ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

দুই পাল এবং দুই সরদার কে নিয়ে টেকটিউনসের সুপ্রিম টিউনার টিম!

টেকটিউনস হল বাংলাদেশের সবথেকে বড় ও সুবিশাল একটি টেকনোলজি ব্লগ এবং বাংলা ভাষাভাষী ব্লগ গুলোর ভেতর অন্যতম। টেকটিউনস নিয়ে আসলে নতুন কিছু বলার নেই। বাংলাদেশে এমন টেকনোলজি প্রিয় মানুষ নেই যারা এই নাম টা জানেন না। কারণ বাংলাদেশে টেকনোলজি বলতে একটাই নাম বোঝায়, সেটা হল টেকটিউনস। টেকনোলজির এমন কোন বিষয় নেই যেটা আপনি টেকটিউনসে পাবেন না। শুধু টেকনোলজিই না শিক্ষামূলক যেকোনো কিছু আপনি এই বিশাল জ্ঞান সম্ভার থেকে আহরণ করতে পারবেন।

ADs by Techtunes tAds

এটা শুধু একটা টেকনোলজি ব্লগই না, এটা বাংলা ভাষাভাষী মানুষদের জন্য একটা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় যেখান থেকে মানুষ ইচ্ছা থাকলে অনেক কিছুই শিখতে পারেন। সব বিষয় সম্পর্কে বিভিন্ন শিক্ষামূলক ব্লগ এবং টিউটোরিয়াল দেখে আপনি যে কোন বিষয়ে অভিজ্ঞ হয়ে উঠতে পারবেন।

ছবি - Shutter Stock

সুপ্রিম টিউনার কী?

সুপ্রিম টিউনার হলো, টেকটিউনসের হাই কোয়ালিটির কন্টেন্ট রাইটার। টেকটিউনস এর জন্য প্রতিনিয়ত হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরী করায় হলো সুপ্রিম টিউনারদের প্রধান কাজ। টেকটিউনসের সকল নিয়ম নীতি মেনে সুপ্রিম টিউনারগণ টিউন করে থাকেন। সুপ্রিম টিউনার হলো টেকটিউনস কমিউনিটির জন্য রোল মডেল।

কেউ যদি মান সম্মত এবং কোয়ালিটিফুল টিউন করতে চায় তাহলে তারা সুপ্রিম টিউনারদের টিউন কোয়ালিটি দেখে নিজেদের সেভাবে প্রস্তুত করে নিতে পারবে। তারমানে সুপ্রিম টিউনার কর্তৃক তৈরী করা যেকোন টিউন একটা নির্দিষ্ট কোয়ালিটি মেইনটেইন করে তৈরী করা যেখান থেকে টিউজিটরগণ টিউনের বিষয়বস্তু সহজ শুদ্ধভাবে বুঝতে পারেন এবং তাদের বাস্তব জীবনে তার প্রয়োগ করতে পারেন।

দুই পাল এক সরদার - আরেক সরদার কই?

সুপ্রিম টিউনার টিম

টেকটিউনসের জন্য হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরির জন্য টেকিটউনস এর রয়েছে টেকটিউনস সুপ্রিম টিউনার টিম। টেকটিউনস সুপ্রিম টিউনার টিম হচ্ছে টেকটিউনসের গাইডলাইন এ পরিচালিত হাই কোয়ালিটি টিউন তৈরির এক অনন্য টিম। যা সম্পূর্ণ ভাবে টেকটিউনস ক্লাউড অফিসে পরিচালিত হয়। এই মুহূর্তে টেকিটউনস সুপ্রিম টিউনার টিমে ৪ জন টিউনার আছেন।

এসব টিউনাদের মূলত টেকটিউনসে আবেদন এর পর টেকটিউনসের বাছাই ও সাক্ষাৎ পর্বে উত্তীর্ণ হলে টেকটিউনস সুপ্রিম টিউনার টিমে অন্তর্ভুক্ত করা হয়। বর্তমানে টেকটিউনসে সুপ্রিম টিউনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইমরান তপু সরদার, সানিম মাহবীর ফাহাদ, অরিন্দম পাল এবং অসীম কুমার পাল।

একটা মজার ব্যাপার এখানে উল্লেখ না করলেই না, বংশ পরিচয়ের দিক থেকে অসীম কুমার পাল এবং অরিন্দম পাল দুজনেই পাল বংশের এবং সানিম মাহবীর ফাহাদ এবং ইমরান তপু সর্দার দুজনেই সরদার বংশের। কাকতালীয়ভাবে এই মিলগুলো লক্ষ্য করা গেলেও এটা টেকটিউনস কমিউনিটির জন্য অন্যতম একটা বিনোদনের খোরাক হয়ে দাড়ায়।

টেকটিউনস সুপ্রিম টিউনার টিমের তিন সদস্য

অরিন্দম পাল

বর্তমান টেকটিউনসে সুপ্রিম টিউনার টিমে অন্যতম অবস্থানে আছেন সাতক্ষীরার মেধাবী টিউনার অরিন্দম পাল। ছোটবেলা থেকে বিজ্ঞান এবং প্রযুক্তির প্রতি সীমাহীন আকর্ষণ নিয়ে বেড়ে উঠে অরিন্দম পাল বর্তমান সময়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে অধ্যয়ন করছেন।

পড়াশোনার পাশাপাশি জ্ঞানের তৃষ্ণায় তৃষ্ণার্ত অরিন্দম পাল ঘুরে বেড়াতে থাকেন প্রোগ্রামিং এর বিভিন্ন অলিগলিতে। আর সেই সাথে তার জ্ঞানের ভান্ডারে যুক্ত করতে থাকেন পাইথন, জাভাস্ক্রিপ্ট, পিএইচপি, জাভা, ডাটাবেইস, ফোরট্রান, ম্যাটল্যাব এর অসাধারন সব জ্ঞান এবং গণিতের উপর বিশেষ দক্ষতা।

প্রকৃত জ্ঞানীর পরিচয় শুধু জ্ঞান অর্জনে সীমাবদ্ধ থাকে না। বরং তারা তাদের অর্জিত জ্ঞানকে অপরের মাঝে ছড়িয়ে দিতেও সদা তৎপর থাকে। সেই লক্ষেই অরিন্দম পাল তার অর্জিত জ্ঞানকে বাংলা ভাষাভাষী মানুষের মাঝে ছড়িয়ে দিতে এবং খটমটে প্রোগ্রামিংকে সহজ সরল ভাবে উপস্থাপনের জন্য শুরু করেন পাইথন বিষয়ে মজার প্রোগ্রামিং নিয়ে তার ধারাবাহিক চেইন টিউন।

ADs by Techtunes tAds

বাইক লাভার এবং শখের ব্লগার অরিন্দম পাল ২০১৩ সালের ৫ অক্টোবর তার প্রথম টিউন প্রকাশের পর থেকেই তার সুন্দর উপস্থাপনা এবং মান সম্মত টিউনের জন্য টেকটিউনস পরিবারে তার শক্ত অবস্থান তৈরী করে রেখেছে।

সানিম মাহবীর ফাহাদ

টেকটিউনসের নিয়মিত এবং মেধাবী টিউনার সানিম মাহবীর ফাহাদ বর্তমানে টেকটিউনসে একজন যথেষ্ঠ পরিচিত এবং জনপ্রিয় টিউনার। জামালপুর জেলার মাদারগঞ্জের সন্তান সানিম মাহবীর ফাহাদ টেকনোলজির প্রতি প্রচন্ড আগ্রহ থেকে ব্লগিং জীবন শুরু করেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে অধ্যয়ন করছেন।

টেকনোলজির প্রায় প্রত্যেকটি বিষয়ে সমান জ্ঞানের অধিকারী হওয়ার কারণে তিনি টেকটিউনসে খুব দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠেন এবং তাকে সুপ্রিম টিউনার হিসাবে নির্বাচিত করা হয়। সুপ্রিম টিউনার হিসাবে টেকটিউনস টিমে যোগ দেওয়ার পরে তিনি আরও অসাধারন সব টিউন করতে থাকেন এবং তার সৃজনশীল ব্লগিং এর মাধ্যমে ২টা পুরষ্কারও জিতে নেন। ছোটবেলা থেকেই কম্পিউটার এর প্রতি প্রবলভাবে আসক্ত সানিম মাহবীর ফাহাদ পরবর্তি সময়ে ওয়েব ডেভলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইনে ব্যাপক দক্ষতা অর্জন করেন। জ্ঞান অর্জনের যে কোন সীমাবদ্ধতা নেই সেটা রসায়নের একজন ছাত্রের টেকনোলজি বিষয়ে দক্ষতা থেকে বুঝা যায়।

অজানা কিছু সফটওয়্যার বিষয়ে চমৎকার সব রিভিউ টিউন দিয়ে তিনি টিউনিং শুরু করলেও পরবির্ত সময়ে তিনি টেকনোলজির প্রায় সব বিষয় নিয়ে লেখালেখি করেন। তার তৈরী টিউনগুলো দ্বারা টিউজিটরগণ সরাসরি বাস্তব জীবনে উপকৃত হয় বলে এই বিষয়টাকেই তার সফলতার চাবিকাঠি হিসাবে ধরা হয়। এগুলো বাদেও তিনি সি, পিএইচপি ও জাভাস্ক্রিপ্ট নিয়ে বেশ কিছু কাজ করেছেন। বাংলা সাহিত্য যে তার প্রাণের সাথে ওৎপ্রতভাবে জড়িয়ে রয়েছে সেটা তার টিউনগুলোর প্রতি একটু ভালভাবে নজর দিলেই বুঝা যায়। টেকটিউনসের জন্মলগ্ন থেকে এর সাথে থাকলেও তিনি সরাসরি ব্লগিং শুরু করেন ২৫ নভেম্বর ২০১৩ সালে। সেই থেকে তিনি মেধার বহুমুখী প্রয়োগ দ্বারা টেকটিউনসে তার অবস্থান সুস্থিরভাবে ধরে রেখেছেন।

অসীম কুমার পাল

অসীম কুমার পাল, কুষ্টিয়া জেলার চৌড়হাঁস গ্রামে তার বেড়ে উঠা।২০০৮ সালের দিকে অনলাইনে সার্চ করতে করতেই টেকটিউনসের সাথে পরিচয় ঘটে। এরপর অসাধারন সব টিউনারদের নিয়মিত টিউন পড়ে প্রতিদিনই তিনি নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে থাকেন এবং এক সময় মনের অজান্তেই টেকটিউনসকে ভালেবসে ফেলেন।

একটা সময় তার নিজের মধ্যেও লেখার আগ্রহ তৈরি হয়। একটা সময়ে ইলেকট্রনিক্স বিষয়ে প্রথম লেখালেখি শুরু করেন। তার প্রথম টিউন ছিলো জটিল হল অতি সহজের সুসজ্জিত মহা সমাবেশ। তার আগ্রহের বিষয় ইলেকট্রনিক্স, রোবটিক্স,ইমবেডেড সিস্টেম, প্রোগ্রামিং,ওয়েব ডিজাইন এন্ড ডেভলপমেন্ট।ওয়েব ডিজাইন সম্পর্কে যখন তিনি জানতে পারেন, তখন একটা ক্রিয়েটিভ কাজ হিসেবে বিষয়টা তার ভালো লাগতে শুরু করে। শেখার পাশাপাশি তিনি লেখাও শুরু করেন। এভাবেই HTML এবং CSS এর উপর দুইটা ই-বুক লেখা হয়ে যায় তার। বই দুটি সবাই খুব ভালোভাবে গ্রহণ করে এবং পাঠকদের মাঝে তার জনপ্রিয়তা ব্যাপকহারে বৃদ্ধি পায়।

