ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

গুগল ক্রোম ব্যবহার করছেন? জেনে রাখুন গুগল ক্রোমের মাল্টিইউজার সুবিধা সমন্ধে !

গুগল ক্রোমের জনপ্রিয়তা এখন তুঙ্গে ! যেমনি সিম্পল, লাইট তেমনি স্পীডি ! গুগল ক্রোম আমরা অনেকদিন যাবৎ ব্যবহার করলেও কিছু কিছু দারুন সুবিধা সমন্ধে আমরা জানিনা। তারমধ্যে একটি হচ্ছে "মাল্টিইউজার" সুবিধা। অর্থাৎ আপনি গুগলক্রোমে একাধিক ইউজার একাউন্ট তৈরী করে সবগুলি আলাদা আলাদা ভাবে পরিচালনা করতে পারবেন। অর্থাৎ আপনার কম্পিউটারে থাকবে একাধিক গুগল ক্রোম ব্রাউজার। যেগুলি দিয়ে আপনি একাধিক ফেইসবুক, জিমেইল বা ইত্যাদি অনেক একাউন্ট ব্যবহার করতে পারবেন বা বাসায় সেয়ারড কম্পিউটার হলে সবার জন্য আলাদা আলাদা ইউজার রাখতে পারবেন।

ADs by Techtunes tAds

মাল্টিইউজার তৈরীর জন্য প্রথমে গুগল ক্রোমের Settings এ যান এবং একটু নিচে নামলেই Users নামে একটি অপশন পাবেন। Add New User... এ ক্লিক করুন

Add new user

Create User নামে একটি লাইটবক্স আসবে এখানে Profile Picture এবং Name লিখে Create বাটন এ ক্লিক করুন।

Create User

ব্যাস ! তৈরী হয়ে গেল নতুন একটি ইউজার। এরকম ভাবে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী একাধিক ইউজার তৈরী করতে পারবেন। এবং প্রতিবার ভিন্ন ইউজারে সুইচ করার জন্য ডেক্সটপ থেকে ওই ইউজারের সর্টকার্টে ক্লিক করতে পারেন অথবা বামদিকে উপরে Profile Picture এ ক্লিক করেও চেঞ্জ করতে পারেন।

Switch User

আপনার তৈরী করা প্রতিটি ইউজার স্বাধীন এবং সম্পূর্ণ আলাদা। আপনি চাইলে Supervised ইউজারও তৈরী করতে পারেন। যে ইউজারগুলিতে আপনি যেকোন ওয়েবসাইট ব্লক করতে পারবেন, ব্রাউজিং হিস্টরি দেখতে পারবেন ইত্যাদি।

ভাল থাকুন।

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds
Level 0

আমি সাইফুল ইসলাম। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 188 টি টিউন ও 3465 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

টপটিউনার হতে ‍চাই !


