Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

এসে গেলো টেকটিউনস ইভেন্ট! নিজেস্ব ইভেন্ট তৈরি করুন! এবং অনন্যা ইভেন্ট এ অংশগ্রহণ করুন! Organize করুন নিজেস্ব ইভেন্ট! তৈরি করুন Engagement! অংশগ্রহণ করুন অনন্যা আরও ইভেন্টে! Connected থাকুন!

টিউন বিভাগ টেকটিউনস
প্রকাশিত
জোসস করেছেন

বিশ্বের বৃহত্তম বাংলা টেকনোলজি “ব্লগ” হিসেবে এতোদিন আপনারা টেকটিউনসকে চিনে আসছেন। কিন্তু বর্তমানে টেকটিউনস কিন্তু টেকনোলজি ব্লগ খাতেই সীমাবদ্ধ থাকেনি। আপনাদের কথা মাথায় রেখেই টেকটিউনস এখন একঝাঁক নতুন ফিচার নিয়ে তার ৩.০ সংস্করণে রয়েছে যাকে আমরা টেকটিউনস ট্রিনিটি বলে থাকি। সাধারণ ব্লগ টিউনের সাথে সাথে অডিও টিউন, স্ট্যাটাস টিউন, ভিডিও টিউন, ফটো টিউন, লিংক টিউন এবং অনান্য সৌশল সাইটের মতো টেকটিউনসেই ফ্রেন্ড রিকোয়েন্স পাঠানো, ফলো করা, ইন্টারনাল মেসেজিং এর ব্যবস্থা সহ সকল টিউনসে “জোসস” বাটন নিয়ে টেকটিউনস এখন বিশ্বের বৃহত্তম বাংলা টেকনোলজি “ সৌশল প্ল্যাটফর্ম” হিসেবে আত্নপ্রকাশ করেছে।

ADs by Techtunes tAds

এখানেই কিন্তু শেষ নয়! টেকটিউনস আপনাদের জন্য আরো নতুন কয়েকটি ফিচার নিয়ে এসেছে। এগুলোর মধ্যে রয়েছে টেকটিউনস টেকবুম; যেখানে টেকনোলজি বিশ্বে ঘটে যাওয়া শীর্ষ খবরগুলো থাকছে।

রয়েছে টেকটিউনস ল্যান্সার; যেখানে আপনি নিজেই ফ্রিল্যান্সিং এর জন্য জব দিতে পারবেন এবং অনান্য জবে সম্পূর্ণ ফ্রিতে বিড করতে পারবেন।

এগুলোর মাধ্যমে টেকটিউনস এখন টেকনোলজি সোশাল প্লাটফর্মের থেকেও বেশি কিছু হয়ে উঠেছে। আপনাদের নিত্যনতুন চাহিদাগুলো পূরণ করতেই টেকটিউনস সর্বদাই নতুন নতুন ফিচার নিয়ে চলে আসে।

আজ টেকটিউনস এর একটি নতুন ফিচার আপনাদের সাথে উন্মোচন করা হচ্ছে; আর তা হলো টেকটিউনস ইভেন্টস।

টেকটিউনস ইভেন্টস

টেকটিউনস ট্রিনিটি সংস্করণে অনান্য নতুন ফিচারের পাশাপাশি আরেকটি নতুন এবং ফ্রেশ একটি ফিচার হচ্ছে টেকটিউনস ইভেন্টস। ধরুণ আপনার কোনো টেক কমিউনিটি রয়েছে এবং আপনার একটি ইভেন্ট তৈরি করার দরকার। এক্ষেত্রে আপনি সরাসরি টেকটিউনস ইভেন্টস ফিচারে টিউন করতে পারবেন এবং সেখানে যারা যারা জয়েন্ট করতে আগ্রহী করে আপনি তাদের কে নিয়ে ঘরোয়াভাবে কিংবা অফিসিয়ালভাবে ইভেন্ট এর আয়োজন করে নিতে পারবেন।  টেকটিউনস এর এই ফিচারটি একদমই ফ্রি এবং যেকেউ শুধুমাত্র টেকটিউনস একাউন্ট খুলে নিয়েই এই ফিচারটি ব্যবহার করা শুরু করে দিতে পারবেন। এখানে আপনি নিজেই ইভেন্টস তৈরি করে হোস্ট করতে পারবেন এবং নিজেই অনান্য ইভেন্টসগুলোতে জয়েন করতে পারবেন।

