ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

টেকটিউনস জরিপ [ফেব্রুয়ারী-২০১৩] : বেশিরভাগ প্রযুক্তিপ্রেমীদের মতে সকল প্রকার কাজের জন্য ডেস্কটপই সেরা!

techtunes-poll-logo.pngফেব্রুয়ারী মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ ল্যাপটপ বনাম ডেস্কটপ ! সকল কাজের জন্য কোনটি আপনার পছন্দ !

  • জরিপটি বিগত ২রা ফেব্রুয়ারী থেকে ২৮শে ফেব্রুয়ারী পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ৯৩১ জন ভোটার অংশগ্রহণ করেন।

ADs by Techtunes tAds

উপরের ফলাফল থেকে, ৫৮৩ টি ভোট পেয়ে ডেস্কটপ প্রথমে এবং ৩৪৮ টি ভোটে ল্যাপটপ শেষে !

সকল প্রকার কাজের জন্য ডেস্কটপই সেরা !

দিন দিন প্রচুর পরিমানে ল্যাপটপ এর সংখ্যা বাড়লেও এই জরিপের ফলাফল সত্যিই অবাককৃত ! বর্তমানে কেউ কম্পিউটার নিলে সাধারণত ল্যাপটপই নির্বাচন করে ! এবং গত দুই বছরে দেশে প্রচুর পরিমানে ল্যাপটপ বিক্রি হয়েছেও ! মোটামুটি ধরণের ল্যাপটপ এর পাশাপাশি এখন অনেক উন্নত, ষ্টাইলুস, টেকসই এবং পাওয়ারফুল ল্যাপটপও বের হয়েছে ! যেগুলি ডেস্কটপ এর কোন অংশেই কম নয় !

ল্যাপটপের সবচেয়ে বড় সুবিধাটি হল এর পোর্টেবিলিটি এবং চার্জ ব্যবস্থা ! ফলে সবখানেই সাথে নিয়ে যাওয়া যায় এবং গুরুত্বপূর্ণ কাজও সেরে ফেলা যায়। তবে প্রায় প্রতিটি ল্যাপটপ এর প্রধান যে সমস্যা বা অসুবিধা সেটি হল এর কুলিং ব্যবস্থা ! ল্যাপটপ যতদামীই হোকনা কেন ! ভারী কোন কাজ অনেক্ষণ ধরে করলে গরম হবেই ! আর গরম হলেই কাজের মনেযোগ হারিয়ে যাবে কারণ ল্যাপটপ এর হীটটি সাধারণ সরাসরি হাতে লাগে ! আর গরমকালে তো কোন কথাই নেই। অনেক্ষণ চললে প্রচুর গরম অনুভব হয় !

এই ক্ষেত্রটি বিবেচনা করলে ডেস্কটপই সকল প্রকার কাজের জন্য উত্তম ! কারণ হীট এর পার্থক্য ছাড়া তেমন বড় কোন বৈষম্য ল্যাপটপ কিংবা ডেস্কটপ এর মধ্যে লক্ষ্য করা যায় না।

টেকটিউনস জরিপ [মার্চ-২০১৩] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

-

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds
Level 0

আমি সাইফুল ইসলাম। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 188 টি টিউন ও 3465 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

টপটিউনার হতে ‍চাই !


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

একদম শেষ ভোটটা মনে হয় আমিই দিয়েছিলাম!
কম্পিউটার হিসেবে ডেস্কটপ কম্পিউটারই সেরা। ল্যাপটপে হালকা কাজ করার জন্য ভাল সব সময় ব্যবহারের জন্য না। :P এছাড়া ল্যাপটপের দামও অনেক বেশি। সেই দামে অনেক ভাল মানের ডেস্কটপ কম্পিউটার কেনা যায়।
ডেস্কটপ এ ভোট দিয়েছিলাম । জিতে গেছি । যদিও আমি ল্যাপটপ ব্যবহার করি ।
Newbie
desktop
ডেস্কটপ এ ভোট দিয়েছিলাম । জিতে গেছি । যদিও আমি ল্যাপটপ ব্যবহার করি ।
আমি prefer করি desktop কিন্তু use করি ল্যাপটপ
ডেস্কটপে দিয়েছিলাম.
দুইটা ল্যাপটপ ইউজ করি, স্বাভাবিক ভাবেই ল্যাপটপেই ভোট দিয়েছিলাম। হেরে গেলাম!!!
এমন বিষয়ে নতুন জরিপ দিলেন যা ব্যাবহার করার সাধ আছে কিন্তু আমার সাধ্য নেই :-( তাই এই জরিপে উত্তর দেওয়া থেকে বিরত থাকলাম। :)
    @সাকিব:ভাই মন খারাপ করবেন না,একদিন হয়তো সাধ্য হবে আপনার। :-D
অবশ্যই ডেক্সটপ ই সকল টেকি কাজের জন্য উপযুক্ত,কোন প্রশ্ন ছাড়াই! 8-)
সাইফুল ভাইয়া আমি CLASS 8 এ পরি ।অনেক দিন থেকে C0NTACT করার TRY করতাছি । অনেক কিছু শেখার আছে আমার আপনার কাছ থেকে । আমার Email riyad_or@yahoo.com
যদিও আমর ল্যাপি আছে তবুই ডেস্কটপই সেরা। আমি ডেস্কটপকেই ভোট করেছিলাম। সকল কাজ করার জন্য তো উপযুক্ত তার পর ডেস্কটপের সব চেয়ে বড় সুবিধা আমার কাছে মনে হয়; সে কোন ডিভাইস সহজে সংযোজন। ল্যাপটপের সুধু র‌্যাম ও হার্ডডিস্ক/ রাইটার ছাড়া অন্য কোন ডিভাইস পরিবর্তন করা যায় না তাই মাদারবোর্ড/প্রসেসর কোন কারনে ডেড হলে পুরো ল্যাপিটাই বাদ হয়ে যায় কিন্তু ডেস্কটপের কোন ডিভাইস নষ্ট হলে খুব সহজেই এটাকে পরিবর্তন করে অন্য একটি লাগানো যায়।
ডেস্কটপ এ ভোট দিয়েছিলাম ।and iwin
Level 0
আমি ডেস্কটপ ব্যবহার করি, তাই ডেস্কটপ সমাজের ভিতরেই থাকথত চাই ।
ডেস্কটপ এ ভোট দিয়েছিলাম :-) দীর্ঘক্ষণ ব্যাবহারের জন্য যেমন ডেক্সটপ এর বিকল্প নেই তেমনি পোর্টেবিলিটির জন্যও ল্যাপটপেরও বিকল্প নেই।তবে কনফিগারশনের কারনে ডেক্সটপই এগিয়ে।
আমার মত সাধারন পাবলিকরে জরিপ থেকে বাদ দিয়া দিলেন ভাই...:(
গেম এর জন্য এক কথায় ডেস্কটপ। আর সাধারন কাজের জন্য রিলাক্স মুডে কাজ করার জন্য লেপি।
আঙ্গুর ফল টক ।
Level 0
Please correct the spelling from "Dekstop" to "Desktop" in the headline. Thank you.
East Or West Desktop Is The Best.....
কিন্তু ল্যাপটপ বিদ্যুত্‍ সাশ্রয়ী ।
Level 0
Prefer Destop but like to work laptop :)
আমি ল্যাপটপ এ ভোট দিব......।।
desktop is the best
desktop e best, bt konta kinbo vabtechi
desktop e best, bt konta kinbo vabtechi,,
Level 0
I agree with this
আমার মতে laptop কাজের জন্য সব তেকে ভালো কারন আমি প্রত্যেক দীন ৮ gonta (hour) কাজ করী। sorry en world use korsi, laptop jakunu jai gai carry korte ba nijer kaj tour, a giye kora jai etc. ami goto 4 year aktana acer use korsi ishallah success o hoisi. janle ami laptop ye vote ditam.
সাইফুল. ভাই.... আমি সাইফুল ইসলাম মালয়শিয়া থেকে... একটি অনুরোধ ....টেকটিউনস বিভাগ সমূহের সাথে যদি .....( ইসলাম ও জিবন...) নামে আরো একটি বিভাগ যোগ করা হতো এবং সুরা ও কুরআনের আলোচনা সবকিছু এই বিভাগে রাখা হতো তাহলে আমাদের খুজতে খুজতে এতো হয়রানির শিকার হতে হতো না...আমাদের এই আবেদন টুকু ভেবে দেখার অনুরোধ রইলো........ধন্যবাদ
    @সাইফুল: টেকটিউনস এ সবসময় বিজ্ঞান ও প্রযুক্তি এবং টেকনিক্যাল সব বিষয় নিয়ে যেকোন কিছু প্রাধান্য দেয়া হয়। তবে যেকোন টিউনার কোরআনের বিজ্ঞানিক দিকগুলি বা গবেষণা করে বের করা যেকোন কিছু লিখতে পারবে।ইসলাম বা অন্য ধর্ম নিয়ে লেখার জন্য অসংখ্য ব্লগ বা ইসলামিক ব্লগ রয়েছে ! আমার মতামত অনুযায়ী সেই ব্লগগুলিতেই ধর্ম নিয়ে লেখালেখি করলে সবচেয়ে বেশি ভাল হবে।ধন্যবাদ।
আমার profile এর Mail address change হচ্ছে না। Change করে Save করার পর Porfile page Reload দিলে আগের Mail address টি show করতেছে। Mail address পাল্টানোর কোন উপায় আছে?
Level 0
ভোট দেবার সুযোগ পাই নাই । পেলে laptop-এ দিতাম । আমি এবং আমার বন্দুরা প্রায় 24 ঘন্টা laptop ব্যবহার করি । টাইপ করার দরকার হলে আলাদা keybord এবং mouse লাগাই । আর কুলার ত আছেই ।
    Level 0
    @miw: 24 ঘণ্টা ল্যাপটপ চালান :p একটু বেশি বলেফেলেন না। সাধারণ ডেক্সটপ গুল ননস্টপ ৩ বছর পর্যন্ত চলার ক্যাপাসিটি রাখে মানে। আর ল্যাপটপ বেশিনা টানা ৩ দিন চালাইয়া রাখলেই ইন্নানিল্লাহ। এমন হাজার হাজার পোলাপান আছে যারা টানা ৭ দিন পর্যন্ত ডেক্সটপ অন করে রাখে, আর গেম দাউনলড দিয়ে ৩ দিন ডেক্সটপ ফালায়া রাখা ত কমন ব্যাপার। আর প্রসেসিং পাওয়ার এর দিক দিয়েও ক্ষণই ল্যাপটপ ডেস্কটপের ধারে কাছেও আসতে পারবেনা।
      @iamnayem: MIW ভাই মিথ্য বলেননি ! এমন হাজার হাজার পোলাপাইনও আছে যারা ল্যাপটপ টানা ৭ দিনও বন্ধ করেন না।আমার নিজের ল্যাপটপটিই আমি ৭-৮ দিন পর পর বন্ধ করি ! সবসময় অন থাকে। কাজ না থাকলে অলটাইম ডাউনলোডে দেয়া থাকে যেকোন কিছু !আর প্রসেসিং পাওয়ার এর দিক দিয়ে কক্ষণই ল্যাপটপ ডেক্সটপ এর ধারে কাছে আসতে পারবেনা এই তথ্য ভুল !
      @iamnayem: amar laptop ami 7 din eo off kori na :D
ami apnar shate akmot bro shiful, laptop processor and everything better from desktop.
ha. laptop er processor special thake jeta desktop er thake na. Laptop er built in GPU extra GPU er Kaaj chaliye dey. ami nije test kore dekhesi :D
ভাই কেউ আমাকে একটু হেল্প করেন আমার বাজেট ৪৫০০০ টাকা আমি কি নিব ল্যাপটপ নাকি ডেস্কটপ???????/?