Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

অনলাইনে ক্যারিয়ার গড়তে চান? সফলতার একটাই শর্ত নাছোড়বান্দা হতে পারবেন?

অনলাইনে ক্যারিয়ার গড়া এ যুগে আর অসম্ভব নয়। অসংখ্য সফলতার রেকর্ড আছে। কাজেই আপনি আমিও পারবো ইনশাআল্লাহ। আসুন এ বিষয়ে কিছু আলোচনা করা যাক।

ADs by Techtunes tAds

কেন ইন্টারনেটে ক্যারিয়ার গড়তে চান?

সিদ্ধান্ত নেয়ার আগে প্রথমে নিজের কাছেই পরিস্কার হতে হবে কেন আপনি এখানে ক্যারিয়ার গড়তে চাইছেন? চাকুরী পাওয়া বা ব্যাবসা করা নাগালের বাইরে বা অসম্ভব মনে হচ্ছে? নাকি অন্য কাজের পাশাপাশি বাড়তি কিছু উপার্জন করতে চাইছেন?
ব্যক্তিগতভাবে আমার নিজের ক্ষেত্রে এক কথায় এটা ভালোলাগে, আনন্দ পাই তাই আমি এ পথে চেষ্টা করি।
একেকজনের ক্ষেত্রে একেকরকম কারণ থাকতে পারে।

এ বিষয়ে আপনার যোগ্যতা কি?

যে কোনো কাজ শুরু করতে হলেই যোগ্যতা অভিজ্ঞতার প্রশ্নটি চলে আসে। এ ব্যাপারেও আসবে। আপনার যোগ্যতা দক্ষতার উপরেই নির্ভর করবে আপনি কি ধরনের কাজ করবেন ইন্টারনেটে। এক্ষেত্রে দক্ষতা হতে হবে অবশ্যই কম্পিউটার, ইন্টারনেট সংক্রান্ত। বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার উপর নির্ভর করে ভিন্ন ভিন্ন কর্মক্ষেত্র রয়েছে ইন্টারনেটে।

আপনার নিজস্ব কোনো পছন্দ রয়েছে?

আপনার যদি নির্দিষ্ট কোনো বিষয়ে পছন্দ থাকে অর্থাৎ যেটা করতে আগ্রহ হয় বা আনন্দ পান সেটি দিয়েই শুরু করতে হবে। আমার মতে সফল হতে হলে আপনার কোনো বিষয়ে নিজের ভেতর থেকেই আগ্রহ তৈরি হতে হবে। কারণ যে বিষয়েই কাজ করেন সফল হতে হলে আপনাকে ক্রিয়েটিভ হতেই হবে! আর ভেতর থেকে অদম্য আগ্রহ বা তাগিদ না আসলে ক্রিয়েটিভ হওয়া যায়না! এখানে কেউ আপনাকে সবকিছু হাতে কলমে শিখিয়ে দেবেনা। কিছু গাইডলাইন পাবেন আর বাকিটুকু নিজের চেষ্টায় খুঁজে খুঁজে শিখে নিতে হবে।

কি কি কাজের অপশন আছে?

অনেক ধরনের কাজের অপশন রয়েছে। যাদের এ বিষয়ে সামান্য আগ্রহও আছে তারা ইতোমধ্যেই জেনেছেন কমন কিছু কাজ সম্পর্কে। যেমন: ওয়েবডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, এডভার্টাইজিং, সিপিএ, এফিলিয়েট মার্কেটিং ইত্যাদি। সব বিষয়ে আমার অভিজ্ঞতা নেই তাই সব বিষয়ে অযথাই কথা বাড়াতে চাইনা।

এসব নিয়ে আলোচনার কারণ কি?

ADs by Techtunes tAds

আমি নিজে গুগল এডসেন্স নিয়ে কাজ শুরু করেছি। এছাড়া আমাজন এফিলিয়েট মার্কেটিং নিয়েও কাজ করেছি। আমার আগ্রহ এবং অভিজ্ঞতা আপাতত এ দুটো বিষয়েই। আমার সামান্য অভিজ্ঞতাগুলো আপনাদের সাথে শেয়ার করতে চাই ধারাবাহিকভাবে। কাজেই যাদের আগ্রহ হয় আমার লেখাগুলো পড়তে পারেন। আশা করি নতুন যারা চেষ্টা করছেন তাদের কাজে লাগতে পারে। তবে মূল আলোচনা হবে আমার নিজের ব্লগে। লেখাগুলো পড়তে থাকুন। যে কোনো প্রশ্ন করতে পারেন। উত্তর জানা থাকলে দেয়া হবে দ্রুত। আগ্রহীদের সাথে সবসময় যোগাযোগ রাখতে চাই। আসুন সবাই মিলে নিজেদের এবং নিজের দেশকে এগিয়ে নিয়ে যাই। আপনার আমার ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেস্টাতেই অনেক কিছুর পরিবর্তন হতে পারে। ভালো কিছু হতে পারে। এজন্য পরস্পরের সহযোগী হয়ে কাজ করতে হবে।

আমার আবোল তাবোল ব্লগ।

ADs by Techtunes tAds

আমি আশরাফুল ইসলাম। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 1 বছর 1 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 19 টি টিউন ও 2 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 2 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

ডাটা এন্ট্রি কাজ করে এত সহজে টাকা উপার্জন সত্যি ভাবা যায়না
https://www.techtunes.com.bd/other/tune-id/567794

ফেসবুক থেকল ইনকাম করতে চাইলে নিচের লিংকে যান।।

https://likesplanet.com/register.php?ref=leburs

বিস্তারিত জানতে http://rushbd.blogspot.com এ যান।