Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

লিনাক্সের জন্য এ বছর ১,০০০ গেম রিলিজ হয়েছে। (Released on Steam with Linux support)

টিউন বিভাগ খবর
প্রকাশিত

ADs by Techtunes tAds

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভাল। খুব বেশি দিন আগে না, আমি একটা টিউন করেছিলাম লিনাক্সের ওপর।

টিউনটা হল--অন্যান্য অপারেটিং সিস্টেম থেকে লিনাক্সে ওভার সুইচ করার ১০ টি কারন।

সেই টিউনে এক ভাই টিউমেন্ট করেছিলেন। টিউমেন্টা ছিল ” সমস্যা একটাই… লিনাক্সে গেম খেলা যায় না”। আমি নামটা বলছি না। সেই ভাই এবং সবার উদ্দেশ্যে বলছি লিনাক্সের জন্য এ বছর ১,০০০ গেম রিলিজ হয়েছে।

তবে একথা সত্য যে লিনাক্স অপারেটিং সিস্টেম, একটি হার্ডকোর গেমারদের কাছে অবশ্যই প্রথম পছন্দ না। কিন্তু, পরিস্থিতিকে পরিবর্তন করা হয়েছে এবং এটা প্রতিফলিত হয়েছে একটা বড় আঙ্কের গেম Steam এ লিনাক্স সাপোর্টেড রিলিজ হওয়ার কারণে। সামগ্রিক কালে, মানে 2016 সালে, Steam-এ লিনাক্স সাপোর্টেড 1,018 টি গেম মুক্তি দেয়া হয়েছে।

একটা সময়ে, মানুষ কখনই গেম খেলার জন্য Linux- ভিত্তিক মেশিনকে বিবেচনা করত না। কিন্তু, সময়ের পরিবর্তিত হয়েছে, লিনাক্স kernel ডেভেলপার ও distribution vendor-রা আধুনিক GPU গুলো এবং তাদের ড্রাইভার গুলোকে ভালভাবে সমর্থন করা জন্য মেশিন তৈরি করার গুরুতর প্রচেষ্টা চালাচ্ছে এবং সফলও হচ্ছে।

জনপ্রিয় লিনাক্স গেমিং সংবাদ ওয়েবসাইট Gaming on Linux সম্প্রতিকালে মানে 2016 এর লিনাক্স গেমিং ওভারভিউ প্রকাশ করেছে। এই বছর, 1000 এরও বেশি লিনাক্স সমর্থনকৃত গেম Steam -এ রিলিজ করা হয়েছে।

ADs by Techtunes tAds

ওভারভিউ-এর সঠিক গণনা মতে, 1,018 গেম এই বছর মুক্তি দেয়া হয়েছে

আরেকটি মজার ব্যাপার হল টুইটারে @Steam_Spy একটা ডেটা শেয়ার করেছে, যেটা বলছে যে, Steam-এর 38% গেম এই বছর মুক্তি দেওয়া হয়েছে।

এই শতকরা নিশ্চয় আগামী বছর আরো উপরে উঠিবে। লিনাক্স গেমিং দৃশ্যকল্প প্রতি বছর উন্নত হবে এবং গেমস এর গুণমানও উন্নত হবে আমি আশা করছি।

আচ্ছা, Techtunes পাঠকরা আপনারা কী গেমিং -এর উদ্দেশ্যে লিনাক্স মেশিন ব্যবহার করবেন ? টিউমেন্ট বক্সে আপনার উত্তর এবং system configuration বলতে ভুলবেন না কিন্তু।

তাহলে ভালো থাকুন সবাই। খোদা হাফেজ।

সুত্র :

1.Gaming on Linux (Website)

2.@Steam_Spy

ADs by Techtunes tAds

On টুইটার

In ফেসবুক

ফেসবুক পেজ

YT চ্যলেল

ADs by Techtunes tAds

আমি তানভীর রানা রাব্বি। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 3 বছর 3 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 115 টি টিউন ও 250 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 2 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1 টিউনারকে ফলো করি।

প্রযুক্তির প্রতি একটু বেশি টান । শিখতে ভালোলাগে । গেম ডিজাইন করতে পছন্দ করি । কিন্তু অাড্ডা দিতে একটু বেশি পছন্দ করি ।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

সামনের বছর আসছে 3D Windows 10 OS. লিনাক্স কি প্রতিযোগিতায় টিকতে পারবে???

    লিনাক্স পোর্টেবল । এর রাজত্ব থাকবেই । তাছারা লিনাক্স ডেবলপাররা কি ছেরে দেবে ?

Ami ubuntu latest version os use korte pari na. Os set-up dewar por amar usb mouse kaj kore na. But live disk e kaj kore na. problem ta dhorte parsi na. Amar keyboard ta Ps/2 eta kaj kore, Ullekkho, amar intel(DH61ww) board e Ps/2 port ekta, jetat te mouse or keyboard jekono 1ta use korte hoy…………….