Quantcast

ভার্চুয়াল রিয়েলিটির জন্য আসছে স্যামসাংয়ের ১৭-লেন্স ৩৬০ ডিগ্রি ক্যামেরা

0 টিউমেন্টস
356 দেখা
জোসস করেছেন
0 0 0 0
হার্ডওয়্যার

সুপ্রিয় টেকটিউনস কমিউনিটিকে শুভেচ্ছা জানিয়ে স্যামসাংয়ের ৩৬০ ডিগ্রি ক্যামেরা সম্পর্কে টিউন শুরু করছি। বর্তমানে ভার্চুয়াল রিয়েলিটি প্রতি প্রযুক্তি পাগল মানুষদের আকর্ষণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। একই সাথে পাল্লা দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি সম্পর্কিত নতুন নতুন পণ্য বাজারে আসছে। স্যামসাংয়ের এই ক্যামেরাটিও ভার্চুয়াল রিয়েলিটি জন্য এসেছে।

স্যামসাং 4K ভিডিও লাইভ-স্ট্রিম করতে পারে এমন ভিআর-এর জন্য নতুন 17-লেন্স 360-ডিগ্রি ক্যামেরা নিয়ে এসেছে। ক্যামেরাটি ৩৬০ ডিগ্রি রাউন্ড করা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বাজারে এই মাসের পর থেকে পাওয়া যাবে।

একটি ক্যামেরার দাম কত হবে স্যামসাং নির্দিষ্ট করে এখনো প্রকাশ করেনি। তবে নিশ্চিত থাকতে পারেন সস্তা হবে না। গুগলের প্রতিদ্বন্দ্বী কোম্পানি Yi Halo ক্যামেরার দাম $১,৬৯৯ ডলার। তবে Yi Halo ক্যামেরাতে 4K লাইভ-স্ট্রিমিং সমর্থিত না।

360 ডিগ্রি রাউন্ড ক্যামেরাটিতে সবকিছু আছে যেসব একজন ভার্চুয়াল রিয়ালিটি চলচ্চিত্র নির্মাতা খোঁজেনঃ 17-লেন্স 360-ডিগ্রি ক্যামেরা সাথে f / ১.৮ লেন্স, স্পর্শিক অডিওর জন্য ছয়টি অটবোর্ড মিক্স, দুটি বাইরের মাইক্রো হুকুপস, 50 গিগাবাইট ইন্টারনাল মেমরি (LPDDR 3 এবং EMMC), ২ টেরাবাইট সমর্থিত SSD, একটি গ্যোরস্কোপ, অ্যাকসিলরোমিটার, এবং একটি অসাধারণ লাইভ স্ট্রিমিং সুবিধা যার রেজোলিউশন ৪,০৯৬ x 2,048 পিক্সেল @30fps। ক্যামেরাটিতে ধুলোবালি-ময়লা এবং পানি-প্রতিরোধক আছে যার রেটিং IP65। তাই বলে পানিতে ফেলে দিয়ে Waterproof পরিক্ষা করতে যাবেন, গভীর পানিতে ডুবলে নষ্ট হয়ে যেতে পারে। কারণ এটি সম্পূর্ণভাবে জলরোধী না। কিন্তু খারাপ আবহাওয়া ও বৃষ্টি থেকে বাঁচাতে পারবেন বেশ ভালভাবে।

একথা বলার অপেক্ষা রাখে না ক্যামেরাটির মূলত প্রফেশনাল চলচ্চিত্র নির্মাতা এবং অন্যান্য ব্যবসায়িক ব্যবহারের জন্য যেখানে এই ধরণের শক্তিশালী ক্যামেরা প্রয়োজন। এর দাম এখনো কোম্পানি ঘোষণা করেনি। কিন্তু স্যামসাংয়ের ৩৬০ ডিগ্রি রাউন্ড ক্যামেরা তাদের সহজেই গুগল এবং ফেসবুকের প্রতিযোগিতার মতো একই স্তরের অবস্থানে নিয়ে এসেছে।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো