Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

ট্র্যাক করুন আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোন, মানিব্যাগ, ল্যাপটপ। সেরা ৮ টি ডিভাইস ট্র্যাকিং প্রোডাক্ট

জিনিসপত্র হারিয়ে ফেলার রোগটা অনেকেরই আছে। কারো কারো তো এই রোগ ভয়ংকর আকার ধারণ করেছে। এর প্রধান কারণ আমরা সাথে কিছু নিয়ে পরে তার কথা ভুলে যাই। তাই তা সেখানেই ফেলে আসি। পরে খুঁজতে খুঁজতে হয়ত পাওয়া যায় জিনিসপত্র। অনেকসময় চিন্তাই করে পাওয়া যায় না যে আসলে আমরা ফোন বা চাবি কই রেখে এসেছি। চাবি হারানো যে কতোটা ঝামেলার শুধু তারাই জানে যাদের নিয়মিতই চাবি হারায়। আমি যে কতবার চাবি হারিয়েছি নিজেই জানি না। চাবি তো তাও হারালে কেনা যায় কিন্তু দামি জিনিসপত্র যেমন ফোন, মানিব্যাগ হারিয়ে গেলে কি রকম ঝামেলা হতে পারে বুঝতেই পারছেন।

ADs by Techtunes tAds

তাই হারানো জিনিস খুঁজে পেতে আমরা প্রযুক্তির সাহায্য নিতেই পারি। এবং বাজারে এমন এমন অনেক ডিভাইস আছে যেগুলো দিয়ে আপনি আপনার হারানো চাবির রিং কিংবা স্মার্টফোনকে খুঁজে বের করতে পারবেন। এছাড়াও আপনার গাড়ির নিরাপত্তার জন্য এরকম অসংখ্য স্মার্ট ডিভাইস আছে, যেগুলো ব্যবহার করে আপনি আপনার গাড়িকে ট্র্যাক করতে পারবেন। অর্থাৎ বুঝতে পারবেন গাড়িটি কথায় আছে। আবার আপনার সাধের কোন জিনিস যদি হারিয়ে যায় তবে তাও খুঁজে বের করতে পারবেন।

কোন জিনিস হারিয়ে গেলে সেগুলোকে খুঁজে বের করতে আপনাকে সাহায্য করতে পারে এমন ৮টি অসাধারণ ট্র্যাকিং ডিভাইস নিয়ে আজকের এই টিউন। চলুন শুরু করা যাক।

টাইল(Tile)

বাজারে আমার দেখা সবচেয়ে ভালো ট্র্যাকিং ডিভাইস হলো টাইল। কোন জিনিস খুঁজে বের করতে আপনার যেসব ফিচার দরকার তার প্রায় সবগুলোই আপনি টাইলে পাবেন। এই ডিভাইসটি খুব ছোট এবং বিভিন্ন সাইজ এর পাওয়া যায়। এবং আপনি চাইলে এই স্মার্ট ট্র্যাকিং ডিভাইসটিকে যেকোনো কিছুর সাথে লাগিয়ে রাখতে পারবেন। যেমন-চাবির রিং, ল্যাপটপ, টিভি রিমোট সহ এমনকি আপনার মানিব্যাগ এর সাথেও আপনি এই ডিভাইসটি লাগিয়ে রাখতে পারবেন।

কোন জিনিস টাইল এর মাধ্যমে ট্র্যাক করার জন্য আপনি আপনাকে টাইল অ্যাপ ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে আপনার স্মার্টফোন দিয়ে দেখতে পারেন আপনার ডিভাইসটি কই আছে। কিংবা অ্যাপের মাধ্যমে টাইল ডিভাইসটিতে সিগন্যাল পাঠাতে পারেন। এতে ডিভাইসটি যদি ১০০ফিট এর মধ্যে থাকে তাহলে বেজে উঠবে। তাহলে আপনি জেনে যাবেন আপনার জিনিসটি কই আছে। এই ডিভাইসটির ব্যাটারি প্রায় বছরখানেক থাকে। কিন্তু আপনি টাইল এর ব্যাটারি চেঞ্জ করতে পারবেন না।

দামঃ প্রতিটি ২৫-৩০ ইউএস ডলার।

ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

লোক্কা(Locca)

