Quantcast

পেট্রেয়ন – ভিডিও থেকে মাসে ৫০০-১০০০$ (ডলার) আর্ন করুন

0 টিউমেন্টস
620 দেখা
রিফাত সিআর জোসস করেছেন
0 0 0 0
ইন্টারনেট

ইউটিউব সম্বন্ধে সবাই জানেন, ইউটিউবের অনেক রেস্ট্রিকশন সম্বন্ধেও জানেন।আজ একাউন্ট ব্যান কাল স্ট্রাইক পরশু কপিরাইট আরো কত কি তার উপর এডসেন্স তো আরেকমহামারী!!
যারা ইউটিউবে গাধার খাটনি খেটে ভালো কন্টেন্ট তৈরী করেও ভালো অর্থ আর্ন করতে পারছেন না এই টিউনটি তাদের জন্য।

পেট্রেয়ন একটি কন্টেন্ট শেয়ারিং প্লাটফর্ম, যেখানে ইউজার তার কন্টেন্ট ক্রিয়েট করে ফান্ডিং পায়

এই প্লাটফর্ম টিমে - ২০১৩ তে একজন আমেরিকান মিউজিশিয়ান জ্যাক কন্ট তৈরী করেন।জ্যাক কন্ট তার মিউজিক ভিডিও গুলো ইউটিউবে রেখে যথেষ্ট পরিমান সাড়া পাচ্ছিলেন না এবং তার কন্টেন্ট থেকে যথেষ্ঠ প্রফিটও আর্ন করতে পারছিলেন না এই হতাশা থেকেই মূলত তিনি এই প্লাটফর্মের সূচনা করেন।

প্লাটফর্মটি বর্তমানে ৫০,০০০ এর অধিক এক্টিভ কন্টেন্ট ক্রিয়েটর আছেন এবং ২০১৭ তে পেট্রেয়ন থেকে ১৫০ ডলারের অধিক কন্টেন্ট ক্রিয়েটররা আর্ন করেছেন।

সোর্সঃ উইকিপিডিয়া

এই প্লাটফর্ম থেকে আর্ন করা যথেষ্ট সহজ যদি আপনি আপনার কন্টেন্ট কোয়ালিটি বজায় রাখতে পারেন।

আর্নিং এর জন্য করণীয়ঃ

  • প্রথমেই একাউণ্ট খুলতে হবে।
    • এই লিঙ্ক থেকে খুললে আমি আপনি উভয়েই লাভবান হবো, পেট্রেয়নের উপর হিসাব করে ৫০০$পর্যন্ত বোনাস পাবেন।
  • একাউন্ট সেট-আপ করতে হবে।
    • বেসিক ইনফরমেশন দিয়ে একাউন্ট সেট-আপ করতে হবে।
  • পেমেন্ট মেথড এড করতে হবে।
    • এডসেন্স এর মতো কোন ঝামেলা নেই একটি ইন্টারনেশনাল কার্ড অথবা পেপাল থাকলেইহবে।
  • রিওয়ার্ড সেট করতে হবে।
    • এই স্টেপটি জরুরী কারন এই রিওয়ার্ডের উপরই ডিপেন্ড করে পারপেট্রেয়ন থেকে আপনি কত ডলার আর্ন করবেন।ধরুন আপনি যদি একটি রিওয়ার্ড সেট করেন ৫$ এর এবং সেইখান থেকে যদি আপনি ১০০ পেট্রেয়ন গেইন করেন তাহলে আপনি প্রতিমাসে ৫০০$পাবেন আপনি একাধিক রিওয়ার্ডও সেট করতে পারেন, রিওয়ার্ড এর ব্যাপারটা অনেকটা ইউটিউব অথবা ফেইসবুকের প্রাইভেসির মতো ধরুন আপনার ২টা রিওয়ার্ডসেট-আপ করা আছে একটা "নরমাল" আরেকটা" এক্সক্লুসিভ "নরমালের মধ্যে সাবস্কাইবার আছে ১০০ জন আর এক্সক্লুসিভের মধ্যে আছে ৫০জন।আপনি যখন কোন কন্টেন্ট আপলোড করবেন তখন আপনার ভিজিবলিটি দিতে হবে আপনি ভিজিবলিটি যদি নরমাল দিয়ে থাকেন তাহলে নরমালের আন্ডারে থাকা সাবস্ক্রাইবাররা কন্টেন্টটি দেখতে পারবে মানে ১০০ জন বাকী ৫০ জন পাবেনা। আবার এক্সক্লুসিভ দিলে ৫০জন পাবে ১০০ জন না।ব্যাপারটা সহজ, প্র্যাক্টিক্যালী দেখলে সব বুঝবেন।
  • পেট্রেয়উ (সাবস্ক্রাইবার যারা ফান্ড দিবে) এড করতে হবে।
    • পেট্রয়েট হচ্ছে আপনার সাবস্ক্রাইবার যাদের দ্বারা আপনার আর্ন হবে।পেট্রয়েট ফলোয়ার না, ফলোয়ার অপশনও রয়েছে কিন্তু আপনি ফলোয়ারের কাছ থেকে আর্নক রতে পারবেন না। আপনার অবশ্যই পেট্রয়েট গেইন করতে হবে, সহজ ভাবে যারা আপনার  রিওয়ার্ড ও অফারে সাবস্ক্রাইব করবে তারাই পেট্রেয়ন।

ব্যাস, এবার ভালো কন্টেন্ট ক্রিয়েট করুন পেট্রয়েট ধরে রাখুন আর আর্ন করুন।:-)

আমার পেট্রেয়ন এখানে

nnআমি ভালো লেখক না তবুও সহজ ভাবে পুরো ব্যাপার বুঝানোর চেষ্টা করেছি। এইটা টেকটিউনসে আমার প্রথম টিউন, ভালো লাগলে সাথে থাকবেন।আর আমিনিয়মিত টেকনোলজি নিয়ে রিসার্চ করি, আমার বর্তমান রিসার্চের বিষয়বস্তু হচ্ছে ডি-সেন্ট্রালাইজড এপস এবং ব্লকচেইন।আমার রিসার্চ নিয়ে নিয়মিত টিউন করার চেষ্টা করবো। কারো কোন কিছু জানার থাকলে টিউমেন্ট করতে পারেন।

  • আমার ফেইসবুক
  • প্রোফাইল ইউটিউবচ্যানেল

আমি রিফাত, পেশায় বেকার আদর করে বাস কনট্রাকটর মামা 'স্টুডেন্ট' বলে। আমি টেকনোলজি এবং ক্রিয়েটিভ জিনিস নিয়ে ঘাটাঘাটি করতে পছন্দ করি। কেয়ারলেস এবং কনফিডেন্ট, ইন্টারেস্টেড ইনঃ মেশিন লার্নিং, ডি-সেন্ট্রালাইজড এপ, ব্লকচেইন এবং অবশ্যই পাইথন প্রোগ্রামিং।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো