Quantcast

ছোট গেমে বড় মজা [পর্ব-২৬] : মিকি আর মিনির মহান সার্কাস রহস্য

4 টিউমেন্টস 287 দেখা প্রিয়
গেমস
এটি 27 পর্বের ছোট গেমে বড় মজা চেইন টিউনের 26 তম পর্ব

আসসালামু আলাইকুম।

সবাই আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভাল আছেন। এটা এই চেইনের ২৬ তম টিউন। আরেকটু অন্যভাবে দেখলে, একশতের পথে দ্বিতীয় চতুর্থাংশে এই চেইন পৌছাচ্ছে এই টিউনের মাধ্যমে। যদিও প্রথম চতুর্থাংশ অনেকদিন আগেই শেষ করে ফেলেছি, তারপর বেশ দেরি হয়ে গেল। তবু অবশেষে দ্বিতীয় চতুর্থাংশে পা রাখতে পেরে ভাল লাগছে।

স্কুল আর প্রাইভেটগুলো বড্ড বেরসিক। তাই ২ মাস ১৩ দিন পর টিউন। অনেকটাই দেরি, তাই না? সর্বশেষ টিউনে দিয়েছিলাম ডিজনীর ঐন্দ্রজালিক অনুসন্ধান সিরিজের প্রথম গেম। আজ থাকছে এই সিরিজের দ্বিতীয় গেম। গতকাল দীর্ঘ ভূমিকায় অনেক কঠিন কঠিন লেকচার দিয়েছি। আজ বেশি কথা বাড়াব না। তবে আগের টিউনটা না পড়ে থাকলে আগে পড়ে নিলে ভাল হয়।

মিকি আর মিনির মহান সার্কাস রহস্য

১৯৯৩ সালে সুপার নিনটেনডু এন্টারটেইনমেন্ট সিস্টেম (সংক্ষেপে এসনেস) ও সেগা জেনেসিসে এবং পরে ২০০৩ সালে গেম বয় এডভান্সে রিলিজ পায় এই গেমটি। গেমটির ইংরেজী নাম ছিল প্রথমে The Great Circus Mystery Starring Mickey & Minnie, পরবর্তীতে নাম দেওয়া হয় Disney's Magical Quest 2 Starring Mickey & Minnie (সহজকৃত বাংলা: মিকি মাউসের সাথে ডিজনীর জাদুকরী অনুসন্ধান ২)

বুঝতেই পারছেন, গেমটিতে আপনাকে কোন কিছুর অনুসন্ধানে নেমে পড়তে হবে আপনাকে। কিন্তু কিসের? আচ্ছা, গেমের কাহিনী থেকে জেনে নিন।

গল্প

মিকি আর তার বন্ধু মিনি বাসে ভ্রমণ করে শহরের একপ্রান্তে এক সার্কাস প্রদর্শনীতে দিন কাটাতে যাচ্ছিল। বাস পৌছানোর একটু পরেই গুফির আবির্ভাব ঘটে। সে খবর দেয় রহস্যজনক ভাবে সার্কাসের তাঁবুর সবাই উধাও হয়ে যাচ্ছে। গুফির কথা শুনে ওরা কিছুটা চমকে গেলেও সার্কাসে গিয়ে নিজ চোখে সব পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নেয়। সেখানে গিয়ে বুঝতে পারে, অন্যদের সাথে প্লুটো আর ডোনাল্ড ডাকও উধাও হয়ে গেছে। মিকি আর মিনি সিদ্ধান্ত নেয়, এই রহস্যের সমাধান করতেই হবে তাদের! খুঁজে বের করতেই হবে তাদের বন্ধুদের!

নেমে পড়ুন মিকি অথবা মিনির সাথে। আর খুঁজে বের করুন কেনই বা উধাও হয়ে যাচ্ছে সবাই, আর কি রহস্য এই সার্কাসের!

গেমপ্লে

সিরিজের আগের গেমটির মতই এটিও টুডি প্লাটফর্মার গেম। আপনাকে ৬টি লেভেলের মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে সব রহস্যের উম্মোচনে। আগের গেমের সব বৈশিষ্ট্যই আছে। শুধু নতুন কাহিনী, গ্রাফিক্সে কিছু পরিবর্তন, মিনিকে ক্যারেক্টার হিসেবে যুক্তকরণ এধরণের কিছু ভিন্নতা রয়েছে।

এক নজরে

ডেভেলোপার: ক্যাপকম, ক্লেইন কম্পিউটার, এন্টারটেইনমেন্ট

পাবলিশার: ক্যাপকম, নিনটেনডু, ডিজনি ইন্টারএকটিভ

প্রস্তুতকারক: নোয়া ডিউডলি

প্লাটফর্ম: এসনেস, সেগা জেনেসিস, গেমবয় এডভান্স

ধরণ: প্লাটফর্মার

প্রকাশের তারিখ: ১১ নভেম্বর ১৯৯৪

রেটিং

স্ক্রিণশট

ডাউনলোড

গেমটি খেলতে প্রথমে ডাউনলোড করে নিন এসনেস ইমুলেটর (পিসি) / এসনেস ইমুলেটর (এন্ড্রয়েড) এবং রম ফাইল। এন্ড্রয়েড হলে ইমুলেটর ইন্সটল করে রম লোড করে খেলুন। পিসির ক্ষেত্রে .zip ফরমেটের ইমুলেটর এক্সট্রাক্ট করে zsnesw.exe ফাইলটি অপেন করুন। গেম>লোড>Magical Quest Starring Mickey Mouse, The (USA) সিলেক্ট করে গেমটি শুরু করুন। অ্যারো কি দিয়ে মুভমেন্ট, এন্টার স্টার্ট বান আর স্পেস সিলেক্ট বাটন হিসেবে ব্যবহার করুন। লাফ দিন Z এবং কোন কিছু ধরুন বা নিক্ষেপ করুন A কি দিয়ে।

আপডেট

লিংকে কিছু সমস্যা ছিল। আপডেট করে দেওয়া হয়েছে। তথাপি সমস্যা হলে টিউমেন্ট করুন।

আমিও কিছু চাই

সত্যি তো এটাই। মানুষ স্বার্থ ছাড়া কিছু বোঝে না। তাই, এই টিউনটি করে আমারও একটা চাওয়া আছে। যেটা খুব ছোট্ট। টেকটিউনস আইডিটাই একটু কষ্ট করে লগ ইন করে ছোট্ট একটা টিউমেন্ট, এটুকুই আমার চাওয়া। নিরাশ করবেন না তো?

ছোট গেমে বড় মজার ফেসবুক পেজে ঢুঁ মেরে আসতে পারেন।

সৌজন্যে: গ্রিন রেঞ্জারস+

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

really good bro

ভালোই লাগল গেমটার রহস্য শোনার পর, যাই হোক ২৭ পর্বের অপেক্ষায়

You must be logged in to post a Tumment.