Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

বাংলাদেশে এই প্রথম সম্পূর্ণ ঘরে বসে লাইভ ফ্রিল্যান্সিং ও অনলাইন ট্রেনিং

টিউন বিভাগ স্পন্সরড টিউন
প্রকাশিত
জোসস করেছেন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'শিখবে সবাই'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

ADs by Techtunes tAds

বর্তমান বিশ্বে শিক্ষার গুরুত্ব অপরিহার্য। আমরা সবাই জানি শিক্ষা ছাড়া একটি জাতি মেরুদন্ডহীন। এই কথাটি যেমন সত্য ঠিক তেমনি একটি জাতি আইটি শিক্ষা ছাড়া বর্তমান বিশ্বে মূল্যহীন। বর্তমানে বিশ্বের অন্যান্য উন্নত দেশের সাথে তাল মিলানোর জন্য বাংলাদেশ সরকার নানা মুখী উদ্যোগ নিয়েছে আইটি শিক্ষাকে সম্প্রসারণ করার জন্য। বাংলাদেশ সরকারের এই উদ্ধোগকে আরো বেশি সমৃদ্ধ করতে হলে আইটি শিক্ষাকে মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে হবে যা কেবল অনলাইন এর মাদ্ধমে সম্ভব। যদি কোন প্রতিষ্ঠান কোন রকম ঘাটতি ছাড়া অনলাইনে আইটি শিক্ষাকে শিক্ষার্থীদের মাঝে নিয়ে যেতে পারে তাহলেই কেবল কাঙ্খিত স্বপ্ন "ডিজিটাল বাংলাদেশ" পূরণ হওয়া সম্ভব। যা বাংলাদেশে প্রথম উদ্যোগ নিয়েছে "শিখবে সবাই"। শিখবে সবাইতে অনলাইনে ট্রেনিং নেয়ার জন্য একজন শিক্ষার্থীকে বেসিক কম্পিউটার নলেজ থাকতে হবে। আর এর সাথে থাকতে হবে ১mbps এর ইন্টারনেট এর সংযোগ এবং একটি ল্যাপটপ/ডেস্কটপ। তাহলে যে কেউ, যে কোন স্থান থেকে অনলাইনে আইটি ট্রেনিং নিতে পারবে।

শিখবে সবাইতে আছে একদল দক্ষ মেন্টর, যারা নিজেরাই এক এক জন অনলাইন মার্কেটপ্লেস এর দক্ষ ফ্রীল্যান্সার। এই সকল মেনটরগণ প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন একজন শিক্ষার্থীর আইটি স্কিল উন্নউনের মাদ্ধমে দক্ষ ফ্রীলান্সার বানানোর জন্য। শিখবে সবাইয়ের প্রতিটি কোর্সে দুটি টীম কাজ করে।  প্রথম টীম কাজ করে শুধু কোর স্কিল নিয়ে এবং অপর টীম কাজকরে সফ্ট স্কিল ট্রেনিং নিয়ে। যখন প্রথম টীম কোর স্কিল নিয়ে কাজকরে তখন একজন শিক্ষার্থীকে অনেক এসাইনমেন্ট এবং ক্লাস ওয়ার্ক করতে হয় যেগুলো বিভিন্ন অনলাইন মার্কেট প্লেস থেকে বিভিন্ন ক্লায়েন্টের দেয়া আউটসোর্সিং করা কাজ।  এর ফলে একজন শিক্ষার্থী কোর্স চলাকালীন বুঝতে পারে যে তাকে কিরকম কাজ ফ্রীল্যান্সার হিসেবে ভবিষ্যতে করতে হবে। আর যখন দ্বিতীয় টীম একজন শিক্ষার্থীর সফ্ট স্কিল নিয়ে কাজ করে তখন ওই শিক্ষার্থহীর ইংলিশে কথা বলা, ইংলিশ লিখা, বিডিং স্ট্রাটেজি, কভার লেটার তৈরি করা, পোর্টফোলিও তৈরি করা, মার্কেট প্লেস গুলোতে প্রোফাইল তৈরি করা ইত্যাদি। এই সকল কিছু শেষেও একজন শিক্ষার্থী দুটি সুবিধা পাবে যত দিন সে চাইবে। একটি হলো অনলাইন সাপোর্ট আর একটি হলো গাইডলাইন।

শিখবে সবাইয়ের দক্ষ অনলাইন সাপোর্ট টীম প্রতিনিয়ত এই সুবিধা দিয়ে যাচ্ছে তাদের শিক্ষার্থীদের। যখন একজন শিক্ষার্থী তার কোর্স শেষে ফ্রীল্যানসিং কাজ শুরু করে কোনো মার্কেটপ্লেসে তখন সে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়। আর এইসকল সমস্যা তার সাথে থেকে সবসময় সমাধান করে দেয় শিখবে সবাইয়ের সাপোর্ট টীম।

যেহেতু শিখবে সবাইয়ের মূল লক্ষ্য হচ্ছে দক্ষ ফ্রীল্যান্সার তৈরি করা বিভিন্ন অনলাইন মার্কেট প্লেসের জন্য, তাই তারা প্রতিনিয়ত বিভিন্ন মার্কেট প্লেস নিয়ে রিসার্চ করে যাচ্ছে। কখন কোন মার্কেট প্লেসের সিকিউরিটি সিস্টেম পরিবর্তণ হচ্ছে, কখন নতুন নিয়ম সংযোজন হচ্ছে, কিভাবে ক্লায়েন্ট এর সাথে ব্যবহার করতে হবে আরো নানা বিষয় নিয়ে তারা প্রতিনিয়ত কাজকরে যাচ্ছে শিক্ষার্থীদের স্বার্থে।

এ যাবৎ কালে শিখবে সবাইতে অনলাইন ট্রেনিং নিয়েছে ৬০০+ শিক্ষার্থী যাদের মধ্যে এখন অধিকাংশই বিভিন্ন অনলাইন মার্কেট প্লেসে দক্ষতার সাথে ফ্রীল্যানসিং কাজ করে যাচ্ছে। যাদের এখন মাসিক আয় ৪০০ ডলার এর বেশি। আর এই সাফল্য একমাত্র সম্ভব হয়েছে সুষ্ঠ ভাবে অনলাইনে কোর্স পরিচালনার মাধ্যমে।

ADs by Techtunes tAds

পরিশেষে বলা যায়, একটি আইটি দক্ষ জনশক্তি গড়তে হলে ওই দেশের সরকার থেকে শুরু করে প্রত্যেকটি নাগরিককে এগিয়ে আসতে হবে, আরো বেশি উদ্দ্যোগী হতে হবে।  আমরা যদি উন্নত বিশ্বের দিকে তাকিয়ে দেখি তাহলে দেখতে পাবো, ওই সকল দেশে অনলাইনে শিক্ষা অনেক বেশি সমৃদ্ধ।  যেহেতু বর্তমান বিশ্বে সময়ের মূল্য অনেক বেশি আর এই মূল্যবান সময় কে সঠিক ভাবে কাজে লাগাতে অনলাইন শিক্ষার কোন বিকল্প নেই।

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'শিখবে সবাই'
'Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপন দিতে ক্লিক করুন এখানে

ADs by Techtunes tAds

আমি শিখবে সবাই। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 11 মাস 1 সপ্তাহ যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 1 টি টিউন ও 4 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 7 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

পেইড কোসগুলোর পাশাপাশি ফ্রি কোস এর ব্যাবস্থা করলেও ভাল হত,ইউজার সংখ্যাও বৃদ্ধী পেত। সবসাকুল্যে উদ্দেশ্য ও মহৎ হত।

খুব ভাল উদ্যোগ। শুভ কামনা রইল আপনাদের জন্য।

Dear All,

I wanna to join in this team.Please help me to advise the procedure or formalities to join here.

Thank you so much your advice. Plz visit our website http://shikhbeshobai.com/
Plz come to our Shikhbeshobai Main Campus
Address: House #74, Road #7, Block H, Banani, Dhaka -1213
Phone: +8801822165446 +8801758066329 +8801758066325

vai 12000 hajar taka,ki emn ache web design a je eto taka cacchen

সুন্দর পোষ্ঠ