ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

এসে গেল “টেকটিউনস ল্যান্সার” এবার ফ্রিল্যান্সার হায়ার করুন, ফ্রিল্যান্স কাজ করুন, ফ্রিল্যান্স কাজ করান – টেকটিউনস ল্যান্সার এর মাধ্যমে

টিউন বিভাগ টেকটিউনস
প্রকাশিত
জোসস করেছেন

টেকটিউনসের বয়স ১০ বছর হয়ে গিয়েছে। আর এখন আপনারা রয়েছেন টেকটিউনস এর ৩.০ বা ট্রিনিটি সংষ্করণে। আর টেকটিউনস এর নতুন এই সংষ্করণে শুধুমাত্র নতুন থিমই রয়েছে এমনটি কিন্তু নয়। টেকটিউনস এখন বিশ্বের সর্ববৃহৎ বাংলা টেকনোলজি সোশাল প্লাটফর্ম হিসেবে নিজেদের স্থান করে নিয়েছে।

ADs by Techtunes tAds

কারণ এবার আপনি টেকটিউনসেই অনান্য সোশাল নেটওর্য়াক সাইটেই মতোই টিউনারদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারছেন, মেসেজ দিতে পারছেন, নিজের একাউন্টে স্ট্যাটাস টিউন, ফটো টিউন, ভিডিও টিউন দিতে পারছেন এমনকি অনান্য টিউনগুলোতে জোস বাটনে ক্লিক ও করতে পারছেন। আর এই সকল নতুন ফিচারগুলোর গুলোর মধ্যে এবার চলে এলো টেকটিউনস ল্যান্সার!

টেকটিউনস ল্যান্সার!

টেকটিউনস ট্রিনিটিতে একদমই ফ্রেশ এবং একদমই নতুন একটি ফিচার যোগ হয়েছে যার নাম টেকটিউনস ল্যান্সার। আপনার হয়তো ফ্রিল্যান্সারের প্রয়োজন হয়, কোনো গ্রাফিক্স ডিজাইনারের প্রয়োজন হয় বা ডিজিটাল মার্কেটারের প্রয়োজন হয়। এক্ষেত্রে যেটা হয় যে আপনি ইংরেজি ফ্রিল্যান্সার পোর্টাল যেগুলো রয়েছে সেখান থেকে আপনি ফুলটাইম ফ্রিল্যান্সার হায়ার করতে পারছেন কিন্তু বাংলাদেশে ফ্রিল্যান্সার হায়ার করার পপুলার কোনো বাংলা প্লাটফর্ম নেই। টেকটিউনস ল্যান্সার হচ্ছে এমন একটি ফিচার যেখান থেকে আপনি ফ্রিল্যান্সার হায়ার করতে পারবেন এবং টেকটিউনসে যারা ভিজিট করে তারাই সেখান থেকে বিড করে ফ্রিল্যান্সার হায়ার করে নিতে পারবেন। আপনার হয়তো ক্ষনস্থায়ী কোনো কাজের জন্য যেমন তিন মাসের জন্য একজন গ্রাফিক্স ডিজাইনার প্রয়োজন তখন আপনি টেকটিউনস ফ্রিল্যান্সারে টিউন করে ফ্রিল্যান্সার হায়ার করে নিতে পারবেন খুব সহজেই। এক্ষেত্রে আমরা টেকটিউনস ল্যান্সারের আলাদা একটি বৈশিষ্ট্য রেখেছি যে অনেক সময় দেখা যায় আপনার ফ্রিল্যান্সারের টিউনে এত পরিমাণে বেশি বিড হয় যে সেখানে সঠিক বিডার বা সঠিক ল্যান্সারকে আপনার খুঁজে পেতে কস্ট হয়।  এক্ষেত্রে টেকটিউনস কতৃপক্ষ আপনার কাজকে সহজ করে দেওয়ার জন্য টেকটিউনস ল্যান্সারের এমন একটি ব্যবস্থা রেখেছে যে সেখানে আপনি ল্যান্সারদের উদ্দেশ্যে তিনটি না পাঁচটি প্রশ্ন সেট করে দিতে পারেন যেমন আপনার আগের পোর্টফোলিও কি বা আপনি গ্রাফিক্স ডিজাইনের নির্দিস্ট একটি ব্যাপার সম্পর্কে কি জানেন সেটা লিখুন। এর ফলে আপনি আপনার কাজের জন্য উপযুক্ত ল্যান্সারদেরকে সহজেই বেঁছে নিতে পারবেন।

টেকটিউনস ল্যান্সারে যেভাবে টিউন করবেন:

