Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

বিনামূল্যে আউটসোর্সিং এবং হ্যাকিং শিখে নিজের লাইফ পাল্টে ফেলুন

আপনি যদি ফেসবুকে সাকিব আল হাসানকে মেসেজ করেন তাহলে কি তিনি রিপ্লাই করবেন কিংবা স্বয়ং আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মেসেজ করলে তিনি কি সাড়া দিবেন? নিশ্চয়ই না কেননা আপনি তেমন গুরুত্বপূর্ণ কেউ নন আর তিনি হলেন জগত বিখ্যাত সফল সেলিব্রেটি।
অর্থাৎ জেনে রাখুন লাইফে সফল হতে হলে আপনার নিজেকে গড়ে নিতে হবে, আপনাকে অন্যের নিকট গুরুত্বপূর্ণ কেউ তৈরী করা জানতে হবে।
তেমনি ফেসবুকে এক প্রকার সেলিব্রেটি হলো হ্যাকারেরা যারা নিমিষেই চোখের পলকে হ্যাক করে ফেলতে পারে যেকোন ওয়েবসাইট; আবার ইন্টারনেটে সফল ব্যক্তিত্বের তালিকায় ফ্রিল্যান্সারদের অবস্থান সবার উপরে।
যেমন আলিবাবা কিংবা গুগল এর প্রতিষ্ঠাতা অথবা মাইক্রোসফটওয়্যার এর জনক তারাও কিন্তু আপনার আমার মতোই মানুষ, শুধুমাত্র পার্থক্যটা হলো ব্রেইনের। তাদের মাথার ঘিলুর চেয়ে যে আপনার মাথায় ঘিলু একটু কম এমনটি নয় বরং সায়েন্স বলে পৃথিবীর প্রায় সবার ব্রেইন গড়পরতা ভর (ওজন) এবং গড়ন প্রায় একই তাহলে তফাতটা কি?
মূল তফাত হলো সফল ব্যক্তিরা তাদের ব্রেইনকে একটি নির্দিষ্ট দিকে ফোকাস করে এগিয়ে চলে আর আমাদের চিন্তা চেতনা বিক্ষিপ্ত হয়ে সোনার হরিণ খুজতে খুজতে মরিচিকার পিছে নষ্ট করি।
আসুন হ্যাকিং শিখি:
বস্তুত হ্যাকিং মানেই ক্রাইম নয় বরং হ্যাকিং একটা আর্ট। মনে করুন আপনি অনেক সাধ করে একটি ওয়েবসাইট বানাতে ডোমেইন হোস্টিং কিনেছেন, ওয়েব ডিজাইন করেছেন এবং হয়তো গুগল এডসেন্স বসিয়ে কিছু ইনকাম করাও শুরু করেছেন এখন যদি একজন হ্যাকার সেটা হ্যাক করে তবে কেমন লাগবে ভাবুন তো?
মূলত হ্যাকিং শিখেই আপনি নিজে নিজে আপনার ওয়েবসাইট এর সিকিউরিটি দিতে পারায় স্বার্থক হ্যাকিং লার্নিং।
আবার কেউ যদি আপনাকে ফেসবুকে কোন প্রকার মেসেজ কিংবা ফটো নিয়ে ব্ল্যাকমেইল করে তবে নিজেকে বাঁচাতে শত্রুর ফেসবুক আইডিতে হ্যাকিং হানা দেওয়া তো মন্দ কিছু নয়।
একইরূপ হ্যাকিং শেখা এক প্রকার নেশা তাই কোডিং, প্রোগামিং আর সফটওয়ার এর ফাক ফোকড় এনালাইসিস করে আপনি নিজেও হয়ে যেতে পারেন একজন বিশ্ব বরেণ্য হামজা বেনদালভেজের মতোন মহৎ হ্যাকার।
আসুন আউটসোর্সিং শিখি:
আমরা ইন্টারনেটের ৯৫% সময় ব্যায় করি টাইমপাস হিসেবে অথচ এই সময়টাকে যদি কাজে লাগানো যায় তবে আপনার আর চাকুরীরর পিছে ঘুরে সময় নষ্ট করার প্রয়োজন হয় না। আমার কথা অবিশ্বাস করলে একটু কষ্ট করে গুগল সার্চ করে দেখুন একজন সফল ফ্রিল্যান্সার এর মাসিক ইনকাম কতো?
একজন সফল ফ্রিল্যান্সার প্রতিমাসে লাখ টাকাও ইনকাম করতে সমর্থ হন যার পেছনে ২ টা মূলমন্ত্র কাজ করে (১) চেষ্টা, নিষ্ঠা, পরিশ্রম (২) উপযুক্ত জ্ঞান।
আউটসোর্সিং এর জগতে আপনি ফ্রিল্যান্সার হিসেবে ওয়েবসাইট বিল্টআপ, ওয়েব ডেভলপিং, ওয়েবসাইট ডিজাইন, গ্রাফিক্স, কনটেন্ট রাইটিং এর মতোন কাজ করতে পারেন। মূলত আমাদের দেশে আপনি একই কাজ করে যেখানে ২০০/৩০০ টাকার জন্য হাই হুতাশ করেন সেখানে বাইরের দেশে এই একই কাজের জন্য ৫০০০ থেকে ১০০০০ টাকা পর্যন্ত ডিমান্ড করতে পারেন (ক্ষেত্র বিশেষে)। সুতরাং ঘরে বসে ভালো ডিমান্ডে এবং উপযুক্ত রেপুটেশনের সহিত রেস্পেক্টিভ ইনকাম করার নামই হলো আউটসোর্সিং।
এছাড়াও গুগল এডসেন্স এর সহায়তায় ওয়েবসাইট হতে আর্নিং, অনলাইন মার্কেটিং, ক্রিপ্টোট্রেডিং, সিপিএ মার্কেটিং, ইমেইল মার্কেটিং করেও সফলতার সিড়ি বাইতে পারেন।

ADs by Techtunes tAds

কে শিখাবে আউটসোর্সিং আর হ্যাকিং?
মূলত এই দুনিয়াতে ফ্রি বলে কিছু নেই কেমনা ফ্রি পাওয়া আলকাতরার মাঝেও খাঁদ মেশানো থাকে।
আবার আউটসোর্সিং কোর্স করানোর নামে টাকা মেরে খাওয়া পাবলিক কিংবা কোর্স করানো সিডি কিংবা ভিডিও বিক্রি করা মানুষেরাও নাকি আউটসোর্সিং গুরু? হোয়্যাট এ ননসেন্স বুলশিট আইডিয়া?
আশাকরি [যেহেতু ফেসবুকেই আমরা বেশীরভাগ অবসর অপচয় করি তাই এই ভার্চুয়ালের কিছুটা সময় অন্তত শিক্ষার কাজে ব্যায় করি, হয়তো এই ক্ষুদ্র সময়টুকুই আপনার লাইফটা বদলে দিতে পারে]। ফেসবুকে হ্যাকিং এবং আউটসোর্সিং শিখতে [ক্লাস বাই ক্লাস] যুক্ত হতে পারেন Cyber City গ্রুপে জয়েনিং লিংক → https://m.facebook.com/groups/224028951755690
গ্রুপে যুক্ত হওয়ার শর্ত:
(১) গ্রুপটি সকলের জন্যই উন্মুক্ত এবং বিনামূল্যো সবাই সেখান হতে আউটসোর্সিং এবং হ্যাকিং সাম্যক শিখতে পারেন।
(২) গ্রুপ যুক্ত থাকার প্রধান শর্তই হলো আপনাকে শিখতে হবে তাই গ্রুপে জয়েন করেই যে আপনি সাকসেসফুল হয়ে গেলেন এমনটি ভাববেন না, বরং প্রতিটি ক্লাস ভালো মতো অধ্যায়ন করা এবং না বুঝতে পারলে তা Comment Box এ জিজ্ঞাসা করে জেনে নেওয়া তথাপি আপনাকে শেখার বেলার নিষ্ঠাবান হতে হবে।
(৩) কেবলমাত্র যারা আউটসোর্সিং এবং হ্যাকিং শিখতে আগ্রহী তারাই জয়েন করার অনুরোধ রইলো কেননা আমি চাইনা লাখ লাখ মেম্বারের গ্রুপ হউক আমি চাই মাত্র ১ জন মেম্বার হলেও তিনি যেন আদতে শেখার প্রতি নিষ্ঠাবান হউন।
[উল্লেখ্য গ্রুপে একটি ক্লাস আউটসোর্সিং এরপরের ক্লাস হ্যাকিং এভাবেই চলবে]
Cyber City গ্রুপ জয়েনিং লিংক → https://m.facebook.com/groups/224028951755690
ধন্যবাদ

ADs by Techtunes tAds
Level 5

আমি আসিফ ইব্রাহীম। Tech Expert, Bangladesh Cyber Security, Dhaka। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 5 মাস 3 সপ্তাহ যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 32 টি টিউন ও 32 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 14 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 10 টিউনারকে ফলো করি।

Technology Expert


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস