Quantcast
jisanthedesigner.blogspot.com

কেন আপনার ব্যবসায়ের জন্য অবশ্যই লোগো প্রয়োজন

0 0 0 1 0
1 টিউমেন্টস 454 দেখা প্রিয়
গ্রাফিক্স ডিজাইনিং

একটি আকর্ষণীয় লোগো আপনার ব্যবসায়ের জন্য অনেক ভূমিকা রাখে। কেন আপনার ব্যবসায়ের জন্য একটি লোগো দরকার সেটা সম্পর্কে নিচে কিছু বিষয় তুলে ধরা হল। পড়ে দেখেন আশা করি আপনার ভাল লাগবে।

১. ভাল লোগো আপনার কাস্টমারদের আকৃষ্ট করে

আপনার কাস্টমাররা হয়ত আগে আপনার দোকানে এসেছিল এবং আপনার সার্ভিসটা ও তারা পছন্দ করেছে। কিন্তু তাদের হয়ত আপনাকে মনে নাও থাকতে পারে। তবে আপনার ব্যবসায়ের যদি কোনো লোগো থাকে এবং সেটা যদি আকর্ষণীয় হয় তবে আপনার কাস্টমাররা আপনাকে সহজে ভুলবেনা। শুধুমাত্র আপানার লোগো বদৌলতে। কারনে লোগো এমন একটা জিনিস যেটার কারনে কাস্টমার আপনাকে ভুলে গেলেও আপনার ব্যবসাকে ভুলবেনা।

কারন লোগোটি আপনার ব্যবসাকে রিপ্রেজেন্ট করতেছে। ধরেন, বিশ্ববিখ্যাত কোম্পানী ADDIDAS কোনো জিনিস কোনো দোকানে বিক্রি করছে। তো আপনি ADDIDAS এর কোনো জিনিস কেনার জন্য দোকানে যাওয়ার পর সেলসম্যান ধরেন আপনাকে দুইটা টি-শার্ট দেখাল যার একটি ADDIDAS এর লোগো সম্বলিত অন্যটিতে কোনো লোগো নেই। এখন আপনি কোনটা কিনবেন? অবশ্যই যেটাতে লোগো আছে।

কারন শুধুমাত্র একটা লোগো আপনাকে বুঝিয়ে দিচ্ছে যে জিনিসটা কোন ব্র্যান্ডের। দেখেন একটা লোগো আপনাকে আপনার কাঙ্কিত জিনিস চেনাতে কতটুকু সাহায্য করছে। এবার আসল কথায় আসি, ADDIDAS এর পণ্য এবং সার্ভিস ভাল সেজন্যই আপনি তাদের পণ্যটি ব্যবহার করছেন। আর আপনি লোগো দেখেই সনাক্ত করছেন যে লোগোটি আসলেই ADDIDAS এর কিনা। ADDIDAS এর কোনো কর্মকর্তা এসে আপনাকে বলছেনা যে এটা ADDIDAS এর পণ্য।

তারপরও আপনি তাদের পণ্যটি সনাক্ত করতে পারতেছেন। এসব কিছুরই মূল কারন হচ্ছে লোগো। দেখেন একটা লোগো আপনাকে কতটুকু সাহায্য করছে কাঙ্কিত জিনিসটি পেতে।

২. নতুন গ্রাহকদের আকর্ষণ

আপনার কাস্টমাররা একটি দিনে বেশ কিছু লোগো দেখে - এবং তারা দেখেতে দেখতে বুঝেন কোনটা শালীন লোগো। শালীন লোগো সেসব লোগোকেই বুঝায় যেসব লোগোতে ব্যবসাটা ফুটে উঠে এবং দেখতেও আকর্ষণীয় হয়। সেসব লোগো কাস্টমাররা অবচেতন মনে নিজের মধ্যে রেখে দেয়। এবং দোকানে গেলে লোগোটা চোখে পড়লে তখন সেই দোকানেই কাস্টমারটা আগে যাবে। কারন আপনার দোকান সম্পর্কে সে আগে থেকেই পরিচিত, শুধুমাত্র ঐ লোগোর মাধ্যমে। সুতরাং আপনার দোকানের কাস্টমার বাড়ল।

৩. বিশ্বস্ত কর্মচারী রাখুন

আপনি এমন কর্মচারী রাখুন। যারা সেলসে অনেক অভিজ্ঞ। অভিজ্ঞ কর্মচারী আপনার ব্যবসা সম্পর্কে কাস্টমারকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারবে। যার ফলে আপনার প্রতিস্টানটি কাস্টমারের কাছে পছন্দনীয় হয়ে উঠবে। আর আপনার প্রতিস্টানকে মনে রাখার দায়িত্ব এবং একটি প্রফেশনাল প্রতিস্টান হিসেবে পরিচিত করার দায়িত্ব তো লোগোর। সুতরাং আপনার লোগোটি মানসম্মত হওয়ার সাথে সাথে আপনার কর্মচারীকেও অসাধারণ হতে হবে।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

টেকটিউনস থেকে আপনার টিউনের নীতিমালা ভঙ্গের বিষয় সংশোধন করে দেওয়া হলো। আপনার টিউনটি লক্ষ করুন এবং খেয়াল করুন কোন কোন বিষয় সম্পাদনার মাধ্যমে আপনার টিউনটিকে টেকটিউনস নীতিমালার অধীনে নিয়ে আসা হয়েছে। আপনার পরবর্তী সকল টিউনে টেকটিউনস নীতিমালা মেনে চলার জন্য অনুরোধ করা হল।

টেকটিউনস দ্বারা সংশোধিত অংশ পুনরায় পরিবর্তন করে আবার নীতিমালার ভঙ্গের বিষয় অন্তর্ভুক্ত করা হলে এবং আপনার পরবর্তী টিউনে এ বিষয়ের পুনরাবৃত্তি হলে পুনরায় কোন প্রকার সতর্ক বিজ্ঞপ্তি না দিয়েই টিউন অপসারণ/মুছে ফেলা এবং বারংবার নীতিমালা ভঙ্গের জন্য টিউনারশীপ সাময়িক বা স্থায়ি ভাবে বরখাস্ত করা হতে পারে।

আশা করি আপনি টেকটিউনস নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল থাকবেন এবং আপানার মৌলিক, নিজেস্ব , অভিনবত্য আর উদ্ভাবনী জ্ঞানের প্রয়োগ ঘটাবেন এবং টেকটিউনস কমিউনিটিকে মানসম্মত ও গঠনমূলক টিউন উপহার দিয়ে টেকটিউনেসর সুন্দর, আন্তরিক ও সাবলীল পরিবেশ ও টেকটিউনসের ধারা বজায় রাখবেন।

You must be logged in to post a Tumment.