সব কিছুর পরেও তার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলো ইলেকট্রনিক্স, মাইক্রোকন্ট্রোলার আর রোবটিক্স।তার আগ্রহ এবং জ্ঞানার্জনের পালে জোর হাওয়া লাগে ২০১২ সালে DUET এ ভর্তি হ্ওয়ার পর। এরপর ২০১৪ সালে টেকটিউনস সুপ্রিম টিউনার হিসেবে যোগদান করার পর ধারাবাহিকভাবে মাইক্রোকন্ট্রোলার গুরু, Arduino শিখুন প্রজেক্ট তৈরি করুন, ওয়ার্ডপ্রেস ওস্তাদ, ওয়েব ডিজাইন শর্ট টেকনিক, ওয়েব ডিজাইন মাস্টার ইত্যাদি বিষয়ে অসাধারণ সব চেইন টিউন পরিচালনা করতে থাকেন। এখন পর্যন্ত তিনি তার অসাধারণ সৃজনশীলতার দ্বারা টেকটিউনসে জনপ্রিয়তা ধরে রেখেছেন।

ADs by Techtunes tAds

ইমরান তপু সরদার

ইমরান তপু সরদার, তবে টেকটিউনসে সবাই আইটি সরদার হিসেবে জানে তাকে। ১৮ ফেব্রুয়ারি ২০১৩ সালের ইমরান তপু সরদার টেকটিউনসে প্রথম টিউনারশীপ নেন। তবে টেকটিউনস তখনও টিউন করা শুরু করেননি। ২৬ শে মার্স ২০১৪ তে তিনি তার প্রথম টিউন প্রকাশ করেন এবং ফ্রিল্যান্সিং এ আমরা কেন ব্যর্থ হই? সেই থেকেই টেকটিউনস এ তাঁর পথ চলা।

এরপর থেকে তিনি টেকটিউনস এ নিয়মিত ভালো মানের টিউন করতে থাকেন। ধীরে ধীরে আইটি সরদার দারুন দারুণ  টিউন করে টেকটিউনস এর টিউনার, টিউডার ও টিউজিটরদের মনে জায়গা করে নেন।

তৈরি করেন তাঁর অসংখ্য অনুসারী। তার টিউনের মান ও শৈলী ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকে। আইটি সরদার থেকে তিনি আইটি ওস্তাদ এ পরিণত হন। তিনি টেকটিউনসে দ্রুত টপটিউনার তালিকায় চলে আসেন।  এখন পর্যন্ত তিনি ৪র্থ টপটিউনার  হিসেবে তালিকায় রয়েছেন।

টেকটিউনস সুপ্রিম টিউনার টিম সব সময় টেকটিউনসের জন্য হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরী করছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকছে। টেকটিউনস পরিবারের কাছে তাদের কাজে সাপোর্ট ভিন্ন অন্য কোন প্রত্যাশা নেই। তাই সুপ্রিম টিউনারদের সাপোর্ট দিয়ে প্রযুক্তির সুরে মেতে থাকুন টেকটিউনসের সাথে।

আপনিও হতে পারেন টেকটিউনস সুপ্রিম টিউনার

টেকটিউনস বাংলা ভাষার সর্বশ্রেষ্ঠ টেকনোলজি নেটওয়ার্ক। আপনার যদি ক্রিয়েটিভ লেখালিখির প্রতি দারুণ অভিজ্ঞতা থাকে, আপনি যদি দারুণ সব প্রযুক্তি বিষয়ক ফিচার আর্টিকেল করতে পারেন তাহলে আপনি বাংলা ভাষার এই সর্বশ্রেষ্ঠ টেক পোর্টালে গর্বিত সুপ্রিম টিউনার হিসেবে কাজ করতে পারেন। টেকটিউনস সুপ্রিম টিউনার হিসাবে কাজ করলে আপনার বাংলাদেশের বড় বড় টেকম্যানের সাথে কাজের সুযোগ থাকবে।