টাইল অবশ্যই একটি ভালো ডিভাইস ট্র্যাকার। কিন্তু আপনি যদি আরো আধুনিক এবং উন্নত ট্র্যাকার চান তবে লোক্কা আপনারই জন্য। কারণ বিভিন্ন জিনিস খুঁজে বের করার পাশাপাশি নিরাপত্তা দিতে পারে এই ডিভাইস। এবং পৃথিবীর যে জায়গায়ই আপনার জিনিস থাকুক না কেন আপনি তা ট্র্যাক করতে পারবেন। কারণ এই ডিভাইস ব্লুটুথ, মোবাইল নেটওয়ার্ক দিয়ে কাজ করতে পারে।

এই ডিভাইসটি আকারে ছোট এবং ওয়াটার প্রুফ। এবং যথেষ্ট শক্ত। তাই নিছে পরে গেলেও ভাঙ্গে না। এই ডিভাইসটি এখনো বাজারে আসে নি। তবে এ বছরের শেষ দিকে বাজারে ছাড়া হবে। আপনি যদি এরকম একটি স্মার্ট ট্র্যাকার চান তাহলে দেরি না করে প্রি-অর্ডার করে ফেলুন।

ADs by Techtunes tAds

প্রি-অর্ডার করতে এখানে ক্লিক করুন।

হাম(Hum)

হাম যদিও একটি স্মার্ট কার অ্যাসিস্ট্যান্ট, তবুও এটার অনেক উন্নত ট্র্যাকিং সিস্টেম আছে। তাই আপনি চাইলে এটি দিয়ে আপনার গাড়ি কথায় আছে তা খুঁজে বের করতে পারেন। এছাড়াও আপনি এর মাধ্যমে দেখতে পারবেন আপনার গাড়ি কই কই ছিলো। এছাড়াও আপনি অ্যালার্ম সেট করতে পারবেন, যে গাড়ি যদি কোন নির্দিষ্ট এলাকায় যায় তখন আপনাকে এই স্মার্ট ডিভাইসটি জানিয়ে ডিবে। এছাড়াও এই হাম ডিভাইসটি দিয়ে গাড়ির বিভিন্ন জিনিসের উপর নজর রাখতে পারবেন।

দামঃ ৩০ ইউ.এস ডলার এর মত। এবং তারপরে অ্যাক্টিভ করতে আরো ২০ ইউ.এস ডলার লাগবে। এবং প্রতি মাসে আপনাকে ১০ ইউ.এস ডলার করে ফি দিতে হবে।

এই ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

ক্লিক’ন ডিগ(Click’n Dig)

আপনি যদি সিম্পল কিন্তু কাজের ডিভাইস ট্র্যাকার কিনতে চান তাহলে এই ডিভাইসটি কিনতে পারেন। কারণ এই ডিভাইসটি সাইজে ছোট। এবং খুব সহজেই আপনি এই ডিভাইসটি আপনার ফোন, চাবির রিং বা অন্য কোণ জিনিসে লাগাতে পারেন। এই ডিভাইসটির ট্র্যাকার এর সাথে একটি ট্রান্সমিটার আছে। এবং সেই ট্রান্সমিটারে বিভিন্ন কালার এর সুইচ আছে। আপনি যেই ট্র্যাকার কিনবেন সেটির কালার অনুযায়ী আপনি সুইচ চাপলেই আপনার ট্র্যাক বেজে উঠবে। সাউন্ড এর পাশাপাশি এই ট্র্যাকারে লাগানো লাইটটি জলে উঠবে। এটি ৮০ফুট দূরত্ব পর্যন্ত কাজ করে।

এই ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

হুইসেল(Whistle)

আপনার যদি পোষা প্রাণী যেমন কুকুর, বিড়াল থাকে তাহলে আপনি এই ডিভাইসটির মাধ্যমে তাদের ট্র্যাক করতে পারবেন। এবং আপনার আদরের পেট কোথায় আছে তা খুঁজে বের করতে আপনাকে সময় নষ্ট করতে হবে না। এটি জি.পি.এস, মোবাইল নেটওয়ার্ক বা ওয়াইফাইতেও কাজ করতে পারে।

