Quantcast

গ্রাফিক্স ডিজাইনে ক্যারিয়ার গড়ুন [পর্ব-১৮] :: কিভাবে Graphicriver,ThemeForest এর Product সেল বাড়াবেন? গ্রাফিক্স প্রোডাক্ট মার্কেটিং

0 0 0 0 0
2 টিউমেন্টস 497 দেখা প্রিয়
অন্যান্য

কেমন আছেন সবাই?

আজ আপনাদের সাথে আমি শেয়ার করবো মার্কেটিং বেসিক কিছু জিনিস নিয়ে, কিভাবে গ্রাফিক্স প্রোডাক্টগুলি মার্কেটিং করে সেল বাড়ায়। কোথায় কোথায় মার্কেটিং করে ব করতে হয়।

আগেই বলে রাখি আমি কোন মার্কেটার নয় আমি একজন গ্রাফিক্স ডিজাইনার, আমার কাজের প্রয়োজনে যতুটুকু রিসার্চ করে শিখছি আরকি, বড় ভাইয়াদের বলছি আমার অনেক ভুল হতে পারে, ভুল দেখলে আশা করছি ধরিয়ে দিবেন।

আমরা যারা  graphicriver,ThemeForest এ কাজ করি তারা অবশ্যই জানেন একটি approved product এর বয়স বেশি হয়ে গেলে অথবা ৫/৬ পেজের পরে চলে গেলে সেইগুলার সেল হওয়ার আশা প্রায় ছেড়েই দিতে হয়। কিন্তু আমরা যদি এই সব প্রোডাক্ট মার্কেটিং করে আমাদের টাগের্ট ক্লায়েন্ট এর বা বায়ার এর কাজে পৌছে দিতে পারি তাহলে অবশ্যই সেল হবে।

কিন্তু আমরা কোন ডিজাইন কোন কারন ছাড়াই তৈরি করি যেমন createtive flyrer,busines card, etc যদিও এটা সব সময় ট্রেন্ডিং সেল হবেই। কিন্তু মার্কেটিং এর জন্য বা সেল বড়ানোর জন্য আপনাকে অবশ্যই  একটু রিসার্চ করেই ডিজাইন গুলি তৈরি করতে হবে। যেমন আপনি ধরেন রিয়েল এস্টেট এর জন্য একটি business card,flyer,tempalte etc তৈরি করলেন তাহলে আপনি এই প্রোডাক্টগুলি সহজেই রিয়েল এস্টেট ক্লায়েন্টদের খাওয়াতে পারবেন।

এর জন্য আপনাকে একটি সাইট তৈরি করতে হবে, pinterest এ ভাল প্রোফাইল তৈরি করতে হবে। তাছাড়া এইসব শেয়ার করবেন বিভিন্ন portfolio site এ যেমন behance, dribble এ শেয়ার করতে হবে।  এবং অনেয় মাধ্যেম আছে আমি step by step সব শেয়ার করে যাব।

টিউটোরিয়ালে বিস্তারিত বলা আছে। পরবর্তিতে আমি দেখাবো কিভাবে প্লান করে কাজ করবেন এবং মার্কেটিং এর বিস্তারিত ! কিভাবে Success হবেন।

খুব শিঘ্রই নতুন কিছু টিউন উপহার দিব বিশেষ করে নতুনদের অনেক উপকারে আসবে। সবাইভাল থাকবেন, আল্লাহ হাফেজ

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

Brother Thanks for your Tune. But i can’t upload file to codegrape. there are no upload option.please help me.Thanks.

You must be logged in to post a Tumment.