Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

আসছে নতুন চমক! আইফোন ৮ [iPhone 8]

টিউন বিভাগ আইফোন
প্রকাশিত

সময়টা ২০০৭। ৯ জানুয়ারি বিশ্বে মোবাইলের ধারণা বদলে দেওয়া একটি ফোনের আবির্ভাব ঘটে। নাম আইফোন। বাজারে আবির্ভাব হওয়ার পর খুব দ্রুতই মোবাইলের বাজার দখল করে নেয় আইফোন। i এসেছে iPod থেকে আর মোবাইল ফোন থেকে Phone। কি ছিল সেই আইফোনে যার জন্য সবাই সব সময় অধীর আগ্রহে অপেক্ষা করে? একটু দেখে নিই।

ADs by Techtunes tAds

এ ফোন ছিল প্রথম ৩জি যুক্ত ফোন। এটি ছিল প্রথম মাল্টি টাচস্ক্রিন ফোন। যাতে আঙ্গুলে ছোঁয়ায় চালানো যেত। তখন এমন কোন ফণ ছিল না যাতে সরাসরি স্পর্শে নিয়ন্ত্রণ করা যেত। এ ফোনে ছিল প্রথম কী-বোর্ড। শুনতে অদ্ভুত লাগলেও তখন ফোনের মধ্যে কী-বোর্ড সংবলিত কোন ফোন ছিল না। আলাদা করে কী-বোর্ড লাগাতে হতো। এরপর থেকেই প্রতিটি আইফোনেই রয়েছে নতুনতের চমক। অ্যাপ স্টোর, ফেসটাইম, ফিঙ্গারপ্রিন্ট রিডার, ভার্চয়াল সহকারী, ডুয়াল ক্যামেরা এমন আরো অনেক কিছুই আইফোনেই প্রথম এনেছিল। যার হাত ধরে অন্যরাও এখন সাফল্যের উচ্চশিখরে।

আগামী সেপ্টেম্বর মাসে আইফোনের ১০ বছর পূর্তিতে অ্যাপেল বাজারে আনতে যাচ্ছে আইফোন ৮। বিভিন্ন নতুন ফিচার নিয়ে বেশ দাপিয়ে বেড়াচ্ছে আইফোন ৮। ধারণা করা হচ্ছে, আইফোন ৮ বাজারে ছাড়ার পর কয়েক মাসেই অ্যাপেল হয়ে যাবে বিশ্বের প্রথম টিলিনিয়র কোম্পানি। কি আছে তাদের এই ফোনে? একটু দেখে আসি।

OLED & Edge to Edge Display

অ্যাপেলের আইফোনের এই সংস্করণে থাকছে OLED ডিসপ্লে। এটি আমাদের দেখা LCD বা LED থেকে কয়েক কদম এগিয়ে। LED স্ক্রিনের ভিতরে ব্যাকলাইট থাকে যার ফলে ব্লাক কালার সম্পূর্ণভাবে দেখা যায় না। কিন্তু OLED এ ব্লাকলাইট না থাকায় সব রকমের কালারের একটি দারুণ, দৃষ্টিনদন্দন ছবি দেখতে পাবেন। তাছাড়াও এবারের আইফোনের ডিসপ্লে হবে Edge to Edge। অর্থাৎ পুরোটা জুড়ে স্ক্রিন থাকবে। যা সত্যিই আকর্ষণীয়।

No Home Button

হ্যাঁ, ঠিকই দেখেছেন। এবারের আইফোনে কোন হোম বাটন থাকছে না। OLED প্রযুক্তি ফলে এখানে ট্রান্সপারেন্টভাবে এই বাটনের ব্যবস্থা করা হবে।

Touch Id

ফেসিয়াল রিকোগনেশনের পরিবর্তে এবারে পাচ্ছে টাচ আইডি সুবিধা। স্ক্রিন Edge to Edge হওয়ায় এ সুবিধা যুক্ত করতে হয়েছে।

Wireless Charging

আর চার্জারে ঝামেলায় পড়তে হবে না। এবারের আইফোনে থাকছে ওয়্যারলেস চার্জিং সুবিধা।

ADs by Techtunes tAds

Faster Processor & Smart Siri

এবারে আইফোনে প্রসেসর এ১১ যুক্ত করা হয়েছে। যা আরো শক্তিশালী। আর সিরি হয়ে উঠেছে আরো স্মার্ট। আপনার পার্সোনাল সহকারী হয়ে উঠার যোগ্য হবে তো?

Glass Body

আগের আইফোন সংস্করণগুলোতে ফোনের বডি ছিল অ্যালুমিনিয়ামের। কিন্তু এবার তা গ্লাসের করা হয়েছে।

আরো জানতে ভিডিওটি দেখতে পারেন।

আমার আগের টিউনঃ

  1. প্রথম সপ্তাহেই ১০,০০০ ভিউয়ার্স লুফে নিন ইউটিউবে (Youtube Backlinking)

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি মোঃ শহিদুজ্জামান বিপুল। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 2 বছর 11 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 15 টি টিউন ও 13 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 2 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

Life has a more short time for good working. But everyone should be conscious about this time. I am running behind for finding the perfect time. What would you do? Don't waste this valuable time :)


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

প্রিয় টিউনার,

আমি টেকটিউনস কমিউনিটি ম্যানেজার, শোয়াইব,

টেকটিউনস থেকে আপনার সাথে অফিসিয়ালি যোগাযোগ করতে চাচ্ছি। টেকটিউনস থেকে আপনার সাথে অফিসিয়ালি যোগাযোগ করার জন্য http://techtun.es/2obSQxE লিংকটিতে ক্লিক করে আপনার সাথে যোগাযোগের প্রয়োজনীয় তথ্য সাবমিট করে আমাদের সাহায্য করবেন আশা করছি।

ছদ্ম ছবি, নাম, ইমেইল, ফোন, ঠিকানা ও সৌশল Contact পরিহার করে আপনার প্রকৃত/আসল ছবি, নাম, ইমেইল, ফোন, ঠিকানা ও সৌশল Contact দিন। যেহেতু টেকটিউনস থেকে আপনার সাথে অফিসিয়ালি যোগাযোগ করা হবে।

সাবমিট করার পর আমাদের এই ম্যাসেজের রিপ্লাই আপনার কাছ থেকে আশা করছি।

বিশেষ নোট: আপনি যদি পূর্বে আমাদের এই ম্যাসেজ পেয়ে ফর্মটি সাবমিট করে থাকেন তবে আর পুনরায় সাবমিট করার প্রয়োজন নেই। কিন্তু যদি আপনি এখনও আমাদের এই ফর্মটি পেয়ে সাবমিট করে না থাকেন তবে অবশ্যই এখনই সাবমিট করুন এবং সাবমিট করার পর অবশ্যই আমাদের এই ম্যাসেজের রিপ্লাই দিন।

ধন্যবাদ আপনাকে।