টেকটিউনস ল্যান্সারে কাজ করতে হলে এবং জব টিউন করতে হলে আপনাকে অবশ্যই টেকটিউনস এর সদস্য হতে হবে। টেকটিউনস সদস্য বা টেকটিউনসে একাউন্ট খুলে নিয়ে এবার আপনি টেকটিউনস ল্যান্সারে জব টিউন করতে কিংবা কাজ করতে পারবেন। নিচের ধাপগুলো অনুসরণ করুন:
১) টেকটিউনস এর মূল পেজ থেকে বাম দিকের মেন্যুবার থেকে কিংবা উপরের মেন্যুবার থেকে টেকটিউনস ল্যান্সার অপশনে ক্লিক করুন।

২) আপনি টেকটিউনস ল্যান্সার পেজে চলে যাবেন।

৩) এবার এখান থেকে “ফ্রিল্যান্স জব টিউন করুন” বাটনে ক্লিক করুন।

ADs by Techtunes tAds

৪) আপনি টেকটিউনস ল্যান্সার টিউন দেওয়ার পেজে চলে আসবেন।

৫) “শিরোনাম লিখুন” বক্সে আপনি আপনার জবের টাইটেলটি লিখে ফেলুন। এটি টেকটিউনস ল্যান্সার পেজে হেডিং হিসেবে থাকবে। “ফ্রিল্যান্স কাজের বিস্তারিত বর্ণনা” বক্সে আপনার জবের বিস্তারিত তথ্য লিখুন। যত বিস্তারিত এবং সহজ ভাষায় বিবরণ লিখবেন আপনার কাজ সম্পর্কে ল্যান্সারদের ততই বুঝতে সহজ হবে।

৬) এবার নিচের দিকে স্ক্রল করে আসুন। “ফ্রিল্যান্স কাজের প্রয়োজনীয় ফাইল” বক্সের ডান দিকের Add Media বক্সে ক্লিক করে জব সম্পর্কিত প্রয়োজনীয় ফাইলস আপলোড দিন। “ফ্রিল্যান্স কাজের ধরন” বক্সে আপনার জবটি একবার হবে নাকি চলমান অবস্থার জব হবে সেটা নির্বাচন করুন। “ফ্রিল্যান্সার এর সংখ্যা” বক্সে বাটনটি ডানে-বামে ড্রাগ করে আপনার জবে কতজন ল্যান্সার হায়ার করতে চান সেটা ঠিক করুন। এবং “ফ্রিল্যান্সার এর Experienced Level" ঘরে আপনি কি ধরনের অভিজ্ঞতার ল্যান্সার চান সেটি ঠিক করে দিন। “ফ্রিল্যান্সার এর skill" ঘরে আপনি ল্যান্সারদের কি কি দক্ষতা চান সেটি লিখে +Add more বক্সে ক্লিক করে আরো দক্ষতা যোগ করতে পারেন। আর সর্বশেষ “ফ্রিল্যান্স জব এর বাজেট” ঘরে আপনি জবটি ল্যান্সারদের কত টাকা বাজেটের বিনিময়ে করাতে চান সেটি লিখুন।

৭) স্ক্রল করে নিচের দিকে আসুন। “ফ্রিল্যান্স জব প্রকাশ” ঘরে টেকটিউনস ল্যান্সার বিভাবে আপনি জবটি কবে প্রকাশ করবেন সে তারিখটি লিখুন। “ফ্রিল্যান্স জব Expire" ঘরে জবটিতে বিড করার শেষ তারিখটি লিখুন। “ফ্রিল্যান্স Screening Question" ঘরে আপনার জব রিলেটেড কিছু প্রশ্ন ল্যান্সারদের উদ্দেশ্যে সেট করে দিন, উল্লেখ্য যে এই প্রশ্নগুলোর উত্তর আপনার জবে বিড করার সময় ল্যান্সারদের বাধ্যতামূলক ভাবে উত্তর দিতে হবে। সর্বশেষে "ফ্রিল্যান্স জব Status" বক্সে আপনার জবটি সাইটে লাইভ থাকবে নাকি বন্ধ থাকবে সেটি নির্বাচন করে দিন।

৮) স্ক্রল করে নিচের দিকে আসুন। "Techtunes Lancer Contact" ঘরগুলোতে আপনার সম্পর্কে, আপনার কোম্পানি সম্পর্কে, কোম্পানিতে আপনার পদবি এবং আপনার ফোন নাম্বারটি দিন। অবশ্যই আপনার পূর্ণ নাম, আপনার কোম্পানি বা প্রতিষ্ঠানের পূর্ণ নাম, প্রতিষ্ঠানে আপনার পদবিটি স্পষ্ট করে উল্লেখ করবেন; এবং আপনার ফোন নাম্বারে টেকটিউনস থেকে আপনাকে ফোন করে আপনার জব অর্ডার ভেরিফিকেশন এবং আপনার সাথে পেমেন্টের এর জন্য যোগাযোগ করা হবে।