ADs by Techtunes tAds

লোকেশন ট্র্যাক করার পাশাপাশি হুইসেল আপনার কুকুর বা বিড়ালের ফিটনেস ট্র্যাক করতে পারবে। অর্থাৎ আপনার পেট কতটুকু ঘুমালো তা আপনি এই ডিভাইস এর মাধ্যমে জানতে পারবেন। এই ডিভাইসটি কিনতে আপনার ৮০ ইউ.এস ডলার লাগবে। সাথে প্রতি মাসে প্রায় ১০ ইউ.এস ডলার বা ৮০০ টাকার মত মাসে মাসে ফি দিতে হবে।

ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

লাপা(Lapa)

লাপা কিছুটা টাইল এর মতই কাজ করে। কিন্তু এতে কিছু বেশি ফিচার আছে। আপনি যখন কোন জিনিসে এই ডিভাইসটি ব্যবহার করবেন তখন যদি আপনি ডিভাইসটি থেকে দূরে সরে যান তবে লাপা অ্যাপ আপনাকে ইনফর্ম করবে। এই ফিচারটি আপনাকে আপনার জিনিসপত্র হারিয়ে ফেলা থেকে বিরত রাখবে। এর সাথে এই ডিভাইসে আছে ৯০ডিবি সাউন্ড করতে পারে এমন স্পিকার এবং ফ্ল্যাশ লাইট। এছাড়াও আপনি প্রায় ২০০ফিট দূর থেকেও এই ডিভাইসটিকে ট্র্যাক করতে পারবেন।

দামঃ ৩০ ইউ.এস ডলার বা ২৮০০ টাকা।

ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

ট্র্যাকার(TrackR)

এটি একটি কয়েন সাইজড স্মার্ট ডিভাইস ট্র্যাকার। যেটি দিয়ে আপনি খুব সহজে বিভিন্ন জিনিস ট্র্যাক করতে পারবেন। এবং এটি অনেক স্মার্ট। এই ট্র্যাকিং ডিভাইসটি আপনাকে বলে দিবে যদি আপনার ডিভাইসটি আপনার থেকে দূরে সরে যায় আপনি সেটি কোথাও ফেলে আসেন। এটি ব্লুটুথ দিয়ে কাজ করে এবং ১০০ফিট দূর থেকে কাজ করতে পারে। এছারাও আপনি চাইলে এই ট্র্যাকারটিতে নিজের নাম ঠিকানা প্রিন্ট করে নিতে পারেন।

দামঃ ৩০ ইউ.এস ডলার বা ২৪০০ টাকা।

ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

ADs by Techtunes tAds

পেব্লিবি ফাইন্ডার(Pebblebee Finder)

ডিজাইনের দিক থেকে চিন্তা করতে গেলে পেব্লিবি ফাইন্ডার এর ডিজাইন সমচেয়ে সুন্দর। দেখেতে গোল। এতে আছে অনেক উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি বাজার। এবং এল.ই.ডি লাইট। এটির ব্যাটারি প্রায় এক বছর থাকে। তবে আপনি ব্যাটারি চাইলেই পরিবর্তন করতে পারবেন।

দামঃ ৩০ ইউ.এস ডলার বা ২৪০০ টাকা।

ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন।

আশা করি এতক্ষণে স্মার্ট ডিভাইস ট্র্যাকার সমর্পকে আপনাদের ভাল ধারণা হয়ে গেছে। আপনি যদি এগুলো কিনতে চান তবে দেখে নিন তারা বাংলাদেশে শিপমেন্ট দেয় কিনা। প্রায় সবাই ইন্টারন্যাশনাল শিপমেন্ট দেয়। তাও দেখে নিবেন কেনার আগে। আমি এখানে ৮টি প্রোডাক্ট এর কথা বলেছি। এর মধ্যে  আপনার যেটি ভাল লাগে সেটি নিতে পারেন।

আমি আশরাফুল ফিরোজ। প্রতিদিন আপনাদের নতুন কিছু দেয়ার চেষ্টা করি। টিউনটি সম্পর্কে আপনার মতামত অবশ্যই জানাবেন। আর আমার আরো টিউন দেখতে চাইলে আপনার টেকটিউনস প্রোফাইল থেকে ঘুরে আসুন। সবাইকে টিউনটি পরার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি আশরাফুল ফিরোজ। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 3 বছর 10 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 77 টি টিউন ও 36 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 2 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস