Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

রমজান উপলক্ষ্যে কয়েক পদের খেজুরের হেলদি কালেকশন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'আজকের ডিল ডট কম'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপণ দিতে ক্লিক করুন এখানে

ADs by Techtunes tAds

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সব ধরনের শপিং আইটেমের পাশাপাশি ফুড ব্যবহারেজের তরতাজা কালেকশন পাওয়া যাচ্ছে দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেট প্লেস আজকেরডিলে। মূলত খাঁটি ও টাটকা খাদ্যসামগ্রী তুলে দেবার জন্যই আজকেরডিলের এই আয়োজন। রমজানে যেহেতু খেজুরের চাহিদা বেশি থাকে সেজন্য আজকেরডিল নিয়ে এসেছে কয়েক পদের খেজুরের হেলদি কালেকশন। সবচেয়ে তরতাজা এবং ভালো মানের পছন্দনীয় খেজুর আপনারা পেয়ে যাবেন আজকেরডিলের ওয়েবসাইট থেকে। এছাড়াও আজকেরডিলের ফুড ব্যবহারেজ মধ্যে বেবী ফুড, মিষ্টি, দই, মধু, কেক, চকোলেট ও ক্যান্ডি, জ্যাম, জেলি ও আচার, ড্রাই ফুড/ স্ন্যাক্স, ড্রিংকস অ্যান্ড ব্যবহারেজ, তেল, ঘি ও মসলা, মাছ ও শুটকী পাওয়া যাচ্ছে। আজকের আয়োজন কয়েক পদের খেজুর নিয়ে।

 

মানব সভ্যতার ইতিহাসে সুমিষ্ট ফল হিসেবে এর গ্রহণযোগ্যতা পাওয়ায় অনেক বছর পূর্ব থেকেই খেজুর চাষাবাদ হয়ে আসছে। এ গাছটি প্রধানত মরু এলাকায় ভাল জন্মে। খেজুর গাছের ফলকে খেজুররূপে আখ্যায়িত করা হয়। আমাদের দেশে অধিকাংশ খেজুর আসে সৌদিআরব থেকে।

আসছে রমজান মাসে। যুগ যুগ ধরে দেশে দেশে রমজানের ইফতারে খেজুর খাওয়ার রীতি প্রচলিত রয়েছে। ইফতারের সময় খেজুর খাওয়ার পিছনে রয়েছে বৈজ্ঞানিক কারণ। যা হয়ত সবাই জানেন না।

 
খেজুরের পুষ্টিগুণ প্রচুর। খেজুরে সুগারের পরিমাণ এত বেশি থাকে যে এক কামড়েই অনেকটা এনার্জি পাওয়া যায়। এর মধ্যে আয়রন, পটাশিয়াম, ক্যালসিয়াম, ফাইবার, গ্লুকোজ, ম্যাগনেশিয়াম ও সুক্রোজ থাকে। যে কারণে খেজুর খাওয়ার মাত্র ৩০ মিনিটের মধ্যে শরীরে এনার্জি বেড়ে যায়। সারা দিন উপোস করে শরীরে ক্লান্তি আসে, তা দূর করে এনার্জি জোগাতে সাহায্য করে খেজুর।

রোজা রাখলে সাধারণত অ্যাসিডিটি হয়। যার থেকে অস্বস্তি হতে থাকে। খেজুর শরীরে অ্যাসিডের মাত্রা বশে রেখে অস্বস্তি কমায়। সারা দিন না খেয়ে থাকলে খাওয়ার সময় বেশি খেয়ে ফেলার প্রবণতা তৈরি হয়। তাই খেজুর খেয়ে রোজা ভাঙলে এর মধ্যে থাকা জটিল কার্বোহাইড্রেট হজম হতে বেশি সময় নেয়। ফাইবার থাকার কারণে পেট ভরা লাগে। তাই বেশি খাওয়ার আগেই পেট ভরে যায়।

ADs by Techtunes tAds

অনেকক্ষণ না খেয়ে থাকলে তা পৌষ্টিকতন্ত্রের কার্যকারিতায় ব্যাঘাত ঘটায়। কোষ্ঠকাঠিন্যের সমস্যাও হতে পারে। খেজুর শরীরে উৎসেচক ক্ষরণে সাহায্য করে। ফলে হজম ভাল হয়। তাছাড়া সাড়াদিন রোজা রাখার ফলে শরীরে যে খারাপ কোলেস্টেরল জমা হয় তা ডিটক্সিফাই করতে সাহায্য করে খেজুর।

এই কনটেন্টটির ছবিতে যেসব খেজুর দেখছেন সেগুলো আমাদের দেশে অনেক আগে থেকে পাওয়া যায়। তবে ভালোমানের খেজুর সবজায়গায় পাওয়া যায়না বলে আজকেরডিল আপনাদের মাঝে খেজুরের নতুন কালেকশনগুলো নিয়ে এসেছে। আপনার ছবিতে ক্লিক করে খেজুর কিনে নিতে পারবেন। এছাড়াও সব ধরনের খেজুরের কালেকশন দেখতে এখানে ক্লিক করুন

এটি একটি Sponsored টিউন। এই Sponsored টিউনটির নিবেদন করছে 'আজকের ডিল ডট কম'
Sponsored টিউন by Techtunes tAds | টেকটিউনস এ বিজ্ঞাপণ দিতে ক্লিক করুন এখানে

ADs by Techtunes tAds

আমি আজকের ডিল ডট কম। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 5 বছর 11 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 690 টি টিউন ও 65 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 15 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস