Quantcast

কি ভাবে Buffer ব্যবহার করে সোশাল সাইট থেকে ভিজিটর আনবেন ? ?

1 টিউমেন্টস 718 দেখা প্রিয়
টিপস এন্ড ট্রিকস

সবাইকে অবিত্র রমজান মাসের শুভেচ্ছা। আশা করি ভালো আছেন। আমি গত এক মাস আগে Free Android, Windows, Apple App নিয়ে একটা সাইট বানিয়েছিলাম। টিউন ও করি অনেক গুলি কিন্তু ভিজিটর খরায় ভুগতেছি। যাহোক কিছু সমাধান করেছি। সেটা হলো Buffer ওয়েবসাইট ব্যবহার করে। প্রথমেই বলে রাখি এটা আপনার টিউন গুলিকে সোশাল সাইটে আরও বেশী কার্যকর ভাবে মাত্র এক ক্লিক  এ শেয়ার করতে সাহায্য করবে।

এবার কাজের কথায় আসি। প্রথমে Twitter, Facebook Page, LinkedIn, আর Google Plus Page তৈরি করে নিন। এবার buffer.com এ গিয়ে আপনার আকাউন্ট খুলুন। আর আপনার প্রত্যেকটা পেজ কানেক্ট করুন।

কি কি থাকছে এই ওয়েবসাইটে ??

=>Link Shortening

আপনি আপনার লিঙ্ক টি ইচ্ছা করলে ছোট করে দিতে পারবেন। এটার কারন হল, অনেক ভিজিটর নির্দিষ্ট ওয়েবসাইটের লিঙ্ক বার বার ক্লিক করতে  চায়না। তাই  Link Shortening হল আপনার লিঙ্কটিকে মুখুস লাগিয়ে শেয়ার করা। এতে বেশী ভিজিটর পাবেন।

=> Post Analysis 

এর মাধ্যমে আপনি আপনার শেয়ারকৃত টিউনটিতে ভিজিটররা কি পরিমান ক্লিক করেছে তার বিস্তারিত দেখতে পাবেন।

=> Schedule Post

এর মাধ্যমে আপনি যে কোন টিউন  নির্দিষ্ট দিনে প্রকাশ করতে পারবেন।

কিভাবে শেয়ার করবেন ??

প্রথমে আপনার ব্রাউজার এ একটা এক্সটেন্সান লাগিয়ে নিন এখান থেকে। এর পর আপনার টিউন এ যখন কোন ছবির উপরে যাবেন তখন দেখবেন Buffer চিহ্নটা অটো চলে আসবে। এবার সেখানে ক্লিক করেন। দুইটি বক্সের প্রথমতি ফিলাপ করা থাকবে কিন্তু দ্বিতীয়টি খালি থাকবে। প্রথমটি থেকে কপি করে দ্বিতীয়টি  পূরণ করুন। অবশ্য লিঙ্ক এর আগের লেখাটি আপনার মন মত লিখলেও হবে। এবার শেয়ার করুন।

এবার হয়ত আপনি জিজ্ঞাসা করবেন কেন Buffer ব্যবহার করবো, এমনিতেই তো শেয়ার করা যায় ?? আসুন কিছু যুক্তি দেই। এই ফেসবুক পেজটা দেখুন। Best Free Folder Locker Software For PC নামে একটা টিউনের লিঙ্ক শেয়ার ও Buffer দুটিই ব্যবহার করা হয়েছে। একই সময়ে টিউন দেয়া হয়েছে।

একই সময়ের টিউন Buffer করাতে ১০ জনের কাছে পৌঁচেছে আর লিঙ্ক শেয়ার করাতে এখন পর্যন্ত এক জনের কাছেও পৌঁছায়নি। এই ভাবে আপনি Twitter এ ও প্রয়োগ করলে ভালো ফলফল পাবেন। তবে যারা Twitter এ ফলোআর খরায় ভুগেন তাদের জন্য একটা টিউন করবো ইনশাআল্লাহ্‌।

সময় পেলে Free Android, Windows, Apple App সাইট থেকে ঘুরে আসতে পারেন। ধন্যবাদ। না বুঝলে অবশ্যই টিউমেন্ট করবেন। আমি উত্তর দেয়ার চেষ্টা করবো।

 

 

 

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

Thanks for this valuable post.. Twitter follower baranor post er jonno opekkhay thaklam

You must be logged in to post a Tumment.