Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

এখন থেকে পেইজ লোড হবে আরও দ্রুত

গত জুলাই মাস থেকে টেকটিউনসের পেইজ ভিউ এর পরিমান অনেক বেড়ে গিয়েছি। প্রায় তিন গুন বৃদ্ধি পেয়েছে। নতুন ভিজিটররা পুরোন টিউন গুলো অনেক খুব বেশি হিট করছে। আবার সাইটের রিটার্নিং ভিজিটরও বেড়ে গিয়েছে। এর থেকে বোঝা যায় টেকটিউনাররা খুবই মান সম্মত টিউন লিখছে। যার জন্য দেখা যাচ্ছে সার্ভারকে প্রতিনিয়তই বিজি থাকতে হচ্ছে। সার্ভারের উপর অতিরিক্ত এই চাপ কমাতে এবং দ্রুত ব্রাউজিং এর অভিজ্ঞতা দিতে আজকে সাইট ক্যাশিং যুক্ত করে দিলাম। এর ফলে এখন থেকে পেইজ গুলো লোড হবে তুলনামূলক অনেক দ্রুত।

ADs by Techtunes tAds

আর ক্যাশিং হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে কোন ডাইনামিক পেইজের স্যাস্টিক ভার্সন তৈরি করে রাখা হয় ( .html হিসেবে )। যখন কোন ভিজিটর কোন পেইজ রিকোয়েস্ট করে তখন সার্ভারকে কোন রিকোয়েস্ট না করে ওয়েব ফোল্ডার থেকে তাকে ঐ পেইজের স্ট্যাটিক ভার্সনটি দেখানো হয়। ফলে সার্ভারকে রিকোয়েস্ট পাঠাতে ভিজিটরের যে সময় টুকু লাগত তা বেঁচে যায়। আর ফল সরূপ ভিজিটর খুব দ্রুত পেইজ ব্রাউজ করতে পারে।

পুরো সাইট ব্ঞ্চেমার্ক করে দেখেছি আগের চেয়ে প্রায় ৪০% দ্রুত পেইজ গুলো লোড হচ্ছে। আপনারাও ব্রাউজ করে দেখুন পার্থক্য বুঝতে পারবেন। যেহেতু এটা পরীক্ষামূলক ভাবে করেছি তাই যে কোন সমস্যা দেখা দিলে অবশ্যই জানাবেন।

ADs by Techtunes tAds

আমি মেহেদী। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 8 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 10 টি টিউন ও 119 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

মেহেদি ভাই কী জাদু মারলেন? সাইট সত্যি সত্যিই অনেক ফাস্ট হইয়া গেছে। পেইজ গুলো খুব তাড়াতাড়ি লোড হচ্ছে। অওসাম!

আসলেই কাজ করছে। আমি কিছুদিন ধরেই চিন্তাভাবনা করছিলাম কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করব পেজ লোডের এই ধীরতার জন্য। তার আগেই কর্তৃপক্ষের নজরে বিষয়টি পড়েছে এবং ব্যবস্থাও গ্রহণ করেছে, এটা দেখে ভাল লাগছে।

ধন্যবাদ।

হ্যাঁ কাজ করছে।

হ্যাঁ কাজ করছে।
আসলেই কাজ করছে।
সাইট সত্যি সত্যিই অনেক ফাস্ট হইয়া গেছে।
bijoy
Singapore
jorrong West
+6594576966

দ্রুত হচ্ছিল বুঝতে পারছিলাম, কিন্তু কারন জানতাম না। আজ জানলাম।

সাইট সত্যিই অনেক ফাস্ট হইয়া গেছে।

ফাস্ট হইছে সামান্য। ভাই আরো ফাস্ট করা যায় না? আচ্ছা টুলস অপশনে যে গিয়ারস দেওয়া অইটা কাজ করেনা কেন? ডাউনলোডের পর এরর মেসেজ দেখায়। তারপর বন্ধ হয়ে যায়।

humm ,বুঝলাম দেখি কি হয়

আগে কি হয়েছে আমি জান্তাম না
এখন মোবাইলে দুই তিন বার কম্মেন্ট করলেও পেজ লোড হয়না
কর্ম্য ক্ষেত্রে মোবাইলে ব্রাউজিং অনেকটাই সুবিদা জনক তাই কম্মেন্ট পোষ্ট না হলে অনেকটাই বিপদ জনক