Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

জেনে নিন কিভাবে Google Earth এ ছবি এড করবেন – আশা করি কাজে আসবে ।।

আসসালামু আলাইকুম , আশা করি সবাই ভাল আছেন এবং আল্লাহর রহমতে ভালই থাকবেন। আবারও ছুট্টো একটা টিপস নিয়ে ফিরে এলাম আপনাদের মধ্য । আশা করি আপনাদের ভাল লাগবে ।

ADs by Techtunes tAds

কথা বলছি জনপ্রিয় Software Google Earth এর, সারা বিশ্বের ম্যাপ ব্রাউজ করার জন্য যেটি ব্যবহার করা হয় । এই Google Earth এ পারলে আপনিও এড করতে পারেন নিজের তোলা ছবি । তার জন্য আপনাকেhttp://www.panoramio.com এই সাইটে Sign Up করে নিতে হবে । এর পরে Upload Photo ক্লিক করে হার্ড ড্রাইভ থেকে Upload করে  Rename or Title দিয়ে Map এ ক্লিক করে location দেখিয়ে save করে দিন। এভাবে যত পারেন তত Upload করেন আর Title দিয়ে Map করে দিন।

যদি Upload করার সাথে সাথে Title দিতে এবং Map করতে না পারেন, তাহলে চিন্তিত হওয়ার কিছু নেই Photo save থাকবে এবং পরে লগ ইন করে Your Photo’s এ ক্লিক করে যেই ছবিটি এড করতে চান তাতে ক্লিক করেন Title এ কিক করে Rename করুন পরে ডানদিকে Map Photo তে ক্লিক করে Location দেখিয়ে Save করে দিন । বাস্ দেখবেন কয়েক দিন পর আপনার তোলা ছবি Google Earth এ এড হয়ে গেছে।

তবে জেনে নিন কি কি কারনে আপনার তোলা ছবি Google Earth এ এড হয়েও হবে না অর্থাৎ দেখাবে না। আমার জানা মতে কিছু সতর্কবার্তা নিচে দিলাম।

১। আজেবাজে সিনারি এড করবেন না ।

২। ছবিতে অবশ্যই যাতে আপনার বা আপনার বন্ধুর অথবা যেকোনো ব্যক্তির চেহারা না থাকে সেদিকে লক্ষ রাখবেন কারণ এই ধরনের ছবি এড করা নিষিদ্ধ।

৩। ছবিতে অবশ্যই বাহ্যিক রুপ অর্থাৎ বাহিরের দৃশ্য প্রদর্শন করতে হবে ।

৪। ঘর,বাড়ী, দোকান অথবা কোনো প্রতিষ্ঠানের অভ্যন্তরীন অর্থাৎ ভিতরের দৃশ্য এড করবেন না।

৫। ভালো করে এবং সঠিক Location দেখিয়ে ছবি Save করবেন।

৬। Edit করা ছবি এড করবেন না।

ADs by Techtunes tAds

পোস্টটি যদি আগে কখনও টেকটিউনস এ প্রকাশ হয়ে থাকে তাহলে আমি দুঃখিত। জিনি প্রকাশ করেছেন  কিছু মনে  করবেন না প্লিজ।

পোস্টটি প্রথম প্রকাশ করা হয়েছে  এখানে

তাহলে এবার আপনারা চেষ্টা করে দেখুন। ভাল থাকবেন - আল্লাহ হাফিজ।
=======================================================================================

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি Wasif Shakil। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 বছর 11 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 3 টি টিউন ও 24 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

আমি একজন সাধারণ স্টুডেন্ট। "বি এস এস" এ লেখা পড়া করি। আর অনলইনে টুকটাক লেখালেখি করি। আর সাথে একটু একটু ফরেক্স ট্রেডিং করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

thanks for post……………

আপনাকেও ধন্যবাদ ।

ধন্যবাদ।

আর কতো আপলোড করব ? গত ৪ বছর ধরে আপলোড করতেছি… প্রায় ৭০০ আপলোড হয়েছে ! http://www.panoramio.com/user/3818954

google map a location name add korbo kivabe?