Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

Setup WordPress 2018 Bangla – WordPress Guideline for BD

আজ আমরা ওয়ার্ডপ্রেস সেট আপ ২০১৮ সেরা ধারণা নিয়ে আলোচনা করব। বিশেষ করে নতুন এবং শিক্ষানবিশের জন্য এই বিষয় বিশেষজ্ঞের জন্য নয়। WP জ্ঞান একটি ব্যক্তিগত এবং সাংগঠনিক ওয়েবসাইট নির্মাণ করতে সাহায্য করে।
১. আপনার সার্ভারে ((localhost/development server)) "লিস্ট" htdocs নামে একটি ডিরেক্টরি / ফোল্ডার তৈরি করুন এবং ডাউনলোডকৃত জিপ আর্কাইভ (latest.zip) ডাউনলোড করুন। আপনি "ওয়ার্ডপ্রেস" নামে একটি এক্সট্র্যাক্টড ফোল্ডার খুঁজে পেতে পারেন। এই ফোল্ডারে পেস্ট করুন এবং এটি "টিউটোরিয়াল" তে পেস্ট করুন। উপরের সবগুলি হল localhost/tutorial / wordpress এবং এখন মূল স্থানীয় হোস্ট / টিউটোরিয়ালের মধ্যে অন্য কিছু নয়। "টিউটোরিয়াল" ডিরেক্টরিতে বিষয়বস্তু নীচের ছবির মত পাওয়া যাবে। setup wordpress 2018 bangla

ADs by Techtunes tAds

২. এখন আপনাকে একটি ডাটাবেস তৈরি করতে হবে। চলুন শুরু করা যাক, tut_db, যদি আপনি না জানেন কিভাবে ডাটাবেস তৈরি করা যায়, তাহলে ডাটাবেস তৈরি টিউটোরিয়ালটি দেখুন।
৩. এখন "টিউটোরিয়াল" ডিরেক্টরিতে যান এবং wp-config-sample.php ফাইলটি wp-config.php হিসাবে নাম দিন। যদি আপনি wp-config.php নামক একটি ফাইল পুনরায় নামকরণ বা তৈরি করতে না চান তবে এটি wp-config-sample.php এর সমস্ত ফাইলএই ডিরেক্টরিতে প্রবেশ করান কাট করে। "DB_NAME", "DB_USER" এবং "DB_PASSWORD" (19, 22, ২5 সংখ্যা লাইন পাওয়া যাবে) যথাক্রমে, ডাটাবেসের নাম (tut_db), ডাটাবেস ব্যবহারকারীর নাম (root) এবং ডাটাবেস পাসওয়ার্ড (localhost এর সমস্ত ডেটাবেস এর পাসওয়ার্ড দিন)।
৪. এখন HTTP: // localhost / tutorial দিন ব্রাউজারে ইনস্টল করা শুরু হবে। প্রথমত, প্রথম ভাষাতে একটি সাইট তৈরির বিকল্প হিসাবে দীর্ঘ ভাষা একটি তালিকা থাকবে, "ইংরেজি" নির্বাচন করুন এবং ফর্ম পেতে "পরবর্তী" বোতামে ক্লিক করুন। নীচের ফর্মটি পূরণ করে "Install WordPress" বোতামটি ক্লিক করুন এবার আপনি চাইলে (যে তথ্য চান তা লিখতে পারেন)
setup wordpress 2018 bangla
"Fnish" প্রদর্শিত হবে এবং নীচের "লগইন" বোতামটি আসবে। আপনি লগইন ক্লিক করুন, এবার ফর্ম পূরণ এবং ওয়ার্ডপ্রেস অ্যাডমিন প্যানেলে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন।
setup wordpress 2018 bangla
এটি অ্যাডমিন প্যানেল; এটি আপনার সাইট এর ব্যাক-ইন্ড। যদি আপনি সাইটটি দেখতে চান, তাহলে হোম আইকনে "Visit Site" লিঙ্কটি প্রদর্শিত হবে, সাইটটি দেখতে এখানে ক্লিক করুন। এই অ্যাডমিন প্যানেলে ব্যবহার করে, আমরা আপনাকে দেখাব কিভাবে নতুন সাইটে টিউন করতে হয় এবং নতুন পৃষ্ঠা তৈরি করতে হয়। অ্যাডমিন প্যানেল থেকে অনেক কাজ করা যায়।

এডমিন প্যানেল সম্পর্কে পরবর্তীতে বিস্তারিত আলোচনা করব। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামোনাই আজ এই পর্যন্তই।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার 'টিউন স্ক্রিন' নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য 'টেকটিউনস ম্যাসেঞ্জারে' আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার 'টিউনার পেইজ'

ADs by Techtunes tAds

আমি শিমুল খান। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 7 মাস 2 সপ্তাহ যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 30 টি টিউন ও 16 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 26 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 25 টিউনারকে ফলো করি।

I have practical experience based on IT. We are initiate www.mhitfirm.com


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস