Quantcast

নতুনদের এসইও শেখার জন্য আমরা তৈরি করলাম ই-এসইও লার্নিং।বাংলাদেশে প্রথমবারের মতো আমরা ই এই উদ্দগ্যে নিলাম।

2 টিউমেন্টস 1,196 দেখা প্রিয়
এসইও

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি।টাইটেল দেখে অবশ্যই বুজতে পেরেছেন আজকের এই টিউন টা কি বিষয়ে যাই হোক আসল কথায় আসি। টেকটিউনস এ রকম অনেক টিউন হয়েছে কিন্তু কেউ শেষ পর্যন্ত শেখায় না মাঝখানেই সব হারিয়ে যায়। আর যারা শিখতে আগ্রহী তারা শেষ পর্যন্ত শিখতে পারেন না। সেইজন্য আইটি প্রযুক্তি আপনাদের কথা মাথায় রেখে বাংলাদেশ প্রথম বারের মতো চালু করছে ই-এসইও লার্নিং। এর মাধ্যমে আপনি সহজেই এসইও শিখতে পারবেন।

আইটি প্রযুক্তি প্রকাশ করবে দেশের প্রথম কার্যকরী ই-লার্নিং ভিডিও কোর্স! যা থাকবে সম্পূর্ণ বিনামূল্যে !

আমাদের দেশ একটি উন্নয়নশীল দেশ। উন্নয়নের ধারায় আমরা এখন নিম্ন মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি। এর জন্য আমাদের দেশের টেকনোলজি সেক্টর অবশ্যই অবশ্যই একটি বড় ধন্যবাদের দাবীদার। আর এই উন্নয়নের মাত্রাকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে আমাদের দেশের ফ্রীল্যান্সাররা, যারা রাত দিন পরিশ্রম করে দেশে নিয়ে আসছে কোটি কোটি ডলার প্রতি বছর। আর তাই খুব শীঘ্রই অনেক বড় পরিসরে ঘটতে চলেছে বিপ্লব। ইতিমধ্যেই এই বিপ্লবের শুরুটা আমরা দেখেছি, সামনে আরও দেখব ইনশাআল্লাহ। আর আমরা এই বিপ্লবের অতি নগণ্য হলেও সামান্যতম অংশীদার হতে পেরে নিজেদের গর্বিত মনে করি, কারন আমাদের টিউটোরিয়াল দেখে এই পর্যন্ত অনেকেই লোকাল এবং আন্তর্জাতিক কাজ করছে। তবে সেটার ১০০% ক্রেডিট কিন্তু আমাদের টিউটোরিয়াল এর নয়, অবশ্যই সেটা তার মেধা এবং পরিশ্রমের। আমাদের টিউটোরিয়াল তো ছিল শুধুমাত্র একটা দিক নির্দেশনা। যাই হোক, মাত্র ৩ টা বিষয়ের টিউটোরিয়াল করেই আমরা বুঝে গেছি আমাদের দেশের কি দরকার, আর তাই বাংলাদেশ সরকারের সাথে তাল মিলিয়ে আমরাও উদোগ নিয়েছি ই-লার্নিং এর, যার মাধ্যমে আপনারা অনলাইনেই বিভিন্ন কোর্স করতে পারবেন, হয়ত ফ্রীতে অথবা সামান্যতম মূল্যে। আর এই লক্ষ্যেই আমরা নিতে যাচ্ছি আমাদের প্রথম উদ্যোগ।

আমাদের এই উদ্যোগের প্রথম অংশ হচ্ছে- “এসইও”

হ্যা, বড় বড় সেক্টরের তুলনায় শিখতে অনেকটা সহজ এবং সম্মানজনক উপার্জনের ব্যবস্থা থাকায় নতুনরা খুব বেশি পরিমাণে এই সেক্টরে ঢুকছে। ঢাকায় বেশ কিছু মানসম্মত এসইও প্রশিক্ষন কেন্দ্র থাকলেও ঢাকার বাইরে এর সংখ্যা নিতান্তই নগণ্য। তাই ঢাকার বাইরের লোকেরা এমনকি ঢাকার মধ্যেও ৯০% ইচ্ছুক শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছে সঠিক জ্ঞান থেকে। আর তাই আমরা উদ্যোগ নিচ্ছি তাদের মধ্যে এই নলেজ গুলো আমরা যতটুকু জানি ততটুকুই শেয়ার করতে। কারন, যারা কোন প্রতিষ্ঠান থেকে কোর্স করেন না, তারা কাজ শেখার সময় বা কাজ শেখা শুরু করার পূর্বে নানা ধরনের প্রশ্নের সম্মুখীন হন, তাই আমরা আমাদের এই ই-লার্নিং সেশনের প্রথম স্টেপ হিসেবে নতুনদের মধ্যে এসইও নিয়ে জাগা বিভিন্ন প্রশ্নের উত্তর নিয়ে হাজির হব এবং যদি আপনি সেটা ফলো করেন তাহলে আপনি আপনার লাইফের প্রথম ওয়েবসাইটটি এসইও করতে পারবেন এই গ্যারান্টি আমাদের। কিন্তু এর জন্য আপনাকে কোন কোডিং জানতে হবে না, শিখতে হবে না তেমন কিছুই!

এই ব্যাপারে আমার কিছু অত্যন্ত ব্যক্তিগত টিউমেন্টঃ

আমি মোঃ আহম্মেদ অপু ব্যক্তিগত ভাবে আইটি প্রযুক্তি  এর সাথে যৌথ ভাবে শুরু করতে যাচ্ছি আমার প্রথম ই-লার্নিং সেশন। তাই বলে আমি নিজে যে খুব বেশি কিছু জানি এমনটা মোটেও নয়।  এখনও প্রতিদিন প্রতি মুহূর্তে শিখে চলেছি। কিন্তু আমি যতটুকু জানি এর মধ্যেই চেস্টা করব আপনাদের সাথে শেয়ার করতে, চেস্টা করব সঠিক তথ্যটাই যেন আপনারা পান। কারন, সঠিক তথ্য না জানা থাকলে শিখতে যে কতটা সমস্যা হয় সেটা আমার মত যারা কাজ শিখে কিছু প্রজেক্ট করেছেন কেবল তারাই বোঝেন। আর তাই সম্পূর্ণ নতুনদের জন্যই আমার এই পার্সোনাল উদ্যোগ।

(আমাদের দেওয়া ফরম সঠিকভাবে পূরণ করবেন। ফরম এর প্রতি অংশ্ পূরণ না করলে ফরমটি গ্রহনযোগ্য বলে গন্য হবে না।)

এই ই-লার্নিং সেখার জন্য আপনাকে অবশ্যই আমাদের একটা ছোট ফরম পূরণ করতে হবে। এখান থেকে ফরমটি পূরণ করুন।

(আর সব রকম আপডেট জানতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক গ্রুপ এ এবং আমাদের ফেসবুক ফ্যান পেজে)

(আপনাদের সবাইকে একটা কথা বলতে চায় যে আমাদের কাছে আবেদন করার পর আপনি যেই মেইল দিবেন সেটা সব সময় চেক করবেন। আমাদের ক্লাস শুরু হবার সময় ইত্যাদি ই-মেইল করে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।)

যাইহোক সবাই ভালো থাকবেন সুস্থ্য থাকবেন এই আশা করে আজকের মতো বিদায় নিলাম।

 

 

 

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

eto brooooooooooooooooooooooooo page?

You must be logged in to post a Tumment.