টেকটিউনস ইভেন্টে যেভাবে ইভেন্ট তৈরি করবেন

টেকটিউনস ইভেন্ট সহ টেকটিউনসের অনান্য ফিচার ব্যবহার করতে হলে প্রথমেই আপনার যেটি প্রয়োজন সেটা হলো একটি টেকটিউনস একাউন্ট। আপনার টেকটিউনসে একাউন্ট না থাকলে আজই টেকটিউনসে একটি একাউন্ট খুলে নিন। এবার আপনি টেকটিউনস ইভেন্ট সহ টেকটিউনসের সকল ফিচারগুলো ব্যবহার করা শুরু দিতে পারবেন। টেকটিউনস ইভেন্টে কিভাবে টিউন করবেন সেটা নিচে দেখানো হলো:

১) টেকটিউনস এর মূল পাতা থেকে টেকটিউনস ইভেন্ট এ তিন ভাবে যাওয়া যায়। আপনি বাম দিকের মেন্যুবার থেকে কিংবা উপরের মেন্যুবার থেকে টেকটিউনস ইভেন্ট বাটনে ক্লিক করে টেকটিউনস ইভেন্ট পেজে চলে যেতে পারেন। আবার উপরের একদম ডানদিকের শেষে আপনার প্রোফাইল ড্রপডাউন মেন্যু থেকেও আপনি টেকটিউনস ইভেন্ট বাটনটি খুঁজে পাবেন। এদের যেকোনো একটিতে ক্লিক করে টেকটিউনস ইভেন্ট পেজে চলে আসুন।

ADs by Techtunes tAds

২) টেকটিউনস ইভেন্ট পেজে চলে আসলে সেখান থেকে “ইভেন্ট তৈরি করুন” বাটনে ক্লিক করুন।

৩) আপনি ইভেন্ট তৈরি করার পেজে চলে আসবেন।

৪) এবার “শিরোনাম লিখুন” বক্সে আপনার ইভেন্টের নাম এবং টেকটিউনস ইভেন্ট পেজে পোষ্টটি কি নামে থাকবে সেটা লিখে ফেলুন। Techtunes Event বক্সের “Event Picture” ঘর থেকে “Select Files” বাটনে ক্লিক করে আপনি আপনার ইভেন্টের পিকচার বা পোষ্টটির মূল ইমেজকে আপনার পিসি থেকে আপলোড করতে পারবেন। “Event Venue Name" বক্সে আপনার ইভেন্টটি কোন স্থানে হবে সেটি লিখুন। “Event Address" বক্সে আপনার ইভেন্ট কোথায় হবে সেটার বিস্তারিত ঠিকানা লিখুন।

৫) "Event Map" ঘরের নিচে দেখবেন “Find Address” একটি বাটন রয়েছে সেটায় ক্লিক করুন। ম্যাপে আপনার ঠিকানা অনুযায়ী সেট হয়ে যাবে। “Event Start" বক্সে ইভেন্টটি কখন শুরু হবে এবং “Event End” ঘরে ইভেন্টটি কখন শেষ হবে সেটির তারিখ এবং সময়সূচি ঠিক করে দিন।

৬) স্ক্রল করে নিচের দিকে আসুন। “Event Description” অংশে এবার আপনি আপনার ইভেন্টের ব্যাপারে সহজ ভাষায় বিস্তারিত লিখুন। অবশ্যই এখানে সঠিক তথ্য এবং পর্যাপ্ত পরিমাণে ছবি সংযুক্ত করবেন। “Event Type” অংশে আপনি কি রকম ইভেন্ট চান সেটি নির্ধারণ করে দিন। খেয়াল করুন এখানে Public দিলে পোষ্টটি টেকটিউনস ইভেন্ট বিভাগে প্রদর্শিত হবে। অন্যদিকে Private দিলে আপনি ইভেন্ট পোষ্টটির পার্মালিংক যাদের সাথে শেয়ার করবেন শুধুমাত্র তারাই ইভেন্টটি দেখতে পারবেন।

ADs by Techtunes tAds

৭) এবার সর্বশেষে সবকিছু ঠিক ঠাক ভাবে দিয়েছেন কিনা সেটা আরেকবার চেক করুন। তারপর উপরের দিকে স্ক্রল করে যান এবং ডান দিকের Publishing ঘর থেকে Publish বাটনে ক্লিক করে ইভেন্ট পোষ্টটি প্রকাশ করার জন্য সাবমিট করুন। টেকটিউনস টিম আপনার পোষ্টটি রিভিউ করে টেকটিউনস ইভেন্টে প্রকাশ করে দিবে।

বি:দ্র: টেকটিউনস যেহেতু একটি টেকনোলজি সাইট তাই টেকটিউনস ইভেন্ট বিভাগে শুধুমাত্র টেকনোলজি এবং সাইন্স জাতীয় ইভেন্টসমূহ আপনি টিউন করতে পারবেন। এছাড়াও বিজনেস ইভেন্ট, ফ্রিল্যান্সিং ইভেন্ট, ক্যারিয়ার, প্রোগ্রামিং ইত্যাদি ইভেন্টগুলো আপনি টেকটিউনস ইভেন্ট বিভাগে টিউন করতে পারবেন। এগুলো ছাড়া অনান্য বিষয়ের ইভেন্ট টেকটিউনস ইভেন্ট বিভাগে প্রকাশের জন্য এপ্রুভ হবে না।

যেভাবে অন্যান্য টেকটিউনস ইভেন্ট এ অংশ গ্রহণ করবেন

টেকটিউনস ইভেন্ট থেকে অনান্য ইভেন্টে অংশগ্রহন করা অনেক সহজ। এজন্য আপনাকে যা যা করতে হবে তা নিচে দেওয়া হলো:


১) টেকটিউনস ইভেন্ট পেজে চলে আসুন। এবার স্ক্রল করে নিচের দিকে বর্তমানের ইভেন্টগুলো আপনি দেখতে পারবেন। এদের মধ্যে যেটিতে আপনি অংশগ্রহন করতে চান সেই ইভেন্ট টিউনে ক্লিক করুন।

২) উক্ত ইভেন্ট এর বিস্তারিত তথ্য আপনি দেখতে পারবেন। এবার আপনি যদি ইভেন্টে অংশ গ্রহন করতে চান তাহলে ইভেন্ট টিউনে নিচে টিউমেন্ট বক্সে ইভেন্টে জয়েন করতে চান সেটি লিখে টিউমেন্ট করুন। ইভেন্ট অর্গানাইজার আপনার সাথে টেকটিউনস মেসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করে নিবেন। একটি বিষয় খেয়াল রাখতে হবে আপনার প্রাইভেসি রক্ষার্তে টিউমেন্ট বক্সে আপনার ঠিকানা বা ফোন নাম্বার দেওয়া থেকে বিরত থাকুন।

৩) টিউমেন্ট করে দেবার পর ইভেন্ট অর্গানাইজার আপনার সাথে টেকটিউনস মেসেঞ্জারে যোগাযোগ করে ইভেন্টে যোগ দেওয়ার ব্যাপারে বিস্তারিত আলাপ করে নেবেন।

টেকটিউনসের সাথে থাকুন, প্রযুক্তির সাথে থাকুন

এক এক করে টেকটিউনসের ১০ বছর হয়ে গেল। আর এই ১০ বছরে টেকটিউনস শুধুমাত্র বাংলা টেকনোলজি ব্লগ থেকে বিশ্বের সর্ববৃহৎ টেকনোলজি সোশাল কমিউনিটি হিসেবে আপনাদের কাছে জায়গা করে নিয়েছে। আর টেকটিউনসের এই সাফল্য শুধুমাত্র আপনাদের জন্যই সম্ভব হয়েছে।

ADs by Techtunes tAds

তাই অতীতে টেকটিউনসের পাশে আপনারা যেমন ছিলেন আশা করছি যে ভবিষ্যৎতেও টেকটিউনসের সাথেই থাকবেন। প্রযুক্তির সাথে থাকুন, থাকুন টেকটিউনসের সাথে।

ADs by Techtunes tAds
Level 4

আমি টেকটিউনস। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 10 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 107 টি টিউন ও 1189 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 277 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1594 টিউনারকে ফলো করি।

মেতে উঠুন প্রযুক্তির সুরে।


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস