Quantcast

ব্লক মার্কেটিং এর জন্য গুরুত্বপূর্ণ বিষয়সমূহ

0 টিউমেন্টস
240 দেখা
জোসস করেছেন
0 0 0 0
আউটসোর্সিং

ব্লক মার্কেটিং এর জন্য গুরুত্বপূর্ণ বিষয়সমূহ

ব্লক মার্কেটিং যথাযথভাবে করার জন্য বেশকিছু গুরুত্বপূর্ণ নিয়ম-কানুন এবং কৌশল নিয়মিতভাবে অনুসরণ করা প্রয়োজন। এগুলো সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলঃ

ব্লগে নিয়মিত লেখালেখি করাঃ শুধু নামে একটি ব্লগ তৈরি করে রেখে দিলে চলবে না এখনে মার্কেটিং করার জন্য নিয়মিতভাবে পণ্য, ব্র্যান্ড  বা সেবা সম্পর্কে লেখালেখি চালিয়ে যেতে হবে। ব্লগটি যদি কন্টেন্ট দিয়ে আপডেট করা না থাকে তবে সেখানে কখনোই ক্রেতা পুনরায় ভিজিট করতে আসবে না। ব্লগ কতটা নিয়মিত তার উপরে এখানে আসা টার্গেট ক্রেতা এবং তাদের কনভার্সন রেতটা নির্ভর করে।

ব্লগ টিউনের বা আর্টিকেলের টাইটেলঃ ব্লগ টিউন বা বা আর্টিকেলের টাইটেলটি খুবই গুরুত্বপূর্ণ। এখনকার সব মানুষ সর্বদাই খুবই ব্যস্ত। তাদের পক্ষে কোন কিছু পুরোটা পড়ে তার সম্পর্কে ধারণা নেওয়া সম্ভব নয়। কোন কিছু পড়ার আগে মানুষ এর টাইটেল, হেডিং প্রভৃতি দেখে এটি পড়বে নাকি পড়বে না সে সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে থাকে।

অল্প কিন্তু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে টিউন বা আর্টিকেল রচনাঃ ব্লগের টিউন বা আর্টিকেল টি বিশাল করে কোন লাভ নেই। পণ্য, ব্র্যান্ড  বা সেবাকে জনপ্রিয় করতে অল্প কিন্তু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে পোস্টটি সাজাতে হবে।

ছবি বা ভিডিও যোগ করাঃ ব্লগ টিউন বা আর্টিকেল টি আকর্ষণীয় করতে ছবি ছাড়া উপায় নেই। ছবি না থাকলে ক্রেতা ঐ টিউনে আগ্রহী হবে না। আবার ছবি নির্বাচনেও সতর্কতা প্রয়োজন।

ব্লগ লিংক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করাঃ ব্লগ লিংককে নিয়মিতভাবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে হবে। এর ফলে ঐ ব্লগ পোস্টটি প্রচুর ভিউয়ার পেতে সক্ষম হবে।

ব্লগে নিয়মিত রেসপন্স করাঃ একটি ব্লগ বা আর্টিকেল পোস্টটির পর এর ভিউয়ারদের জন্য নিয়মিত রেসপন্স করতে হবে। এটি ব্লগ মার্কেটিং এর খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

পপ-আপ্স যুক্ত করণঃ পপ-আপ্স যুক্ত করণ ব্লগ মার্কেটিং এ বেশ সুফল এনে দিতে পারে।

বিস্তারিত তথ্যের জন্য আমাদের ওয়েব সাইটে ভিজিট করতে পারেন।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো