Quantcast

অ্যাপল আইফোন এক্স: রিলিজ তারিখ, মূল্য, সর্বশেষ খবর এবং বৈশিষ্ট্য

0 টিউমেন্টস 921 দেখা প্রিয়
আইফোন

অ্যাপল আইফোন এক্স উন্মোচন করেছে - প্রিমিয়াম স্মার্টফোনটির মূল্য $999 যা OLED ডিসপ্লে, wireless চার্জিং এবং facial recognition security সহ সর্বশেষ প্রযুক্তি সম্পন্ন। অ্যাপল-এর প্রধান নির্বাহী টিম কুক, ক্যালিফোর্নিয়াতে অ্যাপল এর সদর দপ্তরে স্টিভ জবস থিয়েটারে ইভেন্টে, আইফোন 8 এবং আইফোন 8 প্লাস নামে পরিচিত, অন্য দুটি ফোন প্রকাশ করে। কোম্পানির অন্যান্য নতুন পণ্যগুলির মধ্যে রয়েছে অ্যাপল ওয়াচ 3 এবং অ্যাপল ওয়াচ 4কে টিভি। অ্যাপল ভক্তরা আইফোনের নাটকীয় পুনর্ব্যবহারের অপেক্ষায় রয়েছে।

আইফোন এক্স-এর দাম এবং রিলিজ তারিখ

আইফোন এক্স সস্তা না। অ্যাপল তাদের 64জিবি সংস্করণটি মুক্তি দেবে, যা $999 এ শুরু হবে এবং 256জিবি সংস্করণ আরো ব্যয়বহুল - $1,149। আইফোন এক্স ২6 শে অক্টোবর pre-অর্ডারের জন্য available হবে এবং 3 নভেম্বর প্রকাশ করা হবে।

আইফোন এক্স-এর চেহারা কেমন?

আইফোন এক্স একটি 5.8-ইঞ্চি পর্দার আইফোন। অ্যাপল বলেছে যে এটি "an iPhone that is all display"। আইফোনের আইকন হোম বোতামটি বাদ দিয়ে অ্যাপল আইফোনটি ২007 সালে মুক্তিপ্রাপ্ত প্রথম আইফোন ডিভাইস থেকে বেরিয়ে এসেছে। এটি ফ্রন্ট-facing ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও সরিয়েছে, যা অন্য সব নেতৃস্থানীয় ব্র্যান্ড গ্রহন করেছে।

এর পরিবর্তে, আইফোন এক্স-এ প্রায় সম্পূর্ণ পর্দার আচ্ছাদনযুক্ত ডিজাইন রয়েছে। ফ্রন্ট-facing selfie ক্যামেরা এবং facial recognition-এর জন্য জায়গা তৈরি করতে, স্ক্রিনটিতে সামান্য খাঁজ রয়েছে। dual-lens rear facing ক্যামেরা আছে এবং রং silver এবং space grey।

আইফোন এক্স-এর সেরা বৈশিষ্ট্য

No হোম button (বা টাচ আইডি)

আইফোন এক্স আনলক করতে gesture controls ব্যবহার করতে হবে। হোম button-এর বিভিন্ন ফাংশন, যেমন সিরি সক্রিয়, লক সুইচে স্থানান্তরিত হবে। ব্যবহারকারীরা নীচের থেকে সোয়াইপ করার মাধ্যমে বা শুধু স্ক্রিনটি ট্যাপ করে ফোনটি নিয়ন্ত্রণ করতে পারবে।

Face আইডি

অ্যাপল এর True Depth ক্যামেরা সিস্টেম ব্যবহারকারীদের কেবল এটির দিকে তাকানো দ্বারা তাদের ফোন আনলক করতে দেবে। Facial recognition প্রযুক্তি একটি ইনফ্রারেড ক্যামেরার মাধ্যমে ব্যবহারকারীদের চিহ্নিত করবে। Face আইডি শুধুমাত্র ব্যবহারকারীর চোখ খোলা থাকলে আনলক হবে। অ্যাপল বলেছে যে "one in a million" সুযোগ যে অন্য কেউ প্রযুক্তি ব্যবহার করে আইফোন আনলক করতে পারবে।

ওয়্যারলেস চার্জিং

অ্যাপল ওয়াচ এবং প্রতিদ্বন্দ্বী স্যামসাং Galaxy S8 এ ইতিমধ্যে উপলব্ধ ওয়্যারলেস চার্জিং প্রথম আইফোন আসছে। এছাড়াও AirPower নামক একটি wireless চার্জিং প্যাড, যা একযোগে একাধিক ডিভাইস চার্জ করতে সক্ষম হবে আগামী বছর মুক্ত করবে।

এজ-টু-এজ, সুপার রেটিনা ডিসপ্লে

Augmented reality

আইফোন এক্সটি আধুনিক বাস্তব অভিজ্ঞতার প্রদর্শন করতে ব্যবহৃত হয়েছে যা অ্যাপলের এই বছরের WWDC এ মুক্তিপ্রাপ্ত তার ARKit সফটওয়্যারের মাধ্যমে প্রকাশ পায়।

Animoji

এনিমোজি একটি নতুন ধরনের ইমোজি যা facial recognition সফ্টওয়্যার ব্যবহার করে কাস্টমাইজ করা যায়। ব্যবহারকারীরা তাদের মুখ স্ক্যান করতে পারবে এবং এনিমোজি একটি অ্যানিমেশনে তাদের অভিব্যক্তি দেখাবে। বৈশিষ্ট্যটি শুধুমাত্র প্রিমিয়াম আইফোন এক্স-এ পাওয়া যাব। অ্যাপল তার শত শত ইমোজি যেমন বানর, গায়ক, রোবট, কুকুর, শূকর, বিড়াল, কুকুর এবং পু এর গাদা থেকে অ্যানিমোজি নির্বাচন করেছে।

প্রসেসর এবং ব্যাটারি

আইফোন এক্স-এর ভিতরে একটি A11 বায়োনিক চিপ থাকবে, এটি আইফোন 8 এবং আইফোন 8 প্লাস এর তুলনায় আরো শক্তিশালী চিপ। আইফোন এক্স আইফোন 7 এর চেয়ে আরও দুই ঘণ্টা ব্যাটারি লাইফ প্রদান করবে।

ডুয়াল ক্যামেরা

আইফোন এক্স আইফোন 7 প্লাস-এর অনুসরণ করবে এবং একটি 12এমপি ডুয়েল লেন্স ক্যামেরা থাকবে। selfie ক্যামেরা 7MP হবে এবং 3D ট্র্যাকিংয়ের জন্য কাজ করতে সক্ষম হবে।

আইফোন 8 সম্পর্কে?

প্রিমিয়াম আইফোন এক্স ছাড়াও অ্যাপল আইফোন 8 এবং আইফোন 8 প্লাস উন্মোচন করেছে। আপনি সদ্য রিলিজ আইফোন 8 এবং আইফোন 8 প্লাস এর সমস্ত বিবরণ খুঁজে পেতে পারেন আমার পরবর্তি টিউনে।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.