Quantcast

স্বাধীন বাংলা অস্থায়ী সরকার শপথ গ্রহনের মাসে স্মরণ করি মুক্তিযুদ্ধের বীরদের

0 0 0 0 0
0 টিউমেন্টস 234 দেখা প্রিয়
স্পন্সরড টিউন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'রকমারি ডট কম'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

এতদিন পর্যন্ত  বীরশ্রেষ্ঠদের নিয়ে যেসব লেখালেখি হয়েছে তার বেশির ভাগই হয় শিশুদের পাঠ্য নয়ত সিরিয়াস গবেষণাধর্মী।

এসবের বাইরে এসে বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপারদর্শিতা পদকপ্রাপ্ত মেজর মো. দেলোয়ার হোসেন এসপিপি পিএসসি  https://www.rokomari.com/book/author/32037  তরুণদের জন্য লিখলেন বাংলাদেশের বীরগাথা।

প্রত্যেক বীরশ্রেষ্ঠর লড়াইয়ের টানটান উত্তেজনার গল্প পড়তে পড়তে পাঠকও রক্তে উষ্ণ চাঞ্চল্য টের পাবেন।

বীরশ্রেষ্ঠগণ প্রত্যেকেই আমাদের জাতির শ্রেষ্ঠতম সন্তান; আমাদের পৌরষ আর অহমের প্রতীক!

সেই বীরশ্রেষ্ঠদের বীরত্বগাথা পড়তে গিয়ে আমরা রোমাঞ্চিত হব, শিউরে উঠব; তাদের সুমহান ত্যাগের কথা পড়তে গিয়ে আবেগে উদ্বেল হব— এটাই স্বাভাবিক।

লেখক বাংলাদেশের বীরগাথা https://www.rokomari.com/book/130592  বইটিতে সেই কাজটিই করেছেন। প্রতিটি গল্প পড়তে গিয়ে পাঠক রোমাঞ্চিত হবেন, আবেগাপ্লুত হবেন, আর পড়া শেষে একজন বাংলাদেশি হিসেবে অতুলনীয় এক গৌরববোধে আচ্ছন্ন হবেন।

আমাদের মুক্তিযুদ্ধের আনুষ্ঠানিক শুরু মার্চ মাসে। এপ্রিলে স্বাধীন বাংলা অস্থায়ী সরকার গঠনের মাধ্যমে যুদ্ধের প্রশাসনিক ও সামরিক দপ্তরসমূহ কাঠামোগত রূপ লাভ করে। ১৯৭১ সালের এ মাসের ১৭ তারিখে স্বাধীন বাংলা সরকার অস্থায়ী সরকার মেহেরপুরের মুজিবনগরে শপথ গ্রহন করে। এই এপ্রিলে পড়ুন আমাদের মুক্তিযুদ্ধের বীরদের নিয়ে লেখা ‘বাংলাদেশের বীরগাথা’।

 

বইয়ের নাম- বাংলাদেশের বীরগাথা

লেখক- মেজর মোঃ দেলোয়ার হোসেন

রকমারি লিংক- https://www.rokomari.com/book/130592/

মূল্য- ২৫০ টাকা

কিনতে ক্লিক করুন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'রকমারি ডট কম'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

কৌতূহল আছে বলেই মানুষ বেঁচে থাকার মাঝে অর্থ খুঁজে পায়। কৌতূহল সৃষ্টি করতে হলে মানুষকে তাঁর জগত ও কালপরিক্রমা সম্পর্কে সংবেদনশীল হতে হবে। সংবেদনশীলতা আসে পাঠাভ্যাসের মধ্য দিয়ে। অথচ আশঙ্কাজনক হারে, আমাদের দেশের মানুষের পাঠ্যাভ্যাস হ্রাস পাচ্ছে। কারণ বহুবিধ। যারা ঢাকায় থাকেন, যানজট এর দীর্ঘ ভোগান্তি সয়ে তাদের বই কিনতে যাওয়ার আগ্রহ অনাগ্রহে রূপ পাচ্ছে, ব্যস্ততার প্রতিযোগিতায় বইয়ের জন্য সময় বরাদ্দ পাওয়াটাও কঠিন হয়ে উঠছে ক্রমশ। আর, ঢাকার বাইরে, বইয়ের দু®প্রাপ্যতাই সেখানকার মানুষের সবচেয়ে বড় প্রতিবন্ধক হবার জন্য যথেষ্ট। এছাড়াও, ইন্টারনেট আসক্তি মানুষের অনুভূতির স্তর থেকে বইকে অপসারণ করতে তৎপর হয়ে উঠছে। এতগুলো ভিন্ন ভিন্ন সমস্যার একক সমাধান হওয়ার আকাক্সক্ষা থেকেই রকমারি ডট কম এর জন্ম। ঢাকার পরীবাগ এলাকার একজন মানুষ যে বই কিনছে, সেই একই বইটি চাইলে সুদূর সন্দ্বীপ থেকেও কেউ কিনতে পারছেন এবং সেটা ঘরে বসেই- এই অদ্ভুত অভাবনীয় ঘটনাটি দেশে এখন প্রতিনিয়ত ঘটছে বলেই রকমারি ডট কম বিশ্বাস করে পাঠ্যাভ্যাস পুনরুদ্ধারের দিন সমাগত। ইন্টারনেট আসক্ত তরুণটিও নেট ব্রাউজ করবার সময় রকমারি ডট কম এর ওয়েবসাইটটি এ ঘুরে আসে একবার হলেও। মানুষের জীবন যাপন প্রক্রিয়ার সর্বস্তরে বই যেন প্রবেশ্যতা পায় সেটা নিশ্চিত করতে হবে। কেননা এই সমাজ আমাদের, এই সময়ও আমাদের। তাই সমাজ ও সময় পরিবর্তনের-পরিশোধনের যে প্রয়োজনীয়তা সেখানে বইয়ের ভূমিকা অবিসংবাদিত, এই সত্যিটা যারা স্বীকার কিংবা অস্বীকার করেন, উভয়কে একীভূত করবার উদ্দেশ্য নিয়েই রকমারি ডট কম কার্যক্রম অব্যাহত রাখবে অবিরাম। পাঠককে আর বই খুঁজতে হবে না, বই-ই পথ খুঁজতে খুঁজতে পৌঁছে যাবে পাঠকের ঠিকানায়।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.