Quantcast
lokaloy.com

বাংলাদেশের সর্বপ্রথম প্রগতিশীল বিজনেস ডিরেক্টরি, লোকাল প্লেস ডিসকভার এবং রিভিউ কমিউনিটি সাইট lokaloy.com

0 টিউমেন্টস 451 দেখা প্রিয়
খবর

উন্নত বিশ্বে yelp, foursquare, qype, tripadvisor, booking এর মত ওয়েবসাইটের রিভিউ দেখে বেশিরভাগ মানুষ রেস্টুরেন্ট, হোটেল, ফ্যাশন হাউস,lokaloy.com হাসপাতাল, অনন্য সার্ভিস এমনকি স্কুলও বাছাই করে থাকে। এসব ওয়েবসাইট একই সাথে বিজনেস ডিরেক্টরি, লোকাল প্লেস ডিসকভার এবং রিভিউ কমিউনিটি হিসেবে কাজ করে থাকে। এর সুবিধা হলো আপনি আপনার আশেপাশের দোকানপাট, সার্ভিস, এমনকি অন্য শহরে বেড়াতে গেলে সেসব শহরের আকর্ষণ ইত্যাদি সম্পর্কে জানতে পারছেন। রিভিউ কমিউনিটি রেটিং আর মন্তব্যের মাধ্যমে তাদের  ব্যক্তিগত অভিজ্ঞতা জানাতে পারবে। ধরুন আপনি ঢাকায় থাকেন এবং জানতে চান ঢাকার সবচেয়ে মানসম্মত + জনপ্রিয় রেস্টুরেন্ট কোনটি এর ওপেনিং আওয়ার, দাম, মেনু ইত্যাদি কি। অথবা কক্স বাজারে বেড়াতে যাবেন এবং জানতে চান সেখানের একটি হোটেলের সার্ভিস সম্পর্কে যারা গেছেন তারা কি বলছেন। এসব কিছু এখন দেখতে পাবেন এবং শেয়ার করতে পারবেন বাংলাদেশের সর্ব প্রথম প্রগতিশীল বিজনেস ডিরেক্টরি, লোকাল প্লেস ডিসকভার এবং রিভিউ কমিউনিটি সাইট lokaloy.com এ।

সাইটটি তৈরি করেছেন জার্মানির রাজধানী বার্লিনে বসবাসরত এক প্রবাসী বাঙ্গালি মাইদুল। এসম্পর্কে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ''এখানে আমরা কেউ রিভিউ দেখা ছাড়া কোনো রেস্টুরেন্টে যাই না। তারপর মনে করেন, অন্য এক শহরে যাব কিন্তু জানি না সেই শহরের মানসম্মত সার্ভিস, মূল্য সীমা বা আকর্ষণগুলো কি কি। এসব কিছু নিমেষে বের করে ফেলি একটা লোকাল প্লেস ফাইন্ডার ওয়েবসাইটে। তারপর রিসার্চ করে দেখলাম বাংলাদেশে এমন কোনো ওয়েবসাইট নেই। tripadvisor ওয়েবসাইটে অল্প কিছু জায়গা পেলাম কিন্তু এটি একটি গ্লোবাল ওয়েবসাইট যা মূলত টুরিস্টদের জন্য তৈরী করা। দেশের কেউ শুধুমাত্র বাংলাদেশ বেসড এই ধরনের কোনো ওয়েবসাইট তৈরী করেনি। তারপর থেকে শুরু করে দিলাম প্রজেক্ট।lokaloy.com এর আরেকটি অপসন হলো আপনি লোকাল কমিউনিটি বা ওপেন ইভেন্টও শেয়ার করতে বা খুঁজে বের করতে পারবেন। আরো থাকছে লোকালয় নিউস।''
কযেকদিন আগে চালু হলো পিপিলিকা ডট কম বাংলা সার্চ ইঞ্জিন। আগামীকাল ১৫ ই এপ্রিল লোকালয় ডট কমের অফিসিয়াল লঞ্চ হবে। ডিজিটাল বাংলাদেশ আজ রকেটের গতি ধারন করেছে।
টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.