Quantcast

কিভাবে জি-মেইল Gmail একাউন্ট খুলতে হয়

0 টিউমেন্টস
25 দেখা
জোসস করেছেন
0 0 0 0
আউটসোর্সিং

জিমেইল (Gmail) একাউন্ট খোলার নিয়োমঃ-

যারা ইন্টারনেট জগতে জি-মেইল (Gmail) এ প্রথম পদার্পন করেছেন তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতেই আমার এই ক্ষুদ্র প্রায়াস। অনেকে হয়তো জানেন না কিভাবে Gmail Account খুলতে হয়, তাদের জন্য আমার এই টিউন্স টা। অতীতে কবুতর, কুকুর ও বিভিন্ন পশু-পাখি দিয়ে খবর চিঠির মাধ্যমে আদান প্রদান হতো।

কিন্তু বিজ্ঞানের বিস্তার প্রসারের ফলে অতীতের কয়েক দিনের সময়কে এখন কয়েক সেকেন্ডের মধ্যে আনা হয়েছে। এখন কয়েক সেকেন্ডের মধ্যে তা পাঠিয়ে দেওয়া যায় নির্দিষ্ট গন্তব্য স্থলে। তাই নির্দিষ্ট গন্তব্য স্থলে পাঠিয়ে দেওয়ার একটি অন্যতম মাধ্যম হচ্ছে মেইল (mail)। তা হোক জি-মেইল (Gmail), ইয়াহু-মেইল (yahoo mail) ইত্যাদি যাই হোক না কেনো। আমি নতুনদের জানাতে চাই কিভাবে একটি জি-মেইল, ইয়াহু-মেইল খুলতে হয়।

তো ইন্টারনেটের মাধ্যমে জি-মেইল খুলতে গেলে কয়েকটি ধাপ পার হতে হবে। এই ধাপগুলো পার হওয়ার পর একটি পূর্ণাঙ্গ জি-মেইল একাউন্ট কার্যকর হবে।

প্রথমে আপনাকে ইন্টারনেট কানেক্ট করার পর কোন ব্রাইজার (UC Browser, Google Chrome, Firefox, Internet Explorer ইত্যাদি)যে কোনো একটা Browser ওপেন করতে হবে। তারপর উপরে এড্রেস বারে লিখতে হবে (www.gmail.com) দিয়ে এন্টার দিতে হবে এই পেজটি ওপেন হবে।

তারপর দেখতে পাবেন Login ও Create Account এ Click করে ফরম পুরন করতে হবে। তারপর যে Phone Number দিবেন সেই নাম্বারে একটা কোড যাবে সেটা খালি ঘরে বসাতে হবে।

নিচের ভিডিওতে আরও ভালো করে দেখানো আছে কিভাবে করবেন।

Click

Bad screenshot url!

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.