টেকটিউনস সুপ্রিম টিউনার হিসাবে আবেদন করতে পারবেন এখান থেকে

--

Techtunes SupremeTuner Team

ADs by Techtunes tAds

ADs by Techtunes tAds
Level 4

আমি টেকটিউনস। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 10 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 108 টি টিউন ও 1232 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 284 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1595 টিউনারকে ফলো করি।

মেতে উঠুন প্রযুক্তির সুরে।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস

স্বাগতম এই চারজন টিউন সেলিব্রেটিকে, আশাকরি সামনে এরা টিটিকে আরও অনেক কিছু উপহার দিবেন।আর একটি কথা মডারেটরকে বলছি টিটির হট টিউন গুলো দেখব কীভাবে, অথাৎ এখন থেকে ২ মাস আগের হট টিউন গুলো...?
আশাকরি ইনারা টিটি কে ঠিক আগের উচ্চতায় নিয়ে যাবে
    সুপ্রিম টিউনারদের প্রত্যাশায় থাকে টেকটিউনস কে সর্বোচ্চ উচ্চতায় নিয়ে যাওয়া। আমরা আমাদের চেষ্টা করছি। এখন শুধু আপনাদের সাপোর্ট প্রয়োজন। আশা করি সব সময় টেকটিউনসের সাথেই থাকবেন।
বাহঃ । চার মেধাবী যখন একসাথে । তাহলে তো ভালো কিছু আশা করতেই পারি ।
আমার এই চার জনের টিউন ভাল লাগে, কিন্তু আমি আরও একজনকে খুব মিস করি তিনি হলেন "হুসাইন আহমেদ" তিনি এখন টিউন করেন না কেন? কেউকি বলতে পারেন??
    হোসাইন ভাই বিয়ে করে সুখে সংসার জীবন শুরু করেছেন। পারিবারিক জীবন গুছিয়ে উঠার পরে উনি হয়তো আবার পুরোদমে টেকটিউনসে ফিরে আসবেন। তবে অনুরোধটুকু সরাসরি হোসাইন ভাইকে করলেই মনে হয় সবচেয়ে ভালো হয়।
অনেক সুন্দর এবং ভাল মানের টিউন করেন উনারা সবাই, আমার পছন্দের তালিকায় তাদের স্থান অবশ্য অনেক আগে থেকে। নতুন রুপে নতুন স্থানে স্থলাভীসিক্ত করে নতুন ভাবে সবার সাথে উনাদের পরিচয় করিয়ে দেবার জন্য টেকটিউনসকে ধন্যবাদ। :)
Level 0
যাক ভাল টিউনারদের ই সুপ্রিম টিউনার টিমে সিলেক্ট করা হয়েছে।
চার জন মানস্মত কন্টেন্ট ডেভেলপার কে এক সাথে দেখে ভালো লাগলো।আপনাদের কন্টেন্ট গুলো আমার অনুপেরনা যোগায় আমি সব সময় চেষ্টা করি আপনাদের মত হাই কোয়ালিটি কন্টেন্ট ডেভেলপ করতে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সাথে আছি থাকব এগিয়ে যান । আশা করছি টেকটিউনস কমিউনিটিকে ও আপনারা অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন ।
@তোফায়েল আহমেদ হুসাইন ভাই দুই মাস আগে বিয়ে করেছে, আপাদত সে ব্যস্ত
ধন্যবাদ তথ্যটি শেয়ার করার জন্য।
বলা চলে,আমি এই চারজনেরই ভক্ত। তবে "তোফায়েল" ভাইয়ের আমিও "হোসাইন আহমাদ" ভাইকে খুব মিস করছি।।
    হোসাইন ভাই বিয়ে করে সুখে সংসার জীবন শুরু করেছেন। পারিবারিক জীবন গুছিয়ে উঠার পরে উনি হয়তো আবার পুরোদমে টেকটিউনসে ফিরে আসবেন। তবে অনুরোধটুকু সরাসরি হোসাইন ভাইকে করলেই মনে হয় সবচেয়ে ভালো হয়।
সুপ্রীম টিউনার কি শুধুই হাই কোয়ালিটির কন্টেন্ট বানাবেন? যা নতুনদের বা অনভিজ্ঞদের জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হবে? নতুনদের মাঝেও তো অনেকে ভালো লিখেন। আমার শেখার জন্য বড় অবদান টুকু ফাহাদ ভাইয়ের প্রাপ্য। কারন তার কাছে থেকে অনেক কিছুই শিখেছি । আর বাকী তিনজনের কাছেও কৃতজ্ঞ আমি, শেখার মত কিছু টিউনের জন্য*(আরো দু'এক জন বাদ পড়েছেন)। আমার মনে হয় বেষ্ট কন্টেন্ট রাইটার এর পাশাপাশি টিউন মডারেট করার জন্য সামান্য মডুগিরি করতে দিলে স্পাম টিউন আর স্পাম কমেন্ট গুলো কমে যাবে। শুভ কামনা সকল ভালো টিউনারদের জন্য, আর সুপ্রীম টিউনারদের তদারকিতে মসৃন হোক টিটি'র পথ চলা।
    সুন্দর টিউমেন্টের জন্য ধন্যবাদ জনি ভাই। আসলে স্প্যাম টিউমেন্টগুলো মডারেইট করার জন্য টিউনারদের সর্বোচ্চ ক্ষমতা টেকটিউনস থেকে দেওয়া হয়েছে। আপনার টিউনে যদি কেউ স্প্যাম টিউমেন্ট করে তাহলে আপনি নিজেই সেটাকে ডিলেট করে দিতে পারবেন। আর টেকটিউনসে খুব শীঘ্রই আসছে সাইট ম্যানেজার। তখন খুব ভালোভাবে ঠিক মনের মতো করে টেকটিউনকে দেখতে পারবেন বলে আশা করি। টেকটিউনসের পাশে থাকার জন্য ধন্যবাদ।
অভিনন্দন সবাইকে :) টেকটিউনস এগিয়ে যাক এই কামনাই করি।
    তবে টেকটিউনসে আপনার টিউনগুলোকে মিস করি। যা টিউন করেছিলেন সেগুলো অনেকবার করে পড়া হয়ে গেছে। নতুন টিউন নিয়ে কবে আসছেন? আর কতোদিন অপেক্ষায় রাখবেন বলেন.....??
Level 0
অসীম ভাই সহ সবাইকে অভিনন্দন প্রত্যাশা একটাই এগিয়ে নিনে তুমুল গতিতে
মোটামুটি না খুব ভালোই মিস করেছি আমাদের সুপ্রিম টিউনার টিমকে! তবে যেখানে ছিলাম সেই প্রযুক্তি আড্ডাও হয়তো আমাদের অনেক কিছু শেখাবে।চলো হারায় সবাই টেকটিউনস প্রযুক্তির সাথে!! :)
    @আইটি সরদার ভাই, সত্যিই ছবি গুলো তোলার সময় আপনাকে খুব মিস করেছি।"দুই পাল এক সরদার - আরেক সরদার কই?" এই ছিলো অবস্থা । আশা করছি সামনের দিন দেখা হবে।
      অসিম দা, গত বেসিস স্টুডেন্ট ফোরামের প্রোগ্রামে আপনাকে দেখলাম না যে? :)
ভাল।কিন্তু "হোসাইন আহম্মদ "ভাই টিউন না করার কারন কি???
    হোসাইন ভাই বিয়ে করে সুখে সংসার জীবন শুরু করেছেন। পারিবারিক জীবন গুছিয়ে উঠার পরে উনি হয়তো আবার পুরোদমে টেকটিউনসে ফিরে আসবেন। তবে অনুরোধটুকু সরাসরি হোসাইন ভাইকে করলেই মনে হয় সবচেয়ে ভালো হয়।
অভিনন্দন সুপ্রিম টিউনারস! :)
আমরা সুপ্রিম টিউনার টিম, আপনাদের সবার জন্য হাই কোয়ালিটি টিউন উপহার দেয়ার জন্য আমরা বদ্ধপরিকর। আপনাদের উৎসাহ আমাদের লেখার আগ্রহ বাড়িয়ে দেয়। আমাদের ভালো কাজের মূল্যায়ন করবেন, ভুল বা সীমাবদ্ধতা থাকলে টিউমেন্ট করে জানাবেন এবং সর্বপরি আমাদের সহযোগিতা করবেন। সবার জন্য শুভকামনা রইলো :)
বাংলা সাহিত্য যে তার প্রাণের সাথে ওৎপ্রতভাবে জড়িয়ে রয়েছে সেটা তার টিউনগুলোর প্রতি একটু ভালভাবে নজর দিলেই বুঝা যায়। হুম কথাটা একদম সত্যি ৷ সানিম ভাই কে আমি বলেছিলাম তিনি সাইন্স ফিকশন লিখেন তিনিও জাফর ইকবালের পর্যায়ে যেতে পারবেন ৷জানিনা তাঁর মনে আছে কিনা ৷ তার বুঝিয়ে লেখার ক্ষমতা অসাধারণ ৷ তাঁর টিউনে কি সফ্টওয়ার শেয়ার করল এগুলো পরে দেখি দেখি তার লেখনীর জাদু ৷ এগিয়ে যাও সানিম ভাই ৷ আর অসীম কুমার ভাইয়ের ভিডিও টিউন গুলো বেশ উন্নত
প্রবাসী কেও মিস করি ৷ হাসান যোবায়ের ৷
দারুন! সবাইকে অভিনন্দন :) আপনাদের কোয়ালিটি টিউনের জন্য টেকটিউনস এখনো টিকে আছে এবং সামনে আরো আগাবে। আগের মতই আরো ভিড় হবে প্রযুক্তিপ্রেমীদের ^_^
বাংলা সাহিত্য যে তার প্রাণের সাথে ওৎপ্রতভাবে জড়িয়ে রয়েছে সেটা তার টিউনগুলোর প্রতি একটু ভালভাবে নজর দিলেই বুঝা যায়। হুম কথাটা একদম সত্যি ৷ সানিম ভাই কে আমি বলেছিলাম তিনি সাইন্স ফিকশন লিখেন তিনিও জাফর ইকবালের পর্যায়ে যেতে পারবেন ৷জানিনা তাঁর মনে আছে কিনা ৷ তার বুঝিয়ে লেখার ক্ষমতা অসাধারণ ৷ তাঁর টিউনে কি সফ্টওয়ার শেয়ার করল এগুলো পরে দেখি দেখি তার লেখনীর জাদু ৷ এগিয়ে যাও সানিম ভাই ৷ আর অসীম কুমার ভাইয়ের ভিডিও টিউন গুলো বেশ উন্নত
এগিয়ে চলুন আমরা আপনাদের সাথে ছিরাম, আছি, থাকবো -- :-) আপনাদের জন্যইতো টিটিতে আমাদের আসা
অভিনন্দন সবাইকে, আপনাদের মত ভাইকে আমাদের মাঝে পেয়ে আমাকে অনেক ভাল লাগতেছে।
Nice tunes
সানিম মাহবীর ফাহাদ ভাই আমার খুব পছন্দের একজন মানুষ। Congratulations ভাইয়া।
4 jon e amer posondar manus,, shuvo kamona roilo aponadar proti