Quantcast

সাম্প্রতিক সময়ের আলোচিত পাঁচ বই!!!

0 0 0 2 0
0 টিউমেন্টস 1,560 দেখা প্রিয়
স্পন্সরড টিউন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'রকমারি ডট কম'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

ইন দ্য হ্যান্ড অব তালেবানঃ

ইন দ্য হ্যান্ড অব তালেবান লেখিকা নিজেই এক উপন্যাস। হ্যা সেই খ্রিস্টান সাংবাদিক () নারী যে কিনা ২০০১ সালে আফগানিস্তান তালেবানদের তথ্য সংগ্রহ করতে গিয়ে অপহৃত হয়। অসম্ভব সাহসী সেই নারী ইভন রিডলি তার আফগানিস্তান যাত্রা থেকে শুরু করে, তাদের সাথে যুদ্ধ, বন্দি হওয়া সময়ের নির্মমতা আর মুক্ত হয়ে স্বদেশে ফিরে এসে ইসলাম গ্রহণ পর্যন্ত পুরো আত্মজীবনী রচনা করেন ‘ইন দ্য হ্যান্ড অব তালেবান’ বইটির মাধ্যমে। ইসলামের দীক্ষায় দিক্ষিত এক নারীর চরম মুহূর্তের কাহিনীগুলো শুনে যে কেউ শিউরে উঠবে। আর তাই আবরার হামীম ()বইটি অনুবাদ করে ছড়িয়ে দিতে চেয়েছেন সবার কাছে।

কিনতে ক্লিক করুন।

মহাবীর খালিদ বিন ওয়ালিদ এর ইয়ারমুক যুদ্ধঃ

মহাবীর খালিদ বিন ওয়ালিদ এর ইয়ারমুক যুদ্ধ  সময়টা তখন ইসলামের জয়জয়কার। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ইন্তেকালের আগে সমগ্র আরব সাম্রাজ্য ইসলামী আদর্শে এক শাসন ব্যবস্থার আয়ত্তে রেখে গেছেন। এদিকে তৎকালীন শক্তিশালী খ্রিস্টান জাতি বাইজেন্টাইন সহ্য করতে পারছিল না খলিফাদের। তাই বার্জেন্টাইন সম্রাট হেরাক্লিয়াস ডাক দিলেন ধর্মযুদ্ধের। সাথে যোগ দিল বেদুইন দল যারা ভাবতো ইসলাম তাদের পরাধীন করে দিয়েছে। বদরের পর ৬৩৬ সালে সংঘটিত হয় আরেক অসম যুদ্ধ ইয়ারমুক যুদ্ধ। সেদিনের সে যুদ্ধে বিজয়ী হয়েছিল মুসলিম সেনাবাহীনি। যে জয়ের সবচেয়ে বড় অবদান ছিল মহাবীর খালিদ বিন ওয়ালিদ (রাঃ) এর। যুদ্ধের সাথে সাথে এই মানুষটির বীরত্বের বর্ণনা নিয়েই মেজর মোঃ দেলোয়ার হোসেন  লিখেছেন ‘মহাবীর খালিদ বিন ওয়ালিদ এর ইয়ারমুক যুদ্ধ’ বইটি। নিজে মেজর হওয়ায় একজন বীর যোদ্ধার বীরত্বের কাহিনী নিপুনভাবে। গেথেছেন লেখক। একেছেন বড় যত্ন করে।

কিনতে ক্লিক করুন

মোসাদ

মোসাদ ইসরাইল এর প্রথম প্রধানমন্ত্রী ডাভিড বিন গুরিয়ন এর হাত ধরে পথচলা মোসাদ এর। নাম শুনে বোঝার উপায় নেই আদতে এটি একটি গোয়েন্দা সংগঠন। প্রথম দিকে প্রতিপক্ষের বিরুদ্ধে ইন্টেলিজেন্স ইন্সটিটিউট হিসেবে কাজ শুরু করলেও পরবর্তিতে দেশের স্বার্থে জরিয়ে যায় হত্যাকান্ডসহ নানান নিষ্ঠুর কার্যক্রমের সাথে। এমনই গুরুত্বপূর্ণ সব গোপন তথ্য ও গায়ে কাটা দেয়া অজানা কাহিনী নিয়েই রচিত হয়েছে ‘মোসাদ’  বইটি। ইংরেজি এ বইটি প্রকাশের সাথে সাথে টানা সত্তর সপ্তাহ পুরো বিশ্বে বেস্ট সেলার বই ছিল। যার রুচিশীল শৈল্পিক অনুবাদ করেছেন অনুবাদক প্রবীণ সাংবাদিক কায়কোবাদ মিলন।

কিনতে ক্লিক করুন

সুলতান সুলেমানঃ

সুলতান সুলেমান  ইউরোপের ইতিহাসে তিনি ‘গ্রেট ম্যাগনিফিসেন্ট হিরো’ নামে পরিচিত। উসমানিয়া সাম্রাজ্য কিংবা অটোমান সাম্রাজ্য যাই বলি না কেন ইতিহাসের সবচেয়ে দীর্ঘস্থায়ী মুসলিম সাম্রাজ্যের শাসক ছিলেন সুলতান সুলেমান । ক্ষমতাধর এই সুলতানের শাসনকালে ঘটে যাওয়া ঐতিহাসিক কাহিনী অবলম্বনে লেখক রণক ইকরাম রচনা করেন ‘সুলতান সুলেমান’বইটি। যেখানে আছে ক্ষমতা, রাজনীতি, ষড়যন্ত্র আর প্রেমের পূর্ণাঙ্গ রূপ। তাই ভালোলাগাটা এখানে জিইয়ে থাকে শেষ পর্যন্ত।

