ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

টেকটিউনস জরিপ [এপ্রিল-২০১৩] : সেরা ক্লাউড ষ্টোরেজ সুবিধা নিয়ে ড্রপবক্স এখনও শীর্ষে!

techtunes-poll-logo.pngএপ্রিল মাসের জরিপ

জরিপের বিষয়টি ছিলঃ কোন ক্লাউড ষ্টোরেজ সার্ভিস সবচেয়ে ভাল বলে মনে করেন?

  • জরিপটি বিগত ১লা এপ্রিল থেকে ৩০শে এপ্রিল পর্যন্ত স্থায়ী ছিল।

জরিপের ফলাফলঃ

  • জরিপটিতে মোট ৬৫৪ জন ভোটার অংশগ্রহণ করেন।

ADs by Techtunes tAds

উপরের ফলাফল থেকে, ২৯০ টি ভোট পেয়ে Dropbox প্রথমে; ১৭৬ টি ভোটে Google Drive দ্বিতীয়তে; 52 টি ভোট পেয়ে Microsoft Skydrive তৃতীয়তে এবং বাকিগুলি ক্রমান্বয়ে! এছাড়া অনান্যতে (আপনার পছন্দ যোগ করুন) অনেক ভিন্ন ভিন্ন পছন্দও এসেছে, এরমধ্যে Ubuntu one, Mediafire ও Adrive উল্লেখযোগ্য।

সেরা ক্লাউড ষ্টোরেজ সুবিধা নিয়ে ড্রপবক্স এখনও শীর্ষে!

ক্লাউড ষ্টোরেজ এর প্রয়োজন হলেই প্রযুক্তিপ্রেমীদের তালিকার শীর্ষে যে নামগুলি থাকে তার প্রথমেই রয়েছে ড্রপবক্স! আর সেটা আজ এই জরিপ্রের মধ্যে প্রমাণও হয়ে গেল। ২০০৭ সালে যাত্রা শুরু করা "ড্রপবক্স" অল্পসময়েই দারুন জনপ্রিয়তা পেয়েছে ! ড্রপবক্সের দারুন দারুন সব সুবিধা প্রায় প্রতিটি প্রযুক্তিপ্রেমীকেই মুগ্ধ করেছে। এমন প্রযুক্তিপ্রেমী খুব কমই আছেন যারা এখনো ড্রপবক্স সমন্ধে অবগত নন। তাইতো বর্তমানের নতুন নতুন সব ক্লাউড ষ্টোরেজ সুবিধা সম্পন্ন হোস্টিং কোম্পানী/ওয়েবসাইটের ভিড়েও শক্ত অবস্থানেই রয়েছে ড্রপবক্স!

সাইন আপ করলেই ড্রপবক্সে ফ্রিতে মাত্র 2GB স্পেস পাওয়া যায়। যদিও অন্যকে রেফার করে বাড়তি স্পেস এ্যাড করে নিতে পারবেন ! তাই আর দেরি কেন? এখনও যারা ড্রপবক্স ব্যবহার করা শুরু করেন নি তারা আজ থেকেই শুরু করে দিন ! ক্লাউডে ব্যাকআপ রাখুন আপনার অতি প্রয়োজনীয় সব ফাইল। সাইন আপ করা যাবে এখান থেকে ! আর সাইন আপের পর অবশ্যই ড্রপবক্স এপ্লিকেশনটি আপনার কম্পিউটারে ইন্সটল করে নিতে ভুলবেন না যেন !

গুগল ড্রাইভ

ড্রপবক্সের পরেই পছন্দের শীর্ষে রয়েছে গুগল ড্রাইভ ! গুগলের জিমেইল ব্যবহারের সুবাদে "গুগল ড্রাইভ" কি জিনিস এটা কারোর অজানা থাকার কথা নয়। মূলত "গুগল ডক" সার্ভিসটি পরবর্তীতে "গুগল ড্রাইভ" নামে নামকরন করে আরো নতুন নতুন কতকগুলি সুবিধা যোগ করে গুগল। গুগলের জিমেইল এ আপনার একাউন্ট থাকলেই গুগল ড্রাইভ এ এক্সেস করতে পারবেন!

গুগল ড্রাইভে সাইনআপ করলেই ফ্রিতে 5GB স্পেস পাওয়া যাবে! তবে এই 5GB স্পেস ফ্রিতে বাড়ানোর আপাতত কোন উপায় নেই। 5GB এর বেশি হলে অবশ্যই প্রয়োজনীয় স্পেস কিনে নিতে হবে। যাদের জিমেইল একাউন্ট আছে তারা http://www.drive.google.com থেকেই একসেস করতে পারবেন গুগল ড্রাইভ। ড্রপবক্সের মত গুগল ড্রাইভ এরও ডেক্সটপ এপ্লিকেশন আছে ! তাই পুরো সুবিধাটুকু নিতে ডেক্সটপ এপ্লিকেশনটিও কম্পিউটারে ইন্সটল করে নিতে পারেন।

