Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

যেসব অ্যাপ গোপনে ব্যাটারির চার্জ খরচ করে

তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন,
অনেক সময় মোবাইল ফোনে এমন কিছু
অ্যাপ ইনস্টল করা থাকে যেগুলো
আপনার মোবাইলের ব্যাটারির চার্জ
কমে যাওয়ার জন্য দায়ি হয়। যেমন-

ADs by Techtunes tAds

১. ব্যাটারি সেভার অ্যাপ:

শুনতে খুব অদ্ভুত লাগলেও এটা সত্যি যে, ব্যাটারির চার্জ বাঁচানোর জন্য যে ব্যাটারি সেভার অ্যাপগুলো আপনি ইনস্টল করেন আপনার ফোনে, সেগুলো ক্রমাগত আপনার ফোনকে স্ক্যান করে দেখতে থাকে যে- কোন অপ্রয়োজনীয় অ্যাপ আপনার ফোনেরব্যাটারি খরচ করছে কি না। কিন্তু এই কাজটি করতে গেয়ে এই ধরনের অ্যাপ নিজেই অনেকটা চার্জ নষ্ট করে ফেলে।

২. ফেসবুক:

অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ ফেসবুক সর্বক্ষণ ব্যাকগ্রাউন্ডে রান করতে থাকে। পাঠাতে থাকে নোটিফিকেশন। তাছাড়া ফেসবুক মেসেঞ্জার অ্যাপও ক্রমাগত পাঠাতে থাকে মেসেজ নোটিফিকেশন। যার ফলে ক্ষয় হয় ব্যাটারির চার্জ।

৩. অ্যান্টি ভাইরাস:

অ্যান্টি ভাইরাসও ক্রমাগত স্ক্যান চালাতে থাকে আপনার ফোনে। যার ফলে আপনার ফোনের ব্যাটারি খরচ হয়।

৪. ফোটো এডিটিং অ্যাপ:

ছবি তুলতে ফোটো এডিটিং অ্যাপেরও সাহায্য নিয়ে থাকেন। কিন্তু এই ধরনের অ্যাপ চালাতে প্রচুর পরিমাণে প্রোসেসিং পাওয়ার লাগে। যার ফলে দ্রুত আপনার ফোনের চার্জও কমে যায়।

৫. ইন্টারনেট ব্রাউজিং অ্যাপ:

অনেকে ফোনে একাধিক ইন্টারনেট ব্রাউজার ইনস্টল করে রাখেন। এগুলির মধ্যে কোন কোন ব্রাউজার অ্যাপ আবার নিউজ আপডেট, ক্রিকেট স্কোর, সোশ্যাল মিডিয়া থেকে নোটিফিকেশনও পরিবেশন করতে থাকে। এর ফলে ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে এই সব ব্রাউজার। যার ফলে ক্ষয় হয় ফোনের চার্জ।

৬. গেমিং অ্যাপ:

যে কোন গেমিং অ্যাপই প্রচুর পরিমাণে চার্জ নষ্ট করে। কারণ গেম এমন এক ধরনের অ্যাপ যেটি চলতে থাকলে ভিডিও এবং অডিও দুদিক থেকেই অ্যাক্টিভ থাকে মোবাইল। ফলে চার্জও খরচ হয় বেশি।

এক্সটারনাল জিপিএস রিসিভার
ব্যবহার করুন -

উপরের পদ্ধতিগুলো অনুসরণ করেও যদি আপনার জিপিএস সিগন্যালের কোন উন্নতি না হয় এবং আপনার জিপিএস ব্যবহার খুব বেশি প্রয়োজনীয় হয়ে থাকে তবে আপনি একটি এক্সটারনাল জিপিএস রিসিভার ব্যবহার করতে পারেন। অ্যামাজনে আপনি প্রায় ১০০ ডলারের মাঝেই এই ডিভাইসটি কিনতে পারবেন।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি রাশেদুজ্জামান প্রিন্স। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 1 বছর 9 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 14 টি টিউন ও 0 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 0 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 0 টিউনারকে ফলো করি।

good boy// but the author khow everything about technology just ask me what your need :)


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস