিউন কীভাবে প্রক্রিয়া হয় তা জানতে ‘টেকটিউনস সজিপ্র’ http://www.techtunes.com.bd/faq এর ‘চেইন টিউন’ অংশ দেখুন। ধন্যবাদ।

    অসংখ্য ধন্যবাদ প্রিয় টেকটিউনস! 🙂

      ১ নম্বরটা আমি সঠিক বুঝিনি। আমি সেভাবেই করার চেষ্টা করেছি। আর আমার বয়স ১৫, এটা আমার প্রকৃত ছবি। তবে দুই বছর আগের। আপডেট করতে হবে কি? আর ১৩ নম্বর নীতি(নুন্যতম ৮০০ শব্দ) আমার ক্ষেত্রে অনুসরণ করা মাঝে মাঝে সম্ভব নয়।

        ১ নম্বরে বলা হয়েছে আপনার প্রতিটি চেইন টিউনের শিরোনাম ঠিক করতে হবে, পূর্বের গুলোও, আপনার সাম্প্রতিক ছবি আপডেট করতে হবে, কোন টিউন ৮০০ শব্দ না হলেও কাছাকাছি হলে হবে। তবে ৫০০ শব্দের কম বা সংক্ষিপ্ত কোন টিউন চেইন টিউনে অন্তর্ভুক্ত হবে না এবং বাতিল হবে।

          তাহলে ৩৫০ থেকে ৫০০ এর মধ্যের টিউনগুলো আরেকটু বড় করার চেষ্টা করছি।

          আমি বাকি ৫ টি করলেও প্রোফাইল ইমেজ আপডেট করতে কিছু অসুবিধার সম্মুখীন হচ্ছি। ছবি আপলোড করছি, কিন্তু আসছে না। Crop Your New Avatar দেখাচ্ছে কিন্তু আমার আপলোডকৃত .png ইমেজটি আসছে না। একটি কালো লাইন আসছে।

    আমি ১, ২, ৪, ৫ ও ৬ ঠিক ভাবে করার চেষ্টা করেছি। কিন্তু ৩ নম্বরটা(প্রোফাইল পিকচার) আপলোডে সমস্যা হচ্ছে। ছবি আপলোড করছি, কিন্তু আসছে না। Crop Your New Avatar দেখাচ্ছে কিন্তু আমার আপলোডকৃত .png ইমেজটি আসছে না। একটি কালো লাইন আসছে।

    ৬টি বিষয়ই সংশোধন করেছি। গ্রাভাটার দিয়ে ছবিও আপডেট করেছি। আশা করছি আমার এই সিরিজটিকে চেইন টিউন করে নেওয়া হবে।

ও, বুঝেছি ০১, ০২ করতে হবে। দুঃখিত।

আমার পিসিতে গেম ইনিস্টাল দেবার পর ডেস্কটপ থেকে আইকনে ক্লিক করার পর এটা আসতেছে। কি করব? প্লিজ হেল্প মি। http://imgur.com/a/Du5LN

You must be logged in to post a Tumment.