Quantcast

আপনার কম্পিউটারের গতি বারিয়ে নিন 200%

0 টিউমেন্টস 252 দেখা প্রিয়
অন্যান্য

হ্যালো টেক বন্ধুরা সবাই ভাল আছেন তো আশা করি সবাই ভাল আছেন। আমি অনেকদিনপর আবার আপনাদের মাঝে হাজির হয়েছি।সবাইকে সুভকামনা জানিয়ে শুরু করছি আজকের টিউটোরিয়াল। বন্ধুরা আজকের টিউনের মূল বিষয় হচ্ছে কি ভাবে কম্পিউটারের গতি 200% বৃদ্ধি করা যায়। তো চলুন কথা নাবারিয়ে টিউটে যাওয়া যাক। কি ভাবে কাজ করতে হবে তা নিচে দেয়া হয়।

1. প্রথমে আপনার কম্পিউটারের রান ওপেন করুন এবং টাইপ করুন Tree এবার ওকে করুন। এভাকে কয়েক বার Tree করুন।

2. এর পর আপনার কম্পিউটারের রান ওপেন করুন এবং টাইপ করুন Recent এবার ওকে করুন। একটি উইন্ড আসবে এবং ও খানে দেখতে পাবেন অনেক ‍গুলো রিসেন্ট ফাইল মানে যে ফাইলগুলো ইউজকরা হইছে সেই ফাইলগুলো এখানে দেখাবে ঐ সব রিসেন্ট ফাইলগুলো ডিলেট করুন।

2.  ঠিক  এক ই ভাবে আপনার কম্পিউটারের রান ওপেন করুন এবং টাইপ করুন Prefetch লিখে ওকে করুন। একটা উইন্ড আসবে  এবং এখান থেকে যে ফাইল দেখতে পাবেন সব গুলো Ctrl+a প্রেস করে ডিলেট করে দিন।  এই কাজ গুলো করার পরে কম্পিউটার রিয়েষ্টার দিন। এবার দেখুন স্পিড অনেক বেরে গেছে। বন্ধুরা যদি এই টিউনটি আপনাদের  উপকারে আসে তা হলে টিউমেন্ট করে জানাবেন আর আমার ইউটিউব চ্যানেলটি সাবক্রাইব করন। সবাই ভাল থাকেবন আর আমার জন্য দোয়া করবেন। আজ আর লিখব না। আবার আসবো অন্য কোন টিউন নিয়ে।

 

ভাল ভাবে বুজতে এই ভিডিওটি দেখুন।

সাথে থাকুন টেকটিউনসে

 

 

আমি মিলন , বরিশাল জেলায় আমার জন্ম । প্রযুক্তিকে ভালবাসি, জানতে চাই, জানাতে চাই ।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.