ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০৬] :: প্রফেশনাল ফ্রিলেন্সার হতে চাইলে ইউটোবার হয়ে উঠুন

আসসালামু আলাইকুম, বেশ কিছুদিন পর আবারও আপনাদের সামনে নতুন একটি টিউন নিয়ে আসলাম। কিছু ব্যস্ততার জন্য নতুন টিউন নিয়ে আসতে পারি নি। ইউটোব থেকে ইউটোবার হয়ে অনলাইনে আয় করা এখন বেশ জটিল প্রক্রিয়া হয়ে দাড়িয়েছে। এই টিউনে আমি সহজ কিছু ট্রিকস নিয়ে আলোচনা করব যার সাহায্যে আপনারা সহজেই আপনাদের একাউন্ট বা চ্যানেল এক্টিভ করতে পারবেন।

ADs by Techtunes tAds

ধারাবাহিক চেইন টিউনের পূর্বপ্রকাশিত টিউনগুলো

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০১] :: ফ্রিলেন্সিং মার্কেটের প্রতিযোগীতায় ঠিকে থাকতে নিজেকে আপডেট করুন

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০২] :: কোন টাকা ইনভেস্ট না করে যেভাবে ফ্রিলেন্সিং শুরু করবেন

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০৩] :: অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে টাকা আয় সাথে একটি পিডিএফ ইবুক ফ্রি

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০৪] :: প্রথমেই ব্যবসা করতে যাবেন না ক্লায়েন্টের সাথে ভালো সম্পর্ক গড়ুন

ফ্রিলেন্সিং গাইড ২০১৮ আপডেট [পর্ব-০৫] :: ফ্রিলেন্স আউটসোর্সিংয়ে প্রফেশনালী ইমেল মার্কেটিংয়ের বহুমুখী ব্যবহার

ইউটোবের নতুন ট্রামস এন্ড কন্ডিশন - ইউটোবে কাজ শুরু করার আগে নতুন ট্রামস এন্ড কন্ডিশন নিয়ে আলোচনা করা উচিত। একটি চ্যানেলকে গুগলের এডের জন্য আবেদন করতে হলে প্রথমেই সেই চ্যানেলে কমপক্ষ্যে ১ হাজার সাবসক্রাইভার এবং ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকা প্রয়োজন। তাহলে বেশ কিছু প্রস্তুতি নিয়ে একটি দীর্ঘ মেয়াদী পরিকল্পনা হাতে নেয়া উচিত।

কি ভাবে প্রস্তুতি নেয়া যেতে পারে? প্রথমেই এমন একটি টপিক নির্বাচন করে আপনার চ্যানেলে ভিডিও আপলোড করতে হবে যেখানে কমপক্ষ্য ২ শত ভিডিও পাবলিশ করা যায়। যেহেতু আমাদের টার্গেট ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম তাই ভিডিওগুলো এমনভাবে তৈরি করতে হবে যেন ইউজার ভিডিওটির একটি অংশ দেখে পুরো ভিডিও দেখার জন্য আগ্রহী হয় এবং সবগুলো ভিডিও দেখে। ভ্রমণ কাহিনী, কবিতা, গান, শর্ট ফিল্ম, প্রডাক্ট রিভিউ, ফানি ভিডিও ইত্যাদি যে বিষয় নিয়েই ভিডিও তৈরি করেন না কেন মনে রাখতে হবে যেন ভিডিও দেখার জন্য ভিজিটর আগ্রহী হয়। পরবর্তী ভিডিও দেখার জন্য সাবসক্রাইভ করতে আগ্রহী হয়।

অনলাইন প্রমোশন - সহজে চ্যানেলটি ইউটোব পার্টনার প্রোগ্রামের অংশ করতে চাইলে কিছু অনলাইন টুলসের সহায়তা নেয়া যেতে পারে। অনলাইনে বেশ কিছু টুলস ও ওয়েবসাইট পাওয়া যায় যার সাহায্যে আপনার চ্যানেলের জন্য ওয়াচ টাইম বাড়াতে পারেন। আপনি একটি ভিডিও যদি দেখেন সেসব সাইট থেকে তবে আপনি কিছু পয়েন্ট পাবেন। এই পয়েন্ট ব্যবহার করে আপনার নিজের ইউটোব ভিডিও সাবমিট করতে পারেন। তাহলে অন্যরা আপনার ভিডিও দেখতে পাবে। shortcutearn.com এই ওয়েবসাইটটি এই সুবিধা দিয়ে থাকে। এখানে আপনি একটি একাউন্ট খুলে লগিন করার পর দেখতে পারবেন watch4watch একটি অপশন আছে। সেখানে দেখবেন কিছু ভিডিও দেখাচ্ছে। এই ভিডিওতে ক্লিক করে দেখলে কিছু সময় পর দেখবেন সেখানে কনফার্ম অপশন আসবে। কনফার্ম করার পর আপনার একাউন্টে ১ টি ওয়াচ পয়েন্ট যোগ হবে। এভাবে ১৫ টি ওয়াচ পয়েন্ট হলেই আপনার ভিডিও সাবমিট করতে পারবেন। ফলে অন্য ইউজাররা আপনার ভিডিও দেখতে পাবে।

ADs by Techtunes tAds

এরকম বেশ কিছু সাইট আছে যেগুলোর সাহায্যে সাবসক্রাইবও বাড়াতে পারবেন। তবে সাবসক্রাইব প্রতিদিন ১৫-২০ টার বেশী এভাবে নেয়া উচিত না। তা হলে একাউন্ট ব্যান হতে পারে।

একটি প্লান করুন এবং কাজ শুরু করুন। সঠিক প্রক্রিয়ায় কাজ করলে মাত্র ২ মাসের মধ্যেই একটি চ্যানেলকে ইউটোব পার্টনার প্রগ্রামের জন্য প্রস্তুত করে তুলা সম্ভব। সব থেকে বেশী যে বিষয়ে মনযোগ দিতে হবে তা হল ভিডিও কন্টেন্ট। প্রয়োজনে কাগজে কলমে ভিডিও কন্টেন্ট প্রস্তুত করুন।

আপনাদের আগ্রহ থাকলে আমি পরবর্তীতে ভিডিওসহ টিউন করব। ধন্যবাদ

ADs by Techtunes tAds
Level 0

আমি ওবায়দুল হক। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 51 টি টিউন ও 109 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 2 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

লিজেন্টদের কমিউনিটি টিটি তে আমার মতো সামান্য এক টিউনার আপনাদের সাথে থাকতে পেরে খুবই ভালো লাগছে। আমি খুবই ক্ষুদ্র একজন ওয়েব ডেভলাপার। যেকোন ইকমার্স ওয়েবসাইট ডেভলাপ করতে আমার সাথে যোগাযোগ করতে পারেন। পিএইচপি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে যেকোন ডায়নামিক ওয়েবসাইট ডেভলাপ করতে যোগাযোগ করুন। http://websoftltd.com Mobile: 01718023759 http://www.fb.com/obaydul.shipon


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

Level 0
ডাটা এন্ট্রি কাজ করে এত সহজে টাকা উপার্জন সত্যি ভাবা যায়না https://www.techtunes.com.bd/other/tune-id/567794