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

দারুন টিপস্ সাইফুল ভাই, তবে আশাকরি গুগল ক্রোম সম্পর্কে আমার প্রশ্নগুলোর উত্তর দিবেন।১ = আগে গুগল ক্রোম নেট থেকে সরাসরি অফলাইন সেটাফ ফাইল নামানো যেত, যার সাইজ ৩৫ মেগাবাইট এর মত। কিন্তু এখন গুগল ক্রোম ডাউনলোড করতে গেলে দেখা যায় Latest version 32 KB এই লেখাটা আসে তার মানে কী আগে ৩২ কেবি ফাইলটা ডাউনলোড করে অনলাইনে ইন্সটল করতে হবে।২ = কোন ইমেইল এড্রেস দিয়ে লগইন করলে ইমেইল নম্বরটা থেকে যায়, একাধিক মেইল নম্বর বিভিন্ন সম্যসার সৃস্টি করে করে তাই এই মেইল নম্বর মোছার উপায় কী ।৩ = ফন্ট সম্যসার সমাধান এখনো পুরোপুরি হয়নি আমার ব্রাউজারে SolaimanLipi ফন্ট ইন্সটল করে পিসি রিস্টার্ট দিয়েও কোন সমাধান পাই নি। এই বিষয়ে অনেক চেস্টা করেছি সম্যসাটির সমাধান করতে। সব শেষে আমার ব্রাউজারের একটা ভিডিও সেটিংস টিউটোরিয়াল আপলোড করলাম, দেখুন মুলত সম্যসাটা কোথায় । এই youtu.be/IqTFl9ezW6M ভিডিওটা দেখলেই বোঝা যাবে গুগল ক্রোমে কোন ভাবেই ফন্ট সম্যসার সমাধান করা সম্ভব নয়। উপরের লিংকটি ব্রাউজারে কপি পোস্ট করে Ctrl + Enter চাপলেই হবে। প্লিজ সবাই দেখবেন। সবার কাছে সাহায্য চাই।
    Level 0
    @মাহমুদ কলি।: গুগল ক্রোম নেট থেকে সরাসরি অফলাইন সেটাফ ফাইল নামান এখান থেকে http://dl.google.com/edgedl/chrome/install/GoogleChromeStandaloneEnterprise.msi সোলায়মান লিপি লেটেষ্ট ভার্সন ডাউনলোড করে ইন্সটল করুন এখান থেকে http://www.ekushey.org/?page/solaimanlipi ফন্ট সম্যসার সমাধান করতে প্রথমে chrome://settings/fonts এ যান। তার পর সব ফন্ট সোলায়মান লিপি সিলেক্ট করুন । ছবি টা ভাল করে দেখুন http://i.imgur.com/VvWnpQH.png
      @skobir: ধন্যবাদ কবির ভাইকে, তবে আর একটি কথা বলি কবির ভাই ও সাইফুল আপনারা দুজনেই কী আমার ইউটিউবে আপলোড করা ভিডিওটি দেখেছেন। আমি অনেক আগেই সোলায়মান লিপির লেটেস্ট ভার্সন দিয়ে চেস্টা করেছি, কোন কাজ হয়নি। আর পারলে আমার উপরের কমেন্টটা ভালো করে পডুন।
    @মাহমুদ কলি।: আপনার প্রশ্নের উত্তর কবির সাহেব দিয়ে দিয়েছেন :) ধন্যবাদ কবির সাহেব !
      @সাইফুল ইসলাম: আমার দুইনম্বর প্রশ্নের উত্তরটা দেন।
        @মাহমুদ কলি।: আপনি সোলায়মান লিপি ফন্ট এর বোল্ট ভার্সনটির লেটেস্ট ব্যবহার করছেন। কিন্তু নরমাল ফন্টটির লেটেস্ট ভার্সন ব্যবহার করছেন না। নিচের লিংক থেকে নরমাল ভার্সনটি ডাউনলোড করে ইন্সটল করুন। http://files.ekushey.org/Ekushey_OpenType_Bangla_Fonts/SolaimanLipi_22-02-2012.ttf আশা করি সমাধান হয়ে যাবে। সোর্সঃ http://www.techtunes.com.bd/bangla-computing/tune-id/117871দুই নম্বর সমস্যার সমাধানের জন্য এই ইমেজের ইন্সট্রাকশন ফলো করুনঃ http://i.imgur.com/awpGjtm.png
ধন্যবাদ, দারুন এই টিপস্ টি শেরায় করার জন্য।ওয়েব ব্রাউজার কে কিভাবে পাসওয়ার্ড দিয়ে লক করে রাখা যায়? অর্থাৎ ব্রাউজার ওপেন করার সময় পাসওয়ার্ড চাইবে।
    @golam maula dolar: এজন্য আলাদা সফটয়্যার ব্যবহার করতে হয়।
    @golam maula dolar: হ্যা আলাদা সফটওয়্যার ব্যবহার করতে হবে।
    @golam maula dolar: ক্রমের এই এক্সটেনশন টা ব্যাবহার করতে পারেন, আমি করিhttps://chrome.google.com/webstore/detail/simple-startup-password/ojoalkffommhmdmbohjphohoejjmgepc