ADs by Techtunes tAds

৯) সবশেষে সবগুলো জিনিস আরেকবার চেক করে উপরের ডান দিকের "Buy Lancer Job" ঘর থেকে Publish বক্সে ক্লিক করে আপনার জবটি টেকটিউনসে রিভিউয়ের জন্য সাবমিট করে দিন। আপনার প্রবেশকৃত মোবাইল নাম্বারে টেকটিউনস থেকে আপনার সাথে যোগাযোগ করে জবটি টেকটিউনসে প্রকাশ করে দেওয়া হবে।

টেকটিউনস ল্যান্সারে যেভাবে বিড করবেন:

টেকটিউনস ল্যান্সারে বিড করা সম্পূর্ণ ফ্রি। এখানে টেকটিউনস কর্তৃপক্ষ আপনাদের কাছ থেকে কোনো কমিশন কাটবে না। এটা টেকটিউনস ল্যান্সারের উল্লেখ্যযোগ্য একটি ফিচার। অনান্য ইংরেজি ফ্রিল্যান্সার সাইটগুলো কিন্তু আপনাকে বিড করার জন্যেও মাসিক হারে একটি ফি দিতে হতো কিংবা এক মাসে নির্দিষ্ট পরিমাণ কাজের বিড লিমিট থাকে। কিন্তু টেকটিউনসে এই বাধ্যবাধকতাগুলো নেই। টেকটিউনস ল্যান্সারে বিড করুন সম্পূর্ণ ফ্রি। বিড যেভাবে করবেন:


১) টেকটিউনস একাউন্টে লগ ইন থাকা অবস্থায় টেকটিউনস ল্যান্সার পেজে চলে আসুন। এখানে বর্তমানে যে সকল ল্যান্সার সিকিং টিউন রয়েছে সেখান থেকে আপনার জন্য উপযুক্ত জবে ক্লিক করুন।

২) এখানে জবটির সম্পর্কে বিস্তারিত তথ্য আপনি দেখতে পারবেন। কাজের ধরন, কত জন ল্যান্সার নিবেন, অভিজ্ঞতা, দক্ষতা, বাজেট এবং বিড করার শেষ তারিখটি খেয়াল করে দেখুন। এবং নিচে আপনি জবের ডিটেইলসগুলো দেখতে পাবেন।

৩) এবার জবটিতে যদি আপনি বিড করতে চান তাহলে নিচের টিউমেন্ট বক্সে জবে উল্লেখিত কোনো প্রশ্ন থাকলে সেটার উত্তর সহ জবের জন্য বিড করে “বিড/টিউমেন্ট” বক্সে ক্লিক করুন। তাহলেই বিড হয়ে যাবে।

টেকটিউনস এর সাথেই থাকুন!

বাংলায় তথ্য প্রযুক্তি জ্ঞান শেয়ারিং এর বিশ্বের বৃহৎতম টেকনোলজি সাইট হলো টেকটিউনস। এখানে শুধুমাত্র বাংলাদেশ থেকেই ভিজিট করা হয় না বরং বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলা ভাষার জ্ঞান পিপাষুরা নিয়মিত টেকটিউনস ভিজিট করে থাকেন। আর টেকনোলজি সোশাল প্লাটফর্মকে আরো সমৃদ্ধ করতে টেকটিউনস এর এই নতুন আয়োজন টেকটিউনস ল্যান্সার। টেকটিউনসে টেক ভিজিটর প্রচুর থাকায় এখানে আপনি জব টিউন করে সঠিক মানের ল্যান্সার খুঁজে পেতে পারবেন এবং আপনি নিজেও ঘরে বসেই ফ্রিতে ল্যান্সিং এর জন্য বিড করতে পারবেন। টেকটিউনস ৩.০ বা ট্রিনিটি সংষ্করণের নতুন এই ফিচারটির সম্পর্কে বেশি বেশি করে আপনি শেয়ার করুন; যাতে আপনার বন্ধুবান্ধব বা কোনো যোগ্য প্রার্থী যাতে আপনার কাছ থেকে টেকটিউনস ল্যান্সার ফিচারটির সম্পর্কে যেন জানতে পারে।
তথ্য প্রযুক্তির সাথে থাকুন, টেকটিউনস এর থাকুন। এবং টিউনটি বেশি বেশি করে শেয়ার করে ছড়িয়ে দিন।
ধন্যবাদ।

ADs by Techtunes tAds
Level 4

আমি টেকটিউনস। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 108 টি টিউন ও 1213 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 283 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1595 টিউনারকে ফলো করি।

মেতে উঠুন প্রযুক্তির সুরে।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস