Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

গ্রাফিক্স ডিজাইন স্টুডিও [পর্ব-৭০] :: বিজনেস কার্ড ডিজাইন শিখে আয় করুন ১৫ থেকে ২০ হাজার টাকা

গ্রাফিক্স ডিজাইন স্টুডিও

بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ

ADs by Techtunes tAds

আসসালামু আলাইকুম,

মহান আল্লাহ্‌ রাব্বুল আলামীনের অসীম রহমতে আজকে গ্রাফিক্স ডিজাইনের ওপর আরও নতুন একটি টিউন নিয়ে ফিরেছি। আশা করছি আপনাদের ভাল লাগবে। বিশ্বের সর্ববৃহৎ / সর্বপঠিত টেকনোলজি ভিত্তিক বাংলা সোস্যাল নেটওর্য়াক "টেকটিউনস" কে অনেক বেশি ধন্যবাদ, এই প্লাটফর্মে আমাকে আমার অভিজ্ঞতা শেয়ার করার সুব্যাবস্থা করে দেওয়ার জন্য। এটি আমার গ্রাফিক্স ডিজাইন বিষয়ক ৭০ তম টিউটোরিয়াল।

টিউটোরিয়াল গুলো করার উদ্যেশ্যঃ

প্রযুক্তি এবং অনলাইন দুটিই পরিচ্ছন্ন ও গবেষনামূলক ক্যাটাগরি।শুধুমাত্র এজন্যই নবীন প্রযুক্তিপ্রেমীদের ডিজাইনের ওপর গবেষণা / চর্চা এবং একটি সফল ক্যারিয়ারের সহায়ক বা সহায়তার জন্য ধারাবাহিক ভাবে একটি নির্দিষ্ট লক্ষ্যে প্রতিনিয়ত ভিডিও এবং টেক্সট টিউওরিয়াল করে চলেছি। যাদের প্যাশন বা Interest আঁকাআঁকি, পেইন্টিং, ডিজাইনিং তাদের জন্যই মূলত আমার সকল টিউটোরিয়াল।

কারন এখানে (ডিজাইন ক্যাটাগরিতে) রয়েছে একটি সুন্দর ক্যারিয়ার। মাসিক ১০ লাখ টাকাও আয় করা সম্ভব। এখানে যদি কেউ ডলারের স্মেলথ বা সুঘ্রাণে বা পারিবারিক অভাবঘটিত কারণে দ্রুত ধনী হওয়ার আকাঙ্ক্ষায় আসেন, তাহলে আমি আপনাকে Suggest করবো আপনি ভুল পথে পা দিয়েছেন। কারন এখানে আপনাকে অনেকগুলো তীব্র কঠিন পথ বা লেভেল পাড়ি দিতে হবে। (অনেকটা Nokia 1110 মোবাইলের Snake গেমটার মত)।

সফল হওয়ার ছোট্ট ৬ টি টিপসঃ

  • ১। ইচ্ছাশক্তি (আমি একজন মানসম্মত গ্রাফিক্স ডিজাইনার হতে চাই)
  • ২। ভালো ইংরেজি (অনেকে নিজ থেকেই ইংরেজিতে ভালো। তবে ইংলিশ Subject টা ভালো করে পড়তে হবে এবং পাশাপাশি ইংলিশ মুভি দেখলে + প্রাকটিস করলে এটা সম্ভব)
  • ৩। শিখতে হবে। (কোর্স করে হোক অথবা ইউটিউব থেকে হোক)
  • ৪। ইন্টারনেট বিষয়ক এডভ্যান্স জ্ঞান থাকতে হবে। (অন্যকে দিয়ে যেনো Upwok এ আইডি খোলাতে বা এপ্রুভ করাতে হাত পা না ধরতে হয়)
  • ৫। প্রচুর ধৈর্য (রাতের পর রাত জাগতে হবে / মার্কেটপ্লেসে মাসের পর মাস বিড করতে হবে, কাজের দেখা না পেলেও)
  • ৬। মাথা ঠান্ডা রাখতে হবে (কাজ পাওয়ার পর ক্লাইন্ট বিভিন্ন ধরনের ব্যবহার করতে পারে যাতে আপনার রাগ হতে পারে। সাবধান! রেগে গেলেন তো হেরে গেলেন।)

এখন থেকে কাজ শুরু করে উপরের এই ছোট্ট ধাপগুলো যথাযথভাবে পার হতে পারলেই ৫ বছরের মধ্যেই (৫ বছরই লাগবে এমন কোনো কথা নাই, ৬ মাসেও হতে পারে) আল্লাহর রহমতে যে কেউ অন্তত অর্থনৈতিক টেনশন থেকে মুক্তি পাবে ইনশাল্লাহ।

এবারে নিশ্চয়ই বুঝিয়া ফেলিয়াছেন, আমি কোন বিষয়ে হেল্প করতে এসেছি। উপরের ৬টি ধাপের মধ্যে আমার ৩ নাম্বার ধাপে হেল্প করার ক্ষমতা রয়েছে। বাকি পাঁচটি যার যার।

ফ্রীলান্সারদের উদ্যেশ্যেঃ

তবে কেউ যদি প্রশ্ন করে আমি অনলাইনে কাজ করবো। কিন্তু এর তো অনেক গুলো ক্যাটাগরি। কোনোটা ভালো হবে?

আমার উত্তর হবে এমন - সবচেয়ে ভালো হবে আপনি

  • ১.ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপ, এপ ডেভলপ এর ওপর শুরু করুন।
  • ২. এনিমেশনের দিকে যেতে পারেন।
  • ৩. গ্রাফিক্স ডিজাইন
  • ৪. এসইও করা শুরু করুন
  • ৫.ডাটা এন্ট্রি করুন

১ থেকে ৫ পর্যন্ত ধাপগুলো যথাক্রমে কঠিন থেকে সহজ। এবং দামী থেকে কম দামী। এখন আপনার লক্ষ্য, ইচ্ছা, যোগ্যতা, পরিবেশ বা ভৌগলিক অবস্থান এর সাথে যেটা মিলে যাবে, সেটাই করুন।

ADs by Techtunes tAds

যাই হোক, আমি গ্রাফিক্স ডিজাইনের ওপর Adobe Photoshop, Adobe Indesign, Adobe Illustrator ও Lightroom এর ওপর ধারাবাহিক ভাবে টিউটোরিয়াল দিবো (টোটালি ফ্রী) শুধু মাত্র টেকটিউনস এর প্রযুক্তিপ্রেমী নবীনদের সহযোগীতার জন্য।

এখানে প্রত্যেকটা টিউটোরিয়াল ভিডিও আকারে করা। লিমিটেড ইন্টারনেটের সমস্যার কারনে কেউ যদি ভিডিও টিউটোরিয়াল দেখতে সমস্যা Feel করেন, তাহলে আমার ওয়েবসাইট থেকে টেক্সট টিউটোরিয়াল সংগ্রহ করতে পারেন।

Anyways, চলুন শুরু করি আজকের মিশন।

আজকের টিউন

পর্ব ৭০ - Cool Business Card Design | Adobe Photoshop Tutorial

ভিডিও টিউটোরিয়ালটি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন

ভালো লাগলে অবশ্যই লাইক, টিউমেন্ট, শেয়ার করবেন। প্রিয় টিউন্সে যুক্ত করবেন আশা করি। আমি যতটুকু জানি, ততটুকু শেয়ার করার চেষ্টা করবো ধাপে ধাপে। আগামী টিউটোরিয়াল দেখতে চোখ রাখুন টেকটিউনস ডট কম ডট বিডি তে। এই টিউন বিষয়ক যেকোনো সমস্যা / সাজেশন / পরামর্শ দিতে বা নিতে আমার সাথে যোগাযোগ করুন যে কোনো সময়।

▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬ஜ۩۞۩ஜ▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬

Facebook এ আমি
আমার ইউটিউব চ্যানেল

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds

আমি রেজাউল ইসলাম রেজা। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 2 বছর 10 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 190 টি টিউন ও 45 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 7 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

Tuner


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস