Quantcast

দেশের সবথেকে বড় ICT মেলা ডিজিটাল ওয়ার্ল্ড শুরু ১৯ অক্টোবর ২০১৬ বুধবার থেকে!

0 0 0 0 0
0 টিউমেন্টস 684 দেখা প্রিয়
খবর

সরকারি আয়োজনে তথ্যপ্রযুক্তির বড় আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডের চতুর্থ আসর শুরু হচ্ছে ১৯ অক্টোবর। এবার এই প্রদর্শনী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে। আয়োজন চলবে ২১ অক্টোবর পর্যন্ত। গতকাল রোববার সচিবালয়ের তথ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজন সম্পর্কে তথ্য তুলে ধরেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ।
হাসানুল হক ইনু বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ডিজিটাল বাংলাদেশ আজ কোনো স্বপ্ন নয়, বাস্তব। আমি সবাইকে আহ্বান করব এই মিলনমেলায় আপনারা অংশ নিন। এই মেলায় সবাই আসুন, দেখুন, জানুন।’
আয়োজনের বিভিন্ন তথ্য তুলে ধরেন জুনাইদ আহ্মেদ। তিনি বলেন, ‘নন স্টপ বাংলাদেশ’ স্লোগান নিয়ে এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে সরকারের ৪০টি মন্ত্রণালয় ও দপ্তরের পাশাপাশি বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নেবে। নতুন উদ্যোগ বা স্টার্টআপের জন্য ৩৮টি স্টলও থাকছে। সব মিলিয়ে ২৬৩টি স্টল থাকবে এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে। আটটি দেশের মন্ত্রীরা এতে অতিথি হয়ে আসছেন। এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এবারের আয়োজনে সম্ভাব্য বাজেট ধরা হয়েছে নয় কোটি টাকা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইসিটিসচিব শ্যাম সুন্দর সিকদার, এটুআই প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার, তথ্য অধিদপ্তরের প্রধানতথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম ও বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার।

যা থাকবে:

তিন দিনের এ আয়োজনে মাইক্রোসফট, ফেসবুক, একসেন্সার, বিশ্বব্যাংক, জেডটিই, হুয়াওয়েসহ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের ৪৩ জন প্রতিনিধি অংশ নেবেন। বিদেশিসহ দুই শতাধিক বক্তা ১৮টি অধিবেশনে অংশ নেবেন। এ ছাড়া সাতটি দেশের সাতজন মন্ত্রী সম্মেলন শুরুর দিন বিকেলে মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নেবেন।

আলফা নেট ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ তে অংশগ্রহন করছে। প্যাভিলিয়ন ৭ (সফটওয়্যার জোন) কনফারেন্স হল ৪। টেকটিউনস এর সকল টিউনার এবং পাঠককে আমন্ত্রন  আলফা নেট এর প্যাভিলিয়নে আসার জন্য। নিচে কনফারেন্স হল ৪ এর একটি লেআউট দেওয়া হলো।

 

 

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.