মাইক্রোসফট SkyDrive

ক্লাউড স্টোরেজ সুবিধা প্রদানকারী প্রতিষ্ঠানগুলির মধ্যে মাইক্রোসফট এর SkyDrive অনেকেরই পছন্দ। যদিও SkyDrive বেশ পুরোনো হলেও তেমন একটা জনপ্রিয়তা অর্জন করতে পারেনি ! বর্তমানে মাইক্রোসফট SkyDrive এ অনেকটা নতুননত্ব আনলেও অনেক লিমিটেশন রয়েই গেছে।

ADs by Techtunes tAds

মাইক্রোসফট SkyDrive এও আলাদাভাবে সাইনআপ করার প্রয়োজন পড়ে না। আপনার যদি Hotmail, Outlook কিংবা Live ইমেইল আইডি থাকে তাহলেই হবে। SkyDrive এ সাইনআপ করলে বর্তমানে ফ্রিতে 7GB স্পেস পাওয়া যাবে! এটিতেও ফ্রিতে স্পেস বাড়ানোর আপাতত কোন উপায় নেই। মাইক্রোসফট SkyDrive এক্সেস করা যাবে http://www.skydrive.live.com থেকে।

টেকটিউনস জরিপ [মে-২০১৩] -এ অংশগ্রহণ করুন

এই মাসের জন্য নতুন জরিপ দেয়া হয়েছে।

  • নতুন জরিপে অংশগ্রহণ করতে এখানে ক্লিক করুন
  • ফেসবুকের মাধ্যমে জরিপে অংশ নিতে এখানে ক্লিক করুন।

-

সাইফুল ইসলাম
এঞ্জেল মডারেটর
টেকটিউনস

ADs by Techtunes tAds
Level 0

আমি সাইফুল ইসলাম। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 8 বছর 5 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 188 টি টিউন ও 3465 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

টপটিউনার হতে ‍চাই !


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

G drive এ ভোট দিয়েছিলাম , দ্বিতীয় স্থান পেল ।আফিলিয়েট করে স্পেস বাড়ানোর ড্রপবক্স জনপ্রিয়তার অন্যতম কারন । আর সকলদিকে বিবেচনা করলে জি ড্রাইভ ই বেস্ট ! (ব্যক্তিগত মতামত)
    @প্রিন্স মাহমুদ: সহমত।
হায় আফসোস,বক্সের মত ক্লাউড সার্ভিস প্রথম চারেও স্থান পেল না,কোথাকার কোন স্কাইড্রাইভ! :/
আমিও গুগল ড্রাইভে ভোট দিয়েছিলাম।
আমি শুরু থেকেই Box ব্যবহার করতাম। DropBox আসার পর সেটা খুব একটা ভালো লাগেনি। Android Mobile দিয়ে Registration করে 50GB পেয়েছি For Life Time. এরকম আমার ৪টা account আছে। তাই আমার পছন্দ 1. Box, 2. Google Drive 3. DropBox
আমার SkyDrive এ দেখাচ্ছে 24.9 GB available। কিন্তু এখানে বলা হয়েচ্ছে 7GB। আমি 25GB কিভাবে পাইলাম? আমি তো জানতাম SkyDrive 25GB স্পেস দেয়।
    @Mubasshir Ahmed Bipu: আগে 25GB ই দেয়া হত। বর্তমানে 7GB দেয়া হয়।
      @সাইফুল ইসলাম:আমি দোকান খেকে মাইক্রোসফট অফিস ২০১৩ এর সিডি কিনে(এক্টিভেটেড) সাথে স্কাইড্রাইভ প্রো পেয়েছি সাথে।এখনো ব্যবহার করিনি।আমি কয় জিবি স্পেস পাব? 8-)
Ami Dropbox use kori. Dropbox tae valo kaj kore.
Drop box is the word class best cloud drive......... G,drive is uploading slowly(this is famous problem of G,Drive)
Drop box সেরা ।আমি ভোট দিতে পারিনি, দিতে পারলে ড্রপবক্সের ভোট আরো একটা বাড়তো
Level 0
আমার পছন্দ তালিকাঃ 1. Google Drive 2. Sky Drive 3. DropBox
তবুও কেন আমরা মিডিয়া ফায়ার ব্যবহার করি ? ------------------------------------------------------------------------------------------------------------------------- বাংলাদেশের সকল মিডিয়া এখন আপনার হাতে । ভিজিট করুন www.bdmediadesk.com
drop boxe bandwidth limited na unlimited?
Level 0
Dropbox is the best of the bests!
এবারের জরিপটা ঠিক পছন্দ লাগলো না । দেখবেন 64 bit ই জিতবে ।
সাইফুল ভাই 2জিবি কত দিন পর্যন্ত ফ্রি? এটাকি সব সময়ের জন্য নাকি এক বছরের জন্য? যদি এক বছরের জন্য হয় তবে এক বছর পর কি আমার সমকিছু ডিলিট হয়ে যাবে?
মদেরেটর ভাই আমার এই আইডি টা একটু ঠিক করে দেন আমি পোস্ট করতে পারতেসি না প্লিসসস।