Quantcast

SEO Experts দের জন্ন্যে কিছু শিক্ষনীয় টিপস ।( নতুনদের ও কাজে লাগবে)

13 টিউমেন্টস 1,113 দেখা প্রিয়
এসইও

হেল্লো ভাই ও বোনেরা।
সবাইকে সালাম আদাব জানিয়ে আমার ১ম টিউন টি শুরু করতেছি। আমি অনেক দিন ধরে TechTunes করব ভাবতেছি কিন্তু কোন Topic  নিয়া টিউন করব পাইতেছিলাম নাহ, এখন পাইলাম এন্ড টিউন করার জন্ন্যে প্রস্তুত হইলাম। এখন আজাইরা পেছাল না পাইরা কাজের কথায় আসি। ১ বছর আগে থেকে SEO এর কাজ করতাছি But অনেক কাজ পাউল করছি। আমরা অনেকে এবং যারা NEW SEO Worker তারা অনেকে বাল্ক(MASS) লিঙ্ক বুইল্ডিং করি(আমিও করতাম)। কিন্তু ২০১৩ এ গোগল SEO এর উপর Analyzed করে দেখা গেছে যে, বাল্ক লিঙ্ক বুইল্ডিং ব্লাক-হাট SEO এর ভিতরে পরে।

ফুল সাইট SEO এর জন্ন্যে কিছু Special টিপস ঃ-

http://www.tomfanelli.com/5-tips-to-avoid-get-rich-quick-schemes-online/

 আমরা অনেকে বিশেষ করে যারা Freelancing এ SEO করি, তারা ফুল সাইট ওফ-পেজ SEO করার কাজ পাই। তারা অনেক সময় আজাইরা লিঙ্ক বানাই বাট তখন তারাতারি Result পাওয়া অসম্বভ। আপনি নিজেই ভেবে দেখেন, ক্লায়েন্টরা যদি অনলাইন থেকে ব্যাকলিঙ্ক কিনে তখন তারা অনেক বেশি লিঙ্কস পাবে অল্প মুল্যে LIKE- SEOeStoreETC. কিন্তু তারা কি বুকা যে আমাদের কাছ থেকে অনেক মুল্যে অল্প লিঙ্কস মেকইক করাবে, কিন্তু নাহ। তারা সাধারাণত জানে যে, Links Quality is Better than Quantity. তাই তারা আমাদের মত ফ্রিলেন্সারদের দিয়ে কাজ করিয়ে HIGH QUALITY লিঙ্কস মাকে করায়, এখন যদি আমরাও এই সব ব্যাকলিঙ্ক কম্পানিদের মত Links মেইক করে দেই তাহলে Client এর লাভ কি ?...
মনে করুন, আপনি একটি .co.uk ডোমেইন এর সাইট এর জন্ন্যে কাজ করতেছেন, তাহলে আপনাকে Related কিওয়ারড .co.uk ডোমেইন এর সাইট এ লিঙ্ক বানাই, So ১ম পেজ পাওয়া খুব সহজ অতি কম লিঙ্ক দিয়ে। এখন প্রশ্ন হচ্ছে এইটা যে কি করে .co.uk ডোমেইন এর ব্লগ খুজে বের করবেন।
এর জন্ন্যে প্রথমে আপনাকে GOOGLE.COM এ যেতে হবে। তারপর - Blog Tips inurl:.co.uk লিখে Search করেন দেখেন যে, সব Results গুলা .co.uk এর ডোমেইন এর সাইট বের হইছে, এখন তহ আপনি বুজে ফেলেছেন যে Blog Tips এর জায়গায় অন্ন্য কোন Keyword দিয়ে Search করে দেখেন ওই Keyword এর .co.uk ডোমেইন এ Results বের হইছে, এখন যদি আপনার Client এর ডোমেইন অন্ন্য কিছু হয় তাহলে inurl:এর পরে ডোমেইন তা লিখুন তাহলে Easily Results পাবেন।
আরেকটি টিপস হচ্ছে-
আপনার কম্পিটিটর সাইট এর ব্যাকলিঙ্ক ছেক করে অই সাইট গুলাতে লিঙ্কস মেইক করা। যেমন- আমার কম্পিটিটর সাইট হচ্ছে http://www.Reachli.com

http://www.tomfanelli.com/5-tips-to-avoid-get-rich-quick-schemes-online/
ওয়েবরাঙ্ক টুলবার দিয়া আমি আমার কম্পিটিটর সাইট এর লিঙ্কস গুলা দেখতে পারি।

 এখানে দেখেন যে, আমি "WEB RANK TOOLBAR" টোলবার ইউস করে অন্ন্য সাইট এর লিঙ্কস বুইল্ডিং গুলা দেখতাসি। এখন আপনি অইখান থেকে দেখে  আমিও আমার কম্পিটিটর এর সাইট এর লিঙ্কস করা সাইটে লিঙ্কস দিলে খুব তারাতারি রাঙ্ক পাওয়া থেকে শুরু করে Quality ফুল লিঙ্কস পাবেন যা আপনার সাইট কে Heavy করবে।
এখন আমার আর লেখতে ইচ্ছা করতাসে নাহ। হাত বেদনা করতাসে। So আজকে এই পর্যন্ত। যদি ভাল Response এন্ড উৎসাহ পাই তাহলে In Sha Allah খুব তারাতারি আরও টিপস নিয়ে হাজির হব।

---------
সময় পেলে আমার সাইট এ ঘুরে আসবেন। অইখানে অনেক SEO Tips নিয়া আলোচনা করা হইছে। কিন্তু English এ।
আমার সাইট- Tom Fanelli

Facebook এ আমি- Tarzan Ra John

http://www.tomfanelli.com/5-tips-to-avoid-get-rich-quick-schemes-online/

~~আল্লাহ হাফেজ~~

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

onek onek sundor aka post..apnake onek dhonnobad..asa kori aita onek er kaje dibe…asa kori amn valo kisu post aro pabo apnar kase thake..

    Thanks a Lot Brother.
    খুভ তারাতারি Next টিউন করার চেস্টা করব।

হুম ভাল টিপস কিন্তু বানানে অনেক ভুল ।

    ভাই কমেন্ট এর জন্ন্যে টেঙ্কু.।
    আসলে আমি বাংলা ভাল করে লেখতে পারি নাহ, এর জন্ন্যে এত বানান ভুল হইসে। NEXT টিউনে বানান শুদ্ধ করার চেস্টা করমু। 🙂

Tom Fanelli ei site ta open hoi na .

    ভাই সাইট টা ওপেন হয় কিন্তু একটু বেশি টাইম লাগে ওপেন হতে। একটু ট্রাই করেন।

হুম, জটিল টিপস 🙂 তবে বানান টা একটু ভুল আছে! ব্যাপার না, একটু চেষ্টা করলেই ঠিক হয়ে যাবে ইনশাল্লাহ 🙂 পরবর্তী টিপস এর অপেক্ষাই রইলাম……।।

    আপনাকে অনেক ধন্ন্যবাদ আল-আমিন ভাইয়া।
    আমি বাংলা লেখতে পারি নাহ, তবুও টিউন করার ইচ্চায় কস্ট করে বাংলা লিখতেছি। In Sha Allah খুব তারাতারি ভাল এন্ড শুদ্ধ বাংলা লিখে Next টিউন করব।

বানানে অনেক ভুল! 😐
আপনি Avro spell checker ব্যবহার করতে পারেন। 🙂

    জি ভাইয়া আমি জানি আমার বানানে অনেক ভুল আছে।
    In Sha Allah পরের টিউনে বানান চেক করে টিউন করব।

valo

Very satisfy to read this article. Thank you.

You are welcome to my blog: Technology Bangladesh

ভাই, webrank toolbar আপনাকে গুগল এবং বিং এর বাচক্লিঙ্ক দেখায়, কিন্তু আপ্নে চাইলে গুগল এবং বিং এর বাচক্লিঙ্ক বানাতে পারবেন না ! তাছারা গুগল এবং বিং এর বাচক্লিঙ্ক ছাড়া অন্ন বাচক্লিঙ্ক গুলু কিভাবে বের করতে হবে জানাবেন !

You must be logged in to post a Tumment.