Quantcast

এন্ড্রয়েডে ইন্সটল করুন গুগল ম্যাপস ইউনিভার্সাল নেভিগেশন আনলকড

0 0 0 0 0
11 টিউমেন্টস 2,744 দেখা প্রিয়
গুগল ম্যাপস

গুগল ম্যাপস নিয়ে খুব আফসোসে ছিলেন যে অ্যাপটির  নেভিগেশন সিস্টেমের মত একটি অসাধারন সুবিধা বাংলাদেশের আনলক করা নেই। সেজন্যেই গুগল ম্যাপসের নেভিগেশনে ক্লিক করলেই চলে আসে Navigation Not available in your country। থাকলে কত ভাল হত চিন্তা করে দেখেছেন?

নেভিগেশন আপনাকে কি কি অভিজ্ঞতা দিতে পারে:

১. ভয়েস গাইডেড নেভিগেশন। অর্থাৎ যেখানে যেতে চান সে এলাকা ডেস্টিনেশন হিসেবে সিলেক্ট করে দিন, এবার গাড়ি করে রাস্তা দিয়ে রওনা দিন, আপনার মোবাইল আপনাকে কোথায় ডানে কোথায় বামে মোড় নিতে হবে কিংবা কোথায় সোজা চলতে হবে এমনকি ইউটার্ন নিতে হবে সব বলে দেবে।
২. আপনি যদি তবুও পথ ভুল করেন, নেভিগেশন নিজে নিজে নতুন যাওয়ার রুট তৈরি করে নেবে।
৩. মোবাইলের পুরো রুট নীল কালি দিয়ে মার্ক করা থাকবে, আপনি নড়ার সাথে সাথে আপনাকে নির্দেশ করা পয়েন্টারটিও নড়বে ফলে ডিসপ্লেতে দেখে দেখে যেতে পারবেন আপনার গন্তব্যে।

কি কি লাগবে?

১. অবশ্যই জিপিএস সহ এন্ড্রয়েড মোবাইল
২. রুট করা থাকতে হবে
৩. এজ/জিপিআরএস কিংবা ৩জি ইন্টারনেট কানেকশন, কোন বান্ডেল প্যাকেজ (যেমন-১গিগা/১০০মেগাবাইট ইত্যাদি) করে নিলে ভাল হয়।
৪. উপরে পরিষ্কার আবহাওয়ার খোলা  আকাশ।

প্রথমে ডাউনলোড করুন গুগল ম্যাপস ৬.১৪.১ এখান থেকে:

১. CWM Recovery দিয়ে ইন্সটল করা যায় এমন zip ফাইল পেতে এখানে ক্লিক করুন
২. Signed Apk পেতে এখানে ক্লিক করুন
৩. এবার ফাইলটি sdcard এ ট্রান্সফার করুন

কিভাবে ইন্সটল করবেন?

১. CWM Recovery দিয়ে ইন্সটল করা যায় এমন zip ফাইল ইন্সটল করতে হলে প্রথমে মোবাইল বন্ধ করুন। এবার পাওয়ার বাটন টিপে ধরুন ও আপনার মোবাইলের ভলিউম ডাউন বাটন বার বার চাপতে থাকুন (একেক মোবাইলে এটি একেক রকম, ইন্টারনেটে সার্চ করে আপনার মোবাইলে কিভাবে রিকভারিতে যাওয়া যায় জেনে নিন)।
২. রিকভারি এলে Install zip from sd card এ যান, আপনার মোবাইলের sd card এ আগেই ট্রান্সফার করে নেয়া zip ফাইলটি দেখিয়ে দিন।
৩. কিছুক্ষনের মধ্যেই ইন্সটল হয়ে যাবে।
৪. রিবুট করুন
৫. কাজ শেষ।

অথবা:

১. Root Explorer ইন্সটল করুন
২. রুট এক্সপ্লোরার দিয়ে আপনার ডাউনলোড করা apk টার নাম রিনেইম করে দিন Maps.apk । বানান খেয়াল রাখবেন।

৩. এবার এটিকে /system/app ফোল্ডারে নিয়ে পেস্ট করুন। পেস্ট করার আগে উপরে ডানদিকে অবস্থিত Mount RW বাটনে ক্লিক করে নেবেন নাহলে পেস্ট করা যাবে না।


৪. জিগ্যেস করবে ওভাররাইট করবেন কি না। yes দিন।
৫. এবার পেস্ট করা ফাইলটির উপরে Touch and Hold করুন, Permissions অপশনে যান। নিচের ছবির মত পারমিশন সেট করুন। ওকে দিয়ে বের হয়ে আসুন।

৬. মোবাইল রিস্টার্ট করুন
বাস কাজ শেষ 🙂
This post was first published HERE
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

কমন ডায়লগ “আপনার টিউনে কমেন্ট করার জন্য লগ-ইন করলাম” তবে সত্যি কথা। ধন্যবাদ সুন্দর ভাবে বর্ননা করে টিউন করার জন্য। আমি ব্রুট ম্যাপ-৪ ব্যবহার করি। নেভিগেশন সত্যিই মজার। সবার আগে এ বিষয়ে ধারনা পাই নেটমাস্টার ভাই এর কাছ থেকে। ম্যাপটিও উনি শেয়ার করেন।

আপনার বর্ননানুযায়ী কাজ করলাম। ম্যাপ কয়েকবার ক্রাশ করলো। রিস্টার্ট করার পর ম্যাপ খুজে পেলাম না। বাধ্য হয়ে ডিলিট করে প্লে-স্টোর থেকে অরিজিনাল ম্যান ইন্সটল করেছি। আমার মনে হয় আপনার বর্ননায় কোথাও ভুল হয়েছে বা কিছু বাদ পড়েছে। দ্রুত সমাধান দিন।

@রাসকিন: আমার বর্ণনায় ভুল? তাই মনে হয়?
না কোথাও কোন ভুল নেই।
এন্ডয়েড নিয়ে কোথাও কোন অভিযোগ করতে হলে মোবাইলের মডেল ও এন্ডয়েড ভার্সন উল্লেখ করা লাগে। তাছাড়া কোন পদ্ধতি তে ইন্সটল করেছেন তাও জানান

    @দিহান: আমি লাইভ উইথ ওয়্যাকম্যান ব্যবহার করি (সম্ভবত আপনিও), এনড্রয়েড ভার্সন-২.৩.৪, বিল্ড-৪.০.২.A.০.৫৮। আমি রুট এক্সপ্লোরার পদ্ধতি ব্যবহার করেছি। কিন্তু ম্যাপটি কিভাবে ইন্সটল করতে হবে তা আপনি বলেন নি। ইন্সটল করতে গেলে Application Not Installed লেখা দেখায়। আমার ফোন রুট করা। এখন বলুন কিভাবে ম্যাপটি ইন্সটল করবো। আর এই পদ্ধতিটি কি বাদ পড়েছে নাকি বাদ দিয়েছেন? ধন্যবাদ।

    Installation for root:

    1. In Titanium Backup, select Maps and make a backup.
    2. Select Maps and wipe data, then uninstall.
    3. Select Street View and wipe data, then uninstall.
    4. Install maps-6.14.1-mod-signed.apk
    5. Go to market, and reinstall street view.(download it from the second post).
    Or
    1.Uninstall maps from Titanium Backup.
    2.Install maps from the Market.
    3.Uninstall it normally (not from Titanium).
    4.Install the maps-6.14.1-mod-signed.apk.

      @রাসকিন: এত গুলো স্ক্রিনশট দিলাম কিভাবে ইন্সটল করতে হয় আর আপনি বলছেন বলিনি? আরে ভাই, টাইটানিয়াম এইখানে লাগবে না। কেননা খামাখা আনইন্সটল করে ইন্সটল করার কোন মানে হয় না। আর তাই আমি রুট এক্সপ্লোরার দিয়ে রিনেইম করে /সিস্টেম/এপ ফোল্ডারে পেস্ট করতে বললাম, যেহেতু আগেই ম্যাপস ইন্সটল করা ছিল, তাই সুন্দর করে ওভাররাইট হবে। এবার পারমিশন বদলায়ে নেন। কাজ শেষ। খামাখা জটিল করে অন্যদের বিভ্রান্ত করার কি দরকার? বরং এখন আপনার কনফিউশনের কারনে অন্যেরাও কনফিউশনে পড়বে এই যে আমি যেটা দিলাম ঠিক কি না। আপনার পোস্ট মুছে দিন।

      @রাসকিন: আর Application Not installed দেখানোর কারন হল আপনি আমার বলা পদ্ধতিতে না গিয়ে নেট ঘেটে বের করেছেন একটা উপায় তা থেকে অর্ধেক নিয়েছেন আর আমার এখান থেক অর্ধেক। System application এত সহজে ওভাররাইট করা যায় না।

      আমি যা দেখিয়েছি, সুন্দর করে ঐ মত করুন, কাজ হয়ে যাবে ।

      এম্নিতে না পারলে CWM দিয়ে zip টা ইন্সটল করে নিন। পারমিসন অটো হয়ে যাবে । ঝামেলা বিহীন

@দিহান ভাইয়া আমার মোবাইল এ যে ম্যাপওইটা আছে , ওটাতে তহ navigation icon টা দেখাই । মানে আমি কোন দিক দিএ জাসসি , আর direction এ ক্লিক করে মাই লোকেশান আর desire location টিক করে get direction দিলে map e একটা নিল দাগ এসে যাই ওই direction অনুযাই ,এবং navigation আইকন টাও আসে , এবং বামে যাব নাকি ডান এ যাব টাও লেখা আসে তবে মুখে বলেনা এবং আমার সাথে সাথে মানে মোবাইল নীয়ে যেই দিক যাই navigation ও সেই দিকে যাই। তাই এখন আপনার tune ta বুজতে পারসিনা মানে এটা কি নীয়ে করা , আর এটা আমার লাগবে নাকি ?
ও আরেকটা কথা আমি htc chacha , android version 2.3.5 use করছি , এটা কে কিভাবে রুট করা যাবে ?

    @Diptta: কথা হল আপনি কোন দেশে থাকেন? বিদেশে থাকলে এমন হতে পারে আপনি যে দেশে আছেন সে দেশে আনলকড।
    দেশে থাকলে আপনি যেটা করছেন সেটা টার্ন-বাই-টার্ন নেভিগেশন না।

      @দিহান: না দেশেই (BD) থাকি …. ভাইয়া সিস্টেম টা যদি একটু বোঝাতেন ….আর রুট এর ব্যাপারটা ??

Try fre3vo for rooting then backup ur stock rom

You must be logged in to post a Tumment.