Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

ব্লগ টিউন লেখার সময় এসইও ফ্রেন্ডলি টাইটেল এবং বিবরন লেখার একটি টিপস + একটি এসইও সম্পর্কিত টুলস

টিউন বিভাগ এসইও
প্রকাশিত

ADs by Techtunes tAds

একটি ব্লগের টিউন লিখতে এসইও ভিত্তিক বিষয়গুলো নজর দেওয়া অত্যাবশ্যক। শুধু ব্লগে টিউন লিখেই গেলেন কিন্তু পাঠকই পেলেন না তাতে আপনার বিন্দুমাত্র সফলতা নেই। আর পাঠক পাওয়ার সর্বাধিক গ্রহনযোগ্য উৎস হল বিভিন্ন সার্চ ইঞ্জিন। তবে এটাও মনে রাখবেন আপনি টিউন লিখবেন আর সার্চ ইঞ্জিন আপনার লেখা পাঠকের সামনে তুলে ধরবে তা মনে করাও বোকামোর কাজ। অর্থাৎ এজন্য আপনাকে লিখতে হবে ইউনিক এবং এসইও উপযোগী ব্লগ টিউন। আর একটি টিউনের দুটি গুরুত্তপূর্ণ অংশ হল টাইটেল বা শিরোনাম এবং ডেস্ক্রিপশন বা বিবরণ। তাই এই দুটি  বিষয়কেও যাতে সার্চ ইঞ্জিন উপযোগী করা যায় সে বিষয়ে খেয়াল রাখতে হবে। এখন প্রশ্ন হল একটি ব্লগ টিউনের  Title এবং Description কে এসইও ফ্রেন্ডলি করতে কি বিষয় লক্ষ্য রাখতে হবে?

এবার আসি আসল কথায়। একটি ব্লগ টিউনের Title এবং Description প্রথমত লিখতে হবে আকর্ষণীয়, বোধগম্য। তারপরেও প্রশ্ন থাকে যে, Title এবং Description কত ওয়ার্ড বা কত দীর্ঘ হবে? হুম, এটিই আরও জরুরী বিষয়। আপনি চাইলেই ইচ্ছেমত লিখতে পারবেন না। সরি, একটু ভুল বললাম। আপনি পারবেন কিন্তু তা এসইও ফ্রেন্ডলি হবেনা অর্থাৎ সার্চ ইঞ্জিন আপনার সেই Title এবং Description কে প্রাধান্য দিবেনা এবং গ্রহনযোগ্যতাও পাবেনা।

তাহলে Title এবং Description কে এসইও ফ্রেন্ডলি করতে হলে কত ওয়ার্ডের লিখতে হবে? বিশ্ববিখ্যাত সার্চ ইঞ্জিন গুগল একটি ব্লগ টিউনের ৫৫ অক্ষর (Character) পর্যন্ত শিরোনাম (Title) হিসেবে গ্রহণ করে থাকে আর বিবরণ (Description) কে গ্রহন করে ১৫০ অক্ষর (Character) পর্যন্ত। তাহলে এবার নিশ্চয়ই বুঝেছেন যে আপনাকে এই সীমাবদ্ধ অক্ষরের মধ্যেই একটি উপযোগী Title এবং Description লিখে ফেলতে হবে।

আপনারা অনেক সময়ই দেখে থাকবেন, অনেকেই ব্লগ টিউনগুলো দীর্ঘ করে এতে আপনি আমি ঠিকই বুঝি কিন্তু গুগলের মত সার্চ ইঞ্জিনরা এইসব বড় বড় Title এবং Description কে আবর্জনা বা অনুপযোগী মনে করে। এতে সার্চ ইঞ্জিনে আপনার ফলাফল ভালো হয় না।

Character Count Tool for Seo Friendly Blog Post Title and Description

আমার বাংলা ব্লগ "ব্লগার মারুফ ডট কম" ঘুরে আসবেন সময় করে। আমাকে পেতে পারেন ফেসবুকেও

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি ব্লগার মারুফ। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 বছর 8 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 197 টি টিউন ও 1307 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 1 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

আমি মারুফ। প্রযুক্তিকে ভালোবাসি। তাই গড়তে চাই প্রযুক্তির বাংলাদেশ। পড়াশুনা করছি রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

search engine google to 46 charecter er basi dekhai na

DOWNLOAD

DVCDFGVB DOWNLOAD