কিনতে ক্লিক করুন

প্যারাডক্সিকাল সাজিদঃ

প্যারাডক্সিকাল সাজিদ সাজিদ চরিত্রটি কোন না কোন সময় আমাদের মনে হয়তো মাথাচারা দিয়ে উঠেছিল। কেউ হয়তো দৃঢ়তার সাথে তাকে দমন করতে পেরেছে। আবার কেউ হয়তো হার মেনে নিয়েছে নাস্তিকতার কাছে। বইটিতে যুক্তির ভাজে ভাজে খন্ডন করা হয়েছে নাস্তিকদের ইসলাম বিরোধী মতবাদ। লেখক আরিফ আজাদ  সর্বাত্মক চেষ্টা করেছেন ইসলামের আদর্শে প্রতিটি যুক্তির ধার অক্ষুন্ন রাখার।

কিনতে ক্লিক করুন

এই পাঁচটি বইয়ের সবচেয়ে বড় মিল কোথায় বলুনতো? প্রতিটি বইয়ের মূল উপজীব্য অন্যান্য সব বই থেকে আলাদা। কোথাও আছে বিখ্যাত ঐতিহাসিক কাহিনী, কোথাও বীরত্ব ও সাহসীকতার গল্প, আবার কোথাও আছে ইসলাম বিরোধী ষড়যন্ত্রের কথা। সব মিলিয়ে তাই ভিন্ন ধারায় বিচরণের সুযোগ থাকছে বহুল আলোচিত এই বইগুলোতে।

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'রকমারি ডট কম'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

কৌতূহল আছে বলেই মানুষ বেঁচে থাকার মাঝে অর্থ খুঁজে পায়। কৌতূহল সৃষ্টি করতে হলে মানুষকে তাঁর জগত ও কালপরিক্রমা সম্পর্কে সংবেদনশীল হতে হবে। সংবেদনশীলতা আসে পাঠাভ্যাসের মধ্য দিয়ে। অথচ আশঙ্কাজনক হারে, আমাদের দেশের মানুষের পাঠ্যাভ্যাস হ্রাস পাচ্ছে। কারণ বহুবিধ। যারা ঢাকায় থাকেন, যানজট এর দীর্ঘ ভোগান্তি সয়ে তাদের বই কিনতে যাওয়ার আগ্রহ অনাগ্রহে রূপ পাচ্ছে, ব্যস্ততার প্রতিযোগিতায় বইয়ের জন্য সময় বরাদ্দ পাওয়াটাও কঠিন হয়ে উঠছে ক্রমশ। আর, ঢাকার বাইরে, বইয়ের দু®প্রাপ্যতাই সেখানকার মানুষের সবচেয়ে বড় প্রতিবন্ধক হবার জন্য যথেষ্ট। এছাড়াও, ইন্টারনেট আসক্তি মানুষের অনুভূতির স্তর থেকে বইকে অপসারণ করতে তৎপর হয়ে উঠছে। এতগুলো ভিন্ন ভিন্ন সমস্যার একক সমাধান হওয়ার আকাক্সক্ষা থেকেই রকমারি ডট কম এর জন্ম। ঢাকার পরীবাগ এলাকার একজন মানুষ যে বই কিনছে, সেই একই বইটি চাইলে সুদূর সন্দ্বীপ থেকেও কেউ কিনতে পারছেন এবং সেটা ঘরে বসেই- এই অদ্ভুত অভাবনীয় ঘটনাটি দেশে এখন প্রতিনিয়ত ঘটছে বলেই রকমারি ডট কম বিশ্বাস করে পাঠ্যাভ্যাস পুনরুদ্ধারের দিন সমাগত। ইন্টারনেট আসক্ত তরুণটিও নেট ব্রাউজ করবার সময় রকমারি ডট কম এর ওয়েবসাইটটি এ ঘুরে আসে একবার হলেও। মানুষের জীবন যাপন প্রক্রিয়ার সর্বস্তরে বই যেন প্রবেশ্যতা পায় সেটা নিশ্চিত করতে হবে। কেননা এই সমাজ আমাদের, এই সময়ও আমাদের। তাই সমাজ ও সময় পরিবর্তনের-পরিশোধনের যে প্রয়োজনীয়তা সেখানে বইয়ের ভূমিকা অবিসংবাদিত, এই সত্যিটা যারা স্বীকার কিংবা অস্বীকার করেন, উভয়কে একীভূত করবার উদ্দেশ্য নিয়েই রকমারি ডট কম কার্যক্রম অব্যাহত রাখবে অবিরাম। পাঠককে আর বই খুঁজতে হবে না, বই-ই পথ খুঁজতে খুঁজতে পৌঁছে যাবে পাঠকের ঠিকানায়।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

You must be logged in to post a Tumment.